কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

কোভিড-১৯ মহামারী যতটা অপ্রত্যাশিত এবং অনিশ্চিত ছিল, এটি আমাদের কাজের সংস্কৃতিতে অনেক পরিবর্তন এনেছে। এরকম একটি পরিবর্তন ছিল ঘরে বসে কাজ করার মাঝে অনলাইন যোগাযোগের সরঞ্জামের উত্থান। এর ফলে মাইক্রোসফটের ফ্ল্যাগশিপ অনলাইন কমিউনিকেশন অ্যাপ টিমের জন্য নতুন সাবস্ক্রিপশনে ব্যাপক উন্নতি হয়েছে। পরিসংখ্যান বিশেষজ্ঞদের জন্য, অ্যাপটি এখন 270 মিলিয়ন নিয়মিত ব্যবহারকারী নিয়ে গর্ব করে, যা 2019 সালে 22 মিলিয়ন ব্যবহারকারীর থেকে বেশি।

চাহিদার এই বিশাল বৃদ্ধির সাথে, অ্যাপটি স্বাভাবিকভাবেই ক্রস-কম্প্যাটিবিলিটি হওয়ার চেষ্টা করে এবং তাই, বিভিন্ন অপারেটিং সিস্টেমে উপলব্ধ। এই নিবন্ধে, আপনি কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে টিম অ্যাপ ইনস্টল এবং সেট আপ করতে পারেন তার উপর আমরা আমাদের প্রচেষ্টাকে ফোকাস করি। তো, চলুন শুরু করা যাক।

কিভাবে Android-এ টিম অ্যাপ ইনস্টল ও সেট আপ করবেন

অ্যান্ড্রয়েডের বেশিরভাগ অ্যাপের মতো, আপনি Google PlayStore-এ Teams অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণ খুঁজে পেতে পারেন। এখানে কিভাবে:

  1. PlayStore-এ যান , উপরের অনুসন্ধান বারে 'টিম' টাইপ করুন এবং আপনার কীবোর্ডে অনুসন্ধান বিকল্পটি নির্বাচন করুন৷
  2. আপনাকে একটি নতুন পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। এখান থেকে, ইনস্টল করুন এ ক্লিক করুন ডাউনলোড শুরু করতে। অ্যাপটি কয়েক সেকেন্ডের মধ্যে ডাউনলোড এবং ইনস্টল হয়ে যাবে।
  3. ডাউনলোড শেষ হওয়ার সাথে সাথে, খুলুন এ ক্লিক করুন . অ্যাপটি বুট করা শুরু করবে; ইনস্টলেশন সম্পূর্ণ করতে কয়েক মিনিট সময় দিন।

কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

তারপরে আপনাকে আপনার লগইন শংসাপত্রগুলি টাইপ করতে হবে - মূলত আপনার টিমের ইমেল এবং পাসওয়ার্ড৷ এর পরে, অ্যাপটি আপনাকে সাইন ইন করার সময় আপনাকে কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হতে পারে৷

কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

পরবর্তী স্ক্রীন থেকে, পরবর্তী এ ক্লিক করুন আপনি সাইন ইন করার পরে। অ্যাপটি তারপর কিছু গোপনীয়তা সেটিংস নিশ্চিত করার চেষ্টা করবে; বুঝলাম-এ ক্লিক করুন চূড়ান্ত করতে. এটি করুন, এবং আপনাকে অবশেষে আপনার টিম অ্যাপের প্রধান মেনুতে নিয়ে যাওয়া হবে, ডিফল্টরূপে অ্যাক্টিভিটি ট্যাবে সেট করা আছে।

এখান থেকে, ট্যাবটি স্যুইচ করুন, এবং আপনি আপনার পিসিতে একটি টিম অ্যাকাউন্টে যা করতে পারেন তা করতে সক্ষম হবেন—সেটি টিমের সদস্যের সাথে চ্যাট করা বা বিভিন্ন চ্যানেলে গ্লস করা।

যাইহোক, যদি আপনার একটি টিম অ্যাকাউন্ট না থাকে, তাহলে Android অ্যাপ আপনাকে সেখান থেকে একটি তৈরি করতে দেবে। চলুন দেখি কিভাবে।

টিম অ্যান্ড্রয়েড অ্যাপে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করা

প্রথমে, ক্লিক করুন কোন অ্যাকাউন্ট নেই? বিনামূল্যে একটি তৈরি করুন৷ বোতাম তারপরে আপনি যে ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে চান তা নির্বাচন করুন:ব্যক্তিগত অথবা ব্যবসা .

পরবর্তী স্ক্রিনে, আপনার Microsoft ইমেল ঠিকানা টাইপ করুন, অথবা একটি ফোন নম্বর ব্যবহার করুন এ ক্লিক করে আপনার ফোন নম্বর ব্যবহার করে একটি অ্যাকাউন্ট তৈরি করুন পরিবর্তে. পরবর্তীতে ক্লিক করুন৷ .

প্রাসঙ্গিক ফোন নম্বর টাইপ করুন, আপনার ফোনে পাঠানো চার-সংখ্যার নিশ্চিতকরণ কোডটি লিখুন এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন। আপনার নতুন অ্যাকাউন্ট তৈরি করা হবে৷

শুরু করুন-এ ক্লিক করুন টিম অ্যাপের সাথে এগিয়ে যেতে, এবং আপনি এখান থেকে আপনার Android ডিভাইসে এটি ব্যবহার করতে সক্ষম হবেন।

কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

Installing the Teams app on an Android smartphone

As the Teams app has slowly gained popularity, more and more users will need the ease of access that an Android app provides. If you’re one such user, this short guide is all you need to install the Teams Android app on your device. Of course, as we've said above, the Teams app is available for multiple operating systems; for instance, we've also covered how you can install it on Linux. Moreover, Microsoft keeps adding new features and functionalities to the app regularly.


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি স্থিতি বার্তা সেট করবেন

  2. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ ইনস্টল এবং ব্যবহার করবেন