কম্পিউটার

কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন

পাওয়ার ভার্চুয়াল এজেন্ট (PVA) হল Microsoft পাওয়ার প্ল্যাটফর্মে তৈরি একটি চ্যাটবট পরিষেবা, যার মধ্যে PVA, Power Apps, Power BI এবং Power Automate অন্তর্ভুক্ত রয়েছে। পিভিএ অন টিম ডেভেলপমেন্ট প্রক্রিয়া একটি নির্দেশিত, নো-কোড এবং গ্রাফিকাল ইন্টারফেস পদ্ধতি ব্যবহার করে যা ব্যবহারকারীদের ইচ্ছামতো চ্যাটবট তৈরি এবং মুছে ফেলতে দেয়।
PVA আপনাকে ওয়েবের মাধ্যমে বা সরাসরি অ্যাপ যোগ করে চ্যাটবট তৈরি এবং স্থাপন করতে দেয়। দলগুলোর কাছে। আপনি যদি PVA ওয়েব অ্যাপ ব্যবহার করেন, আপনি Microsoft Edge, Firefox এবং Chrome সহ সমর্থিত ব্রাউজার ব্যবহার করতে পারেন। মনে রাখবেন যে আপনার একটি কাজ, স্কুল বা প্রতিষ্ঠানের Microsoft অ্যাকাউন্ট প্রয়োজন। দুর্ভাগ্যবশত, ব্যক্তিগত Microsoft অ্যাকাউন্টের জন্য বর্তমানে কোনো বিকল্প নেই।

টিমে পাওয়ার ভার্চুয়াল এজেন্ট অ্যাপ যোগ করুন

একবার ইনস্টল হয়ে গেলে, আপনি টিমগুলিতে PVA অ্যাপে বট তৈরি করতে পারেন এবং সেগুলি আপনার দল, সংস্থা বা সংস্থা জুড়ে ভাগ করতে পারেন। প্রথম ধাপ হল PVA অ্যাপ ইনস্টল করা, তারপরে আপনি বট তৈরি করতে যেতে পারেন।
1. Microsoft Teams Apps স্টোরে যান এবং "পাওয়ার ভার্চুয়াল এজেন্ট অনুসন্ধান করুন৷ "
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন2. পাওয়ার ভার্চুয়াল এজেন্ট নির্বাচন করুন অ্যাপ এবং যোগ করুন ক্লিক করুন৷ .
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেনঅ্যাপটি টিমের পাশের প্যানে যোগ করা হবে এবং অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে PVA ইন্টারফেসে খোলে। এখানেই টিম ব্যবহারকারীরা বট তৈরি করতে, সম্পাদনা করতে এবং মুছতে আসতে পারেন। টিমগুলিতে অ্যাপটি পিন করার এটাই উপযুক্ত সময় যাতে আপনাকে পরে এটি অনুসন্ধান করতে না হয়।

একটি বট তৈরি করুন

আপনি প্রস্তুত হলে, একটি বট তৈরি করার জন্য আপনার কাছে দুটি বিকল্প উপলব্ধ থাকবে:
1a। এখনই শুরু করুন ক্লিক করুন৷ দ্রুত একটি বট তৈরি করতে।
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন
1বি. চ্যাটবট-এ যান ট্যাবে, আপনি যে দলটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন এবং নতুন চ্যাটবট নির্বাচন করুন . কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন
2. আপনি যে টিম চ্যানেলের নাম ব্যবহার করতে চান সেটি বেছে নিন এবং চালিয়ে যান ক্লিক করুন . কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন3. আপনার বটের নাম দিন এবং কোন ভাষা বেছে নিন আপনি চান আপনার বট কথা বলুক।
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন4. তৈরি করুন ক্লিক করুন৷ আপনার বট তৈরি করতে।

একবার PVA অ্যাপ অ্যানিমেশন সম্পূর্ণ হলে, আপনি শেষ করেছেন। যদি এই প্রথমবার আপনার দলে একটি বট তৈরি করা হয়, আপনি একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন যে ব্যাখ্যা করে যে বটটি সম্পূর্ণরূপে তৈরি হতে 10 মিনিট পর্যন্ত সময় লাগবে৷ আপনি যদি খুব তাড়াতাড়ি আপনার বটের মধ্যে কোনো বিষয় বা সত্তা সম্পাদনা করার চেষ্টা করেন, তাহলে আপনি নিজেই ত্রুটি পেতে পারেন।

অভিনন্দন! আপনি Microsoft টিমগুলিতে সফলভাবে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট বট তৈরি করেছেন!
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন
এখন আপনি অন্বেষণ বট বেছে নিতে পারেন আপনার বটের বিষয়বস্তু দেখতে ও পরিচালনা করতে বা ডক্স এক্সপ্লোর করুন মাইক্রোসফটের বিস্তৃত PVA ডকুমেন্টেশনের মাধ্যমে ব্রাউজ করতে।

একটি বট মুছুন

আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনার বটের প্রয়োজন নেই বা চান না, আপনি টিম থেকে এটিকে সহজে মুছে ফেলতে পারেন। এখানে কি করতে হবে।

1. পাওয়ার ভার্চুয়াল এজেন্ট (PVA) টিম অ্যাপে, সেটিংস ⚙️ ক্লিক করুন .
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন
2. বট মুছুন ক্লিক করুন বোতাম৷
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন
৩. বটটির নাম টাইপ করুন এবং বট মুছুন ক্লিক করুন বট মুছে ফেলা নিশ্চিত করতে।
কিভাবে দ্রুত মাইক্রোসফট টিমে একটি পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবট তৈরি করবেন

আপনার টিম বোটে সামগ্রী যোগ করুন

অবশ্যই, বটটির নামকরণের পাশাপাশি আপনি কোন ভাষাটি বটটি চান তা বেছে নেওয়া খুব কমই শুরু। আপনি শীঘ্রই আবিষ্কার করতে পারবেন, মাইক্রোসফ্ট টিম ছাড়াই পাওয়ার ভার্চুয়াল এজেন্ট (PVA) বট তৈরি এবং পরিচালনা করার ক্ষমতা উপলব্ধ কার্যকারিতার শুরু মাত্র৷

মাইক্রোসফ্টের কাছে একটি কর্মচারী FAQ PVA টেমপ্লেট উপলব্ধ আছে যদি আপনি একটি মানব সম্পদ (HR) চ্যাটবট PVA এর সাথে কেমন দেখায় তার উদাহরণ খুঁজছেন। আপনি যদি নিজে থেকে এই সামগ্রী আমদানি করতে আগ্রহী হন, মনে রাখবেন আপনাকে Microsoft টিমগুলিতে PowerApps যোগ করতে হবে৷ অন্যথায়, ইনস্টলেশনের ধাপগুলো সোজা।

পরবর্তী পদক্ষেপে আগ্রহী? সাথে থাকুন, যেহেতু আমরা টিমগুলিতে আপনার পাওয়ার ভার্চুয়াল এজেন্ট (PVA) চ্যাটবটে সামগ্রী যোগ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি দিয়ে হেঁটে যাব৷ আমরা শিখব কীভাবে বিষয়গুলি তৈরি করতে হয়, সম্পাদনা করতে হয় এবং পরিচালনা করতে হয়, উন্নত AI বৈশিষ্ট্যগুলি সক্ষম করতে হয় এবং আপনার সংস্থায় এবং Microsoft টিমগুলির বাইরে আপনার সহকর্মীদের সাথে আপনার বট শেয়ার ও প্রকাশ করতে হয়৷

একটি মাইক্রোসফ্ট 365-সম্পর্কিত প্রশ্ন পেয়েছেন যা আপনি উত্তর দেখতে চান? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে Microsoft টিমগুলিতে আপনার পাওয়ার ভার্চুয়াল এজেন্ট চ্যাটবটগুলির জন্য বিষয়গুলি তৈরি এবং সম্পাদনা করবেন

  2. পাওয়ার অটোমেট ব্যবহার করে কীভাবে আপনার মাইক্রোসফ্ট টিমের স্থিতি আপডেট করবেন

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন