কম্পিউটার

উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন

ম্যালওয়্যারবাইটস একটি বড় ডাটাবেস সহ একটি দুর্দান্ত অ্যান্টিভাইরাস স্ক্যানার এবং অন্যান্য ম্যালওয়্যার স্ক্যানারগুলি যেখানে ব্যর্থ হয় সেখানে এটির দক্ষতা এবং ভাইরাসগুলি খুঁজে পাওয়ার ক্ষমতার কারণে এটি জনপ্রিয় হয়ে উঠেছে। যাইহোক, টুল সংক্রান্ত কিছু সমস্যা আছে। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে ম্যালওয়্যারবাইট উইন্ডোজে একেবারেই খুলতে ব্যর্থ হয়, এমনকি একটি ত্রুটি বার্তা প্রদর্শন না করেও৷

উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীদের অভিজ্ঞতা বেশ কয়েকটি দরকারী পদ্ধতি নির্দেশ করেছে যা এই সমস্যার সমাধান করতে পারে এবং ম্যালওয়্যারবাইটগুলিকে আবার সঠিকভাবে চালাতে পারে। নীচে সেগুলি দেখুন এবং নিশ্চিত করুন যে আপনি সমস্যাটি সমাধান করার জন্য নির্দেশাবলী সাবধানে অনুসরণ করেছেন৷

Windows-এ ম্যালওয়্যারবাইট না খুলতে সমস্যা হওয়ার কারণ কী?

আপনার কম্পিউটারে ম্যালওয়্যারবাইট খুলতে ব্যর্থ হওয়ার জন্য বিভিন্ন কারণ রয়েছে। কারণগুলি গুরুতর থেকে তুচ্ছ এবং অবিলম্বে কাজ করা গুরুত্বপূর্ণ। আমরা নীচে প্রস্তুত করা সম্ভাব্য কারণগুলির তালিকাটি দেখুন এবং আপনার পরিস্থিতির সাথে মানানসই হতে পারে এমন একটি নির্ধারণ করুন:

  • ম্যালওয়্যার সংক্রমণ - যদি আপনার কম্পিউটার ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়ে থাকে, তাহলে এটা সম্ভব যে ভাইরাসটি mbam.exe এক্সিকিউটেবলকে মোটেও চলতে বাধা দিয়েছে। এটির নাম পরিবর্তন করলে সমস্যার সমাধান হতে পারে৷
  • দূষিত ব্যবহারকারী অ্যাকাউন্ট - আপনার Windows OS-এ একটি দূষিত বা ত্রুটিপূর্ণ ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করা বেশ বিপজ্জনক এবং এটি আপনাকে ম্যালওয়্যারবাইট সহ বিভিন্ন প্রোগ্রাম ব্যবহার করা থেকে বিরত রাখতে পারে। একটি ভিন্ন ব্যবহারকারী প্রোফাইলে স্যুইচ করার কথা বিবেচনা করুন!

সমাধান 1:সম্ভাব্য সংক্রমণ

দূষিত ফাইলগুলি প্রায়শই আপনাকে বিভিন্ন অ্যান্টি-ম্যালওয়্যার সরঞ্জামগুলি চালানো থেকে বাধা দেয় কেবলমাত্র একই নামের এক্সিকিউটেবলগুলির লঞ্চকে ব্লক করে। এর মানে হল, যদি আপনি আসলে সংক্রামিত হন, আপনি ম্যালওয়্যারবাইট খুলতে পারবেন না কারণ এর এক্সিকিউটেবল নামটি ম্যালওয়্যার দ্বারা ব্লক করা হয়েছে। এক্সিকিউটেবলের নাম পরিবর্তন করে এটিকে ঠেকানো যেতে পারে।

  1. ডেস্কটপে বা অন্য কোথাও এর শর্টকাটটিতে ডান-ক্লিক করে এবং ফাইলের অবস্থান খুলুন বেছে নিয়ে ম্যানুয়ালি টুলটির ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করুন। মেনু থেকে বিকল্প।
  2. mbam সনাক্ত করুন exe ম্যালওয়্যারবাইটের ইনস্টলেশন ফোল্ডারে ফাইল করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং পুনঃনামকরণ করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. নিশ্চিত করুন যে আপনি একটি নাম বেছে নিয়েছেন যা কিছু মূল Windows প্রক্রিয়া যেমন exe -এর সাথে সামঞ্জস্যপূর্ণ। অথবা explorer.exe যাতে ফাইলের নাম ভাইরাস দ্বারা ব্লক করা না হয় তা নিশ্চিত করার জন্য।
  2. ম্যালওয়্যারবাইট খোলে কিনা তা দেখতে চেষ্টা করুন। স্ক্যান নির্বাচন করুন টুলের হোম স্ক্রিনে বিকল্পটি উপলব্ধ।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. Malwarebytes সম্ভবত তার ভাইরাস ডাটাবেস আপডেট করার জন্য এটির আপডেট করার প্রক্রিয়া চালু করবে এবং তারপরে এটি স্ক্যানের সাথে এগিয়ে যাবে। প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত দয়া করে ধৈর্য ধরুন যা অবশ্যই কিছুটা সময় নিতে পারে। আপনার কম্পিউটারে ম্যালওয়্যার শনাক্ত করা হলে, এটি মুছে দেওয়া নিশ্চিত করুন৷ অথবা কোয়ারান্টিনে .
  2. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন স্ক্যানিং প্রক্রিয়া শেষ হওয়ার পরে এবং আপনি এখনও আপনার কম্পিউটারে ম্যালওয়্যার সমস্যা অনুভব করছেন কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:ম্যালওয়্যারবাইটগুলির একটি পরিষ্কার ইনস্টল সম্পাদন করুন

অনেক ব্যবহারকারী বলেছেন যে স্ক্র্যাচ থেকে ম্যালওয়্যারবাইট পুনরায় ইনস্টল করা তাদের সমস্যা স্থায়ীভাবে সমাধান করেছে এবং এটি এমন কিছু যা আপনার সবচেয়ে নিরাপদ এবং দীর্ঘতম পদ্ধতি হিসাবে চেষ্টা করা উচিত। যাইহোক, আপনি যদি টুলটির প্রিমিয়াম সংস্করণ কিনে থাকেন, তাহলে আপনাকে আপনার অ্যাক্টিভেশন আইডি এবং কী পুনরুদ্ধার করার উপায় খুঁজে বের করতে হবে।

  1. টাইপ করুন “regedit অনুসন্ধানে বার যা আপনি স্টার্ট মেনু বা এর পাশের অনুসন্ধান বোতামে ক্লিক করার পরে অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন যা চালান ডায়ালগ বক্স খুলতে হবে যেখানে আপনি “regedit টাইপ করতে পারেন ” এবং ঠিক আছে ক্লিক করুন .
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. আপনার পিসির আর্কিটেকচারের উপর নির্ভর করে আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করতে নীচে উপস্থাপিত রেজিস্ট্রির অবস্থানগুলির মধ্যে একটি ব্যবহার করুন:

Windows x86 32-Bit-এর অবস্থান

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Malwarebytes' Anti-Malware

Windows x64 64-Bit-এর অবস্থান

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Malwarebytes' Anti-Malware

আপনি আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করার পরে, আপনি প্রকৃত পুনঃস্থাপন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে পারেন। আপনি যদি আনইনস্টল করার পরে আপনার প্রিমিয়াম সংস্করণটি চালিয়ে যেতে চান তবে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন।

  1. MBAM>> আমার অ্যাকাউন্ট খুলুন এবং নিষ্ক্রিয় এ ক্লিক করুন . সেটিংস>> উন্নত সেটিংস-এ নেভিগেট করুন এবং “আত্ম-সুরক্ষা মডিউল সক্ষম করুন-এর পাশের বাক্সটি আনচেক করুন ” বিকল্প।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. MBAM বন্ধ করুন এবং “mbam-clean.exe ডাউনলোড করুন ম্যালওয়্যারবাইটস সাইট থেকে টুল (আপনি বোতামটি ক্লিক করার সাথে সাথে ডাউনলোড শুরু হবে)। সমস্ত খোলা প্রোগ্রাম বন্ধ করুন এবং অস্থায়ীভাবে আপনার খোলা থাকা অন্য কোনও সুরক্ষা সরঞ্জাম অক্ষম করুন৷
  2. mbam-clean.exe চালান টুল এবং স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন। এটি করার জন্য অনুরোধ করা হলে আপনার কম্পিউটার রিবুট করুন৷
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. তাদের সাইট থেকে MBAM এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এবং স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করে এটি ইনস্টল করুন৷
  2. ট্রায়াল এর পাশের বক্সটি আনচেক করুন৷ প্রোগ্রাম চালু হওয়ার পরে, অ্যাক্টিভেশন বোতামটিতে ক্লিক করুন . আপনি যদি একটি ট্রায়াল ব্যবহার করে থাকেন, তাহলে ট্রায়াল সংস্করণটি আবার ডাউনলোড করতে এবং নিম্নলিখিত ধাপটি এড়িয়ে যেতে ক্ষতি হবে না!
  3. ID কপি করুন এবং পেস্ট করুন এবং কী আপনি ডায়ালগ বক্সে আপনার রেজিস্ট্রি থেকে পুনরুদ্ধার করেছেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার লাইসেন্স সক্রিয় করবে৷
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. ম্যালওয়ারবাইটস অ্যান্টি-ম্যালওয়্যার প্রিমিয়াম ব্যবহার করে উপভোগ করুন এবং আশা করি, রিয়েল-টাইম সুরক্ষা সংক্রান্ত ত্রুটি অদৃশ্য হয়ে যাবে।

আপনি যদি MBAM-এর প্রিমিয়াম বা প্রো সংস্করণ ব্যবহার না করেন, তাহলে কেবলমাত্র ৩-৬ ধাপ অনুসরণ করুন এবং কোনো ত্রুটি ছাড়াই আপনার MBAM-এর আপডেট হওয়া সংস্করণ উপভোগ করুন।

সমাধান 3:একটি ভিন্ন ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করুন

এই সমস্যাটি প্রায়ই দেখা যায় কারণ আপনি উইন্ডোজে লগইন করতে ব্যবহার করেন এমন একটি দূষিত ব্যবহারকারী অ্যাকাউন্ট। অন্যান্য প্রোগ্রামগুলি ব্যবহার করার সময় এই সমস্যাটি বিভিন্ন উপায়ে নিজেকে প্রকাশ করতে পারে এবং একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা এবং সবকিছু ব্যবহার করা চালিয়ে যাওয়া সর্বদা ভাল। আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট প্রায়শই শুধুমাত্র আপনার ব্যক্তিগত ফাইলের সাথে আবদ্ধ থাকে যা বরং সহজে স্থানান্তর করা যেতে পারে।

  1. Windows Key + R কী সমন্বয় ব্যবহার করুন রান আনতে সংলাপ বাক্স. “cmd টাইপ করুন ” ডায়ালগ বক্সে যা প্রদর্শিত হবে এবং Ctrl + Shift + Enter কী সমন্বয় ব্যবহার করুন অ্যাডমিন কমান্ড প্রম্পটের জন্য।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. ব্যবহারকারীর অ্যাকাউন্টে নেভিগেট করতে নীচের কমান্ডে টাইপ করুন নিশ্চিত করুন যে আপনি পরে এন্টার ক্লিক করুন:
control userpasswords2
  1. যোগ করুন ক্লিক করুন বোতাম এবং নির্দেশাবলী অনুসরণ করুন যা অন-স্ক্রীনে প্রদর্শিত হবে। একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়া সাইন ইন করুন (প্রস্তাবিত নয়) বেছে নিয়ে আপনি একটি অ-Microsoft অ্যাকাউন্ট তৈরি করেছেন তা নিশ্চিত করুন। উইন্ডোর নিচ থেকে বিকল্প।
উইন্ডোজে ম্যালওয়্যারবাইট খুলছে না তা কীভাবে ঠিক করবেন
  1. পরবর্তী এ ক্লিক করুন এবং স্থানীয় অ্যাকাউন্ট ক্লিক করে আপনার পছন্দ নিশ্চিত করুন পরবর্তী উইন্ডোতে এর পরে, অন্যান্য তথ্য যেমন নাম এবং পাসওয়ার্ড পূরণ করুন এবং এর মাধ্যমে নেভিগেট করুন।
  2. আপনি নতুন অ্যাকাউন্ট তৈরি করার পরে, কমান্ড প্রম্পট উইন্ডোতে ফিরে যান এবং আপনার বর্তমান অ্যাকাউন্ট থেকে লগ আউট করতে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন:
shutdown –L
  1. আপনার তৈরি করা অ্যাকাউন্টে লগ ইন করুন এবং Malwarebytes এখন কোনো সমস্যা ছাড়াই চালু করা উচিত!

  1. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার সমাধান কীভাবে করবেন

  2. Windows 11 এ খোলা না হওয়া কন্ট্রোল প্যানেল কিভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ খুলছে না Services.msc কিভাবে ঠিক করবেন

  4. Windows 11-এর অ্যাকশন সেন্টার খুলছে না তা কীভাবে ঠিক করবেন