কম্পিউটার

Windows 10 GWX আপগ্রেড অপসারণ - দ্বিতীয় নির্দেশিকা

হ্যালো ইন্টারনেট শিশুদের. আপনি ভালভাবে মনে করতে পারেন, 2015-এর মাঝামাঝি সময়ে, মাইক্রোসফ্ট যোগ্য Windows 7 এবং 8.1 ব্যবহারকারীদের জন্য GWX নামক সিস্টেম ট্রে ইউটিলিটির মাধ্যমে Windows 10-এ বিনামূল্যে আপগ্রেড অফার করা শুরু করেছিল। এ পর্যন্ত সব ঠিকই.

যাইহোক, এই টুলের সাথে একটি বড় সমস্যা ছিল যে আপনি সত্যিই আপগ্রেডগুলি বিলম্বিত বা প্রত্যাখ্যান করতে পারবেন না। ব্যবহারকারীর স্বাধীনতা এবং পছন্দের অভাব আমাকে এতটাই বিরক্ত করেছিল যে আমি এটির ফোল্ডার এবং ফাইলগুলির মালিকানা এবং অনুমতি পরিবর্তন করে এটি থেকে কীভাবে পরিত্রাণ পেতে পারি সে সম্পর্কে একটি পুঙ্খানুপুঙ্খ, রাগান্বিত নির্দেশিকা লিখেছি। তারপরে, খুব বেশি দিন আগে, বেশ কয়েকজন পাঠক আমাকে ইমেল করেছিলেন, আমাকে বলেছিলেন যে আমার পদ্ধতি ব্যর্থ হচ্ছে। উদ্বিগ্ন এবং শঙ্কিত, আমি পরীক্ষা এবং যাচাই করার জন্য সেট করেছি। তাই এই নিবন্ধ.

অপেক্ষা করুন, তাই আপনি আর এটি পরিবর্তন করতে পারবেন না?

ধীরে ধীরে, আরাম করুন। আমাদের দাবি চেক করা যাক. প্রকৃতপক্ষে, ব্যবহারকারীরা GWX অবজেক্টের মালিকানা গ্রহণ করতে অক্ষম হওয়ার পরে, আমি ভেবেছিলাম যে সম্ভবত KB3035583 আপডেটটি কোনওভাবে পরিবর্তিত হতে পারে। বুদ্ধিমত্তার জন্য, আমি এই অনুশীলনের জন্য আমার উইন্ডোজ 7 টেস্ট ল্যাপটপের আরও একটি ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

আপডেটটি ইনস্টল করার কিছুক্ষণ পরে, আমার সিস্টেম এলাকায় GWX আইকন ছিল। এটি উইন্ডোজ 10 অফার করছিল, এবং ঠিক আগের মতই, এই পপআপটিকে কয়েক সপ্তাহ বা মাসের জন্য ঘুমানোর বা সম্পূর্ণ প্রত্যাখ্যান করার কোনও বিকল্প ছিল না। কিছু neutering প্রয়োজন.

আপনি যদি প্রথম নিবন্ধটি পড়ে থাকেন - এবং আপনার উচিত - তাহলে আপনি জানেন প্রথম কাজটি হল GWX ফোল্ডারের মালিকানা গ্রহণ করা। তারপর আমি ভেবেছিলাম, অপেক্ষা করুন, হয়তো কিছু লোক এই কাজটি সম্পন্ন করার চেষ্টা করছিল যখন gwx.exe এখনও চলছিল, এবং এইভাবে ব্যর্থ হচ্ছে?

সুতরাং, আপনার প্রথম কাজ হল টাস্ক ম্যানেজার শুরু করা এবং GWX এক্সিকিউটেবল মেরে ফেলা। তারপর, আপনি একটি ফাইল এক্সপ্লোরার খুলুন, উইন্ডোজ ফোল্ডারে নেভিগেট করুন, GWX ফোল্ডারটি সনাক্ত করুন, রাইট ক্লিক করুন, বৈশিষ্ট্যগুলি৷ বাকিটা আপনারা জানেন। অনুগ্রহ করে প্রথম টিউটোরিয়ালটি পড়ুন।

দ্বিতীয়বার আশেপাশে, আমার কোনো একটি পদক্ষেপ নিয়ে আমার কোনো সমস্যা হয়নি। আমি মালিকানা এবং অনুমতি পরিবর্তন করতে সক্ষম হয়েছি এবং পরবর্তীতে ফোল্ডারটির নাম পরিবর্তন করতে পেরেছি, যা GWX শূন্য এবং অকার্যকর করে দিয়েছে। KB3035583-এ যা কিছু পরিবর্তন হয়েছে তা আপনার উইন্ডোজ ম্যানিপুলেট করার মৌলিক ক্ষমতাকে প্রভাবিত করে না।

এর সম্ভবত অর্থ হল যে সংশ্লিষ্ট পাঠকরা যারা আমার সাথে যোগাযোগ করেছিলেন তারা সম্ভবত GWX ফোল্ডারের সাথে কাজ করার চেষ্টা করেছিলেন যখন এক্সিকিউটেবল এখনও চলছে, অথবা তাদের সেটআপের সাথে অন্যান্য প্রশাসনিক সমস্যা থাকতে পারে। কিন্তু তারপরে, হয়তো এই অতিরিক্ত তথ্য আপনাকে নিরাপদে এবং সফলভাবে আপনার সিস্টেমে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সাহায্য করতে পারে।

ভবিষ্যত পদক্ষেপ এবং অতিরিক্ত পড়া

আমরা এখনও সম্পূর্ণরূপে সম্পন্ন করা হয় না. আগামী সপ্তাহগুলিতে, এই বিষয়ে আরও কয়েকটি আকর্ষণীয় নিবন্ধ থাকবে। প্রথমে, আমি আপনাকে আরও একটি ছোট ছোট টুল দেখাব যা আপনাকে GWX থেকে মুক্তি দিতে দেয়। এটি বিশেষত তাদের জন্য উপযোগী যারা রেজিস্ট্রির সাথে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না, সিস্টেমটি টুইকিং এবং এই জাতীয়। দ্বিতীয় নিবন্ধটি উইন্ডোজের আরও আশ্চর্যজনক এবং দরকারী বৈশিষ্ট্যকে সম্বোধন করবে, যা আপনাকে GWX নিয়ন্ত্রণ করতে দেয়, তবে অন্য যে কোনও প্রোগ্রামও। ইতিমধ্যে, আপনি এই নিবন্ধগুলি পরীক্ষা করতে চাইতে পারেন:

উইন্ডোজ 10 আপগ্রেড - আপনি কি সত্যিই এটি চান বা প্রয়োজন?

Windows 10 গোপনীয়তা পরিবর্তন - অংশ এক এবং দুই এবং তিন

Windows নিরাপত্তা আপডেট এবং বিজ্ঞাপন - এটা কি ঘটছে, এবং এখন কি? প্লাস একটি সিক্যুয়াল.

কিভাবে উইন্ডোজ ওএস আপগ্রেড ব্লক করবেন - এবং টেলিমেট্রি ফরেভার

উপসংহার

এই নাও. আমি আমার আসল গাইড লেখার প্রায় 8-9 মাস পরে, এটি এখনও বৈধ এবং নির্ভুল। আপনি নিরাপদে GWX ফোল্ডার এবং ফাইলগুলির মালিকানা গ্রহণ করতে পারেন এবং আপনার উপযুক্ত মনে হলে পরিবর্তন করতে পারেন। এখন, আপনি KB3035583 আনইনস্টল করতে পারেন, কিন্তু এটি একটি ভিন্ন গল্প। এই নিবন্ধটি সমস্ত ব্যবহারকারীর পছন্দ সম্পর্কে।

Windows 10 কাজ করে কিনা তা অপ্রাসঙ্গিক। অনুগত ব্যবহারকারীদের অফার প্রত্যাখ্যান করার একটি উপায় থাকা উচিত, তাদের শূন্য মূল্য ট্যাগ সত্ত্বেও। এটি তাদের কম্পিউটার ব্যবহার করে মানুষের সম্মান নিচে আসে. এর মত সহজ. হায়, বড় কর্পোরেশনগুলি প্রায়শই জিনিসগুলিকে জটিল করতে পছন্দ করে, তবে অন্তত আপনি জানেন যে একটি সহজ উপায় আছে। আপডেটের জন্য সাথে থাকুন।

চিয়ার্স।


  1. Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  2. Windows 10 আপগ্রেড - বিল্ড 1909 থেকে 20H2 - মজা নেই

  3. Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

  4. উইন্ডোজ ব্যবহারকারীর ব্যাকআপ - দ্রুত এবং নোংরা নির্দেশিকা