কম্পিউটার

মাইক্রোসফ্ট লিকার নতুন উইন্ডোজ শীঘ্রই আসছে ইঙ্গিত

একজন বিখ্যাত মাইক্রোসফ্ট লিকার শীঘ্রই একটি "নতুন উইন্ডোজ" আসার ইঙ্গিত দিয়েছেন, যা লিকারের অর্থ কী তা নিয়ে লোকেরা অনুমান করছে৷ যাইহোক, বলেছেন লিকার আমাদের আরেকটি ইঙ্গিত দিয়েছেন যে সম্ভবত এটি এমন কিছু যা আমরা আগে কখনও শুনিনি।

"নতুন উইন্ডোজ" কি?

টুইটার ব্যবহারকারী @_h0x0d, AKA "WalkingCat" এর প্রচেষ্টার কারণে এই গরম খবরটি আমাদের কাছে আসে। এই ব্যবহারকারী অতীতে অনেক নির্ভরযোগ্য ফাঁস প্রদান করেছেন, তাই এই বিশেষটিকে সন্দেহ করার খুব কম কারণ নেই৷

ওয়াকিংক্যাট ঘোষণা দিয়ে শুরু করেছিল যে "নতুন উইন্ডোজ" 2021 সালের মার্চে কোনো এক সময়ে অবতরণ করতে চলেছে৷ তবে, তাদের আসল ডেটা অবশ্যই কিছুটা নড়বড়ে হয়েছে কারণ তারা এটিকে "এটি আসছে" বলে ফিরিয়ে দিয়েছে৷

"নতুন উইন্ডোজ" কী হতে পারে তা নিয়ে লোকেরা অনুমান করতে শুরু করে। এটা হতে পারে Windows 10X-এর ঘোষণা, সান ভ্যালি নামক Windows 10 রিভ্যাম্পের প্রকাশ, অথবা আসন্ন 21H1 আপডেটের ইঙ্গিত---যার সবই শীঘ্রই দিনের আলো দেখতে পাবে।

WalkingCat এই জল্পনা-কল্পনার জবাব দিয়েছে তারিখে ফোকাস না করে বরং "নতুন উইন্ডোজ" বলতে কী বোঝায়।

যেমন, মাইক্রোসফ্ট কখন উইন্ডোজ 10এক্স বা সান ভ্যালি রিভ্যাম্পের জন্য একটি সর্বজনীন ঘোষণা দেবে এটি ইঙ্গিত দিতে পারে, এটি এখনও সম্পূর্ণ আলাদা কিছু হতে পারে। আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।

Windows 10X, Sun Valley, এবং 21H1 কি?

আমরা "নতুন উইন্ডোজ" এর জন্য সম্ভাব্য সকল প্রার্থীর কথা উল্লেখ করার সময় যদি আপনার চোখ কিছুক্ষণের জন্য অতিক্রম করে, তাহলে আসুন প্রতিটিকে ভেঙে ফেলি এবং কেন লোকেরা তাদের জন্য অপেক্ষা করছে।

  • "Windows 10X" হল Windows 10 এর একটি শাখা যা যেকোনো ডিভাইসে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি এটি একটি ল্যাপটপ, ফোন বা ট্যাবলেটে রাখতে পারেন এবং এটি সেই অনুযায়ী মানিয়ে নেবে। এটির WIP স্ট্যাটাস সত্ত্বেও, একজন টুইটার ব্যবহারকারী এখনও এটি একটি ফোনে কাজ করে।
  • "সান ভ্যালি" হল Windows 10-এর পরিকল্পিত পুনর্গঠনের কোডনেম৷ আমরা এখনও এই পুনর্গঠন সম্পর্কে খুব কমই জানি, কিন্তু মাইক্রোসফ্ট এখনকার বয়সী অপারেটিং সিস্টেমকে তার প্রতিযোগীদের সাথে গতিতে আনার পরিকল্পনা করছে৷
  • "21H1" হল Windows 10 সংস্করণ 21H1-এর একটি রেফারেন্স৷ কোম্পানিটি ইনসাইডার প্রিভিউ ব্যবহারকারীদের জন্য 21H1 রোল আউট করা শুরু করেছে, তাই বিপর্যয়কর কিছু না ঘটলে এটি শীঘ্রই প্রকাশ করা উচিত।

একটি নতুন উইন্ডোজ আসছে... কিন্তু এটা কি?

একটি নির্ভরযোগ্য মাইক্রোসফ্ট লিকার দিগন্তে একটি "নতুন উইন্ডোজ" ঘোষণা করেছে, তবে এটি কী হতে পারে সে সম্পর্কে আমরা এখনও নিশ্চিত নই। এই উন্নয়নের আরও খবরের জন্য আমাদের অপেক্ষা করতে হবে এবং আমাদের কান মাটিতে রাখতে হবে৷

আপনি অপেক্ষা করার সময়, Windows 10X কী তা নিয়ে পড়াশোনা করবেন না কেন? আপনি চাইলে নিজের জন্যও একবার চেষ্টা করে দেখতে পারেন!

ইমেজ ক্রেডিট: huangyailah488 / Shutterstock.com


  1. উইন্ডোজ 10 এ নতুন মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি কীভাবে কাস্টমাইজ করবেন

  2. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  3. মাইক্রোসফট 365 কি? অফিস 365 এর নতুন মুখ ব্যাখ্যা করা হয়েছে

  4. Microsoft ঘোষণা করেছে নতুন Windows 10 ফিচার আসছে 2020