কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 এর জন্য সমর্থন বন্ধ করে

মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 7 এর জন্য সমর্থন শেষ করেছে। সুতরাং, যদি আপনি একটি কোম্পানি অব্যাহত সমর্থনের জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক না হন, এটি উইন্ডোজ 7 থেকে এগিয়ে যাওয়ার সময়। পদ্ধতি. পছন্দ আপনার।

Windows 7 সমর্থনের ইতিহাস

উইন্ডোজ 7 প্রাথমিকভাবে 2009 সালে মুক্তি পেয়েছিল। এটি খুব জনপ্রিয় প্রমাণিত হয়েছিল, এটিকে Windows XP-এর আধ্যাত্মিক উত্তরসূরি হিসাবে বিবেচনা করা হচ্ছে। যাইহোক, মাইক্রোসফ্ট এর পর থেকে প্রথমে উইন্ডোজ 8 এবং তারপরে উইন্ডোজ 10-এ চলে গেছে, যা 2015 সালে দৃশ্যে এসেছিল।

উইন্ডোজ 7-এর জন্য মূলধারার সমর্থন সেই বছরই শেষ হয়েছিল, মাইক্রোসফ্ট সবাইকে উইন্ডোজ 10 (বিনামূল্যে, কিছু সময়ের জন্য) আপগ্রেড করতে উত্সাহিত করেছিল। যাইহোক, মাইক্রোসফ্ট সবাইকে নিরাপদ রাখতে উইন্ডোজ 7-এ নিরাপত্তা আপডেট প্রদান অব্যাহত রেখেছে। এখন পর্যন্ত।

উইন্ডোজ 7-এর জন্য সমাপ্তি খুব কাছাকাছি

14 জানুয়ারী, 2020-এ, উইন্ডোজ 7 এর জীবনের সমাপ্তি ঘটে। এর মানে হল যে মূলধারার সমর্থন এবং বর্ধিত সমর্থন উভয়ই শেষ হয়ে গেছে, এবং Microsoft আর Windows 7 সমর্থন করে না। একটি ব্যতিক্রম হল Windows 7 পেশাদার বা এন্টারপ্রাইজ চালিত ব্যবসা।

স্পষ্ট করে বলতে গেলে, এর মানে এই নয় যে আপনার Windows 7 PC কাজ করা বন্ধ করে দেবে। বিপরীতে, আপনি যেভাবে করছেন ঠিক সেইভাবে এটি ব্যবহার চালিয়ে যেতে সক্ষম হওয়া উচিত। যাইহোক, মাইক্রোসফ্ট আর প্যাচ ইস্যু করবে না, এমনকি বড় নিরাপত্তা সমস্যাগুলির জন্যও৷

এর মানে হল যে আপনি যত বেশি সময় ধরে উইন্ডোজ 7 ব্যবহার করতে থাকবেন, ততই ঝুঁকি বাড়বে। এছাড়াও, সময়ের সাথে সাথে, বিকাশকারীরা Windows 7 এর জন্য সমর্থন বন্ধ করে দেবে, যার মানে আপনার পছন্দের কিছু সফ্টওয়্যার আর Windows 7 এ কাজ করবে না। ঠিক যেমনটি Windows XP-এর সাথে হয়েছে।

কিভাবে Windows 7 থেকে আপগ্রেড করবেন

আপনি যদি Windows 7 ব্যবহার চালিয়ে যেতে চান, তাহলে আপনি নিজের ঝুঁকিতে তা করবেন। যাইহোক, আমরা Windows 10-এ আপগ্রেড করার মাধ্যমে, Windows 10 এর সাথে একটি নতুন পিসি কেনা, macOS-এ স্যুইচ করে বা Linux ইনস্টল করার মাধ্যমে, সামনের দিকে এবং উপরের দিকে যাওয়ার পরামর্শ দিই।

মূল বিষয় হল আতঙ্কিত হওয়া নয়, কারণ সমস্ত অপারেটিং সিস্টেম অবশেষে তাদের জীবনের শেষ পর্যায়ে পৌঁছেছে। আপনি যদি এই বিষয়টি আরও অন্বেষণ করতে চান, তাহলে Windows 7 এর শেষের সাথে মোকাবিলা করার জন্য আমাদের টিপস পড়ুন এবং/অথবা Windows 7 থেকে Windows 10 এ আপগ্রেড করার সেরা উপায়গুলি আবিষ্কার করুন৷ আপনি যদি ভাগ্যবান হন তবে আপনি বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করতে পারেন .

ইমেজ ক্রেডিট:ইমিলিয়াস/ফ্লিকার


  1. Microsoft সমর্থন:Windows 10

  2. Microsoft Word এর জন্য দ্রুত সমাধান Windows 10 এ ক্র্যাশ হতে থাকে

  3. Microsoft Windows 10 এর জন্য বিনামূল্যে আপডেট সহকারী টুল প্রকাশ করে

  4. মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 সমর্থন শেষ হলে কী ঘটবে?