কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এ নীল BSOD ফিরিয়ে আনছে

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এ তার কুখ্যাত ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) দূর করার চেষ্টা করেছিল, নতুন ওএস একটি নতুন ব্ল্যাক স্ক্রিন অফ ডেথ প্রবর্তন করে যা মারাত্মক সিস্টেম ত্রুটির সংকেত দেখায়। যেহেতু দেখা যাচ্ছে, কোম্পানিটি তখন থেকে তার মন পরিবর্তন করেছে কারণ ব্লু স্ক্রিন অফ ডেথ উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 22000.246-এ প্রত্যাবর্তন করেছে, যা বর্তমানে উইন্ডোজ ইনসাইডার (উইন্ডোজ সেন্ট্রালের মাধ্যমে) এর সাথে পরীক্ষা চলছে।

এই নতুন উইন্ডোজ 11 প্রিভিউ বিল্ডটি গত সপ্তাহে 12 নভেম্বর প্রকাশিত হয়েছিল এবং ব্লু স্ক্রিন অফ ডেথের প্রত্যাবর্তনটি বাগ ফিক্সের দীর্ঘ তালিকায় উল্লেখ করা হয়েছিল। "Windows ইনসাইডার টিম ব্যাখ্যা করেছে, "যখন কোনো ডিভাইস কাজ করা বন্ধ করে দেয় বা Windows এর আগের সংস্করণগুলির মতো একটি স্টপ ত্রুটি দেখা দেয় তখন আমরা পর্দার রঙ পরিবর্তন করি।"

যদিও BSOD প্রায়ই উপহাসের বিষয়, এটি উইন্ডোজ উত্তরাধিকারের অংশ, মাইক্রোসফ্ট এটি পছন্দ করুক বা না করুক। উইন্ডোজ ব্যবহারকারীরা সাধারণত পরিবর্তন অপছন্দ করেন, Windows 11 একটি পুনঃডিজাইন করা স্টার্ট মেনু এবং টাস্কবার প্রবর্তন করে কিছু সাহসী পদক্ষেপ নিয়েছে যা একটি পোলারাইজড রিসেপশন পেয়েছে। নতুন ব্ল্যাক স্ক্রিন অফ ডেথ একটি বিশাল পরিবর্তন নয়, তবে সম্ভবত মাইক্রোসফ্টের এমন কিছুর রঙ পরিবর্তন করার বিষয়ে দ্বিতীয় চিন্তাভাবনা ছিল যা বেশিরভাগ উইন্ডোজ ব্যবহারকারীরা সম্ভবত পরিচিত।

আপাতত, ব্লু স্ক্রিন অফ ডেথ শুধুমাত্র বিটা এবং রিলিজ প্রিভিউ রিং-এ উইন্ডোজ ইনসাইডারদের জন্য দৃশ্যমান, কিন্তু খুব শীঘ্রই এটি অ-অভ্যন্তরীণদের কাছে যেতে হবে। আপনি কি মনে করেন যে মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 বিএসওডিকে তার পরিচিত নীল রঙে ফিরিয়ে দেওয়া সঠিক? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  2. কিভাবে উইন্ডোজ 10-এ ম্যানুয়ালি ব্লু স্ক্রিন অফ ডেথ এরর বা BSOD এরর ঠিক করবেন

  3. Windows 7 এ ব্লু স্ক্রীন অফ ডেথ এরর কিভাবে ঠিক করবেন

  4. Windows 8 এ ব্লু স্ক্রীন অফ ডেথ (BSoD) ত্রুটিগুলি ঠিক করুন