কম্পিউটার

ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না

MSI গেমিং অ্যাপ MSI ব্যবহারকারীদের জন্য একটি দরকারী টুল যা আপনি নির্দিষ্ট সেটিংস পরিবর্তন করে আপনার গেমিং পারফরম্যান্স এবং গুণমান উন্নত করতে ব্যবহার করতে পারেন। যাইহোক, বিভিন্ন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সাম্প্রতিক Windows 10 আপডেট বা অন্যান্য অনুরূপ কারণে অ্যাপটি কোনওভাবে ভেঙে গেছে কারণ এটি এখন সঠিকভাবে চালু করতে ব্যর্থ হয়েছে।

ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না

সাম্প্রতিক সময়ে বিভিন্ন ফোরামে বিভিন্ন পদ্ধতির পরামর্শ দেওয়া হয়েছে কিন্তু আমরা আমাদের নিবন্ধে এখানে শুধুমাত্র সহায়ক পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। নিশ্চিত করুন যে আপনি নির্দেশাবলী সাবধানে অনুসরণ করেছেন এবং আশা করি আপনি এই সমস্যার সমাধান করবেন!

MSI গেমিং অ্যাপ খুলতে ব্যর্থ হওয়ার কারণ কী?

এখানে MSI গেমিং অ্যাপের সম্ভাব্য কারণগুলির একটি তালিকা রয়েছে যা সঠিকভাবে চালু করতে অস্বীকার করছে:

  • একটি নতুন সংস্করণ টুলটি চালু করা হয়েছিল যা সমস্যার সমাধান করে কিন্তু টুলটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হতে ব্যর্থ হয় এবং বর্তমান সংস্করণটি আনইনস্টল করে এবং আপনার সেটআপের জন্য উপযুক্ত সংস্করণটি সনাক্ত করে আপনাকে ম্যানুয়ালি এটি করতে হবে৷
  • আপনি আপডেট করেছেন আপনার অপারেটিং সিস্টেম এবং বিভিন্ন অসঙ্গতি সমস্যা ঘটতে শুরু করেছে।
  • অনুমতি নিয়ে সমস্যা আছে এবং আপনি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাক্সেস প্রদান করতে চাইতে পারেন।
  • অ্যাপটি একজন ড্রাইভার সাজেস্ট করতে পারে একটি ত্রুটি বার্তার আপডেটের প্রয়োজন তাই আপনি এটি শুনেছেন তা নিশ্চিত করুন!

সমাধান 1:অ্যাপটির সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন

সমস্যাযুক্ত Windows 10 আপডেট প্রকাশিত হওয়ার পরে, টুলটির প্রচুর নতুন সংস্করণ উপলব্ধ ছিল। যেহেতু টুলটি ত্রুটিপূর্ণ হয়েছে এবং এটি সঠিকভাবে চালুও হবে না, তাই আপনি যা করতে পারেন তা হল আপনার কম্পিউটার থেকে এটিকে আনইনস্টল করে এবং সাইট থেকে সর্বশেষ সংস্করণটি ইনস্টল করে ম্যানুয়ালি সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা!

  1. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে সেটিংস খুলতে আপনি গিয়ার আইকনে ক্লিক করতে পারেন।
  2. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. MSI গেমিং সেন্টার খুঁজুন কন্ট্রোল প্যানেল বা সেটিংসে টুল এবং আনইন্সটল এ ক্লিক করুন .
  3. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
  4. আনইন্সটলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে ফিনিশ এ ক্লিক করুন এবং সর্বশেষ সংস্করণ ইনস্টল করা চালিয়ে যেতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। এই লিঙ্কে যান এবং আপনার পণ্য নির্বাচন করুন এর অধীনে নেভিগেট করুন৷ আপনার ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার অনুসন্ধান করার জন্য স্ক্রীন। ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  5. আপনি আপনার ডিভাইসের সমর্থন পৃষ্ঠায় না পৌঁছানো পর্যন্ত আপনার সেটআপ সম্পর্কে সমস্ত প্রাসঙ্গিক তথ্য লিখুন৷ ডাউনলোড করুন ক্লিক করুন৷ বাম দিকের মেনুতে বোতাম এবং ইউটিলিটি-এ নেভিগেট করুন আপনি MSI গেমিং অ্যাপ  এ না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করুন প্রবেশ।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. ডাউনলোডিং প্রক্রিয়া শুরু করতে এর নামের পাশে লাল ডাউনলোড আইকনে ক্লিক করুন। ডাউনলোড ফোল্ডারে ফাইলটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং এক্সট্র্যাক্ট বেছে নিন ইনস্টলারটি চালান এবং অন-স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:প্রশাসক হিসাবে গেমটি চালান

কিছু ব্যবহারকারী লক্ষ্য করেছেন যে অ্যাপটি আসলে কাজ করে যখনই তারা তাদের প্রশাসক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করে। এটি আমাদের বিশ্বাস করতে পরিচালিত করে যে টুল সম্পর্কিত প্রকৃত সমস্যা হল সঠিক অনুমতির অভাব।

অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে র্যান্ডম প্রোগ্রামগুলি চালানো সর্বদা সর্বোত্তম ধারণা নয়, তবে MSI একটি যাচাইকৃত প্রকাশিত এবং বিভিন্ন ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে প্রশাসক হিসাবে MSI গেমিং অ্যাপ চালানো আসলে তাদের সমস্যার সমাধান করেছে!

  1. MSI গেমিং অ্যাপটি সনাক্ত করুন এবং ডেস্কটপ, স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এটির এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং প্রপার্টি বেছে নিন। . সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করার আগে বিকল্প।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. নিশ্চিত করুন যে আপনি প্রশাসক বিশেষাধিকার এবং MSI গেমিং অ্যাপ নিশ্চিত করার জন্য প্রদর্শিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করেছেন এখন থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে চালু করা উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং ত্রুটিটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখার চেষ্টা করুন৷

সমাধান 3:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করুন

যেহেতু আমরা প্রায়শই এই সমস্যার জন্য উইন্ডোজ আপডেটকে দায়ী করতে পারি, তাই এটা খুবই সম্ভব যে গেমের পাশাপাশি ইনস্টল করা Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য সংস্করণটি বৈধ নয় এবং আপনি MSI গেমিং অ্যাপ আনইনস্টল করার পরে এটি ম্যানুয়ালি ইনস্টল করতে চাইতে পারেন। এটি আনইনস্টল করার জন্য সমাধান 1-এ পদক্ষেপগুলি সম্পাদন করুন এবং নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন অনুসন্ধান করে ঠিক সেখানে জন্য এছাড়াও, আপনার OS Windows 10 হলে সেটিংস অ্যাপটি খুলতে আপনি গিয়ার-আকৃতির আইকনে ক্লিক করতে পারেন
  2. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন পরিবর্তন করুন বিভাগের বিকল্প উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর নীচে প্রোগ্রাম বিভাগের অধীনে৷
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. আপনি যদি Windows 10-এ সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে শুধু Apps-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. সনাক্ত করুন Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ কন্ট্রোল প্যানেল বা সেটিংসে এবং একবার ক্লিক করার পরে আনইনস্টল এ ক্লিক করুন। আপনি লক্ষ্য করতে পারেন যে ইউটিলিটির বিভিন্ন সংস্করণ রয়েছে। আপনাকে সেগুলি নোট করতে হবে এবং তাদের প্রত্যেকটির জন্য আনইনস্টল করার প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে৷
  3. আপনাকে কিছু ডায়ালগ বক্স নিশ্চিত করতে হবে এবং নির্দেশাবলী অনুসরণ করতে হবে যা আনইন্সটলেশন উইজার্ড বরাবর প্রদর্শিত হবে .
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং ভিজ্যুয়াল C++ প্যাকেজের সমস্ত সংস্করণের জন্য আনইনস্টল করার প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। এখন, আপনাকে এটিকে এখানে সনাক্ত করে ভিজ্যুয়াল C++ পুনরায় ইনস্টল করতে হবে। আপনি যে সংস্করণটি ডাউনলোড করতে চান তা নির্বাচন করুন এবং আপনার প্রসেসর অনুযায়ী ডাউনলোড চয়ন করুন (32-বিট বা 64-বিট)।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. Windows ফোল্ডারে আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন সেটি খুঁজুন, এটি চালান এবং অন-স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করার জন্য। MSI গেমিং অ্যাপ পুনরায় ইনস্টল করতে সমাধান 1 থেকে নির্দেশাবলী অনুসরণ করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:প্রয়োজনীয় ড্রাইভার ইনস্টল করুন

অ্যাপটি চালু করার চেষ্টা করার পরে যারা "অনুগ্রহ করে _____ ড্রাইভার ইনস্টল বা আপডেট করুন" বার্তাটির সম্মুখীন হন তাদের জন্য এই চূড়ান্ত পদ্ধতিটি অত্যন্ত কার্যকর। শুধু ডিভাইস ম্যানেজারে ডিভাইসটি সনাক্ত করুন এবং ড্রাইভার আপডেট করুন!

  1. স্টার্ট এ ক্লিক করুন এবং রান টাইপ করুন। রান নির্বাচন করুন, একটি চালান ডায়ালগ বক্স প্রদর্শিত হবে।
  2. টাইপ করুন “devmgmt. msc ” রান ডায়ালগ বক্সে এবং ওকে বোতামে ক্লিক করুন। এটি ডিভাইস ম্যানেজার খোলে অবিলম্বে।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. ডিভাইস ম্যানেজারে, সেই বিভাগটি প্রসারিত করুন যেখানে আপনি মনে করেন যে ড্রাইভার বা ডিভাইসটি সমস্যাটি ঘটাচ্ছে সেটি অবস্থিত। নিশ্চিত করুন যে আপনি অনুপস্থিত ড্রাইভারের নাম নোট করেছেন। এতে কোন সন্দেহ নেই কারণ আপনি ভুল ডিভাইসটি আনইনস্টল করতে চান না।
  2. যখন আপনি ডিভাইসটি সনাক্ত করেন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. আপনাকে আনইনস্টল করার প্রক্রিয়া নিশ্চিত করতে হতে পারে। “এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন এর পাশের বাক্সটি চেক করুন৷ ” বিকল্পে ক্লিক করুন এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  2. পরিবর্তন কার্যকর হওয়ার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ পুনরায় চালু করার পরে, উইন্ডোজ ড্রাইভারটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করবে এবং এটি প্রস্তুতকারকের ড্রাইভারের সাথে প্রতিস্থাপন করবে৷
  3. যদি উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার প্রতিস্থাপন না করে, আবার ডিভাইস ম্যানেজার খুলুন, অ্যাকশন নির্বাচন করুন মেনু এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন-এ ক্লিক করুন . Windows 10 এর নতুন সংস্করণে, এটি মেনু বারের নীচে বাম-সবচেয়ে নীল বোতাম হবে। ত্রুটি বার্তাটি এখনও উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন৷
ঠিক করুন:MSI গেমিং অ্যাপ খুলছে না
  1. উইন্ডোজ 10 এ স্টিম না খোলার সমাধান কীভাবে করবেন

  2. এমএসআই গেমিং অ্যাপ খোলা হচ্ছে না তা ঠিক করার ৭টি উপায়

  3. Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

  4. আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!