কম্পিউটার

উইন্ডোজ 10 এর একটি হাইবারনেশন মোড আছে -- এটি কীভাবে চালু করবেন তা এখানে

আপনি সম্ভবত উইন্ডোজে শাট ডাউন এবং রিস্টার্ট বিকল্পগুলি ব্যবহার করেন (বিশেষত যেহেতু এটি অনেক সমস্যার সমাধান করে), তবে আরও কয়েকটি রয়েছে যা অলক্ষিত হয়৷

স্লিপ এবং হাইবারনেট, যদিও একই রকম, দুটি ভিন্ন ফাংশন সঞ্চালন করে:স্লিপ আপনার সিস্টেমকে একটি কম-পাওয়ার অবস্থায় রাখে এবং সাময়িকভাবে RAM-তে সবকিছু সংরক্ষণ করে, যখন হাইবারনেট আপনার বর্তমান সেশনটিকে হার্ড ড্রাইভে অস্থায়ীভাবে সংরক্ষণ করে এবং সিস্টেমটি বন্ধ করে দেয়।

Windows 10-এ, আপনি হয়তো লক্ষ্য করেছেন যে হাইবারনেটের বিকল্পটি অবিলম্বে উপলব্ধ নয়। এটি ফিরে পেতে, আপনাকে কন্ট্রোল প্যানেলে একটু খনন করতে হবে। প্রথমে, পাওয়ার অপশন খুলুন কন্ট্রোল প্যানেলের বিভাগ, এবং পাওয়ার বোতামটি কী করে তা চয়ন করুন ক্লিক করুন৷ বাম সাইডবারে।

এই নতুন মেনুতে, আপনি স্ক্রিনের শীর্ষের কাছে পাঠ্য দেখতে পেতে পারেন যা বলে বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন; এটিতে ক্লিক করুন এবং UAC প্রম্পট নিশ্চিত করুন, যেহেতু আপনার হাইবারনেশন যোগ করার জন্য এটির প্রয়োজন হবে। এখন, শুধু শাটডাউন সেটিংস-এ স্ক্রোল করুন শিরোনাম এবং হাইবারনেট দ্বারা বাক্সটি নিশ্চিত করুন টিক দেওয়া হয়। যে সব আপনি কি করতে হবে! নিশ্চিত করুন যে পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

এখন, যখন আপনি পাওয়ার ক্লিক করুন আপনার স্টার্ট মেনুতে এন্ট্রি, আপনি হাইবারনেট দেখতে পাবেন একটি পছন্দ হিসাবে মনে রাখবেন যে আপনার হাইবারনেট করা উচিত নয় যদি না আপনি আপনার বর্তমান সেশন সংরক্ষণ করতে চান এবং আপনার কম্পিউটার দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করবেন না। যেকোনো স্বল্প-মেয়াদী ফাঁকের জন্য, Sleep ব্যবহার করুন। আপনি যদি আপনার কাজ সংরক্ষণ করতে পারেন এবং শেষ করতে পারেন তবে এটি বন্ধ করুন। হাইবারনেশন এমন কিছু নয় যা আপনার প্রায়শই প্রয়োজন।

আপনার কি আপনার Windows 10 পিসিতে হাইবারনেশন দরকার ছিল? আপনি কি কখনও স্লিপ ব্যবহার করেন বা আপনি কি সব সময় আপনার কম্পিউটার বন্ধ করে দেন? নিচে আমাদের জানান!


  1. Windows 10 এ ClearType কিভাবে চালু বা বন্ধ করবেন

  2. Windows 11 বা Windows 10-এ ট্যাবলেট মোডে আটকে আছেন? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে

  3. এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হাইবারনেট মোড সক্ষম করবেন