কম্পিউটার

কিভাবে আইফোন ঠিক করবেন – iMessages এবং টেক্সট মেসেজ অকার্যকর

সেল ফোন তাদের সাথে পরিচিত যে কেউ একটি আশীর্বাদ এবং একটি অভিশাপ. এগুলি ব্যবহার করার অন্তহীন উপায়গুলিও অবিরাম সমস্যা নিয়ে আসে। কিছু আইফোন ব্যবহারকারীদের দ্বারা অভিজ্ঞ এই ধরনের একটি সমস্যা হল বার্তা যা ভুল ক্রমে প্রদর্শিত হয়৷

যখন এই সমস্যাটি দেখা দেয়, তখন আপনি লক্ষ্য করবেন যে আপনার পাঠানো পাঠ্যটি বার্তার নীচে প্রদর্শিত নাও হতে পারে৷ পরিবর্তে, আপনি যাকে মেসেজ করছেন তার কাছ থেকে আপনি যে প্রতিক্রিয়া পান তার আগে এটি প্রদর্শিত হতে পারে। এটি উভয় পক্ষের জন্য হতাশা এবং বিভ্রান্তির দিকে পরিচালিত করে। আপনি যদি এটির সাথে কাজ করে থাকেন তবে এই বিরক্তিকর বাগটি সমাধান করার জন্য এই নিবন্ধে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপডেট চেক করুন

সেটিংস>সাধারণ>সফ্টওয়্যার আপডেটে নেভিগেট করুন। আপনার যদি একটি আপডেটের প্রয়োজন হয়, পরবর্তী সংশোধন করার চেষ্টা করার আগে আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করুন। যদি এটি আপনার Mac এ ঘটছে, Apple মেনু খুঁজুন এবং এই Mac>সফ্টওয়্যার আপডেটে নেভিগেট করুন এবং যেকোনও মুলতুবি আপডেটগুলি সম্পাদন করুন৷

তারিখ এবং সময় সেটিংস চেক করুন

এমনকি যদি আপনার সময় এবং তারিখ সঠিকভাবে প্রদর্শিত হচ্ছে বলে মনে হচ্ছে, এই সমাধানটি চেষ্টা করুন। সেটিংস>সাধারণ>তারিখ ও সময় খুঁজুন। এর পরে, নিশ্চিত করুন যে আপনি "স্বয়ংক্রিয়ভাবে সেট করুন" চালু করেছেন। যদি এটি ইতিমধ্যে সক্রিয় থাকে তবে এটি প্রায় 15 সেকেন্ডের জন্য বন্ধ করুন এবং তারপরে এটিকে ফিরিয়ে দিন। ম্যাকের জন্য, এটি তারিখ এবং সময়> সময় অঞ্চলের অধীনে সিস্টেম পছন্দ অ্যাপে পাওয়া যায়। নিশ্চিত করুন যে আপনি "সঠিক অবস্থান ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করুন।"

ব্যবহার করছেন

শুধু বার্তার জন্য অ্যাপটি রিবুট করুন

যদি এটি কৌশলটি না করে, চেষ্টা করার পরবর্তী পদক্ষেপটি হল মেসেজ অ্যাপটিকে আবার শুরু করতে বাধ্য করা। এটি সম্পন্ন করতে, আপনার ডিভাইসের জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • যেকোনো ডিভাইস iPhone 8 বা তার বেশি:দ্রুত, দুইবার হোম বোতামে ট্যাপ করুন। এটি আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে এখনও চলমান কোনো অ্যাপ প্রকাশ করে। বাম এবং ডানদিকে সোয়াইপ করে কেবল বার্তা অ্যাপটি সনাক্ত করুন৷ একবার আপনি এটি খুঁজে পেলে, এটিকে উপরে সোয়াইপ করুন।
  • iPhone X-এর জন্য:একবার ডিভাইসটি আনলক হয়ে গেলে, আপনার আঙুলটি স্ক্রিনে সোয়াইপ করুন। আপনি তালিকায় বার্তা অ্যাপটি খুঁজে পাওয়ার পরে, লাল রঙে "-" আইকন (মাইনাস চিহ্ন) প্রদর্শিত না হওয়া পর্যন্ত স্পর্শ করুন এবং ধরে রাখুন। এরপরে, অ্যাপটি বন্ধ করতে আইকনে ট্যাপ করুন।

এটি অ্যাপের কোনো তথ্য মুছে ফেলবে না, তাই এটি কাজ করেছে কিনা তা খুঁজে বের করতে কেবল অ্যাপটি আবার খুলুন।

ফোন রিবুট করুন

যেকোন ইলেকট্রনিক ডিভাইসে প্রায় যেকোন সমস্যায় একটি গুরুত্বপূর্ণ নিয়ম হল:এটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা করুন। এই কাজটি সম্পন্ন করার বিভিন্ন উপায়ের মধ্যে রয়েছে:

  • পাশের বোতামটি ক্লিক করুন এবং ধরে রাখুন (অথবা উভয় পাশের বোতাম এবং iPhone X এর জন্য একটি ভলিউম বোতাম)।
  • আপনার ফোন খুলুন এবং সেটিংস>জেনারেল>শাট ডাউন এ নেভিগেট করুন।

অস্থায়ীভাবে iMessage বন্ধ করুন

কখনও কখনও, যে ফাংশনটি iMessage অপারেটিং করতে দেয় সেটি পুনরায় চালু করতে হবে। এটি করতে, সেটিংস>সেলুলার খুঁজুন। সেখানে গেলে, ফাংশনটিকে "বন্ধ" করতে টগল বোতামটি ব্যবহার করুন। কয়েক সেকেন্ড পরে, এটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা৷

ডিফল্ট নেটওয়ার্ক সেটিংস পুনরুদ্ধার করুন

যদি পূর্ববর্তী কৌশলগুলির কোনটিই কাজ না করে তবে একটি শেষ অবলম্বন সেটিং রয়েছে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এটি আপনার ফোনে সংরক্ষিত নেটওয়ার্ক সেটিংস এবং Wi-Fi পাসওয়ার্ডগুলিকে মুছে ফেলবে৷ আপনি যদি অনিশ্চিত হন যে কোন তথ্য হারিয়ে যাবে, আপনি আরও বিশদ বিবরণের জন্য Apple সহায়তার সাথে যোগাযোগ করতে চাইতে পারেন। নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে, সেটিংস>সাধারণ>সেটিংস খুঁজুন এবং তারপরে "রিসেট নেটওয়ার্ক সেটিংস" বিকল্পে আলতো চাপুন।

এই সমস্ত পদক্ষেপের শেষে, আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে আরও গভীরভাবে সাহায্যের জন্য অ্যাপলকে কল করুন। অ্যাপল আপনার সুবিধার জন্য চ্যাটের মাধ্যমে লাইভ সাপোর্ট অফার করে। কখনও কখনও, ইন্টারনেট যতই টিপস এবং কৌশল প্রদান করুক না কেন, আমাদের এখনও বিশেষজ্ঞদের প্রয়োজন!


  1. কিভাবে iPhone এ মুছে ফেলা টেক্সট বার্তা পুনরুদ্ধার করবেন?

  2. কিভাবে iPhone থেকে টেক্সট মেসেজ বা iMessages প্রিন্ট করবেন

  3. কীভাবে ম্যাকে পাঠ্য বার্তা পাবেন

  4. আমি কীভাবে আমার আইফোনে পাঠ্য বার্তাগুলি নির্ধারণ করতে পারি?