কম্পিউটার

উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

আপনার কিছু বা সমস্ত Windows 10 অ্যাপ কি সঠিকভাবে কাজ করছে না? পূর্বে, আমি উইন্ডোজ স্টোর অ্যাপগুলির অনুপস্থিত সমস্যার সমাধান করার বিষয়ে একটি নিবন্ধ লিখেছিলাম এবং সম্প্রতি আমার কাছে একজন ক্লায়েন্ট ছিল যিনি আমার জন্য একটি Windows 10 মেশিন কিনেছিলেন যেখানে উইন্ডোজ অ্যাপগুলি খোলা মনে হবে, কিন্তু তারপরে অবিলম্বে বন্ধ হয়ে যাবে।

আপনার যদি এই সমস্যা হয় যেখানে একটি অ্যাপ লোড হতে ব্যর্থ হয়, তাহলে সম্ভবত এটি একটি অনুমতি সমস্যা। স্টোর অ্যাপগুলি শুরু করতে ব্যর্থ হওয়ার অনেকগুলি কারণ রয়েছে এবং তার মধ্যে একটি হল কিছু উইন্ডোজ ফোল্ডার এবং রেজিস্ট্রি সেটিংসের অনুমতিগুলি ম্যানুয়ালি বা গোষ্ঠী নীতি দ্বারা পরিবর্তন করা হয়েছে৷

    আপনি এই ফোল্ডারগুলি এবং রেজিস্ট্রি সেটিংসের সমস্ত অনুমতি পরীক্ষা করে এবং সেগুলি সঠিক কিনা তা নিশ্চিত করে এই সমস্যাটি সমাধান করতে পারেন৷ এই পোস্টে, আমি আপনাকে এটি করার জন্য পদক্ষেপগুলি নিয়ে চলে যাব যাতে আপনি আপনার স্টোর অ্যাপগুলি আবার চালু করতে পারেন৷

    Windows 10 ইভেন্ট লগ

    আপনি ইভেন্ট লগ খোলার মাধ্যমে এবং ইভেন্ট আইডি 5961 চেক করে এই সমস্যার কারণ কিনা তা নিশ্চিত করতে পারেন ইভেন্ট লগ ইন. আপনি শুরুতে ক্লিক করে এবং ইভেন্ট লগ টাইপ করে ইভেন্ট লগ খুলতে পারেন .

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    এই বিশেষ ইভেন্টটি বিদ্যমান কিনা তা দেখতে আপনাকে নিম্নলিখিত লগ ফাইলটিতে নেভিগেট করতে হবে:

    Applications and Services Logs\Microsoft\Windows\Apps\Microsoft-Windows-TWinUI/Operational

    একবার সেখানে, আপনি সেখানে তালিকাভুক্ত ইভেন্টগুলির একটি সম্পূর্ণ গুচ্ছ দেখতে পাবেন, সম্ভবত হাজার হাজার৷ আপনি সত্যিই এটির মধ্য দিয়ে যেতে পারবেন না, তাই ডানদিকে ফাইন্ড বোতামে ক্লিক করুন এবং 5961 টাইপ করুন৷ এটি সেই লগের মাধ্যমে অনুসন্ধান করবে এবং যদি এটি কিছু খুঁজে পায় তবে এটি সেই সারিটিকে হাইলাইট করবে৷ সারিতে ডাবল ক্লিক করুন এবং আপনি নীচের মত কিছু তথ্য দেখতে পাবেন:

    Log Name: Microsoft-Windows-TWinUI/Operational
    Source: Microsoft-Windows-Immersive-Shell
    Event ID: 5961
    Level: Error
    Description:
    Activation of the app for the Windows.Launch contract failed with error: The app didn't start.

    ইভেন্টটি বিদ্যমান থাকলে, আপনি নিশ্চিত হতে পারেন যে এটি Windows-এ সমস্ত নামে একটি নতুন গোষ্ঠীর অনুমতি সংক্রান্ত সমস্যা। অ্যাপ্লিকেশন প্যাকেজ . সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ কি? ঠিক আছে, এটি বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর বা ব্যবহারকারীদের গ্রুপের মতো। সমস্ত অ্যাপ্লিকেশান প্যাকেজে Windows 10-এ ইনস্টল করা যেকোনো স্টোর অ্যাপ অন্তর্ভুক্ত থাকে। যদি এই গোষ্ঠীর নির্দিষ্ট ফোল্ডার এবং রেজিস্ট্রি সেটিংসের অনুমতি না থাকে, তাহলে এটি স্টোর অ্যাপ চালু করতে ব্যর্থ হবে।

    ফাইল সিস্টেম অনুমতি ঠিক করুন

    প্রথমে, ফাইল সিস্টেমের অনুমতিগুলি ঠিক করা যাক। এটি মূলত তিনটি ফোল্ডারে অনুমতি পরীক্ষা করছে:প্রোগ্রাম ফাইল, উইন্ডোজ এবং ব্যবহারকারী।

    এক্সপ্লোরারে যান এবং C:\Windows-এ ডান-ক্লিক করুন এবং নিরাপত্তা-এ ক্লিক করুন ট্যাব সঠিক অনুমতির সাথে এটি কেমন হওয়া উচিত তা এখানে।

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    যদি ডিরেক্টরির জন্য আপনার অনুমতিগুলি তা না হয়, তাহলে উন্নত-এ ক্লিক করুন নীচে ডানদিকে বোতাম। পরবর্তী ডায়ালগে, অনুমতি পরিবর্তন করুন-এ ক্লিক করুন বোতাম।

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    তারপর আপনি যোগ করুন ক্লিক করতে চান৷ বোতাম মনে রাখবেন যে অ্যাড বোতামটি ধূসর হয়ে গেলে, এর অর্থ সম্ভবত ফাইলগুলি সবই TrustedInstaller-এর মালিকানাধীন। অনুমতিগুলি কীভাবে পরিবর্তন করতে হয় সে সম্পর্কে আমার আগের পোস্টটি পড়ুন যাতে আপনি ফাইল এবং ফোল্ডারগুলির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ পেতে পারেন৷

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    এখানে আপনাকে একটি প্রধান নির্বাচন করুন এ ক্লিক করতে হবে৷ এবং তারপর সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ টাইপ করুন বস্তুর নামের বাক্সে। নিশ্চিত করুন যে নামগুলি পরীক্ষা করুন ক্লিক করুন৷ ঠিক আছে ক্লিক করার আগেও বোতাম।

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    টাইপ নিশ্চিত করুন৷ অনুমতি দিন সেট করা আছে এবংএতে প্রযোজ্য হল এই ফোল্ডার, সাবফোল্ডার এবং ফাইলগুলি৷ . অনুমতির অধীনে, নিশ্চিত করুন যে আপনার কাছে পড়ুন এবং সম্পাদন করুন , ফোল্ডার বিষয়বস্তু তালিকাভুক্ত করুন এবং পড়ুন চেক করা তারপর ওকে ক্লিক করুন৷

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    আপনাকে মূল অনুমতি স্ক্রিনে ফিরিয়ে আনা হবে। এখানে আপনাকে নিশ্চিত করতে হবে যে এই বস্তু থেকে উত্তরাধিকারযোগ্য অনুমতি এন্ট্রিগুলির সাথে সমস্ত চাইল্ড অবজেক্টের অনুমতি এন্ট্রি প্রতিস্থাপন করুন .

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    একবার আপনি উইন্ডোজ ডিরেক্টরির জন্য এটি সম্পন্ন করার পরে, আপনাকে C:\Users এবং C:\Program ফাইলগুলির জন্য একই জিনিস করতে হবে। C:\ব্যবহারকারীদের জন্য, আপনি সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ গ্রুপ সম্পূর্ণ নিয়ন্ত্রণ না দিলে সবকিছু একই। . এছাড়াও, আপনি যদি 64-বিট উইন্ডোজ চালান, তাহলে আপনাকে C:\Program Files (x86) এর জন্যও এটি করতে হবে।

    রেজিস্ট্রি অনুমতি ঠিক করা

    রেজিস্ট্রি এন্ট্রিগুলির জন্য, স্টার্টে গিয়ে এবং regedit এ টাইপ করে regedit খুলুন . একবার আপনি এটি খুললে, আপনাকে HKEY_USERS-এর অনুমতিগুলি পরীক্ষা করতে হবে৷ HKEY_USERS-এ ডান-ক্লিক করুন এবং অনুমতি-এ ক্লিক করুন .

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    নিশ্চিত করুন যে সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ পড়েছে অনুমতি।

    উইন্ডোজ 10 অ্যাপটি খোলে তারপর বন্ধ হয়ে যায়

    এখন HKEY_CLASSES_ROOT এর জন্য একই জিনিস করুন . এরপর HKEY_LOCAL_MACHINE প্রসারিত করুন এবং হার্ডওয়্যার এর জন্য পরীক্ষা করুন , SAM , সফ্টওয়্যার এবং সিস্টেম .

    আপনি যদি এতক্ষণে পাগল না হয়ে থাকেন, তাহলে অভিনন্দন! এই পুরো প্রক্রিয়াটির সাথে আমি যে প্রধান সমস্যাটি দেখেছি তা হল সিস্টেম ফোল্ডারগুলির অনুমতিগুলি পরিবর্তন করা কারণ অনুমতিগুলিতে পরিবর্তন করার জন্য আপনাকে TrustedInstallerকে অতিক্রম করতে হবে। অর্ধেক সময় যা কখনই সঠিকভাবে কাজ করে না এবং তারপর সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করা ঠিক ততটাই ঝুঁকিপূর্ণ।

    আপনি শুধুমাত্র Windows 10 রিসেট করা ভাল হতে পারে, কিন্তু এর জন্য আপনাকে আপনার সমস্ত তৃতীয় পক্ষের অ্যাপগুলি আবার ইনস্টল করতে হবে। আপনি সেটিংস এ গিয়ে Windows 10 রিসেট করতে পারেন , আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন এবং তারপর পুনরুদ্ধার এ ক্লিক করুন . আপনি যদি অনুমতি পরিবর্তন করার চেষ্টা করছেন এবং ত্রুটির মধ্যে চলছে, একটি মন্তব্য পোস্ট করুন এবং আমরা সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


    1. Windows 10-এ শুধুমাত্র সেফ মোডে খোলে ঠিক আউটলুক

    2. Windows 10-এ USB কিপস সংযোগ বিচ্ছিন্ন কিভাবে ঠিক করবেন

    3. Windows 10 এ অ্যাপের অনুমতিগুলি নিয়ন্ত্রণ করার পদক্ষেপ

    4. Windows 10 এ OneDrive সিঙ্ক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন