কম্পিউটার

উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী যারা তাদের Google অ্যাকাউন্টকে মেল টু ডিফল্ট ক্যালেন্ডার অ্যাপের সাথে Windows 10 এর মধ্যে সংযুক্ত করার চেষ্টা করছেন তারা রিপোর্ট করেছেন যে তাদের কোনটিই সিঙ্ক হচ্ছে না। কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করছেন যে ক্যালেন্ডার অ্যাপটি তাদের জন্য সম্পূর্ণ খালি৷

উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?

এই বিশেষ সমস্যাটি তদন্ত করার পরে, এই বিশেষ ত্রুটি কোডটি ট্রিগার করার জন্য দায়ী হতে পারে এমন বিভিন্ন অন্তর্নিহিত কারণ রয়েছে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে যা এই সমস্যার আবির্ভাবের জন্য দায়ী হতে পারে:

  • অ্যাপটিকে ক্যালেন্ডার অ্যাক্সেস করার অনুমতি নেই৷ –  যেমন দেখা যাচ্ছে, একটি মোটামুটি সাধারণ পরিস্থিতি যা Windows 10-এ এই আচরণের কারণ হতে পারে তা হল যদি ক্যালেন্ডার অ্যাপটি একটি গোপনীয়তা সেটিং দ্বারা বাধা হয়ে থাকে যা এটিকে ডেটা সিঙ্ক করা থেকে বাধা দিচ্ছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ক্যালেন্ডার অ্যাপের গোপনীয়তা ট্যাবে অ্যাক্সেস করে এবং সমস্যাযুক্ত গোপনীয়তা সেটিং পরিবর্তন করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • আপনার Google অ্যাকাউন্টের সাথে অন্তর্নিহিত সিঙ্কিং সমস্যা – কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি ক্যালেন্ডার অ্যাপের সাথে Google অ্যাকাউন্ট ইন্টিগ্রেশনকে প্রভাবিত করে এমন একটি অন্তর্নিহিত ত্রুটির কারণে এই সমস্যাটি ঘটতে দেখাও আশা করতে পারেন। এই সমস্যাটি পেতে, আপনাকে সেটিংস মেনু থেকে ক্যালেন্ডার অ্যাপের সাথে Google অ্যাকাউন্টটি পুনরায় সিঙ্ক করতে হবে৷
  • আপনার অ্যাকাউন্টে টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করা আছে – আপনি যদি আপনার Google অ্যাকাউন্ট জুড়ে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করেন, তাহলে সম্ভাবনা রয়েছে যে আপনাকে হয় এটি নিষ্ক্রিয় করতে হবে বা এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে উইন্ডোজ মেইল ​​অ্যাপের জন্য একটি ডেডিকেটেড পাসওয়ার্ড তৈরি করতে হবে।
  • দূষিত মেল এবং ক্যালেন্ডার অ্যাপ ইনস্টলেশন - কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনি সেই ক্ষেত্রেও এই সমস্যাটি দেখার আশা করতে পারেন যেখানে আপনি প্রকৃতপক্ষে কোনও ধরণের দুর্নীতির সমস্যার কারণে এই সমস্যার মুখোমুখি হচ্ছেন যা মেল এবং ক্যালেন্ডার অ্যাপের স্থানীয় ইনস্টলেশনকে প্রভাবিত করছে৷ এই ক্ষেত্রে, আপনি Windows 10 এর সেটিংস মেনু থেকে মেল এবং ক্যালেন্ডার অ্যাপ রিসেট করে ইস্যুকারীকে ঠিক করতে পারেন।
  • ক্ষতিগ্রস্ত অস্থায়ী ফাইলগুলি৷ - ফাইল দুর্নীতি এই বিশেষ সিঙ্কিং সমস্যার আবির্ভাবের জন্য দায়ী হতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা ক্যালেন্ডার অ্যাপ থেকে সাময়িকভাবে Google অ্যাকাউন্ট সরিয়ে এবং Windows 10 সেটিংস মেনু থেকে অস্থায়ী ফাইলগুলি সাফ করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

এখন যেহেতু আপনি এই বিশেষ সমস্যার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য অপরাধীকে জানেন, এখানে কয়েকটি যাচাইকৃত পদ্ধতি রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা Windows 10-এ Google অ্যাকাউন্টগুলির সাথে এই বিরক্তিকর সিঙ্কিং সমস্যাটি সফলভাবে সমাধান করতে ব্যবহার করেছে:

পদ্ধতি 1:অ্যাপগুলিকে ক্যালেন্ডার ডেটা অ্যাক্সেস করতে দেওয়া

বেশিরভাগ নথিভুক্ত ক্ষেত্রে, এই বিশেষ সমস্যাটি এমন একটি উদাহরণের কারণে ঘটে যেখানে ক্যালেন্ডার অ্যাপটি এমনভাবে কনফিগার করা হয়েছে যাতে কোনো Windows 10 অ্যাপ (নেটিভ বা না) ক্যালেন্ডার অ্যাক্সেস করতে পারে না। এটি থেকে তথ্য। আপনার উইন্ডোজ সংস্করণের উপর নির্ভর করে এবং আপনি যদি এটিকে একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে স্থানান্তরিত করে থাকেন তবে আপনি দেখতে পাবেন যে এই সেটিংটি ডিফল্টরূপে অক্ষম ছিল৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি গোপনীয়তা সেটিংস অ্যাক্সেস করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন ক্যালেন্ডারের এবং সক্ষম করে অ্যাপগুলিকে আমার ক্যালেন্ডার অ্যাক্সেস করতে দিন৷

আপনি যদি ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ‘ms-settings:privacy-calendar’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ক্যালেন্ডার খুলতে অ্যাপ যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি ক্যালেন্ডারের ভিতরে চলে গেলে সেটিংস-এর ট্যাব অ্যাপ, ডানদিকের বিভাগে যান এবং অ্যাপগুলিকে আপনার ক্যালেন্ডার অ্যাক্সেস করার অনুমতি দিন এর সাথে যুক্ত টগলটি সক্ষম করুন।
  3. এরপর, পরিবর্তন-এ ক্লিক করুন এই ডিভাইসে ক্যালেন্ডারে অ্যাক্সেসের অনুমতি দিন সরাসরি বোতামের অধীনে, তারপরে টগলটি সেট করুন যা এইমাত্র চালু হিসাবে দেখা গেছে। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

আপনার Google অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকাকালীন ক্যালেন্ডার অ্যাপটি এখনও সঠিকভাবে সিঙ্ক না হলে, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 2:Google ক্যালেন্ডার পুনরায় সিঙ্ক করা

একবার আপনি নিশ্চিত হয়ে গেলেন যে আপনি একটি অনুমতি সমস্যার কারণে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন না, আপনার বিবেচনা করা উচিত যে এই সিঙ্কিং সমস্যাটি Windows 10-এ ক্যালেন্ডার অ্যাপের সাথে সাময়িক ত্রুটির কারণে ঘটছে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই সমস্যা নিয়ে কাজ করছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা অবশেষে অস্থায়ীভাবে ক্যালেন্ডারের সিঙ্ক সেটিংস অক্ষম করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন। অ্যাপটি আবার চালু করার আগে।

আপনি যদি এখনও এটি চেষ্টা না করে থাকেন তবে ক্যালেন্ডার চালু করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ আপনার কম্পিউটারে অ্যাপ এবং সেটিংস এর মাধ্যমে সমস্ত ডেটা পুনরায় সিঙ্ক করতে বাধ্য করুন মেনু:

  1. Windows কী  টিপুন আপনার কম্পিউটারে, তারপর 'ক্যালেন্ডার' টাইপ করতে অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন৷ এরপরে, উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে, ক্যালেন্ডার-এ ক্লিক করুন৷ এটি খুলতে অ্যাপ। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  2. আপনি ক্যালেন্ডার খুলতে পরিচালনা করার পরে অ্যাপ, সেটিংস-এ ক্লিক করুন আইকন (স্ক্রীনের নীচে-বাম অংশ), তারপর অ্যাকাউন্ট পরিচালনা করুন এ ক্লিক করুন (সেটিংসের অধীনে) প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  3. এর পরে, ক্যালেন্ডার-এর সাথে যুক্ত সংযুক্ত ইমেলের তালিকা থেকে অ্যাপ, সেই Google অ্যাকাউন্টটি নির্বাচন করুন যার সাথে আপনার বর্তমানে সিঙ্কিং সমস্যা হচ্ছে৷
  4. আপনি একবার Gmail অ্যাকাউন্ট সেটিংস-এর ভিতরে চলে গেলে মেনুতে, আপনার সামগ্রী সিঙ্ক করার বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ হাইপারলিঙ্ক (মেলবক্স সিঙ্ক সেটিংস পরিবর্তন করুন এর অধীনে ) উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  5. আপনি একবার সিঙ্ক সেটিংস-এর ভিতরে গেলে Gmail, এর সিঙ্ক বিকল্পের অধীনে যান এবং ক্যালেন্ডারের সাথে যুক্ত টগল অক্ষম করুন।
  6. সংশ্লিষ্ট ক্যালেন্ডার টগলের মাধ্যমে সিঙ্কিং নিষ্ক্রিয় হওয়ার পরে, ক্যালেন্ডারের সাথে যুক্ত google পুনরায় সক্ষম করার আগে সম্পূর্ণ মিনিট অপেক্ষা করুন৷

    উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  7. সম্পন্ন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

একই ধরনের সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:আপনার Google অ্যাকাউন্টে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ অক্ষম করুন (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, আপনি যদি আপনার Google অ্যাকাউন্টে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করে থাকেন তবে আপনি এই ধরণের সিঙ্কিং সমস্যার মুখোমুখি হওয়ার আশা করতে পারেন। আমি অনেক ব্যবহারকারী যারা Google-এর জন্য 2-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করছিল তারা রিপোর্ট করেছি যে তারা তাদের কম্পিউটারে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ অক্ষম করার পরেই সমস্যাটি সমাধান করতে পেরেছে।

আপডেট:  আপনি যদি এই সিঙ্কিং সমস্যাটি সমাধান করার জন্য আপনার Google অ্যাকাউন্টে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ নিষ্ক্রিয় করতে ইচ্ছুক না হন, তাহলে আপনাকে অ্যাপস এবং পাসওয়ার্ড ট্যাব<থেকে আপনার Google অ্যাকাউন্টে Windows Mail অ্যাপের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে। .

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি আপনার Google অ্যাকাউন্টের জন্য 2-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করেন, আপনি সম্ভবত আপনার Google অ্যাকাউন্ট সেটিংস অ্যাক্সেস করে এবং প্রতিটি সংযুক্ত অ্যাপের জন্য বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করে ক্যালেন্ডার অ্যাপের মধ্যে সিঙ্কিং সমস্যাগুলি সমাধান করতে পারেন৷

2-ফ্যাক্টর প্রমাণীকরণ নিষ্ক্রিয় করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ আপনার Google অ্যাকাউন্টে:

  1.  আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন, Google অ্যাকাউন্ট পৃষ্ঠা খুলুন এবং আপনার ব্যবহারকারীর শংসাপত্র দিয়ে সাইন ইন করুন।
  2. আপনি একবার আপনার অ্যাকাউন্টে সফলভাবে সাইন ইন করলে, নিরাপত্তা-এ ক্লিক করুন বাম দিকের উল্লম্ব মেনু থেকে ট্যাব। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি নিরাপত্তা এর ভিতরে চলে গেলে ট্যাব, Google-এ সাইন ইন করা-এ স্ক্রোল করুন ট্যাব, তারপর 2-পদক্ষেপ যাচাইকরণ-এর সাথে যুক্ত টগলটিতে ক্লিক করুন . উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  4. এরপর, একটি পপ-আপ উইন্ডো আসবে, যেখানে আপনি 2-পদক্ষেপ যাচাইকরণ বন্ধ করতে চান কিনা তা জিজ্ঞাসা করবে . এটি পপ আপ হলে বন্ধ করুন এ ক্লিক করুন৷ . এরপরে, নিশ্চিতকরণ প্রম্পটে, অপারেশন নিশ্চিত করতে আবার একবার বন্ধ করুন ক্লিক করুন। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  5. আপনার Windows 10 ক্যালেন্ডার অ্যাপে সিঙ্কিং পুনঃস্থাপন করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।
    দ্রষ্টব্য: আপনি পদ্ধতি ব্যবহার করতে পারেন 2 কিভাবে এটি করতে হবে তার ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য উপরে।

যদি এই পদ্ধতিটি আপনার সিঙ্কিং সমস্যাগুলি সমাধান না করে বা উপরের পদক্ষেপগুলি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য না হয় তবে নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 4:মেল এবং ক্যালেন্ডার অ্যাপ রিসেট করুন

যদি উপরের অন্য কোনো সমাধান আপনার ক্ষেত্রে কাজ না করে, তাহলে আপনার সম্ভাবনাটি বিবেচনা করা উচিত যে আপনি কিছু ধরনের ক্ষতিগ্রস্থ ক্যাশেড ডেটা নিয়ে কাজ করছেন যা ক্যালেন্ডার অ্যাপকে ইভেন্টগুলিকে সঠিকভাবে সিঙ্ক করতে বাধা দিচ্ছে৷

সৌভাগ্যবশত, বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা এটি নিশ্চিত করা হয়েছে, আপনি অফিসিয়াল চ্যানেলগুলির মাধ্যমে ক্যালেন্ডার অ্যাপটি রিসেট করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন – কিন্তু যেহেতু ক্যালেন্ডার অ্যাপ এবং মেল অ্যাপ একই ড্যাশবোর্ড শেয়ার করে, তাই আপনাকে উভয়ই রিসেট করতে হবে৷

আপনি যদি Windows 10-এ এই সমস্যার সম্মুখীন হন এবং আপনি এখনও ক্যালেন্ডার অ্যাপ রিসেট করে সমস্যার সমাধান করার চেষ্টা না করে থাকেন, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'ms-settings:appsfeatures' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর ট্যাব উইন্ডোজ 10 এ অ্যাপ। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ স্ক্রীন, ডানদিকের বিভাগে স্ক্রোল করুন এবং 'ক্যালেন্ডার' অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন।
  3. অনুসন্ধান ফলাফল থেকে, মেল এবং ক্যালেন্ডার-এ ক্লিক করুন , তারপর উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে হাইপারলিঙ্ক যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  4. আপনি একবার উন্নত বিকল্প-এর ভিতরে চলে গেলে মেল এবং ক্যালেন্ডারের মেনু অ্যাপস, রিসেট এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট-এ ক্লিক করুন বোতাম।
  5. নিশ্চিতকরণ প্রম্পটে, রিসেট এ ক্লিক করুন আবার এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করার আগে অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  6. আরও একবার ক্যালেন্ডার সিঙ্ক করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:অস্থায়ী ফাইল মুছে ফেলা

যদি উপরের পদ্ধতিগুলির কোনোটিই আপনার নির্দিষ্ট ক্ষেত্রে কার্যকর না হয়, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনি একটি শেষ কাজ করতে পারেন তা হল বর্তমানে ক্যালেন্ডার-এর সাথে সংযুক্ত Gmail অ্যাকাউন্টটি সরিয়ে ফেলা। অ্যাপ এবং অস্থায়ী সাফ করা হচ্ছে আবার অ্যাকাউন্ট সিঙ্ক করার আগে ফাইলগুলি।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই পদ্ধতিই একমাত্র জিনিস যা তাদের শেষ পর্যন্ত তাদের Google অ্যাকাউন্টের সাথে যুক্ত সিঙ্কিং বাগটি সফলভাবে ঠিক করতে দেয়৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি এখনও এটি করার চেষ্টা না করে থাকেন, তাহলে আপনার Google অ্যাকাউন্টে সমস্যা হতে পারে এমন অস্থায়ী ফাইলগুলি মুছে ফেলার আগে আপনার Google অ্যাকাউন্ট সরাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী  টিপুন আপনার কম্পিউটারের কীবোর্ডে, তারপর 'ক্যালেন্ডার' টাইপ করতে অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন৷ একবার অনুসন্ধান ফাংশন প্রদর্শিত হবে। তারপর, ক্যালেন্ডারে ক্লিক করুন৷ উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে অ্যাপ। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি ক্যালেন্ডারের ভিতরে চলে গেলে অ্যাপ, সেটিংস-এ ক্লিক করুন আইকন (স্ক্রীনের নীচে-বাম অংশ), তারপর অ্যাকাউন্ট পরিচালনা করুন অ্যাক্সেস করুন মেনু (সেটিংসের অধীনে) ডানদিকের মেনু থেকে। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন? ক্যালেন্ডার অ্যাপের সেটিংস মেনু খোলা হচ্ছে
  3. যদি আপনার একাধিক সংযুক্ত ইমেল ক্যালেন্ডার এর সাথে যুক্ত থাকে অ্যাপ, সেই Google অ্যাকাউন্টটি নির্বাচন করুন যার সাথে আপনার বর্তমানে সিঙ্কিং সমস্যা হচ্ছে৷
  4. অ্যাকাউন্ট সেটিংস এর ভিতরে মেনু, সরান এ ক্লিক করুন এই ডিভাইস থেকে এই অ্যাকাউন্টটি (এই ডিভাইস থেকে অ্যাকাউন্ট মুছুন এর অধীনে ) উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  5. নিশ্চিতকরণ প্রম্পটে, অপারেশনটি নিশ্চিত করুন এবং ক্যালেন্ডার অ্যাপ থেকে আপনার Google অ্যাকাউন্ট সরানো পর্যন্ত অপেক্ষা করুন।
  6. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'ms-settings:storagesense' টাইপ করুন এবং Enter চাপুন স্টোরেজ খুলতে সেটিংস-এর ট্যাব Windows 10-এ মেনু। যদি আপনাকে UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  7. আপনি একবার স্টোরেজ-এর ভিতরে গেলে মেনু, আইটেমগুলির তালিকায় নীচে স্ক্রোল করুন এবং অস্থায়ী ফাইলে ক্লিক করুন৷ উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  8. আপনি একবার অস্থায়ী ফাইলের ভিতরে চলে গেলে মেনু, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর অস্থায়ী ফাইলগুলির সাথে যুক্ত বাক্সটি চেক করুন এবং সরান এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 এ সিঙ্ক হচ্ছে না গুগল ক্যালেন্ডার/মেল কীভাবে ঠিক করবেন?
  9. একবার অস্থায়ী ফাইলগুলি সব মুছে ফেলা হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  10. আপনার কম্পিউটার ব্যাক আপ হয়ে গেলে, ক্যালেন্ডার অ্যাপের সাথে আপনার Google অ্যাকাউন্টটি আবার সেট আপ করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

  1. Windows 10 এ কাজ করছে না Netflix অ্যাপ কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে ঠিক করবেন মেল এবং ক্যালেন্ডার অ্যাপ উইন্ডোজ 11 এ কাজ করছে না

  3. মেল অ্যাপ উইন্ডোজ পিসিতে সিঙ্ক হচ্ছে না ঠিক করার 4 উপায়

  4. মেল অ্যাপ উইন্ডোজ 11-এ কাজ করছে না ঠিক করার ৮টি উপায়