কম্পিউটার

আইফোনে মেল অ্যাপ ক্র্যাশিং / না খোলার সমাধান কীভাবে করবেন

আমাদের সেল ফোন আমাদের জন্য যা করতে পারে তা সত্ত্বেও, এটি সমস্যা ছাড়া নয়। আইফোনের কিছু মালিকের দ্বারা অভিজ্ঞ একটি সমস্যা হল মেইল ​​অ্যাপ ক্রমাগত কোনো আপাত কারণ ছাড়াই ক্র্যাশ হয়ে যাচ্ছে।

এটি আপনার মেল চেক করা প্রায় অসম্ভব করে তোলে এবং আসলে ই-মেইল বার্তাগুলির প্রতিক্রিয়া আরও খারাপ করার চেষ্টা করে৷ আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করে আপনার হতাশা কমিয়ে দিন।

মেমরি খালি করুন

যদি অত্যধিক তথ্য আপনার ফোনের মেমরিকে আটকে রাখে, তাহলে এর ফলে মেল অ্যাপ শুরু করতে অসুবিধা হতে পারে। আপনার কতটা ফাঁকা জায়গা আছে তা পরীক্ষা করতে সেটিংস>সাধারণ>স্টোরেজ-এ নেভিগেট করুন। ফোনটি পূর্ণ হলে, আপনি আরও জায়গা তৈরি করতে কিছু আইটেম মুছে ফেলতে পারেন। ফটো এবং ভিডিওগুলি বা অ্যাপগুলিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করুন যা আপনি কিছুক্ষণ ব্যবহার করেননি৷

বিকল্পভাবে, আপনি নিজেই মেল অ্যাপটি অফলোড করতে পারেন এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করতে পারেন। মনে রাখবেন এটি অ্যাপটি মুছে ফেলার মতো নয়। মূল পার্থক্য হল আপনি যখন একটি অ্যাপ মুছে ফেলেন, আপনি অ্যাপটি সংরক্ষণ করা ডেটাও মুছে ফেলেন, কিন্তু আপনি যখন অফলোড করেন এবং অ্যাপটি সংরক্ষণ করেন তখন সেই ডেটা সংরক্ষণ করা হয়।

Settings>General>Storage-এ গিয়ে এবং তারপর মেল অ্যাপটি খুঁজতে নিচের দিকে সোয়াইপ করে এই বিকল্পটি খুঁজুন। মেল অ্যাপটি বেছে নিন এবং তারপরে "অফলোড অ্যাপ" এ ক্লিক করুন। পুনরায় ইনস্টল করতে, একই স্থানে যান এবং এই সময় "অ্যাপ পুনরায় ইনস্টল করুন" নির্বাচন করুন৷

শুধু মেলের জন্য অ্যাপ রিবুট করুন

যদি এটি কৌশলটি না করে, চেষ্টা করার পরবর্তী পদক্ষেপটি হল মেল অ্যাপটিকে আবার শুরু করতে বাধ্য করা। এটি সম্পন্ন করতে, আপনার ডিভাইসের জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • যেকোনো ডিভাইস iPhone 8 বা তার বেশি:দ্রুত, দুইবার হোম বোতামে ট্যাপ করুন। এটি আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে এখনও চলমান কোনো অ্যাপ প্রকাশ করে। বাম এবং ডানদিকে সোয়াইপ করে কেবল মেল অ্যাপটি সনাক্ত করুন৷ একবার আপনি এটি খুঁজে পেলে, এটিকে উপরে সোয়াইপ করুন।
  • iPhone X-এর জন্য:একবার ডিভাইসটি আনলক হয়ে গেলে, আপনার আঙুলটি স্ক্রিনে সোয়াইপ করুন। আপনি তালিকায় মেল অ্যাপটি খুঁজে পাওয়ার পরে, লাল রঙে "-" আইকন (মাইনাস চিহ্ন) প্রদর্শিত না হওয়া পর্যন্ত স্পর্শ করুন এবং ধরে রাখুন। এরপরে, অ্যাপটি বন্ধ করতে আইকনে ট্যাপ করুন।

এটি অ্যাপের কোনো তথ্য মুছে ফেলবে না, তাই এটি কাজ করেছে কিনা তা খুঁজে বের করতে কেবল অ্যাপটি আবার খুলুন।

ই-মেইল অ্যাকাউন্টগুলি সরান এবং পুনরায় যোগ করুন

আপনার ই-মেইল তথ্য মুছে ফেলার চেষ্টা করুন এবং সেটিংস>অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড খুঁজে পুনরায় প্রবেশ করুন। এরপরে, আপনার অ্যাকাউন্ট চয়ন করুন এবং "সাইন আউট" নির্বাচন করুন। এটি মুছে ফেলার পরে, "অ্যাকাউন্ট যোগ করুন" নির্বাচন করুন এবং আপনার ই-মেইল তথ্য পুনরায় লিখুন। এটি ভুল মেইল ​​সেটিং থেকে আসা যেকোনো সমস্যাকে সাফ করে দেবে।

ফোন রিবুট করুন

যেকোন ইলেকট্রনিক ডিভাইসে প্রায় যেকোন সমস্যায় একটি গুরুত্বপূর্ণ নিয়ম হল:এটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা করুন। এই কাজটি সম্পন্ন করার বিভিন্ন উপায়ের মধ্যে রয়েছে:

  • পাশের বোতামটি ক্লিক করুন এবং ধরে রাখুন (অথবা উভয় পাশের বোতাম এবং iPhone X এর জন্য একটি ভলিউম বোতাম)।
  • আপনার ফোন খুলুন এবং সেটিংস>জেনারেল>শাট ডাউন এ নেভিগেট করুন।

আপডেট চেক করুন

সেটিংস>সাধারণ>সফ্টওয়্যার আপডেটে নেভিগেট করতে আপনার ফোন মেনু ব্যবহার করুন। আপনি যদি একটি আপডেটের প্রয়োজন খুঁজে পান, পরবর্তী সংশোধন করার চেষ্টা করার আগে আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করুন৷

নতুন ডেটা আনয়ন বিকল্পটি টগল করুন

যদি নতুন ডেটা আনয়ন বিকল্পটি আপনার মেল অ্যাপে হস্তক্ষেপ করে, আপনি এটি পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। এটি করার জন্য, Settings>Accounts &Passwords> Fetch New Data খুলুন। কয়েক সেকেন্ডের জন্য রেডিও বোতামটি টগল করুন। অপেক্ষা করার পর, বোতামটি আবার চালু করুন এবং মেল অ্যাপটি চেক করুন।

এই সমস্ত পদক্ষেপের শেষে, আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে আরও গভীরভাবে সাহায্যের জন্য অ্যাপলকে কল করুন। অ্যাপল আপনার সুবিধার জন্য চ্যাটের মাধ্যমে লাইভ সাপোর্ট অফার করে। কখনও কখনও, ইন্টারনেট যতই টিপস এবং কৌশল প্রদান করুক না কেন, আমাদের এখনও বিশেষজ্ঞদের প্রয়োজন!


  1. কিভাবে আপনার আইফোনে "iMessage বিতরণ করা হয়নি" ঠিক করবেন?

  2. কিভাবে ঠিক করবেন “আইফোন এবং আইপ্যাডে ফেসটাইম অ্যাপ কাজ করছে না”

  3. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন মেল এবং ক্যালেন্ডার অ্যাপ উইন্ডোজ 11 এ কাজ করছে না