কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 টাস্কবারকে আরও ভাল করে তুলছে... এবং এটিই সব নয়

মাইক্রোসফ্ট ভবিষ্যতে উইন্ডোজ 10 এর একটি বিশাল ভবিষ্যত পুনর্গঠনের পরিকল্পনা করছে, তবে এটি মনে হচ্ছে যে আপডেটের প্রকাশের তারিখ চূড়ান্ত না হওয়া পর্যন্ত সংস্থাটি তার থাম্বগুলিকে ঘুরিয়ে দিতে চায় না। সফ্টওয়্যার জায়ান্ট ঘোষণা করেছে যে Windows 10 কিছু টাস্কবার পরিবর্তন এবং অপারেটিং সিস্টেমের কিছু ভাল-প্রিয় এলাকায় টুইকগুলি পাবে৷

Microsoft Windows 10 টাস্কবারে কি করছে?

আপনি উইন্ডোজ ইনসাইডার ব্লগে নিজের জন্য সমস্ত সরস বিবরণ দেখতে পারেন। এর মানে এই যে এই আপডেটটি এখনও উইন্ডোজ 10 এর প্রধান শাখায় নেই, তবে অপারেটিং সিস্টেমের ইনসাইডার বিল্ড সহ যে কেউ নতুন বৈশিষ্ট্যগুলিকে একটি টেস্ট ড্রাইভ দিতে পারেন৷

আপডেটটি বেশ বৈশিষ্ট্যযুক্ত, তাই আপনি যদি ইনসাইডার প্রোগ্রামে থাকেন তবে আপনার চেষ্টা করার জন্য অনেক কিছু থাকবে। একের জন্য, টাস্কবারে এখন একটি নতুন রঙের রঙ রয়েছে এবং সেগুলি আসার সাথে সাথে আপনাকে খবর এবং প্রাসঙ্গিক আগ্রহ দেখাবে৷ আপনি যদি একটি নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসে নিউজ ফিড দেখে থাকেন, তাহলে এটি দেখতে একই রকম।

যদি এটি আপনাকে এমন কিছু সংবাদ দেখাতে শুরু করে যেগুলির জন্য আপনি খুব একটা গুরুত্ব দেন না, আপনি টাস্কবারকে সেই প্রকৃতির ফিড দেখানো বন্ধ করতে বলতে পারেন। সময়ের সাথে সাথে, আপনি আপনার ফিডকে পার্থিব ঘটনা সম্পর্কে তথ্যের একটি দরকারী উৎস হিসাবে মূর্তি তৈরি করতে পারেন।

আপনি যদি খবরের অনুরাগী না হন তবে চিন্তা করবেন না। টাস্কবার আবহাওয়ার আপডেট এবং খেলার ফলাফল আসার সাথে সাথে সমর্থন করবে।

Windows 10 ইনসাইডার আপডেটে আর কী অন্তর্ভুক্ত করা হয়েছে?

আপনি এটা জেনে খুশিও হতে পারেন যে Microsoft Windows 10-এ আপনি কীভাবে আপনার স্টোরেজ পরিচালনা করবেন তা সংশোধন করছে। আপনি এখন সেটিংস অ্যাপ থেকে ডিস্ক যোগ করতে এবং সরাতে পারেন, স্টোরেজ স্পেস কাস্টমাইজ করতে এবং ড্রাইভগুলি অপ্টিমাইজ করতে পারেন।

লেখার সময়, স্টোরেজ বর্ধিতকরণগুলি কেবলমাত্র ইনসাইডার ডেভ বিল্ডে নির্বাচিত কয়েকজনের জন্য উপলব্ধ। যাইহোক, মাইক্রোসফ্ট ভবিষ্যতে আরও ইনসাইডারদের কাছে এটি রোল আউট করতে চায়৷

এছাড়াও, আপনি কোন টাইমজোনে আছেন তার উপর নির্ভর করে Windows 10 আপনার সময় এবং তারিখ সামঞ্জস্য করবে। আপনি যদি টাইমজোন পরিবর্তন করেছেন বলে মোটামুটি আত্মবিশ্বাসী হয়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে সময় আপডেট করবে এবং আপনাকে জানিয়ে দেবে যে এটি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে তা করেছে। যদি এটি কিছুটা অনিশ্চিত হয়, তবে আপনি এটি আপডেট করতে চান কিনা তা দেখার জন্য এটি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে আপনাকে প্রোড করবে৷

এই সমস্ত পরিবর্তনগুলি মাইক্রোসফ্টকে উইন্ডোজ 10-এর জন্য একটি "সুইপিং ভিজ্যুয়াল রিজুভেনেশন" করার পরিকল্পনা করার কিছু দিন পরেই আসে। যেমন, 2021 সেই বছর হয়ে উঠতে পারে যেটি Windows 10 অনেক আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্য পাবে।

Windows 10 এর জন্য একটি উত্তেজনাপূর্ণ বছর

এই ইনসাইডার বিল্ডটি যদি কিছু করে থাকে তবে উইন্ডোজ 10 আপডেটের জন্য অনেক কিছু অপেক্ষা করতে হবে। অপারেটিং সিস্টেমের জন্য আর কী আসবে কে জানে?

আপনি যদি উইন্ডোজ 10-এর জন্য কী আসছে তাতে আগ্রহী হন, তাহলে আপনার অবশ্যই ইনসাইডার বিল্ড চেষ্টা করে দেখা উচিত। উদাহরণস্বরূপ, সাম্প্রতিক ইনসাইডার আপডেটে অফিস ব্যবহারকারীদের জন্য কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য ছিল।

ইমেজ ক্রেডিট:Somphop Krittayaworagul / Shutterstock.com


  1. সিস্টেম ফাইলটি MS-DOS এবং Microsoft Windows অ্যাপ্লিকেশন চালানোর জন্য উপযুক্ত নয়

  2. উইন্ডোজ 11 এবং 10 এ টাস্কবার আইকনগুলির আকার কীভাবে পরিবর্তন করবেন

  3. ঠিক করুন:ডিভাইসটি উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ প্রস্তুত নয়

  4. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!