কম্পিউটার

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

আমাদের মধ্যে অনেকেই প্রযুক্তিগত সহায়তায় এক সময় বা অন্য সময়ে সংরক্ষণ করা হয়েছে, তাদের ক্ষমতা হারিয়ে যাওয়া ফাইল থেকে ম্যালওয়্যার ভীতি পর্যন্ত প্রসারিত। যাইহোক, ব্যবহারকারী যত কম অভিজ্ঞ, তাদের সমস্যা তত বেশি অপ্রত্যাশিত।

পেশাদারদের সমস্ত ধরণের সমস্যা মোকাবেলা করার জন্য প্রশিক্ষিত হওয়া সত্ত্বেও, কোনও ব্যবহারকারীর বিরুদ্ধে কোনও প্রতিরক্ষা নেই যা তাদের গভীরতার বাইরে। তারা তাদের সিস্টেমে সন্দেহজনক পরিবর্তন করতে পারে, অথবা সাহায্যের জন্য তাদের আবেদনে পরিস্থিতিকে ভুলভাবে উপস্থাপন করতে পারে — কিন্তু শেষ ফলাফল প্রায়ই তাদের উদ্ধারকারীর জন্য মাথাব্যথা হয়ে থাকে।

এখানে কিছু অপ্রীতিকর সমস্যা রয়েছে যেগুলির প্রতিকারের জন্য প্রযুক্তি সহায়তা পেশাদারদের বলা হয়েছে৷

1. আপনি কি এটি আবার বন্ধ এবং চালু করার চেষ্টা করেছেন?

শুরু করার জন্য, একটি বাস্তব ক্লাসিক। প্রযুক্তি সহায়তা এমন একজন ব্যবহারকারীর কাছ থেকে একটি বিরক্তিকর কল পায় যার তাদের কম্পিউটারে কিছু গুরুতর সমস্যা রয়েছে এবং এর ফলে বোধগম্যভাবে বেশ হতাশ৷

আপনি যদি কাউকে না পাঠান তবে আমি এখানে সমস্ত জিনিস জানালার বাইরে ফেলে দেব! এখানে যা করা উচিত তেমন কাজ করতে আমি অসুস্থ! আমি শপথ করছি আমি সবকিছু ছিঁড়ে ফেলব!

হাতে টুলবক্স, প্রযুক্তি সহায়তা সমস্যাগ্রস্ত ব্যবহারকারীর দিকে যাচ্ছে, কিছু গুরুতর টুইকিং এবং টিঙ্কারিংয়ের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। শুধু নিশ্চিত করার জন্য, কম্পিউটারটি তার পাওয়ার সুইচের মাধ্যমে রিবুট করা হয়েছে — এবং এটি পুরোপুরি কাজ করে। কাজের মোট সময়:42 সেকেন্ড।

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

2. সময়ে কোথাও ধরা পড়ে

এখানে সবচেয়ে অভিজ্ঞ প্রযুক্তি সমর্থন পেশাদারদের স্টাম্প নিশ্চিত একটি রহস্য আছে; আপনি কীভাবে একটি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করবেন যেটি সম্পূর্ণ ফ্যাক্টরি রিসেট এবং সম্পূর্ণ উইন্ডোজ পুনরায় ইনস্টল করা থেকে বেঁচে থাকে? সেই সমস্ত সময় নষ্ট করার পরে, সিস্টেম ঘড়ির দিকে এক নজর থেকে সমাধান এসেছে।

ফায়ারফক্স একটি ssl ত্রুটি দেখাচ্ছিল, আমি বিস্তারিত দেখতে ক্লিক করলাম, এবং ত্রুটিটি হল যে সার্টিফিকেশন যাচাইকরণ তারিখটি ল্যাপটপের তারিখের চেয়ে বেশি ছিল৷ ল্যাপটপে সময় ঠিক করা হয়েছে এবং এটি আবার কাজ শুরু করেছে৷

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

Windows 10-এ আপনার তারিখ এবং সময় সেটিংস অ্যাক্সেস করতে, স্ক্রিনের নীচে ডানদিকের কোণায় প্রদর্শিত সময় এবং তারিখে ক্লিক করুন এবং তারপরে তারিখ এবং সময় সেটিংস-এ ক্লিক করুন . এটি প্রায়শই ভাইরাসের ভয়ের সমাধান নয়, তবে নির্বিশেষে এটি জেনে রাখা ভাল।

3. কে আপনাকে (নিরাপত্তা) অনুমতি দিয়েছে?

কর্মীদের সদস্যদের তাদের কম্পিউটারে সফ্টওয়্যার ইনস্টল করার অনুমতি না দেওয়া উইলি-নিলি একটি অফিসের আইটি নেটওয়ার্ক চালানোর সবচেয়ে মৌলিক দিক বলে মনে হতে পারে - তবে আপনি অবাক হতে পারেন যে কত ঘন ঘন এত গুরুত্বপূর্ণ কিছু সম্পূর্ণরূপে উপেক্ষা করা যায়। একজন ব্যবহারকারীর ক্ষেত্রেই ধরুন যিনি Windows 7-এ একটি কোম্পানি-ব্যাপী আপগ্রেডের দ্বারা প্রভাবিত হননি৷

আমি এগিয়ে গিয়ে বাসা থেকে আমার উইন্ডোজ এক্সপি সিডি নিয়ে এলাম। যখন আমি এটি রাখি, তখন এটি আমাকে পুনরায় ইনস্টল করতে দেয়। এখন আমি কিভাবে [আমাদের প্রাথমিক সফ্টওয়্যার] খুলব তা বুঝতে পারছি না।

স্পষ্টতই, এটি প্রযুক্তি সহায়তা দলের জন্য কিছু সম্পূর্ণ অপ্রয়োজনীয় ঝামেলার কারণ হতে চলেছে — এবং আশা করি কর্মীদের নিরাপত্তা অনুমতিতে একটি পরিবর্তন।

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

আপনার পুরানো উইন্ডোজ এক্সপি ইনস্টল ডিস্ক খনন করার চেয়ে উইন্ডোজের বর্তমান সংস্করণ থেকে ফিরে আসার আরও কার্যকর উপায় রয়েছে। আপনি একটি নতুন Windows সংস্করণের অধীনে পুরানো সফ্টওয়্যার চালানোর জন্য XP মোড বা ভার্চুয়াল মেশিন ব্যবহার করতে পারেন৷

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

আপনি যদি অন্য ব্যবহারকারীকে সন্তুষ্ট করতে চান, কিন্তু অপারেটিং সিস্টেমের স্তরে জিনিসগুলি সামঞ্জস্যপূর্ণ রাখতে চান, তাহলে কেন আপনি Windows 10-এ আগের পুনরাবৃত্তির কাছাকাছি আনতে নান্দনিক পরিবর্তনগুলি দেখতে পাবেন না৷

4. ফোল্ডার পূর্ণ

প্রযুক্তিগত সহায়তায়, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি শুধু হার্ডওয়্যার নয়, মানুষের সাথে কাজ করছেন। একটি হাউস কলে একজন প্রকৌশলী দেখতে পেলেন যে তার ক্লায়েন্টের একটি ডেস্কটপ সম্পূর্ণরূপে বিভিন্ন আইকন দ্বারা পরিপূর্ণ ছিল, এবং এটি শুধুমাত্র শারীরিকভাবে পর্যবেক্ষণ করে যে সমস্যাটি কী ছিল তা তারা সঠিকভাবে স্থাপন করতে পারে কি ঘটছে৷

[এ] সে মাউসটিকে স্ক্রিনের মাঝখান থেকে AOL আইকনে নিয়ে যাচ্ছে তার আঙ্গুলগুলি সাহায্য করতে পারে না কিন্তু একাধিকবার, ডান এবং বাম বোতামে ক্লিক করুন৷ তাই সময়ের সাথে সাথে ডুপ্লিকেটের অনুলিপিগুলির ডুপ্লিকেটের একাধিক ডুপ্লিকেট .... ডেস্কটপে তৈরি করা হয়েছে। উইন্ডোজ মূলত ডেস্কটপ ফোল্ডারে .lnk ফাইলের আরও কপি তৈরি করার চেষ্টা করা ছেড়ে দিয়েছিল।

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

এখানে সমাধান হল নির্দিষ্ট সিস্টেম সেটিংস পরিবর্তন করে কিছু "প্রশিক্ষণ চাকা" কার্যকর করা। Windows 10-এ সার্চ বারে অ্যাক্সেসযোগ্যতা টাইপ করে, আপনি অ্যাক্সেসের সহজে দ্রুত অ্যাক্সেস পেতে পারেন কন্ট্রোল প্যানেলের অংশ। মাউস ব্যবহার করা সহজ করুন শিরোনাম পৃষ্ঠায় নেভিগেট করে , আপনি মাউস সেটিংস খুঁজে পেতে পারেন মেনু।

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

ডাবল ক্লিকের গতি পরিবর্তন করে বিকল্প, প্রযুক্তি সহায়তা এজেন্ট ব্যবহারকারীর ডেস্কটপকে অপ্রয়োজনীয়, দুর্ঘটনাজনিত শর্টকাটের সমুদ্র থেকে বাঁচাতে সক্ষম হয়েছে।

5. কিভাবে আপনার স্প্রেডশীট আউটপুট সর্বাধিক করবেন

যে সমস্ত অ্যাপ্লিকেশন প্রযুক্তি সহায়তার বিষয়ে প্রশ্ন জিজ্ঞাসা করা যেতে পারে, তার মধ্যে এক্সেল সবচেয়ে ভয়ঙ্কর, নতুন ব্যবহারকারীদের বিভ্রান্ত করার ক্ষমতার জন্য মূলত ধন্যবাদ। ভাগ্যক্রমে, কিছু সমস্যা অন্যদের তুলনায় নির্ণয় করা সহজ।

ভদ্রমহিলা:"আমার সহকর্মী আমাকে ইমেলের মাধ্যমে পাঠানো এক্সেল ফাইলটি আমি খুললাম, কিন্তু এটি সঠিকভাবে খুলছে বলে মনে হচ্ছে না, আপনি কি একটি দূরবর্তী সংযোগ তৈরি করে এটি দেখতে পারেন?" আমি:"অবশ্যই আমাকে একটি সেকেন্ড দিন "

সমস্যাটি? একটি স্প্রেডশীট সঠিকভাবে প্রদর্শিত হচ্ছে না। হাহাকার-প্ররোচিত সমাধান? ব্যবহারকারী সচেতন ছিলেন না যে একটি ডকুমেন্ট স্ক্রীন পূর্ণ করার জন্য সর্বাধিক বোতামটিই প্রয়োজন৷

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

6. উইন্ডো খুলুন, আমাকে অনলাইনে যেতে হবে

ব্যক্তিগতভাবে না হয়ে টেলিফোনে প্রচুর প্রযুক্তি সহায়তা কথোপকথন ঘটে, যা "উইন্ডো" শব্দটি সম্পর্কে ব্যাপক বিভ্রান্তির দিকে পরিচালিত করে — আপনি কি ব্রাউজার উইন্ডো বা অপারেটিং সিস্টেমের কথা বলছেন? অথবা, বিকল্পভাবে, আপনি কি আপনার বসার ঘরের দেয়ালে থাকা বড় কাঁচের কথা বলছেন?

এই গল্পটি শুরু হয় একটি কম্পিউটার হুইজ দিয়ে তার মাসিকে তার ভাইরাস সুরক্ষা আপডেট করার মাধ্যমে এবং পিসির অন্যান্য কয়েকটি ছোটখাটো সমস্যা বাছাই করে সাহায্য করে, যার সবকটিই সহজেই ঠিক করা যায়। তার কাজ শেষ হওয়ার পর, তিনি ওয়েব সার্ফিংয়ে কিছু সময় ব্যয় করার সিদ্ধান্ত নেন; যাইহোক, যদিও তিনি ইতিমধ্যেই তার খালাকে সফলভাবে ইন্টারনেটে সংযোগ করতে দেখেছেন, তিনি নিজের জন্য তা করতে অক্ষম৷

সমস্যাটি সমাধান করার চেষ্টা করেও কোনো লাভ হয়নি, সে তার খালাকে বলে যে সে যোগাযোগ করতে পারবে না।

খালা:অবশ্যই, বোকা, তুমি জানালা বন্ধ করে দিয়েছ। আমার কোন প্রতিক্রিয়া নেই। ইন্টারনেটের সাথে জানালার কোন সম্পর্ক আছে। সে জানালা খোলে, এবং ইন্টারনেট সংযোগে ঠাণ্ডা বাতাস ছুটতে শুরু করে। সে ঠিক ছিল .

যদিও এটি অদ্ভুত বলে মনে হতে পারে, এমনকি একটি বন্ধ উইন্ডোর মতো গৌণ কিছু একটি খুব দুর্বল ইন্টারনেট সংকেতকে সফলভাবে ব্লক করতে পারে। অবশ্যই, তাজা বাতাসের বিস্ফোরণই আপনার ইন্টারনেট সংযোগের গতি বাড়ানোর একমাত্র উপায় নয় — আপনার DNS সেটিংস পরিবর্তন করাও কাজ করতে পারে।

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

7. রেডিও স্টেশনে নীরবতা

বেশিরভাগ ক্ষেত্রে, কাজের কম্পিউটারের অডিও বিকল্পগুলি স্পর্শ করা যায় না — অফিসে কারও আপনার মিউজিক শোনার দরকার নেই। যাইহোক, একটি রেডিও স্টেশনে, এটি বোঝা সহজ যে কেন একটি পিসি যে শব্দ করতে অস্বীকার করে সেটি সমস্যার কারণ হতে পারে এবং প্রযুক্তি সহায়তার প্রয়োজন হতে পারে।

গতকাল আমি একটি টিকিট পেয়েছি যার শিরোনাম "কোন শব্দ নেই, এটি কাজ করতে হবে" খুব বিশদ বিবরণ সহ "অনুগ্রহ করে এটি ঠিক করুন"।

আপনি কল্পনা করতে পারেন যে প্রযুক্তি সহায়তা কতটা বিস্মিত হবে যখন তারা সিস্টেমের সাথে যোগাযোগ করে এবং খুঁজে পায় যে শব্দ আউটপুটের অভাবের পিছনে অপরাধীটি নিঃশব্দ বোতাম ছাড়া আর কেউ নয়। কে ভেবেছিল?

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

8. "কেউ ইন্টারনেট মুছে দিয়েছে"

এখানে একটি চতুর সমাধান সহ একটি নির্বোধ ত্রুটি। একজন ব্যবহারকারী কারিগরি সহায়তার জন্য একটি কল করেন, তাদের জানান যে একজন আইটি বিশেষজ্ঞের সাম্প্রতিক চেক-আপে তাদের সিস্টেমটি ইন্টারনেট অ্যাক্সেস ছাড়াই ফিরে এসেছে। উত্তরদাতা তাদের অবস্থান থেকে তার নেটওয়ার্ক ক্ষমতা পরীক্ষা করে, এবং কিছু ভুল খুঁজে পায় না — কিন্তু তখনই ব্যবহারকারী বিশদভাবে ব্যাখ্যা করে এবং তারা দেখতে পায় যে আসলে কী ঘটছে।

মহিলাঃ আপনি দেখতে পাচ্ছেন না স্যার, ওরা আমার কম্পিউটার থেকে ইন্টারনেট মুছে দিয়েছে!!!ওহ। আমি বুঝেছি... XYZ-এর কেউ তার ল্যাপটপ থেকে ইন্টারনেট এক্সপ্লোরার মুছে দিয়েছে, এটি Chrome এর সাথে পরিবর্তন করেছে। দরিদ্র মহিলার ধারণা ছিল না ক্রোম কী৷

পিসির নেটওয়ার্ক সেটিংসে কোনো পরিবর্তন করা হয়নি, শুধুমাত্র ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য ডেস্কটপ শর্টকাটটি সরিয়ে ফেলা হয়েছে, যা ব্যবহারকারীকে বিশ্বাস করতে পরিচালিত করে যে সিস্টেমটি যে কোনো এবং সমস্ত ইন্টারনেট অ্যাক্সেস কেড়ে নিয়েছে৷

সমাধান? ইন্টারনেট এক্সপ্লোরারের অনেক ব্যর্থতা সম্পর্কে ভালভাবে সচেতন, প্রযুক্তি সমর্থন পরিবর্তে কম্পিউটারে Google Chrome ইনস্টল করে, শুধুমাত্র তার ডেস্কটপ আইকনটি মাইক্রোসফ্টের ব্রাউজার দিয়ে প্রতিস্থাপন করে।

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

আপনি যদি নিজেকে একটি শর্টকাটের আইকন পরিবর্তন করতে চান, তাহলে এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন .

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

শর্টকাট-এ নেভিগেট করুন ট্যাব, এবং সেখানে আইকন পরিবর্তন করুন লেবেলযুক্ত একটি বিকল্প থাকা উচিত . সেটিতে ক্লিক করুন, এবং আপনি আপনার নিজের বিশেষভাবে তৈরি করা .ico ফাইল যোগ করতে পারবেন বা Windows এর সাথে প্যাকেজ করা স্টক আইকন থেকে নির্বাচন করতে পারবেন।

9. ডিসেমবডিড ভয়েস হান্টস কম্পিউটার

দৃশ্যটি চিত্রিত করুন; একজন কলেজ ছাত্র কিছু নৈমিত্তিক প্রযুক্তি সহায়তা কাজ প্রদান করে তার আলমা মেটারকে সাহায্য করছে। হঠাৎ, একজন স্টাফ মেম্বার যে রুমে কাজ করছেন তাতে ফেটে পড়লেন, নিরাপত্তা লঙ্ঘনের জন্য ক্ষিপ্ত হয়ে বললেন যে ছাত্র স্পষ্টতই এতে একটি ভূমিকা পালন করেছে।

এই শিশুটি সচিবের কম্পিউটারের সাথে তালগোল পাকিয়েছে, এখন তার ফাইলগুলি হারিয়ে গেছে, স্ক্রিন ভেঙে গেছে এবং একটি রোবোটিক ভয়েস এটি নিয়ন্ত্রণ করছে৷

ছাত্রটি দাবি করে যে হামলার বিষয়ে তাদের কোন জ্ঞান নেই, এবং কী ঘটছে তা দেখার জন্য সংশ্লিষ্ট সকল পক্ষ সচিবের অফিসে যান। এটি দেখা যাচ্ছে, একটি সফ্টওয়্যার ডাউনলোডের ফলে সিস্টেমে নাটকীয় পরিবর্তন এসেছে — প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে না বুঝেই সেক্রেটারি উইন্ডোজ 10 ইনস্টল করেছিলেন৷ Cortana যা করতে সাহায্য করতে পারে তার তালিকায় "মানুষকে সমস্যায় ফেলা" যোগ করুন৷

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

10. উইন্ডোজ সংস্করণ আপডেট

তথ্য প্রায়শই প্রযুক্তি সহায়তায় সাফল্যের চাবিকাঠি। হাতের ত্রুটি, এবং এটি যে সিস্টেমে পর্যবেক্ষণ করা হচ্ছে সে সম্পর্কে আরও জানা, প্রায়শই একজন বিশেষজ্ঞের জন্য সমস্যার মূল নির্ণয় করার সর্বোত্তম উপায়। যাইহোক, আপনি সর্বদা আত্মবিশ্বাসী হতে পারবেন না যে ব্যবহারকারী তাদের সিস্টেম সম্পর্কে যথেষ্ট জ্ঞানী এমনকি খুব মৌলিক বিষয়গুলিও জানার জন্য। উইন্ডোজের কোন সংস্করণ পিসি চলছে সেই প্রশ্নের এই উত্তরটি নিন।

"অফিস 7 2012 এক্সপ্লোরার এক্সপি, আমি মনে করি।"

এখানে সম্পূর্ণ গল্প পড়ুন।

সৌভাগ্যবশত, আপনার রিগ চলমান উইন্ডোজের কোন সংস্করণ খুঁজে বের করা এতটা কঠিন নয়। Windows 10-এ, আপনি This PC নামে একটি অবস্থান আনতে সার্চ বারে PC টাইপ করতে পারেন . এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ , এবং আপনাকে সমস্ত মৌলিক বিষয়গুলির একটি সম্পূর্ণ রানডাউন দেওয়া হবে৷

10 সিলি উইন্ডোজ ব্যবহারকারীর ত্রুটি যা আসলে ঘটেছে

বিকল্পভাবে, স্টার্ট টিপুন বোতাম, winver টাইপ করুন , Enter চাপুন , এবং Windows সম্বন্ধে তথ্য সহ একটি উইন্ডো পপ আপ করা উচিত।

প্রযুক্তি সহায়তা থেকে আপনার নিজের গল্প আছে? নীচের মন্তব্য বিভাগে মিশ্রণে আপনার গল্প যোগ করুন৷

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে ওয়েভব্রেকমিডিয়ার দ্বারা রাগান্বিত কম্পিউটার প্রকৌশলী


  1. উইন্ডোজে কোড 19 ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. ফিক্স:Windows 10 এ লাল স্ক্রীন ত্রুটি

  3. Windows 10 এ ভুল সময় কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ব্যবহারকারীর অ্যাকাউন্টের ধরন কীভাবে পরিবর্তন করবেন