কম্পিউটার

Microsoft Windows 10 এবং 10X এর জন্য নতুন অ্যাপ তৈরির ইঙ্গিত দেয়

দীর্ঘদিন ধরে, উইন্ডোজ 10 মাইক্রোসফ্ট দ্বারা নিজের জন্য রক্ষণাবেক্ষণের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল কারণ কোম্পানিটি তার অন্যান্য পণ্য এবং পরিষেবাগুলির দিকে মনোযোগ দিয়েছে৷ এখন মনে হচ্ছে মাইক্রোসফ্ট তার বিশ্বস্ত অপারেটিং সিস্টেমের জন্য নতুন অ্যাপস ডেভেলপ করতে যাচ্ছে, সেইসাথে তার 10X প্রজেক্টের পরিকল্পনার বিষয়ে কিছু উত্তেজনাপূর্ণ ইঙ্গিত দিচ্ছে।

Windows 10 এবং 10X এর জন্য কিছু সম্ভাব্য নতুন অ্যাপ

Microsoft Windows 10 বা 10X-এর জন্য কোনো নতুন অ্যাপের বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি, তবে Windows Latest একটি কাজের বিবরণ খুঁজে পেয়েছে যা উভয় অপারেটিং সিস্টেমের জন্য কিছু কাজ করার ইঙ্গিত দিয়েছে।

কাজের বিবরণে, মাইক্রোসফ্ট বলে যে যে কেউ চাকরি পাওয়ার জন্য যথেষ্ট ভাগ্যবান সে নিম্নলিখিতগুলি সম্পাদন করবে:

Windows 10 এবং Windows 10X

-এর জন্য নতুন বৈশিষ্ট্য এবং অ্যাপ অভিজ্ঞতা ডিজাইন, বিকাশ এবং প্রেরণ করুন

শুধুমাত্র এই লাইনে কিছু আকর্ষণীয় তথ্য রয়েছে। প্রথমত, মাইক্রোসফট এমন কাউকে চায় যে Windows 10-এর জন্য নতুন বৈশিষ্ট্য পাঠাতে সাহায্য করতে পারে। আমরা ইতিমধ্যেই জানি যে Microsoft একটি বিশাল Windows 10 রিভ্যাম্প নিয়ে কাজ করছে, এবং নতুন অ্যাপগুলি এর অংশ হতে পারে।

শুধু তাই নয়, চাকরির বিজ্ঞাপনে বিশেষভাবে নতুন আবেদনকারীদের Windows 10X-এ কাজ করতে বলা হয়েছে। আপনি যদি আগে কখনও এই নামটি না শুনে থাকেন তবে এটি Windows 10 এর একটি বিশেষ শাখা যা ফোন থেকে ল্যাপটপ পর্যন্ত সমস্ত মোবাইল ডিভাইসে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

Windows 10X এখনও বিকাশে রয়েছে, কিন্তু এটি ফোন এবং ট্যাবলেটে এটি স্থাপন করা থেকে লোকেদের থামায়নি৷ এমনকি Windows 10X-এর এই প্রথম দিকের উঁকি থেকে, যারা Windows 10-এর UI পছন্দ করেন তাদের জন্য এটি একটি চমত্কার অপারেটিং সিস্টেম হয়ে উঠছে।

সুতরাং, সংক্ষেপে, মাইক্রোসফ্ট তার বিদ্যমান উইন্ডোজ 10 সিস্টেমের জন্য অ্যাপ তৈরি করতে সাহায্য করার জন্য এবং সেইসাথে তার নতুন উইন্ডোজ 10X প্রকল্পের জন্য আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলিকে নতুন রক্ত ​​দিয়ে তার র‌্যাঙ্ককে শক্তিশালী করতে আগ্রহী। যেমন, আপনি ডেস্কটপ বা মোবাইলে থাকুন না কেন, ভবিষ্যতে আপনার কাছে কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য থাকবে।

পুরাতনের সাথে এবং নতুনের সাথে

যদিও মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 10 বা 10এক্সের জন্য কী পরিকল্পনা করছে তা প্রকাশ করেনি, সেখানে ইঙ্গিত রয়েছে যে সফ্টওয়্যার জায়ান্টের স্টকে বড় পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনাগুলি কী, আমরা জানি না—অর্থাৎ, যতক্ষণ না মাইক্রোসফ্ট অবশেষে উইন্ডোজ 10 রিভ্যাম্প এবং উইন্ডোজ 10এক্স রিলিজ উভয়ের পরিকল্পনার ঢাকনা তুলে নেয়৷

এর মানে এই নয় যে আমরা মাইক্রোসফটের পরিকল্পনা সম্পর্কে সম্পূর্ণ অন্ধকারে আছি। উদাহরণ স্বরূপ, আমরা সম্প্রতি শিখেছি যে Windows 10X-এ একটি অ্যান্টি-থেফ্ট ফিচার থাকবে যেকোন মোবাইল ডিভাইসকে এটি সুরক্ষিত রাখতে।

ইমেজ ক্রেডিট:RoSonic / Shutterstock.com


  1. একটি নতুন Windows 10 PC এর জন্য প্রয়োজনীয় সফ্টওয়্যার এবং বৈশিষ্ট্য

  2. এখানে প্রথমে উইন্ডোজ 11 এবং অ্যান্ড্রয়েডের জন্য নতুন Microsoft ডিফেন্ডার অ্যাপটি দেখুন

  3. নতুন Microsoft PowerToys উইন্ডোজ অ্যাপের জন্য নতুন সর্বদা শীর্ষস্থানীয় বৈশিষ্ট্য নিয়ে এসেছে

  4. আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস