কম্পিউটার

Windows 10 এবং GWX কন্ট্রোল প্যানেল

আমি ইতিমধ্যেই আপনাকে দেখিয়েছি, একবার নয় বরং দুবার, কীভাবে GWX পপআপগুলি থেকে মুক্তি পেতে হয় যা Windows 10-এ বিনামূল্যে আপগ্রেডের অফার করে। আপনি নেমসেক ফোল্ডার এবং ফাইলগুলির মালিকানা ধরে নিয়ে, তাদের অনুমতি পরিবর্তন করে, এবং তারপর মুছে বা পুনঃনামকরণ করে তা করেন। বস্তু তারপর, আমরা কিছু রেজিস্ট্রি tweaks এবং এই ধরনের সঙ্গে অনুসরণ. উন্নত কাজ, বেশিরভাগই।

কিন্তু আপনি যদি উপরের পদক্ষেপগুলি নিয়ে আরামদায়ক না হন? আপনি ম্যানুয়ালি টেম্পার করতে চান না এবং এটি একটি সম্পূর্ণ বৈধ দৃষ্টিকোণ। কিন্তু আপনি এখনও সেই পপআপ পেতে চান না। বুদ্ধিমত্তার জন্য, আমাকে GWX কন্ট্রোল প্যানেল নামে একটি টুল পরিচয় করিয়ে দিন। আমাকে অনুসরণ কর.

GWX কন্ট্রোল প্যানেল কাজ করছে

এটি একটি খুব সহজ টুল. আপনি এটি ইনস্টল করতে পারেন, বা এটি একটি স্বতন্ত্র প্রোগ্রাম হিসাবে চালাতে পারেন। এটি ফায়ার করুন, দাবিত্যাগ স্বীকার করুন এবং তারপরে প্রধান ইন্টারফেসটি কী অফার করে তা একবার দেখুন। খুব বেশি বিকল্প নেই, কিন্তু আপনি কোনো ক্লিক করার আগে শেখার কয়েক মুহূর্ত ব্যয় করা মূল্যবান।

প্যানেলের উপরের অংশটি তথ্যপূর্ণ। এটি আপনাকে বলবে যে আপনার কাছে GWX টুল ইনস্টল করা আছে কিনা, এটি চলছে কিনা এবং আপনার কি ধরনের Windows আপডেট সেটিংস আছে। নীচের অর্ধেক আপনাকে সিস্টেম সেটিংস পরিবর্তন করতে দেবে।

প্রথমত, আপনি কেবল প্রক্রিয়াটি মেরে ফেলতে পারেন। তারপরে, আপনি উইন্ডোজ আপডেট সেটিংসও পরিবর্তন করতে পারেন, তবে তারা কঠোরভাবে GWX এর সাথে সম্পর্কিত নয়। যাইহোক, আপনি যদি KB3035583 ইন্সটল করে থাকেন, এবং আপনার কাছে স্বয়ংক্রিয় আপডেট থাকে, তাহলে Windows আসলে Windows 10 ইনস্টলার ফাইলের 3-4GB মূল্যের কিছু ডাউনলোড করতে পারে এবং সেগুলিকে আপনার C:ড্রাইভে একটি লুকানো ফোল্ডারে রাখতে পারে। GWX কন্ট্রোল প্যানেল আপনাকে এগুলি মুছতে দেয়।

আপনি অ-গুরুত্বপূর্ণ আপডেটগুলি সক্ষম/অক্ষম করতে পারেন। এটি প্রস্তাবিত আপডেটগুলিকে বোঝায়, যেগুলি সাধারণত ঐচ্ছিক আপডেট হিসাবে দেওয়া হয় যখন আপনি WU চালান। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, GWX এইগুলির মধ্যে একটি, এবং আপনি যদি গুরুত্বপূর্ণ নিরাপত্তা সংশোধনের পাশাপাশি প্রস্তাবিত আপডেটগুলি দেখানোর অনুমতি না দেন তবে আপনি এটি পাবেন না।

তারপরে, আপনি উইন্ডোজ 10 আপগ্রেডগুলিকে সম্পূর্ণরূপে, সম্পূর্ণরূপে, সম্পূর্ণরূপে প্রতিরোধ করতে পারেন - এটি একটি অতিরিক্ত প্যাচ ইনস্টল করে এবং তারপরে কিছু গ্রুপ নীতি বা রেজিস্ট্রি টুইক সেট করে করা হয়। মনে রাখবেন, এটি নতুন ব্যবহারকারীদের জন্য একটি কাজ নয়, তবে এটি কীভাবে করা যায় তা পড়তে এবং শিখতে আপনাকে স্বাগত জানাই। অবশেষে, আপনি Windows 10 সম্পর্কিত অফারগুলি মুছে ফেলতে পারেন। এটি একটি ধ্বংসাত্মক নো-গো-ব্যাক অপারেশন, তাই আপনি অতিরিক্ত সতর্ক থাকতে চাইতে পারেন। আমি জানি আমি নিজেকে পুনরাবৃত্তি করছি, কিন্তু তারপরে, সিস্টেম ইমেজিং এবং ব্যাকআপ সবসময় একটি ভাল ধারণা।

এবং আপনি সেটিংস পরিবর্তন করলে, GWX চলে যাবে। যে বিকল্পগুলি প্রয়োগ করা হয়েছে তা ধূসর হয়ে যাবে। এটি আপনাকে আপনি কী করেছেন তা আরও ভালভাবে বুঝতে সাহায্য করবে, তাই আপনি কেবল এলোমেলোভাবে জিনিসগুলিকে ক্লিক করবেন না। বরাবরের মতো, অন্ধভাবে টুইক প্রয়োগ করা বিপজ্জনক, বিশেষ করে যদি আপনি এর প্রভাবগুলি সম্পূর্ণরূপে বুঝতে না পারেন। তাই, নিজেকে দুবার পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার মাউসের ক্রিয়াগুলির প্রভাব জানেন৷ কিন্তু এটা, কাজ সম্পন্ন!

আরো পড়া

চোখ খুলে ভোজ করুনঃ

উইন্ডোজ 10 আপগ্রেড - আপনি কি সত্যিই এটি চান বা প্রয়োজন?

Windows 10 গোপনীয়তা পরিবর্তন - অংশ এক এবং দুই এবং তিন

Windows নিরাপত্তা আপডেট এবং বিজ্ঞাপন - এটা কি ঘটছে, এবং এখন কি?

উপসংহার

GWX কন্ট্রোল প্যানেল তার সাধারণ এক-পৃষ্ঠার উইজার্ড দৃশ্যের পিছনে বেশ কয়েকটি গীকি কমান্ড এবং ক্রিয়াকলাপের যাদুকে বিমূর্ত করে। এটি কম প্রযুক্তিগত জ্ঞানসম্পন্ন ব্যক্তিদের তাদের সিস্টেমে বিরক্তিকর Windows 10 আপগ্রেড অফারগুলিকে নিষ্ক্রিয় করতে দেয়৷ ম্যানুয়াল পদ্ধতি এখনও 100% প্রযোজ্য।

এবং আপনি আছে. আপনি এখন আপনার সিস্টেমকে কীভাবে পরিচালনা করবেন সে সম্পর্কে আপনার কাছে আরও বেশি স্বাধীনতা এবং আরও পছন্দ রয়েছে, বিশেষ করে আপনি যদি Microsoft এই প্রচারাভিযানটি কীভাবে পরিচালনা করে তাতে অসন্তুষ্ট হন এবং/অথবা যদি আপনার Windows 10-এ আপগ্রেড করার কোনো আগ্রহ না থাকে। GWX কন্ট্রোল প্যানেল প্রয়োজনীয় কাজ করে। আশা করি, আপনি নতুন কিছু শিখেছেন। এখনো আরো আসতে হবে. যত্ন নিবেন.

চিয়ার্স।


  1. Windows 11 এ কিভাবে কন্ট্রোল প্যানেল খুলবেন

  2. Windows 10 বা Windows 11-এ কন্ট্রোল প্যানেল খোলার 8টি উপায়

  3. উইন্ডোজের জন্য 6টি সেরা NVIDIA কন্ট্রোল প্যানেল সেটিংস

  4. Windows 11 এ খোলা না হওয়া কন্ট্রোল প্যানেল কিভাবে ঠিক করবেন