কম্পিউটার

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

এই দিন এবং প্রযুক্তির যুগে, প্রায় সবকিছুর জন্য একটি অ্যাপ্লিকেশন রয়েছে। প্রকৃতপক্ষে, অনেক শিল্প এখন বিভিন্ন সফ্টওয়্যারের উপর নির্ভর করছে যা তাদের আরও দক্ষ এবং উত্পাদনশীল হতে সাহায্য করতে পারে। চিকিৎসা খাতের ক্ষেত্রেও তাই। ছাত্র, রোগী এবং ডাক্তাররা এখন তাদের বিভিন্ন প্রয়োজনে অন্যান্য অ্যাপ ব্যবহার করছে।

ট্যাবলেট এবং স্মার্টফোনগুলি ছাড়াও, ব্যক্তিরা যখনই তাদের প্রয়োজন হয় তখনই মেডিকেল অ্যাপগুলি অ্যাক্সেস করতে তাদের উইন্ডোজ ডিভাইসগুলি ব্যবহার করতে পারে। আমরা মাইক্রোসফট স্টোরে আপনার Windows 10-এর জন্য শীর্ষস্থানীয় চিকিৎসা অ্যাপ্লিকেশনগুলি নীচে তালিকাভুক্ত করেছি৷

1. অফলাইন মেডিকেল অভিধান

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

অফলাইন মেডিকেল ডিকশনারি অ্যাপটি এমন ছাত্র এবং ব্যক্তিদের জন্য নিখুঁত যাদের ইন্টারনেট সংযোগ ছাড়াই ঘন ঘন চিকিৎসার সংজ্ঞা দেখতে হয়। এই অফলাইন অভিধানে 300,000 টিরও বেশি সংজ্ঞা রয়েছে এবং বর্তমানে Microsoft স্টোর থেকে বিনামূল্যে পাওয়া যাচ্ছে। এই অ্যাপটি সুবিধা এবং দক্ষতা প্রদান করতে পারে, বিশেষ করে যদি আপনি একটি কাগজ লিখছেন এবং আপনি অনলাইনে খুঁজে পেতে পারেন এমন বিভ্রান্তি এড়াতে চেষ্টা করছেন। সবশেষে, এটি আপনার নিয়মিত অভিধান অ্যাপের মতো কাজ করে, তাই কোনো জটিল ইন্টারফেস নিয়ে চিন্তা করার দরকার নেই।

ডাউনলোড করুন৷ :অফলাইন মেডিকেল ডিকশনারী (ফ্রি)

2. সম্পূর্ণ অ্যানাটমি 2022

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

আগের অ্যাপ থেকে ভিন্ন, এই প্রোগ্রামটি ছাত্র, চিকিৎসা অধ্যাপক এবং অনুশীলনকারীদের জন্য তৈরি করা হয়েছে। এই অ্যাপটি একটি 3D অ্যানাটমি প্ল্যাটফর্ম যা গ্রাউন্ড-ব্রেকিং প্রযুক্তি, মডেল এবং বিষয়বস্তু ব্যবহার করে। এটা শুধু আপনার স্বাভাবিক শারীরবৃত্তীয় অ্যাটলাস নয়; এটি একটি অ্যানাটমি শেখার প্ল্যাটফর্ম যা অনন্য সহযোগিতা এবং শেখার সরঞ্জাম দিয়ে পরিপূর্ণ৷

প্রোগ্রামটিতে সবচেয়ে বিশদ এবং সম্পূর্ণ মানব শারীরস্থান মডেলগুলির মধ্যে একটি রয়েছে। এটিতে হাজার হাজার স্বতন্ত্র কাঠামো যেমন একটি জীবন্ত, প্রহার, এবং সম্পূর্ণ 3D তে বিচ্ছেদযোগ্য মানব হৃদয় অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, এটিতে মেরুদণ্ড এবং পেটে একটি অনন্য ব্যবচ্ছেদ কোর্স রয়েছে, 28টি অত্যাশ্চর্য মাইক্রোস্কোপিক অ্যানাটমি মডেল। এমনকি এটিতে একটি এআর মোড রয়েছে যা অনেকগুলি সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে বহু-ব্যবহারকারী এআর অন্তর্ভুক্ত করে। এছাড়াও, এটিতে বিভিন্ন চিকিৎসা ক্ষেত্রে যেমন অর্থোপেডিকস, চক্ষুবিদ্যা, কার্ডিওলজি এবং আরও অনেক বিষয়ে 1,500 টিরও বেশি ক্লিনিকাল ভিডিও রয়েছে৷

অবশেষে, এটি ইংরেজি, চীনা এবং স্প্যানিশ ভাষা সমর্থন করতে পারে। এই কারণেই এটি চিকিৎসা ক্ষেত্রের শিক্ষার্থীদের জন্য সবচেয়ে সুপারিশকৃত Microsoft অ্যাপগুলির মধ্যে একটি।

ডাউনলোড করুন৷ :সম্পূর্ণ অ্যানাটমি 2022 (ফ্রি, ইন-অ্যাপ কেনাকাটা উপলব্ধ)

3. The Goofy Anatomist

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

আপনি যদি বর্তমানে মানুষের হৃৎপিণ্ড, বক্ষ, বা ফুসফুস নিয়ে অধ্যয়ন করছেন বা শিক্ষা দিচ্ছেন, বা মানবদেহ কীভাবে কাজ করে সে সম্পর্কে শুধুমাত্র কৌতূহলী হন, এই অ্যাপটি আপনার জন্য। The Goofy Anatomist হল আরেকটি মেডিকেল অ্যাপ যা মেডিকেল ছাত্র, শিক্ষক এবং লেকচারারদের জন্য ডিজাইন করা অ্যানাটমি শেখার রিসোর্স অফার করে।

এই শিক্ষামূলক অ্যাপটি কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট এবং এমনকি HoloLens সহ বিভিন্ন উইন্ডোজ ডিভাইস জুড়ে চলতে পারে। প্রোগ্রামটি সহজে বোঝা যায় এমন নোট এবং ডায়াগ্রামের বিস্তৃত সংস্থান সরবরাহ করে যা যে কাউকে সহজেই বক্ষব্যাধি সম্পর্কে জানতে সাহায্য করতে পারে। এটি করোনারি ধমনী এবং হার্টের ভালভ সহ জটিল বিষয়গুলির মাধ্যমে আপনাকে গাইড করার জন্য ভিডিও টিউটোরিয়াল অফার করে৷

এছাড়াও, এটিতে 120টিরও বেশি ডাউনলোডযোগ্য PDF প্রশ্নাবলী এবং 50টি ইন্টারেক্টিভ কুইজ রয়েছে যা আপনি পরীক্ষা করতে এবং বক্ষ সম্পর্কে আপনার জ্ঞান বাড়াতে ব্যবহার করতে পারেন। এটিতে 25টি ফাঁকা টেমপ্লেটও রয়েছে যা আপনি অ্যাপের অন্তর্ভুক্ত বিভিন্ন বিষয় সম্পর্কিত আপনার নিজস্ব নোট তৈরি করতে টীকা করতে পারেন৷

ডাউনলোড করুন৷ :দ্য গোফি অ্যানাটমিস্ট (ফ্রি, ইন-অ্যাপ কেনাকাটা উপলব্ধ)

4. স্টুডেন্ট ডক্টর নেটওয়ার্ক

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

স্টুডেন্ট ডক্টর নেটওয়ার্ক হল একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা বিশেষভাবে চিকিৎসা ক্ষেত্রের ব্যক্তিদের জন্য তৈরি করা হয়েছে। অ্যাপটির লক্ষ্য হল চিকিৎসা ক্ষেত্রের সমস্ত ছাত্র-ছাত্রীদেরকে একটি প্ল্যাটফর্ম প্রদানের মাধ্যমে সমর্থন করা এবং উৎসাহিত করা যেখানে তারা তাদের শিক্ষা এবং অনুশীলনের সময় তাদের উদ্বেগ এবং সমস্যাগুলি প্রকাশ করতে পারে।

স্টুডেন্ট ডক্টর নেটওয়ার্কে, আপনি ইন্টারনেটে সবচেয়ে সক্রিয় এবং সহায়ক চিকিৎসা সম্প্রদায়ের একটি খুঁজে পেতে পারেন, যেখানে অনেক সদস্য আজীবন বন্ধুত্ব করে। প্ল্যাটফর্মের অনেক সদস্য এখন বিভিন্ন চিকিৎসা ক্ষেত্র এবং স্বাস্থ্যসেবা নিয়ে ডাক্তারদের অনুশীলন করছেন। সুতরাং, আপনার যদি কোনো প্রশ্ন বা বিষয় থাকে যা নিয়ে আপনি বিভ্রান্ত হন, আপনি উত্তর খুঁজতে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। অনেক পেশাদার আপনাকে সাহায্য করতে এবং আপনার প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে পারে। এটিকে রেডডিটের মত মনে করুন, শুধুমাত্র ডাক্তার এবং চিকিত্সকদের জন্য তৈরি৷

ডাউনলোড করুন৷ :স্টুডেন্ট ডক্টর নেটওয়ার্ক (ফ্রি)

5. আসুন ডায়াবেটিস বন্ধ করি

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

লেটস স্টপ ডায়াবেটিস হল একটি বিপ্লবী অ্যাপ যার লক্ষ্য ডায়াবেটিস রোগী এবং তাদের ডাক্তারদের মধ্যে আরও ভাল সংযোগ তৈরি করা। এই অ্যাপটি ডাক্তারদের সহজে তাদের রোগীদের স্বাস্থ্য নিরীক্ষণ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে, যাতে তারা তাদের আরও ভাল চিকিৎসা প্রদান করতে পারে। উদাহরণস্বরূপ, রোগীরা দ্রুত তাদের ফলাফলের একটি ফটো তুলে বা টাইপ করে অ্যাপে তাদের রক্তের ফলাফল শেয়ার করতে পারে। তারপরে ডাক্তাররা তাদের ট্র্যাক করতে পারেন, যাতে তারা মূল্যায়ন করতে পারেন যে কোনও নির্দিষ্ট চিকিত্সা বা ওষুধ বর্তমানে কাজ করছে কি না।

এছাড়াও, অ্যাপটি ডায়াবেটিস রোগীদের তাদের বর্তমান জীবনযাত্রার নিরীক্ষণ করতে এবং তাদের কোনও সিদ্ধান্ত তাদের রোগের উপর কোনও প্রভাব ফেলে কিনা তা পরীক্ষা করতে সহায়তা করে। অ্যাপটি টিপস এবং রেসিপিও সরবরাহ করে যা রোগীরা তাদের অবস্থার সাথে ব্যবহার করতে পারে। সবশেষে, রোগীরা তাদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে পারে এমন আরও ভাল অভ্যাসের জন্য অনুপ্রাণিত করার জন্য চ্যালেঞ্জ এবং পুরষ্কারও খুঁজে পেতে পারেন।

ডাউনলোড করুন৷ :আসুন ডায়াবেটিস বন্ধ করি (ফ্রি, ইন-অ্যাপ কেনাকাটা উপলব্ধ)

6. মেড ইনিউজ

Microsoft স্টোরে Windows 10-এর জন্য 6টি সেরা মেডিকেল অ্যাপ

আপনি যদি আপনার চিকিৎসা প্রতিষ্ঠানের সব সাম্প্রতিক ঘটনা এবং উদ্ভাবনের সাথে আপডেট পেতে চান, তাহলে Med Enews হল আপনার জন্য সেরা অ্যাপ। এটি ডাক্তার এবং চিকিত্সকদের জন্য একটি আদর্শ সঙ্গী কারণ এটি যেকোন ক্ষেত্রের বিষয়ে যেকোন সংবাদ আপডেট দেয় যা আপনি বিজ্ঞপ্তি পেতে চান৷ উদাহরণস্বরূপ, আপনি যদি একজন কসমেটিক সার্জন হন যিনি কসমেটিক সার্জারির বর্তমান প্রবণতা সম্পর্কে আপডেট পেতে চান, আপনাকে যা করতে হবে তা হল বিষয়টিতে সদস্যতা নেওয়া।

আপনি ইভেন্ট আপডেট এবং অনুস্মারক, সেইসাথে গ্রুপ পুশ সতর্কতা পেতে পারেন। এছাড়াও, আপনি সরাসরি অ্যাপ থেকে সংযুক্তিগুলি দেখতে পারেন, তাই আপনাকে আপনার ডিভাইসে সেগুলি ডাউনলোড করার বিষয়ে চিন্তা করতে হবে না। আপনার যদি একটি উইন্ডোজ ফোন থাকে তবে আপনি সুবিধার জন্য অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

ডাউনলোড করুন৷ :মেড ইনিউজ (ফ্রি)

Windows 10-এর জন্য সেরা চিকিৎসা অ্যাপস

Windows 10-এর জন্য হাজার হাজার মেডিক্যাল অ্যাপ এখন Microsoft Store-এ উপলব্ধ। আপনি যদি একজন চিকিত্সক হন বা শীঘ্রই ডাক্তার হতে পারেন, তাহলে এই অ্যাপগুলি আপনাকে চিকিৎসা শিল্পে আপনার যাত্রা জুড়ে সাহায্য করতে পারে এবং আপনার সুবিধা এবং দক্ষতা প্রদান করতে পারে। দিনের শেষে, সেরা মেডিকেল অ্যাপগুলি এখনও আপনার যা প্রয়োজন তার উপর নির্ভর করে। নিজেকে জিজ্ঞাসা করুন কীভাবে প্রযুক্তি আপনার অনুশীলনকে আরও ভাল করে তুলতে পারে এবং এমন প্রোগ্রামগুলি সন্ধান করুন যা আপনাকে আপনার উদ্বেগের সাথে সমর্থন করতে পারে; এটি আপনার জন্য সেরা অ্যাপ হবে।


  1. Windows 11-এর জন্য 9টি সেরা ক্যালেন্ডার অ্যাপ

  2. স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

  3. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়

  4. আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস