কম্পিউটার

ফিক্স:মাইক্রোসফ্ট এজ দুটি উইন্ডোজ খোলে

অনেকগুলি উইন্ডোজ 10 ব্যবহারকারী একটি সমস্যা রিপোর্ট করেছেন যেখানে মাইক্রোসফ্ট এজ খোলে যখন এটি খোলা হয় তখন নিজেই দুটি নতুন উদাহরণ তৈরি করে। কৌতূহলবশত, এই সমস্যাটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের দ্বারা অভিজ্ঞ যারা Microsoft Edge চালু করার সময় একটি ফাঁকা পৃষ্ঠা খুলতে সেট করেছেন। মাইক্রোসফ্ট এজ নিজেই দুটি নতুন উদাহরণ খুলছে, উভয়ই ফাঁকা পৃষ্ঠাগুলি প্রদর্শন করছে। এটি খুব বড় চুক্তি হবে না কারণ প্রভাবিত ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট এজ এর অতিরিক্ত উদাহরণ বন্ধ করতে পারে। যাইহোক, এটি এমন নয় - মাইক্রোসফ্ট এজ নিজেই দুটি নতুন উদাহরণ তৈরি করে, যার মধ্যে শুধুমাত্র একটি বন্ধ করা যেতে পারে। Microsoft Edge-এর অন্য দৃষ্টান্ত শুধুমাত্র তখনই বন্ধ হয়ে যায় যখন কোনো প্রভাবিত ব্যবহারকারী টাস্ক ম্যানেজার ব্যবহার করে এটি বন্ধ করে দেন .

মাইক্রোসফ্ট এজ-এর একটি অতিরিক্ত উদাহরণ হিসাবে এটি একটি চমত্কার উল্লেখযোগ্য সমস্যা - যা স্বাভাবিক উপায়ে বন্ধ করা যায় না, তবুও - এটি একটি প্রভাবিত ব্যবহারকারীর কম্পিউটারের মেমরিতে স্ট্রেন হিসাবে প্রমাণিত হতে পারে এবং এটি বেশ বিরক্তিকরও হতে পারে। সৌভাগ্যক্রমে, এই সমস্যার সমাধানটি সমস্যার মতোই সহজ। আপনি যদি এই সমস্যায় ভুগছেন এমন অসংখ্য Windows 10 ব্যবহারকারীদের মধ্যে থাকেন, তাহলে আপনি শুধুমাত্র Microsoft Edge কনফিগার করে একটি নির্দিষ্ট ওয়েবসাইট - যেমন Google ওয়েবসাইট--এ খোলার জন্য কনফিগার করে এটিকে আবার একটি ফাঁকা পৃষ্ঠায় খুলতে কনফিগার করতে পারেন। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

লঞ্চ করুন ৷ মাইক্রোসফট এজ।

-এ ক্লিক করুন

সেটিংস-এ ক্লিক করুন .

ফিক্স:মাইক্রোসফ্ট এজ দুটি উইন্ডোজ খোলে

সাবধানে এই সেটিংস দেখুন, এবং আপনি চান যেভাবে এগুলি সামঞ্জস্য করুন৷

আপনি যদি এটির সাথে আপনার সমস্যাটি সমাধান করতে অক্ষম হন তবে এজ চালু করুন এবং এর সেটিংস খুলুন। "অন স্টার্টআপ" বিকল্পে ক্লিক করুন এবং দ্বিতীয় হোমপেজটি মুছুন।


  1. Windows 10

  2. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট স্টোর কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10-এ Microsoft Store ত্রুটি 0x80073D12 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করুন