কম্পিউটার

আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

সম্প্রতি উইন্ডোজ 10 এ আপগ্রেড করা হয়েছে, এবং শুরু করতে মাইক্রোসফ্ট স্টোর থেকে কিছু দরকারী অ্যাপ ইনস্টল করতে চাইছেন? এখানে আমরা পাঁচটি উপযোগী Windows 10 স্টোর অ্যাপ সংগ্রহ করেছি যেটি 2021 সালে আরও বেশি লোক ব্যবহার করবে।

Microsoft To-Do

মাইক্রোসফ্ট টু-ডু (ফ্রি) ব্যবহারকারীদের সবকিছু সংগঠিত রাখার জন্য একটি সাধারণ ইন্টারফেস অফার করে। আপনি আপনার নিজের তালিকা যোগ করতে এবং নাম দিতে পারেন, এবং আপনি নাম, তারিখ এবং সমাপ্তির উপর ভিত্তি করে সবকিছু সাজাতে পারেন। আমার দিবসের একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে কিছু গুরুত্বপূর্ণ কাজগুলিতে ফোকাস করতে দেয়, যা প্রতিটি নতুন দিনের শুরুতে পুনরায় সেট করা হয় — করণীয় এমনকি এমন কাজগুলিও সুপারিশ করবে যা এটি আপনাকে নিয়মিতভাবে সম্পূর্ণ করতে দেখে। আপনি বলতে পারেন অ্যাপটি একটি খুব স্ট্রিমলাইনড লিস্ট অ্যাপ হিসেবে কাজ করে যা বেসিক শপিং লিস্ট বা আরও উন্নত প্ল্যান তৈরি করতে ব্যবহার করা যেতে পারে যা লোকেশন ডেটা এবং তারিখগুলিকে অন্তর্ভুক্ত করে।

এছাড়াও, আপনি একটি নোট নেওয়ার অ্যাপ হিসেবে টু-ডু ব্যবহার করতে পারেন, প্রতিটি করণীয়-তে বিস্তারিত নোট যোগ করতে পারেন- ঠিকানা থেকে শুরু করে আপনি যে বইটি পড়তে চান তার বিশদ বিবরণ, আপনার পছন্দের ক্যাফের ওয়েবসাইটে। আপনি আরও অর্জনে সহায়তা করতে আপনার সমস্ত কাজ এবং নোট এক জায়গায় সংগ্রহ করতে পারেন৷

এছাড়াও, Microsoft To-Do ব্যবহারকারীর Microsoft অ্যাকাউন্টের সাথে সংযোগ করে যা করা সমস্ত পরিবর্তনকে স্বয়ংক্রিয়ভাবে ক্লাউডে সংরক্ষিত এবং iPhone এবং Android স্মার্টফোনে অ্যাপের অন্যান্য সংস্করণের সাথে সিঙ্ক করার অনুমতি দেয়। Microsoft To-Do Windows 10 PC এবং ট্যাবলেটের পাশাপাশি Windows ফোনে কাজ করে Microsoft টু ডু অ্যাপ চেক আউট করুন  Microsoft স্টোরে।

আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

Spotify সঙ্গীত

যেহেতু মাইক্রোসফ্ট গ্রুভ মিউজিং বন্ধ করেছে এবং আপনার সমস্ত স্ট্রিমিং মিউজিকের প্রয়োজন পূরণ করার জন্য স্পটিফাইতে একটি সরানোর পরামর্শ দেয়। Spotify-এর অ্যাপটি বিনামূল্যে, এবং আপনি সত্যিই কিছু অর্থ প্রদান ছাড়াই পরিষেবার কিছু অংশ উপভোগ করতে পারেন। যেমন আপনার পছন্দের ট্র্যাকগুলি অবিলম্বে স্ট্রিম করা, চার্টগুলি ব্রাউজ করুন বা প্রতিটি জেনার এবং মেজাজে রেডিমেড প্লেলিস্টগুলি চালু করুন৷ রেডিও আপনার গানের স্বাদের উপর ভিত্তি করে দুর্দান্ত গানের পরে আপনার দুর্দান্ত গান বাজায়। শুধুমাত্র আপনার জন্য তৈরি করা দুর্দান্ত প্লেলিস্ট সহ নতুন সঙ্গীতও আবিষ্কার করুন৷

যাইহোক, আপনি যদি বিজ্ঞাপন-মুক্ত এবং অন-ডিমান্ড মিউজিক স্ট্রিম করতে চান, আপনি যদি অফলাইনে শুনতে চান এবং আপনি যদি আরও ভালো মানের কিছু পছন্দ করেন, তাহলে আপনি প্রায় $10-এর জন্য একটি প্রিমিয়াম সদস্যতা দেখতে চাইবেন মাস অ্যাপের ক্ষেত্রে, এটি স্ট্রিমলাইনড এবং ব্যবহার করা সহজ, প্লে বোতামটি কোথায় অবস্থিত তার পরিবর্তে আপনি প্রথমে কোন গানটি শুনবেন তা নিয়ে আপনাকে আরও চিন্তা করতে দেয়। আপনি Spotify সঙ্গীত সম্পর্কে আরও পড়তে পারেন এবং Microsoft স্টোর থেকে এটি ডাউনলোড করতে পারেন।

আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

পাসওয়ার্ড ম্যানেজার এনপাস করুন

অতিরিক্ত নিরাপত্তা আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, এবং নিরাপত্তা বৃদ্ধির দিকে এক ধাপ শক্তিশালী, অনন্য পাসওয়ার্ড তৈরি করছে। কিন্তু পাসওয়ার্ড ম্যানেজার ছাড়া আপনার সব পাসওয়ার্ড মনে রাখা কঠিন। এখানে Enpass পাসওয়ার্ড ম্যানেজার (প্রথাগত Win32, Enpass-এর ব্রিজড সংস্করণ) অ্যাপ যাতে আপনার পছন্দের সমস্ত বৈশিষ্ট্য রয়েছে, এছাড়াও এটি সম্পূর্ণ বিনামূল্যে। AES-256 এনক্রিপশন, একটি পাসওয়ার্ড জেনারেটর, পাসওয়ার্ড অডিটর এবং সহজ ব্যাকআপ উপভোগ করুন, এছাড়াও ড্রপবক্স এবং ওয়ানড্রাইভের মতো পরিষেবাগুলির সাথে ক্লাউড সিঙ্কের সুবিধা নিন৷ আপনি একাধিক ডিভাইস ব্যবহার করলে, আপনি ক্রস-প্ল্যাটফর্ম সামঞ্জস্যের সুবিধা নিতে পারবেন।

Enpass আপনাকে অনেকগুলি পাসওয়ার্ড এবং অন্যান্য শংসাপত্রগুলি মনে রাখার থেকে মুক্তি দেয়৷ এটি আপনার মাস্টার পাসওয়ার্ড দ্বারা সেগুলিকে এক জায়গায় সুরক্ষিত করে এবং সেগুলিকে যে কোনও জায়গায় এবং সর্বত্র অ্যাক্সেসযোগ্য করে তোলে – আপনার স্মার্টফোন, ট্যাবলেট বা ডেস্কটপে৷ অ্যাপটি আপনাকে প্রতিটি লগইনের জন্য শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড তৈরি করতে সাহায্য করে যার কোনোটি মনে রাখার প্রয়োজন ছাড়াই। আপনি মাইক্রোসফ্ট স্টোর থেকে Enpass পাসওয়ার্ড ম্যানেজার সম্পর্কে আরও পড়তে এবং ডাউনলোড করতে পারেন।

আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

Adobe Photoshop Express

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস (ফ্রি) শক্তিশালী এডিটিং টুল মৌলিক সম্পাদনা কাজ করতে সাহায্য করে যেমন ক্রপ, ফ্লিপ, ঘোরানো এবং সোজা করা, সেখানে রয়েছে এবং আপনি উজ্জ্বলতা, বৈসাদৃশ্য এবং এক্সপোজার সামঞ্জস্য করতে পারেন। নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য এটি একটি নিখুঁত, হালকা ওজনের ফটো এডিটর যা আপনার সিস্টেমকে আটকাবে না।

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেসের সাহায্যে আপনি আরও ভাল চেহারার ছবি তৈরি করতে পারেন। দুর্দান্ত ফলাফল পেতে স্লাইড বার সমন্বয় বা স্বয়ংক্রিয় এক-টাচ ফিক্স ব্যবহার করুন। আপনি যদি অ্যাপটিতে নতুন হয়ে থাকেন, তাহলে এখানে আপনার ফটোগুলিকে উন্নত করার কয়েকটি উপায় রয়েছে:

ইনস্টাগ্রাম

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ "ইনস্টাগ্রাম"  বিশ্বের মুহূর্তগুলি ক্যাপচার এবং শেয়ার করার একটি সহজ উপায়৷ আপনার বন্ধু এবং পরিবারকে অনুসরণ করুন তারা কী করছে তা দেখতে এবং সারা বিশ্ব থেকে এমন অ্যাকাউন্টগুলি আবিষ্কার করুন যা আপনার পছন্দের জিনিসগুলি ভাগ করছে৷ 500 মিলিয়নেরও বেশি লোকের সম্প্রদায়ে যোগ দিন এবং আপনার দিনের সমস্ত মুহূর্তগুলি--হাইলাইটগুলি এবং এর মধ্যের সমস্ত কিছু শেয়ার করে নিজেকে প্রকাশ করুন৷

আপনি যদি আপনার ফোনে ইনস্টাগ্রামের সাথে পরিচিত হন তবে আপনি এখানে বাড়িতেই অনুভব করবেন। আপনার ফিড ব্রাউজ করতে সোয়াইপ বা স্ক্রোল করুন, নতুন, আকর্ষণীয় অবদানকারীদের অনুসন্ধান করুন, আপনার প্রোফাইল পরিচালনা করুন এবং আপনি যে সমস্ত পছন্দ পেয়েছেন তা দেখুন। আপনি Microsoft স্টোরে ইনস্টাগ্রাম ডেস্কটপ অ্যাপ সম্পর্কে আরও বিস্তারিত ডাউনলোড এবং পড়তে পারেন।

আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

myTube

বোনাস হিসাবে:আমি মাইটিউব অ্যাপের জন্যও সুপারিশ করব কারণ Windows 10-এর জন্য কোনও অফিসিয়াল YouTube অ্যাপ নেই, কিন্তু এর মানে এই নয় যে আপনি একটি স্বতন্ত্র UWP অ্যাপে আপনার পছন্দের সব ভিডিও উপভোগ করতে পারবেন না। myTube (প্রায় $1.00) এর একটি সাধারণ বিন্যাস রয়েছে যা আপনাকে ভিডিওগুলি চালানোর সময় সহজেই ব্রাউজ করতে এবং সংরক্ষণ করতে দেয়, পাশাপাশি পড়তে এবং নিজের মন্তব্য করতে দেয়। আপনি অন্যান্য অ্যাপ ব্যবহার করার সময়ও ভিডিও শুনতে পারেন, আপনি যদি মাল্টিটাস্কার হন তাহলে এটি দুর্দান্ত।

আপনি যদি নিশ্চিত না হন যে myTube আপনার জন্য সঠিক YouTube অ্যাপ কিনা, তাহলে একটি বিনামূল্যের ট্রায়াল রয়েছে যা আপনাকে প্রতি তিন ঘণ্টায় এক ঘণ্টার ভিডিও দেখতে দেয়। মাইক্রোসফট স্টোর থেকে অ্যাপটি পান।

  • Windows 10, 8.1 এবং 7 এ কিভাবে Google Chrome কে দ্রুততর করা যায়
  • Windows লাইসেন্সের মেয়াদ শীঘ্রই windows 10
  • ঠিক করুন
  • কিভাবে অ্যাপ্লিকেশানগুলিকে ঠিক করবেন উইন্ডোজ স্টোর চালু করবে না উইন্ডোজ 10 কাজ করছে না
  • সমাধান:Windows 10 BSOD kmode_exception_not_handled overclock 
  • Windows 10, 8.1 এবং 7-এ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যাগুলি সমাধান করুন

  1. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়

  2. আপনার ফটোগুলি পরিচালনা করার জন্য Android এর জন্য সেরা গ্যালারি অ্যাপস

  3. 5 সেরা Windows 10 স্টোর বিকল্প 2022

  4. কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?