কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

এটি আপনার বার্তায় একটি টাইপো হোক বা আপনি কেবল ভুল দলে টেক্সটিং শেষ করেছেন, আপনি সর্বদা আপনার বার্তাগুলি ফিরিয়ে নিতে পারেন। মাইক্রোসফ্ট আপনার টিম চ্যাটগুলি মুছে ফেলাকে মোটামুটি সহজ প্রক্রিয়া করেছে, তা মোবাইল অ্যাপের জন্য হোক বা ডেস্কটপের জন্য।

গুরুত্বপূর্ণ দ্রষ্টব্য:আপনি যদি একটি কর্পোরেট সেটিংসে টিম ব্যবহার করেন, তাহলে সেখানে ডেটা ধারণ নীতি থাকতে পারে যা আপনাকে চ্যাট মুছে ফেলা থেকে বাধা দেয়। আপনি Microsoft থেকে আরও শিখতে পারেন, এবং আপনার কোন প্রশ্ন থাকলে আপনার প্রশাসককে জিজ্ঞাসা করুন।

এই নিবন্ধে আমরা টিম অ্যাপে একটি পাঠ্য মুছে ফেলার বিভিন্ন উপায় বর্ণনা করেছি। তাহলে আসুন ডেস্কটপ টেক্সট মুছে ফেলার পদ্ধতি নিয়ে শুরু করি।

Microsoft টিমগুলিতে চ্যাটগুলি কীভাবে মুছবেন

মহামারী শুরু হওয়ার পর থেকে, টিম অ্যাপটি অনেক পেশাদারদের জন্য গো-টু অ্যাপ হয়ে উঠেছে।

এটি নির্বিঘ্ন দূরবর্তী সহযোগিতা বৈশিষ্ট্য, বা অন্যান্য মাইক্রোসফ্ট পণ্যের হোস্টের সাথে সহজ একীকরণই হোক না কেন, টিম এর ব্যবহারকারীদের জন্য অনেক কিছু অফার করে৷

সমস্ত চকচকে বৈশিষ্ট্যগুলির মধ্যে, টিমগুলি একটি চ্যাট বৈশিষ্ট্যও অফার করে যা আপনাকে অন্য টিম ব্যবহারকারীদের সাথে একের পর এক বা একটি গ্রুপ মিটিংয়ে পাঠ্য বিনিময় করতে দেয়৷ চলুন জেনে নেওয়া যাক বিভিন্ন উপায়ে আপনি টিমগুলিতে আপনার চ্যাটগুলি মুছতে পারেন৷

টিম ডেস্কটপ অ্যাপে একক চ্যাট মুছে ফেলা হচ্ছে

টিম চ্যাটে একটি নির্দিষ্ট বার্তা মুছতে, নির্দিষ্ট চ্যানেলে যান যেখান থেকে আপনি চ্যাটটি মুছতে চান। আরও বিকল্পের জন্য বার্তার তিন-বিন্দু আইকনে ক্লিক করুন, এবং মুছুন-এ ক্লিক করুন .

এটি করুন এবং আপনার বার্তা মুছে ফেলা হবে। চিন্তা করবেন না, যেহেতু অন্য ব্যক্তি মুছে ফেলা বার্তাটি দেখতে সক্ষম হবে না; তারা সবাই একটি বার্তা দেখতে পাবে যেখানে বলা হবে, "এই বার্তাটি মুছে ফেলা হয়েছে।"

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

তাছাড়া, মুছে ফেলা চ্যাটটি আপনার সমস্ত ডিভাইস থেকে মুছে ফেলা হবে, আপনি এখন যেটি ব্যবহার করছেন তা ছাড়া।

টিম মোবাইল অ্যাপে আপনার চ্যাট মুছুন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডে টিম অ্যাপ ব্যবহার করেন, তবে প্রক্রিয়াটি সামান্য ভিন্ন হবে। এখানে কিভাবে:

  • আপনার স্মার্টফোনে অ্যাপটি খুলুন।
  • প্রধান মেনু থেকে, চ্যাট-এ ক্লিক করুন এবং আপনার সমস্ত বার্তা সহ একটি নতুন উইন্ডো খোলা হবে৷
  • আপনি প্রবেশ করার পরে, আপনি যে বার্তাটি মুছতে চান সেটি আলতো চাপুন এবং ধরে রাখুন।
  • "মুছুন।" আলতো চাপুন অনুরোধ করা হলে, মুছুন এ ক্লিক করুন আবার এবং আপনার বার্তা মুছে ফেলা হবে।

উপরের ধাপগুলি অনুসরণ করুন, এবং আপনার বার্তা সফলভাবে মুছে ফেলা হবে। বিকল্পভাবে, আপনি নিঃশব্দও করতে পারেন৷ অথবা লুকান একটি সম্পূর্ণ কথোপকথন (যদিও আপনি এই ক্ষেত্রে এটি মুছতে পারবেন না)।

এটির সারসংক্ষেপ

এবং যে সব, লোকেরা. আমরা সকলেই এমন কিছু বলেছি যা অনুষ্ঠানের জন্য উপযুক্ত নাও হতে পারে; টাইপো করা হয়েছে যা স্পষ্টতই জঘন্য। আপনি নিজেকে যে পরিস্থিতিতেই পান না কেন, আশা করি, এই নিবন্ধটির মাধ্যমে আপনি কোনো ঝামেলা ছাড়াই আপনার টিম চ্যাটগুলি মুছে ফেলতে সক্ষম হয়েছেন৷


  1. কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন