কম্পিউটার

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

সাধারণত, আমি লিনাক্স বিতরণের জন্য পোস্ট-ইনস্টল টুইক গাইড লিখি। এবং তবুও, আমি এখানে, খুব আনন্দের সাথে উইন্ডোজ 10 এর জন্য একটি লিখছি। কারণ হল, সম্প্রতি, আমি একটি উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি, এবং তারপরে, মোটামুটি একই সময়ে, আমি একটি নতুন ডেস্কটপ কিনেছি এবং এটি নতুনভাবে ইনস্টল করেছি। মাইক্রোসফটের সর্বশেষ অপারেটিং সিস্টেম। এই উভয় অভিজ্ঞতা আমাকে একটি নিবন্ধ লিখতে যথেষ্ট তথ্য প্রদান করে. এই নিবন্ধটি।

আপনি পড়ার আগে, আমার কোণটি নিম্নরূপ:আমি নিম্ন-আইকিউ স্টাফ পছন্দ করি না। এর মানে মোবাইল স্টাফ, বিশেষ করে যখন ডেস্কটপে প্রয়োগ করা হয়। ডেস্কটপে কোন কিছু স্পর্শ করতে চাই না। টাচ-অপ্টিমাইজ করা সফ্টওয়্যার সম্পূর্ণ ডেস্কটপ প্রোগ্রামগুলির থেকে নিকৃষ্ট, এবং এটি ওয়ার্কস্টেশনগুলির অন্তর্গত নয় যেখানে আপনি কীবোর্ড এবং মাউস দিয়ে কাজ করেন৷ এটি স্বাভাবিকভাবেই ডেস্কটপে ঘটে যাওয়া "অনলাইন" যেকোন কিছুতে প্রসারিত হয়, যেমন টাইলস, ওয়েব অ্যাপ্লিকেশন, সাধারণ শিম্পদের জন্য পুরো নাটক। তাই, এই টিউটোরিয়ালটি আপনাকে আমার Windows 10 অভিজ্ঞতাকে আনন্দদায়ক, দক্ষ এবং শান্ত করার জন্য বিভিন্ন জিনিসের পরিসর দেখাবে। আমাকে অনুসরণ করুন।

বেসলাইন

সাধারণভাবে, আমি অপারেটিং সিস্টেম হিসাবে উইন্ডোজ নিয়ে বেশ খুশি। আমি যেটা ঘৃণা করি তা হল নতুন যুগের বাজে কথার তরঙ্গ যা ডেস্কটপকে প্রভাবিত করেছে যখন থেকে মোবাইল উন্মাদনা বুদ্ধিবৃত্তিকভাবে প্রতিবন্ধী জনসাধারণকে ধরে নিয়েছে। আপত্তিজনকভাবে, মোবাইল স্পেসে, উইন্ডোজ ফোন ছিল সবচেয়ে মার্জিত, সবচেয়ে কম অনুপ্রবেশকারী অপারেটিং সিস্টেম উপলব্ধ, এবং আমি লুমিয়া ডিভাইসের একটি পরিসরের একজন খুশি ব্যবহারকারী ছিলাম, যার মধ্যে শেষটি ছিল লুমিয়া 950। আপনার মনে রাখতে হবে এটি একটি সর্বোচ্চ বিবৃতি আমার মত একজন লিনাক্স গিক।

তারপরে, উইন্ডোজ ফোন বাদ দেওয়া হয়েছিল, এবং আমাদের কাছে একটি ডেস্কটপ রেখে দেওয়া হয়েছিল যা একত্রিত হওয়ার চেষ্টা করেছিল, কিন্তু এখন অনেকগুলি অকেজো কার্যকারিতা রয়েছে। পুরো ডেটা সিঙ্ক, ক্লাউড, অ্যাপস, যাই হোক না কেন। আপনি যখন উইন্ডোজ ফোনে সেই ডেটা ব্যবহার করতে এবং অ্যাক্সেস করতে পারেন তখন এটি অনেক বোধগম্য হয়েছিল। এখন, এটি মোবাইল ব্যাটল রয়্যালের আরেকটি বিনিময়যোগ্য অংশ।

ডেস্কটপগুলি গুরুতর উত্পাদনশীলতার জন্য ডিজাইন করা হয়েছে, যার কারণে স্বয়ংক্রিয় (জোর করে) রিবুট এবং কর্টানা এবং যা কিছু অপ্রয়োজনীয়। এমনকি ক্ষতিকর। উদাহরণস্বরূপ, আমার উইন্ডোজ বক্সগুলি 24/7 চালানোর জন্য নির্ধারিত রাতের ডেটা ব্যাকআপ সহ। যখন এই জটিল কাজগুলো চলে তখন আপনি কিছু রিবুট করতে চান না, এখন কি? অবশ্যই না. এটি একটি বিবেচ্য বিষয় নয় যে কোনও সোশ্যাল মিডিয়াতে সিমিয়ান তাদের ফটোগুলি ভাগ করে নেয়, তবে এটি এমন লোকদের জন্য বিবেচনা করা হয় যারা তাদের মেশিনে গুরুতর জিনিস করেন - আপনি জানেন, কেন আমি সফ্টওয়্যারের পেশাদার সংস্করণের জন্য সুদর্শন অর্থ প্রদান করি৷

এবং তাই, এখানে আমার লক্ষ্য হল একটি উইন্ডোজ 10 ডেস্কটপ থাকা যা... উইন্ডোজ 7 এর মতো আচরণ করে। চেহারায় নয়। কিন্তু মৌলিক কার্যকারিতা মধ্যে. ধারণাটি হল একটি স্থিতিশীল, দ্রুত, মজবুত প্ল্যাটফর্ম গুরুতর উত্পাদনশীলতার কাজের জন্য, কোনো আপস বা বিভ্রান্তি ছাড়াই। আপনি যদি এই বার্তাটির সাথে একমত না হন তবে ব্রাউজারের X বোতামটি আপনাকে ইশারা দেয়৷ তাই শুরু করা যাক. শেষ কিন্তু অন্তত নয়, মনে রাখবেন - এটি আমার সেটআপ, এবং কিছু জিনিস আপনার প্রয়োজনে প্রযোজ্য নাও হতে পারে৷

স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

এই টেবিলের প্রথম জিনিস. আপনি আরো বিস্তারিত জানার জন্য এই বিষয়ে আমার নিবন্ধ পড়তে পারেন. Windows 10 হোম এবং প্রফেশনাল সংস্করণ উভয়েই একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব। পূর্বেরটি পছন্দসই ফলাফল পেতে নেটওয়ার্ক ছাড়াই অফলাইন থাকতে হবে, বা ইনস্টলেশনের পরে অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করতে হবে।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

গোপনীয়তা পরিবর্তন

আবার, আমার কাছে গোপনীয়তার উপর একটি সম্পূর্ণ টিউটোরিয়াল রয়েছে যা সবকিছুকে কভার করে। ভাল, প্রায় সবকিছু. আমি এই নিবন্ধটি লেখার পর থেকে Windows 10 কিছুটা পরিবর্তিত হয়েছে, তবে বেশিরভাগই সেখানে রয়েছে। কিন্তু আপনাকে পুঙ্খানুপুঙ্খ, পদ্ধতিগত এবং ধৈর্যশীল হতে হবে। এমনকি আমি একটি নোট ফাইলের সাথেও কাজ করি, যেটিতে প্রায় 170টি লাইন রয়েছে, আমার প্রয়োজনীয় ডেস্কটপ সেটআপের বিভিন্ন দিক কভার করে এবং একজন পরিশ্রমী সামান্য প্রযুক্তিবিদ যেমন কক্ষপথে একটি স্পেস শাটল পাঠাচ্ছেন, আমি তালিকার মাধ্যমে কাজ করি, সম্পন্ন করা এন্ট্রিগুলিতে টিক চিহ্ন দিয়ে শেষ শেষ. এক এক করে।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

আপনি ডেস্কটপ দেখার আগে, আপনার প্রথম গোপনীয়তা-সম্পর্কিত পৃষ্ঠা। হ্যাঁ থেকে নাতে স্যুইচ করুন৷

একবার আপনি সিস্টেমে লগ ইন করলে, আপনাকে একটি বহুমুখী গোপনীয়তা সেটআপ চালাতে হবে। প্রথমে সেটিংস, গোপনীয়তা খুলুন। এখানে, আমি মোটামুটি সব এবং প্রতিটি বিকল্পকে বন্ধ করার জন্য টগল করেছি, কারণ সেগুলি কোনোভাবেই আমার প্রয়োজনের সাথে প্রাসঙ্গিক নয়। আমি শুধুমাত্র ডেস্কটপ অ্যাপের জন্য মাইক্রোফোন চালু রেখেছি। দ্বিতীয়ত, আপনাকে আরও কয়েকটি জায়গায় সামঞ্জস্য করতে হবে, তবে আমরা নীচে সেগুলিকে আলাদাভাবে কভার করব।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

অপ্রয়োজনীয় পরিষেবাগুলি নিষ্ক্রিয় করুন

এটি একটি পিচ্ছিল ঢাল। সাধারণত, আমি পরিষেবাগুলি চালু বা বন্ধ করার বিপক্ষে, কারণ রাস্তার নিচে, এটি জটিলতার দিকে নিয়ে যায়। যাইহোক, কিছু ক্ষেত্রে, আপনি নিরাপদে, বেছে বেছে কয়েকটি পরিষেবা অক্ষম করতে পারেন। আমার সেটআপে, এটি দুটি এন্ট্রিতে আসে:সংযুক্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা ডায়াগনস্টিকস এবং টেলিমেট্রি এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস পরিষেবা। আগেরটি, কারণ আমার আইকিউ 100-এর জাদুকরী সংখ্যাকে ছাড়িয়ে গেছে, এবং পরেরটি কারণ সেভাবে নিরাপত্তা করা হয় না। পরিবর্তে, আমি উইন্ডোজ এক্সপ্লয়েট প্রোটেকশন ফ্রেমওয়ার্ক ব্যবহার করি, যা নিরাপত্তাকে বোঝানো হয়। এছাড়াও, আপনি যদি অ্যাডব্লকিং এবং সম্ভবত স্ক্রিপ্ট-ব্লকিং সহ একটি সুন্দর ব্রাউজার ব্যবহার করেন এবং আপনি বোকা জিনিস ডাউনলোড না করেন এবং নির্বিচারে প্রোগ্রামগুলি চালান না, আপনি ভাল থাকবেন৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

এখন, উইন্ডোজ ডিফেন্ডারের সাথে, আপনি ঠিক সেভাবে পরিষেবাটি বন্ধ করতে পারবেন না। আপনার প্রয়োজন হবে উন্নত সুযোগ-সুবিধা, যা ExecTI-এর মতো একটি প্রোগ্রামের মাধ্যমে সম্পন্ন করা যেতে পারে, যা আপনার Windows টুলবক্সে থাকা সবচেয়ে দরকারী ইউটিলিটিগুলির মধ্যে একটি৷

স্বয়ংক্রিয় আপডেট নিষ্ক্রিয় করুন

সম্প্রতি, উইন্ডোজ আপডেটের গুণমান একটি ন্যায্য চুক্তির শিকার হয়েছে - এমনকি মাইক্রোসফ্ট এটি স্বীকার করেছে এবং তাদের আক্রমনাত্মক নীতি পরিবর্তন করেছে, বৈশিষ্ট্য আপগ্রেডগুলিকে মাসিক প্যাচিং থেকে আলাদা করেছে, ব্যবহারকারীদের আপডেটগুলিকে বিরতি দেওয়ার ক্ষমতা প্রদান করে এবং এই সমস্ত কিছু। আমি অতীতে কিছু দৈর্ঘ্য এই সম্পর্কে কথা বলেছি.

কিন্তু তা এখনও যথেষ্ট নয়। স্বয়ংক্রিয় সিস্টেম আপডেট একটি ঝামেলা - এবং একটি বিপদ। যদি কিছু ভুল হয়ে যায়, তাহলে আপনাকেই ফলআউট মোকাবেলা করতে হবে। আপডেটের প্রতি আমার দৃষ্টিভঙ্গি সবসময়ই ছিল:আগে থেকে একটি সম্পূর্ণ সিস্টেম ইমেজ, এবং তারপর পরিস্থিতি যখন অনুমতি দেয় তখন একটি নিয়ন্ত্রিত ম্যানুয়াল আপডেট ক্রম।

Windows 10-এ, আপডেট বন্ধ করা... কঠিন। আপনি যদি উইন্ডোজ হোমে থাকেন তবে পছন্দসই ফলাফল পেতে আপনাকে অনেক ছোটখাটো পরিবর্তন করতে হবে - ExecTI এর মাধ্যমে উইন্ডোজ আপডেট এবং অর্কেস্ট্রেটর পরিষেবাগুলি অক্ষম করুন বা একইভাবে, এই দুটি পরিষেবার জন্য সমস্ত নির্ধারিত কাজগুলি অক্ষম করুন বা তৃতীয়টির একটি ব্যবহার করুন৷ -পার্টি টুল যা এটি করে, যা আমি সুপারিশ করব না, কিন্তু ঠিক আছে৷

Windows 10 Professional-এর প্রয়োজনীয় কার্যকারিতা রয়েছে - আপনি স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করতে পারেন। টুলটি চালু করুন, তারপরে কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> উইন্ডোজ উপাদান> উইন্ডোজ আপডেট> স্বয়ংক্রিয় আপডেট কনফিগার করুন-এ নেভিগেট করুন। এই নীতিটি অক্ষম করতে টগল করুন৷ সম্পন্ন. অনুগ্রহ করে মনে রাখবেন এটি অন্যান্য Microsoft পণ্যগুলির জন্য আপডেটগুলি অক্ষম করবে৷ যাইহোক, আপনি নীতিটি টগল করতে পারেন, একটি আপডেট চালাতে পারেন, তারপর এটি আবার চালু করতে পারেন (যার মানে আপডেট বন্ধ)।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

স্বয়ংক্রিয় ড্রাইভার ইনস্টলেশন নিষ্ক্রিয় করুন

আপনি কি করছেন তা যদি আপনি জানেন, তাহলে আপনি আপনার ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে চান না - আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ ছাড়াই আপনি যেকোন কিছু আপডেট করতে চান। সিস্টেম আপডেটের মতো একই শিরায়, বেসলাইন পরিবর্তন করার আগে আমি সর্বদা একটি সম্পূর্ণ সিস্টেম চিত্র রাখতে চাই এবং এতে ড্রাইভারগুলি অন্তর্ভুক্ত রয়েছে। আপনি কন্ট্রোল প্যানেল> সিস্টেম> অ্যাডভান্সড সিস্টেম সেটিংস> হার্ডওয়্যার চান। এই ট্যাবে, ডিভাইস ইনস্টলেশন সেটিংসে ক্লিক করুন। বিটিডব্লিউ, অফিসিয়াল Windows 10 ব্লগ পড়ে এবং কী না, আসন্ন Windows 10 বৈশিষ্ট্য আপগ্রেড (2004) ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে না - এবং এগুলি ঐচ্ছিক আপডেট হিসাবে বৈশিষ্ট্যযুক্ত করবে। পরিচিত শব্দ? হ্যাঁ, ঠিক যেমন উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8.1। আপনি সহজ, পুরানো নির্ভরযোগ্যতা হারাতে পারবেন না।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

কর্টানা এবং ওয়েব অনুসন্ধান অক্ষম করুন

এমনকি আপনি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করলেও, Cortana এখনও উপস্থিত রয়েছে। আপনি যদি এটি সম্পূর্ণরূপে অক্ষম করতে চান তবে আপনাকে প্রয়োজনীয় রেজিস্ট্রি টুইক বা গ্রুপ নীতি পরিবর্তন করতে হবে। অনেকটা উপরের মত, উইন্ডোজ কম্পোনেন্টস> অনুসন্ধানে যান এবং তারপরে "অ্যালো কর্টানা" নীতিকে নিষ্ক্রিয় করতে টগল করুন।

এরপরে, আপনি যখন স্টার্ট মেনু খুলবেন এবং কিছু অনুসন্ধান করবেন, তখন আপনি একটি ট্যাব দেখতে পাবেন যা ওয়েব পড়ে এবং ইন্টারনেট থেকে বিভিন্ন ফলাফলও দেখতে পাবে। একটি মূর্খ এবং অনুপ্রবেশকারী জিনিস - প্লাস বগি, যদি আপনি কয়েক সপ্তাহ আগের ফাঁকা অনুসন্ধান স্ক্রীন নাটকটি স্মরণ করেন। যাইহোক, regedit চালান, এবং তারপর নিম্নলিখিত পাথে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Search

এখানে, ডান প্যানে, 0:

মান সহ দুটি DWORD কী তৈরি করুন

সার্চটি ব্যবহার করার লোকেশনকে অনুমতি দিন
BingSearch সক্ষম

এজ সেটিংস এবং ডিফল্ট ব্রাউজার

আমি এজ ব্যবহার করার কোন কারণ দেখি না। এই ব্রাউজারের জন্য আমার আবেগ উইন্ডোজ ফোনের সাথে মারা গেছে। এটি ছিল সেরা মোবাইল অপারেটিং সিস্টেম, এবং আমি এর মৃত্যুতে হাজারো দুঃখজনক অশ্রু ঝরিয়েছি। ডেস্কটপে এজ ব্যবহার করা সেই গল্পটির একটি ধ্রুবক অনুস্মারক হবে। প্লাস, এজ-এ আমার প্রয়োজন এবং আশা করা অ্যাড-অনের পরিসীমা নেই। এটিতে কেবল নমনীয়তা এবং বহনযোগ্যতা নেই। ঠিক আছে, ফায়ারফক্স ছাড়া অন্য কোনো ব্রাউজার আসলে তা করে না। সেই বিষয়ে, কেন Firefox আপনার ব্রাউজার হওয়া উচিত সে সম্পর্কে আপনি আমার নিবন্ধটি পড়তে চাইতে পারেন এবং ভবিষ্যতের ইন্টারনেট ল্যান্ডস্কেপের সাথে এটির সবকিছুই রয়েছে।

সেটিংস অনুযায়ী, আমি গিয়েছিলাম এবং প্রায় সবকিছু আনটগল করেছিলাম। আপনি যদি আগে Cortana অক্ষম না করে থাকেন তবে এটি করার জন্য আপনার কাছে একটি পৃথক বিকল্প থাকবে। আপনার কাছে থাকলে, এই বিকল্পটি টগল বন্ধ করে ধূসর হয়ে যাবে। আপনি দেখতে পাচ্ছেন, আপনাকে অতিরিক্ত পরিশ্রমী হতে হবে, কারণ আপনি সেটিংসের মতো একটি জায়গায় একটি বৈশিষ্ট্য বন্ধ করার অর্থ এই নয় যে আপনি বিশ্রাম নিতে পারেন। এটি অন্য একটি উপাদান যা আপনার মনোযোগের প্রয়োজন - আমি একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করছি সে সম্পর্কে কিছুই না বলার জন্য, যা কোনওভাবেই অনলাইন, ক্লাউড-ভিত্তিক অনুসন্ধান কার্যকারিতার সাথে সংযুক্ত বা সংযুক্ত বা সক্ষম করা উচিত নয়৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

এখন, এটি সম্পূর্ণরূপে আপনার উপর নির্ভর করে, তবে আপনি চাইলে ডিফল্ট ব্রাউজারটিও পরিবর্তন করতে পারেন:

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Chromium-ভিত্তিক প্রান্তে ভবিষ্যতের আপগ্রেড ব্লক করুন

এখন, আমিও এই পথে আগ্রহী নই। আমি ইতিমধ্যেই আমার সেকেন্ডারি ব্রাউজার হিসাবে ক্রোম ব্যবহার করি, তাই আমার সিস্টেমে অন্য ক্রোমিয়াম-ভিত্তিক পণ্যের কোনও কারণ নেই৷ আপনি একটি রেজিস্ট্রি কী সেট করতে পারেন যা ভবিষ্যতে আপগ্রেড বন্ধ করবে। এটি মাইক্রোসফ্টের একটি অফিসিয়াল নথি, তাই সেখানে - যাইহোক, এটি আর প্রাসঙ্গিক নাও হতে পারে, কারণ আপনি ইতিমধ্যেই প্রাসঙ্গিক আপডেট পেয়েছেন৷ কিন্তু যদি না থাকে, তাহলে regedit খুলুন, এবং এখানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\EdgeUpdate

তারপর, নিম্নলিখিত DWORD কী তৈরি করুন এবং মানটি 1 এ সেট করুন:

DoNotUpdateToEdgeWithChromium

শব্দ এবং বিঘ্ন কম করুন

Windows 10 স্ক্রিনের নীচে-ডান কোণায় অনেকগুলি ছোট বিজ্ঞপ্তি পপ করতে পছন্দ করে। আপনি সেটিংসে বিজ্ঞপ্তি এবং অ্যাকশনের মাধ্যমে এগুলি সামঞ্জস্য করতে পারেন৷ এখানে, আপনি টিপস, কৌশল, পরামর্শ এবং স্বাগত অভিজ্ঞতা স্টাফের মতো যেকোনো "বিজ্ঞাপন" বিরক্তিকর অপসারণ করতে পারেন। অধিকন্তু, নিরাপত্তা-সম্পর্কিত জিনিসপত্রের জন্য, যেমন আপনি যদি আপনার অ্যান্টি-ভাইরাস বন্ধ করে থাকেন এবং একইভাবে, আপনি কন্ট্রোল প্যানেল> নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণ> নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণ সেটিংস পরিবর্তনের মাধ্যমে কনফিগারেশন পরিবর্তন করতে পারেন।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

এছাড়াও আপনি ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিকে নিঃশব্দ করতে পারেন৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

নিরাপত্তা অনুযায়ী, কিছু অপশন অতি-কঠোর টুইকিং ছাড়া চালু করা যাবে না। এটি বিরক্তিকর বাজে কথা, যার মানে আপনি যা পরিবর্তন করুন না কেন, প্রতি লগইন একবার আপনার "নিরাপত্তা" সংক্রান্ত একটি প্রম্পট পাবেন। তবে আমরা এটি একটি পৃথক নিবন্ধে আরও বিশদে আলোচনা করব।

স্টার্টআপ অ্যাপ অক্ষম করুন

আপনি লগ ইন করার সাথে সাথে যে কোনো স্টার্টআপ সফ্টওয়্যার অক্ষম করতে চান না। উদাহরণস্বরূপ, স্কাইপ বা স্টিম ডিফল্টরূপে এটি করবে। একইভাবে, আপনার সিস্টেম ট্রেতে উইন্ডোজ নিরাপত্তা বিজ্ঞপ্তি আইকন থাকবে। আপনার যা প্রয়োজন নেই তা টগল করুন। আমি নিশ্চিতভাবে অনেক কিছু সরিয়ে দিয়েছি।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

আপনি যদি আরও বেশি গ্র্যানুলারিটি চান, তাহলে আপনি উইন্ডোজের জন্য চমৎকার সফ্টওয়্যারের একটি দুর্দান্ত কম্বো প্যাক, সিসিনটার্নালস দ্বারা নির্মিত দুর্দান্ত অটোরানস ইউটিলিটি ডাউনলোড এবং ব্যবহার করতে চান। এটি আপনাকে ব্যবহারকারীর সেশন লগইন অভিজ্ঞতার প্রতিটি দিক পরিচালনা করতে দেয়, যার মধ্যে সব ধরণের স্টার্টআপ এন্ট্রি, নির্ধারিত কাজ এবং আরও অনেক কিছু রয়েছে৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

এই পিসি থেকে ডিফল্ট ফোল্ডারগুলি সরান

একটি নতুন বিষয় নয় - আমরা OneDrive এর প্রসঙ্গে এই বিষয়ে কথা বলেছি। আপনি যদি উইন্ডোজ এক্সপ্লোরারের সাইডবারে তালিকাভুক্ত নথি, ছবি, ভিডিও, 3D অবজেক্ট এবং একই ধরনের ডিফল্ট অবস্থানগুলি না চান তবে আপনাকে সেগুলি সরাতে হবে। regedit-এ, আপনাকে আলাদাভাবে নিম্নলিখিত পাথগুলিতে নেভিগেট করতে হবে:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\
Explorer\MyComputer\NameSpace

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Microsoft\Windows\CurrentVersion\
Explorer\MyComputer\NameSpace\

এবং তারপরে, তাদের প্রত্যেকটিতে, নিম্নলিখিত এন্ট্রিগুলি সরান - আপনি সেগুলিকে রপ্তানি করতে পারেন এবং সেগুলিকে মুছে ফেলার আগে প্রথমে সংরক্ষণ করতে পারেন, নিরাপদে থাকার জন্য, তাই আপনি যদি সেগুলি পুনরুদ্ধার করতে চান তবে আপনি করতে পারেন:

  • 3D অবজেক্ট - {0DB7E03F-FC29-4DC6-9020-FF41B59E513A}
  • ডেস্কটপ - {B4BFCC3A-DB2C-424C-B029-7FE99A87C641}
  • নথিপত্র - {A8CDFF1C-4878-43be-B5FD-F8091C1C60D0}, {d3162b92-9365-467a-956b-92703aca08af}
  • ডাউনলোডগুলি - {374DE290-123F-4565-9164-39C4925E467B}, {088e3905-0323-4b02-9826-5d99428e115f}
  • সঙ্গীত - {1CF1260C-4DD0-4ebb-811F-33C572699FDE}, {3dfdf296-dbec-4fb4-81d1-6a3438bcf4de}
  • ছবি - {3ADD1653-EB32-4cb0-BBD7-DFA0ABB5ACCA}, {24ad3ad4-a569-4530-98e1-ab02f9417aa8}
  • ভিডিও - A0953C92-50DC-43bf-BE83-3742FED03C9C}, {f86fa3ab-70d2-4fc7-9c99-fcbf05467f3a}

আপনি OneDrive আনইনস্টলও করতে পারেন - ঐচ্ছিকভাবে আপনাকে এন্ট্রিটি মুছে ফেলতে হতে পারে, কিন্তু আমি লক্ষ্য করেছি যে Windows 10 এর সাম্প্রতিক সংস্করণগুলি সুন্দরভাবে এটি পরিচালনা করে। আপনি যদি অ্যাপ্লিকেশনটি সরিয়ে দেন, তাহলে প্রাসঙ্গিক এক্সপ্লোরার এন্ট্রিও চলে যাবে।

দ্রুত লঞ্চ যোগ করুন এবং এক্সপ্লোরার কাস্টমাইজ করুন

উপরের কাজগুলি ছাড়াও, আপনি আপনার এক্সপ্লোরারকে উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলির মতো আচরণ এবং কাজ করতে পারেন, যা আপনাকে উচ্চ সামগ্রিক দক্ষতা অর্জনে সহায়তা করবে। বিশেষত, বাম দিকে একটি শো ডেস্কটপ আইকন ব্যবহার করার ক্ষমতা এবং প্রতি-ফোল্ডারে কাস্টম শর্টকাট রয়েছে৷

Windows 10-এ ডিফল্টরূপে Quicklaunch টুলবার উপলব্ধ নেই, তবে আপনি এখনও এটি ম্যানুয়ালি যোগ করতে পারেন। রাইট ক্লিক> টুলবার> নতুন। তারপর, নিম্নলিখিত পথটি ইনপুট করুন, এবং আপনার টাস্কবারে কুইকলঞ্চ যোগ করা হবে।

%APPDATA%\Microsoft\Internet Explorer\Quick Launch

একবার আপনি এটি যোগ করার পরে, আপনি এটিকে বাম কোণে টেনে আনতে পারেন (এটি ডানদিকে তৈরি করা হয়েছে), পৃথক আইকনগুলির শিরোনাম এবং নামগুলি সরাতে, আইকনগুলি যুক্ত বা শাফেল করতে এবং আরও অনেক কিছু করতে পারেন৷ সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আপনি যদি সেখানে একটি উইন্ডোজ এক্সপ্লোরার শর্টকাট যোগ করেন, এটি আপনাকে এক্সপ্লোরার চালু করতে এবং একটি নির্দিষ্ট ফোল্ডার অবস্থান খুলতে দেয় - যা আপনি টাস্কবার থেকে একটি স্ট্যান্ডার্ড পিন করা অ্যাপ দিয়ে করতে পারবেন না। এবং আপনার কাছে এর মধ্যে বেশ কয়েকটি থাকতে পারে - এমনকি তাদের নিজস্ব আইকনগুলির সাথেও৷ আপনি কেবল পুরানো, প্রমাণিত সরলতাকে হারাতে পারবেন না। আধুনিক জিনিস শুধু এটা কাটা না.

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

ডেস্কটপ দেখান, উইন্ডোগুলির মধ্যে স্যুইচ করুন এবং কাস্টম ফোল্ডার লঞ্চার সহ দ্রুত লঞ্চ করুন৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Quicklaunch এর মাধ্যমে Windows Explorer-এ খোলার জন্য কাস্টম অবস্থান।

ব্যক্তিগতকরণ এবং ডেস্কটপ কাস্টমাইজেশন

আবার, এখানে ফোকাস সিস্টেমকে পরিষ্কার, দক্ষ, বিভ্রান্তিমুক্ত করে তুলছে। সেটিংস> ব্যক্তিগতকরণ। স্টার্টের অধীনে, আপনি পরামর্শমূলক শব্দের পরিমাণ কমাতে পারেন। সম্প্রতি যোগ করা অ্যাপ এবং পরামর্শ পছন্দ করুন। তারপর লক স্ক্রিনের অধীনে, এন্ট্রিটি বন্ধ করুন যা বলে:আপনার লক স্ক্রিনে মজার তথ্য, টিপস, কৌশল এবং আরও অনেক কিছু পান৷ অবশেষে, স্টার্ট মেনুতে পুরো টাইল জিনিসটি রয়েছে। আর কোন শব্দের প্রয়োজন নেই।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Microsoft Office ইনস্টলেশন কাস্টমাইজেশন

আমি এই সফ্টওয়্যার প্রয়োজন. সমস্যা নেই. আমার কাছে অফিস 2016 প্রো প্লাসের একটি কপি প্রস্তুত ছিল। যখন আমি ইনস্টলারটিতে ক্লিক করি, তখন এটি আমাকে কিছু জিজ্ঞাসা না করেই পুরো সিকোয়েন্সের মধ্য দিয়ে যায় এবং প্রকৃতপক্ষে, আমার সম্পূর্ণ স্যুটটি কনফিগার করা ছিল। কিন্তু আমি শুধুমাত্র ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট ইন্সটল করতে চেয়েছিলাম - আমি অন্য কোন প্রোগ্রামের জন্য চিন্তা করিনি।

এটি বের করতে আমার একটু সময় লেগেছে, কিন্তু আমি দেখেছি যে মাইক্রোসফ্ট অফিসের নতুন সংস্করণগুলি একটি বিশেষ স্থাপনার সরঞ্জাম ব্যবহার করে টুইক করা যেতে পারে, যা কমান্ড লাইন থেকে একটি XML কনফিগারেশন ফাইল পার্স করে। এই কষ্টকর এবং অর্থহীন. তবে আমি এই বিষয়ে একটি সম্পূর্ণ টিউটোরিয়াল লিখেছি। নমুনা XML নীচে অন্তর্ভুক্ত।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

<কনফিগারেশন>
















Microsoft Office গোপনীয়তা

আমি লক্ষ্য করেছি যে অফিসের আচরণেও আমাকে কিছু পরিবর্তন করতে হবে। প্রথমে, আপনাকে সাইন ইন করতে বলা হবে, যা করার দরকার নেই৷ এই ধাপটি এড়িয়ে যান - উইন্ডোর নীচে আমি সাইন ইন করতে চাই না... ক্লিক করুন। তারপরে, আচরণে ঐচ্ছিক সংযুক্ত অভিজ্ঞতাও অন্তর্ভুক্ত থাকে, যা ডিফল্টরূপে চালু থাকে এবং আপডেটগুলি। আগেরটি বিকল্প> গোপনীয়তা সেটিংসের অধীনে এবং পরবর্তীটি প্রধান মেনুতে একটি পৃথক বৈশিষ্ট্য হিসাবে উপলব্ধ৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

সাউন্ড টুইকস

আপনি যদি আমার উইন্ডোজ 7-10 আপগ্রেড নিবন্ধটি স্মরণ করেন, সেখানে আমার কিছু মাইক্রোফোন সমস্যা ছিল। দেখা যাচ্ছে যে আমার মাইক্রোফোন "খুব কম" ছিল এবং আমাকে এটি বুস্ট করতে হয়েছিল। এছাড়াও, আপনি লক্ষ্য করতে পারেন যে আপনি যদি চ্যাটও করেন (যেমনটি অনলাইন মাল্টিপ্লেয়ার সেশনের ক্ষেত্রে হতে পারে) তাহলে গেমের শব্দগুলি মিউট করা হতে পারে, কারণ Windows 10 কলের সময় পরিবেষ্টিত/পরিবেশের শব্দ হিসাবে যা সনাক্ত করে তা কম করে।

প্রথমত, মাইক্রোফোন। কন্ট্রোল প্যানেল> শব্দ> রেকর্ডিং> বৈশিষ্ট্য। লেভেল ট্যাবে ক্লিক করুন, এবং মাইক্রোফোন সাউন্ড (0-100) এবং বুস্ট (অডিও কার্ড/ড্রাইভারে পরিবর্তিত হবে, তবে সাধারণত +30-40 ডিবি) সামঞ্জস্য করুন। এটি আপনার মাইক্রোফোনকে যথেষ্ট শ্রবণযোগ্য করে তুলবে৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

দ্বিতীয়, পরিবেষ্টিত শব্দ স্তর। কন্ট্রোল প্যানেল> শব্দ> যোগাযোগ। এখানে, আপনি Windows যা করে তা পরিবর্তন করতে পারেন যখন এটি যোগাযোগের কার্যকলাপ সনাক্ত করে। আপনি এটিকে কিছু না করতে বলতে পারেন এবং সঙ্গীত বা গেমের মতো "ব্যাকগ্রাউন্ড" সাউন্ড বা এই ধরনের শব্দের ভলিউম কমবে না।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

যে গেমগুলি alt-tab পছন্দ করে না

উইন্ডোজ 7 থেকে একটি মূল Windows 10 পার্থক্য হল যে অনেক গেম ডেস্কটপে এবং পিছনে Alt-ট্যাব করা পছন্দ করে না। এটি একটি উইন্ডোজ দোষ নয়, তবে এটি এখনও এমন কিছু যা আমরা প্রতিকার করতে চাই। কোন সার্বজনীন সমাধান নেই, তবে ধারণাটি হল গেমটি কীভাবে স্ক্রিনে রেন্ডার করা হয় তা পরিবর্তন করা - পূর্ণস্ক্রীন থেকে বর্ডারলেস উইন্ডোযুক্ত বা ফুলস্ক্রিন উইন্ডোযুক্ত। এটি বেশ কয়েকটি ক্ষেত্রে সাহায্য করে বলে মনে হচ্ছে৷

গেম বার, কর্মক্ষমতা এবং পাওয়ার বিকল্পগুলি

Windows 10 কয়েকটি নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করেছে, যা অনলাইন গেমিং অভিজ্ঞতার সাথে একীভূত করার জন্য ডিজাইন করা হয়েছে। ফোকাস স্বাভাবিকভাবেই এক্সবক্সে। অধিকন্তু, নতুন সেটিংস এবং পুরানো কন্ট্রোল প্যানেল বিকল্পগুলির দ্বি-মস্তিষ্কের প্যারাডক্স রয়ে গেছে। সেটিংস> গেমিংয়ের অধীনে, আপনি গেম বার সক্রিয় করতে পারেন, যা আপনার গেমের অডিও এবং ভিডিও রেকর্ডিং নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। এটি প্রম্পট করবে এবং cajole এবং এই ধরনের, এবং যদি আপনি বিভ্রান্তি পছন্দ না করেন, তাহলে এটি বন্ধ করুন। উপরন্তু, আপনি গেমিংয়ের জন্য আপনার পিসি অপ্টিমাইজ করতে পারেন।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

কিন্তু তারপরে আমরা দ্বৈততায় ফিরে যাই - এবং আপনার কন্ট্রোল প্যানেল> পাওয়ার বিকল্পগুলিতে পাওয়ার প্রোফাইল রয়েছে, যেখানে আপনি বিভিন্ন মোড যেমন ব্যালেন্সড, পারফরম্যান্স, পাওয়ার সেভিং এবং অন্যান্যগুলির মধ্যে স্যুইচ করতে পারেন এবং বিভিন্ন সেটিংসে স্বতন্ত্র পরিবর্তন করতে পারেন - হার্ড ডিস্ক স্লিপ , PCI এবং ওয়্যারলেস ডিভাইসের ব্যবহার, সর্বনিম্ন/সর্বোচ্চ প্রসেসরের অবস্থা এবং আরও অনেক কিছু।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

কন্ট্রোল প্যানেলে, আপনি দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করতে পারেন - পাওয়ার বিকল্পগুলি> পাওয়ার বোতামটি কী করে তা পরিবর্তন করুন এবং তারপরে এই জিনিসটি আনচেক করুন৷ এটি একটি হাইব্রিড স্লিপ জিনিস যা পাওয়ার লস হলে দুর্নীতিগ্রস্ত ফাইল সিস্টেমের দিকে নিয়ে যেতে পারে, এছাড়াও আপনি যদি ডুয়াল-বুটিং করেন তবে আপনার সি:ড্রাইভ এনটিএফএস ফাইলসিস্টেম লিনাক্সের অধীনে লেখার যোগ্য হবে না। বিকল্পভাবে, আপনি হাইবারনেশন বন্ধ করলে, দ্রুত স্টার্টআপ পাওয়া যাবে না - অ্যাডমিন হিসাবে কমান্ড লাইন খুলুন এবং তারপর চালান:

powercfg /h বন্ধ

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

উইন্ডোজ নিরাপত্তা

এই নিবন্ধটি জুড়ে, আপনি হয়তো ভাবছেন:দেডো, আপনি নিন্দুক, আপনি যা বলছেন তা হল এটি নিষ্ক্রিয় করুন, এটি নিষ্ক্রিয় করুন, hax0r, নিরাপত্তা এবং এই ধরনের সম্পর্কে কি? ঠিক আছে, আমি প্রতিক্রিয়াশীল সরঞ্জামগুলির ব্যবহারকে সমর্থন করি না, যেমন অ্যান্টি-যা-ই হোক না কেন, কারণ তারা আপনাকে শান্ত করতে পারে, এমনকি আপনাকে নিরাপত্তার অনুভূতিও দিতে পারে এবং কখনও কখনও, খুব কমই, তারা একটি র্যান্ডম বাইনারি স্ক্যান করার জন্য দরকারী হতে পারে। কিন্তু আপনি যদি সঠিক নিরাপত্তা চান, তবে এটি করার অন্যান্য উপায় আছে। আমরা আমার উইন্ডোজ 7 সমর্থন নিবন্ধের শেষে এই বিষয়ে কথা বলেছি, তাই আসুন সংক্ষিপ্ত করা যাক:

  • একটি বোকা হবেন না, যেমন এলোমেলোভাবে ডাউনলোড করুন এবং বাজে কথা চালান৷
  • যদি আপনি পারেন জনপ্রিয় এবং ডিফল্ট পছন্দের জন্য বিকল্প সফ্টওয়্যার ব্যবহার করুন।
  • অ্যাডব্লকিং এবং এমনকি স্ক্রিপ্ট-ব্লকিং সহ একটি কঠিন ব্রাউজার ব্যবহার করুন, যেমন ফায়ারফক্স + নস্ক্রিপ্ট। সেখানে।
  • একটি পূর্ণ-প্রশাসক অ্যাকাউন্টের পরিবর্তে একটি আদর্শ অ্যাকাউন্ট ব্যবহার করার কথা বিবেচনা করুন৷ আপনি Windows সেটিংস ব্যবহার করে এটি অর্জন করতে পারেন বা SuRun-এর মতো একটি তৃতীয় পক্ষও ব্যবহার করতে পারেন, যা Windows 10-এ বেশ ভাল কাজ করে। আপনি যদি এই রুটে যেতে চান, তাহলে স্ট্যান্ডার্ড অ্যাকাউন্ট ছাড়াও আপনার একটি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থাকা উচিত। আপনি যদি নিজের অ্যাকাউন্টে রূপান্তর করতে চান, তাহলে প্রথম পদক্ষেপটি হল ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্রিয় করা, যাতে আপনি নিজেকে লক আউট না করেন, তাই কথা বলতে। আপনি যদি একটি পৃথক অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে আপনি বর্তমানটিকে যেমন আছে তেমনই রেখে দিতে পারেন। একবার আপনি প্রয়োজনীয় সামঞ্জস্য করে নিলে, আপনি আপনার স্বাভাবিক ব্যবহার সম্পর্কে যেতে পারেন - এবং যখন আপনার বিশেষাধিকারগুলিকে উন্নত করতে হবে, সঠিকভাবে প্রমাণীকরণ করুন। বেশিরভাগ সফ্টওয়্যার বল খেলা উচিত।

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  • Windows 10 Exploit Protection ব্যবহার করুন। নিয়ম কনফিগার করুন, এবং তারপর তাদের হতে দিন. এই টুলটি প্রোগ্রামগুলির মধ্যে বৈষম্য করে না, শুধুমাত্র ভাল এবং খারাপ কোডের মধ্যে (কার্যকর দৃষ্টিকোণ থেকে)। এখন, নেতিবাচক দিক হল আপনার বৈধ সফ্টওয়্যার আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ নাও করতে পারে, কারণ এটি এই সূক্ষ্ম টুলের সাথে সহযোগিতা করার জন্য ডিজাইন করা হয়নি। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 10-এ, ক্রোম প্রকৃতপক্ষে প্রশমনের সাথে চলবে না, এবং এমনকি ফায়ারফক্স তাদের মধ্যে বেশ কয়েকটির সাথে লড়াই করে, বা বিকল্পভাবে, এটি চলবে, তবে কিছু শর্তে, আপনি একটি বিজোড় ফ্রিজ বা এরকম অভিজ্ঞতা পেতে পারেন। তবে সাধারণভাবে, এটি বেশ ভাল কাজ করে৷

Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

উপসংহার

এই হল. স্টক উইন্ডোজ 10 ইন্সটলেশনে আমাকে যে পরিবর্তনগুলি প্রবর্তন করতে হয়েছিল তার একটি দীর্ঘ তালিকার সমাপ্তি, যাতে এটি দেখতে এবং এটির মতো আচরণ করে, একটি সঠিক, দক্ষ ডেস্কটপ যে কোনও আধুনিকতাবাদী বুলশিট বাদ দেয় যার কোনও স্পর্শহীন ইন্টারফেসে কোনও স্থান নেই। কিন্তু তারপরে, আমি অনুমান করি এখন থেকে দশ বছর পর, সবকিছুই সামথিং অ্যাজ এ সার্ভিস হবে, এবং আমাদের হয় আপস করতে হবে বা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করতে হবে। অথবা কোথাও শাক-সবজি চাষ করুন এবং সর্বশেষ প্রচারের বিষয়ে পরোয়া করবেন না।

একবার সমস্ত ফ্লাফ এবং মোবাইল বাজে কথা মুছে ফেলা হলে, উইন্ডোজ 10 কাজটি করে। এটি মোটামুটি মার্জিত, স্মার্ট, এবং সঠিক কাজের জন্য সঠিক উপাদান রয়েছে, এমনকি মজাদার। এর মধ্যে রয়েছে উত্তম উত্তরাধিকার সমর্থন এবং পশ্চাদমুখী সামঞ্জস্য, এছাড়াও আপনি হাইপারঅ্যাকটিভ নিউউটোপিয়া দ্বারা ক্রমাগত বিভ্রান্ত না হয়ে বাস্তবিক জিনিসগুলিতে ফোকাস করতে পারেন। অবশ্যই, এই নির্দেশিকাটি সম্ভবত 1% নর্ডদের কাছে আবেদন করবে যারা এই ধরনের জিনিসের বিষয়ে যত্নশীল, কিন্তু আপনি যদি তাদের একজন হন, তাহলে আমি আশা করি আপনি আপনার অনুসন্ধানে সঠিক তথ্য পেয়েছেন। আমরা এখানে শেষ করেছি।

চিয়ার্স।


  1. Windows 7 এবং নিরাপত্তা-শুধুমাত্র টেলিমেট্রি - কি দেয়?

  2. Windows 10 - কোন গ্রুপ নীতি সম্পাদক নেই? পলিসি প্লাস!

  3. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন

  4. Windows 10 টেলিমেট্রি - খুলুন, তিল