কম্পিউটার

Microsoft EdgeDeflector ব্লক করে, একটি অ্যাপ যা Windows 11-এ Microsoft Edge ব্যবহার না করাকে সহজ করে তোলে

মাইক্রোসফ্ট সত্যিই চায় যে লোকেরা Windows 11-এ Microsoft Edge ব্যবহার করুক। কোম্পানিটি ডিফল্ট ওয়েব ব্রাউজারকে অদলবদল করা কঠিন করার পরে, এবং ফায়ারফক্স তার নিজস্ব সমাধান তৈরি করার পরে, তৃতীয় পক্ষের বিকাশকারীরা EdgeDeflector এর মতো অ্যাপ নিয়ে এসেছেন, যা এটিকে সহজ করে তোলে না। টাস্কবারে অনুসন্ধানের মতো ফাংশনগুলির জন্য Windows 11-এ Microsoft Edge ব্যবহার করুন।

মাইক্রোসফ্ট এই সব সম্পর্কে খুব খুশি বলে মনে হচ্ছে না এবং এখন এজ ডিফ্লেক্টর ব্লক করেছে, দ্য ভার্জ অনুসারে। ব্লকটি প্রাথমিকভাবে রিলিজ প্রিভিউ এবং বিটা চ্যানেলের জন্য Windows 11 বিল্ড 22000.346-এ দেখা গিয়েছিল। রিলিজ নোটে, Microsoft উল্লেখ করেছে যে "আমরা একটি সমস্যা সমাধান করেছি যেখানে OS কার্যকারিতা ভুলভাবে পুনঃনির্দেশিত হতে পারে যখন microsoft-edge:লিঙ্কগুলি আহ্বান করা হয়।"

এটি এজ ডিফ্লেক্টরের জন্য একটি সুস্পষ্ট সম্মতি, তবে মাইক্রোসফ্ট দ্য ভার্জকে নিশ্চিত করেছে যে আগামী সপ্তাহগুলিতে সমস্ত উইন্ডোজ 11 ব্যবহারকারীদের জন্যও পরিবর্তনটি আসবে। পরিবর্তনের সাথে, অ্যাপ বিকাশকারীরা আর মাইক্রোসফ্ট-এজ প্রোটোকল লিঙ্কগুলি ব্যবহার করতে পারবেন না। মাইক্রোসফ্টের মতে:

মাইক্রোসফ্ট তার সিদ্ধান্তে নিরাপত্তা কার্ড টানছে বলে মনে হচ্ছে এবং মূল উইন্ডোজ ফাংশনগুলি তার নিজস্ব ব্রাউজার থেকে পুনঃনির্দেশিত হওয়ার বিষয়ে খুব বেশি আগ্রহী বলে মনে হচ্ছে না। যাইহোক, EdgeDeflector ডেভেলপার ড্যানিয়েল আলেকসান্ডারসেন বলেছেন যে EdgeDeflector-এর প্রায় 500,000 ব্যবহারকারী আছে তাই, অতীতে ইন্টারনেট এক্সপ্লোরারের সাথে মাইক্রোসফটের অবিশ্বাসের সমস্যাগুলি জেনে, এই গল্পটি আরও বড় হতে পারে৷


  1. Windows 11 এ CCleaner Microsoft Edge এড়িয়ে গেছে?

  2. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  3. সমাধান:উইন্ডোজ 10 আপডেটের পরে মাইক্রোসফ্ট এজ কাজ করছে না

  4. Microsoft Edge ক্র্যাশ বা Windows 10 আপডেটের পরে কাজ করছে না!!!