কম্পিউটার

মাইক্রোসফ্ট টিমগুলিতে কাস্টম ব্যাকগ্রাউন্ড হিসাবে Bing দৈনিক চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন

মাইক্রোসফ্ট সম্প্রতি ব্যাকগ্রাউন্ড ইফেক্টগুলির জন্য নিয়ন্ত্রণগুলি সরবরাহ করেছে যা ব্যবহারকারীদের মাইক্রোসফ্ট টিম মিটিংয়ের জন্য তাদের নিজস্ব ব্যাকগ্রাউন্ড ইমেজ আপলোড করতে দেয়। আপনি যদি আপনার দৈনন্দিন মিটিংগুলিকে মশলাদার করার জন্য সুন্দর ছবির একটি ভাল নির্বাচন খুঁজছেন, Office 365 MVP মার্টিনা গ্রোম সম্প্রতি মাইক্রোসফ্টের বিং ডেইলি ছবিগুলি দখল করার এবং মাইক্রোসফ্ট টিম ব্যাকগ্রাউন্ড হিসাবে ব্যবহার করার একটি অনানুষ্ঠানিক উপায় বিশদ করেছেন৷ প্রক্রিয়াটি কিছুটা প্রযুক্তিগত, তবে আমরা নীচের সমস্ত বিভিন্ন ধাপের মধ্য দিয়ে যাব।

ধাপ 1. PowerShell স্ক্রিপ্ট ডাউনলোড করুন

কিছু করার আগে প্রথম ধাপ হল এই GitHub রিপোজিটরি থেকে ব্যবহারের জন্য প্রস্তুত পাওয়ারশেল স্ক্রিপ্ট ফাইল GetDailyBingPicture.ps1 ডাউনলোড করা। আমরা সরাসরি স্ক্রিপ্ট ফাইলটি ডাউনলোড করতে এই লিঙ্কে যাওয়ার পরামর্শ দিই, তারপর ব্রাউজার উইন্ডোতে ডান-ক্লিক করতে এবং আপনার পিসিতে ফাইলটি সংরক্ষণ করতে সেভ অ্যাজ-এ ক্লিক করুন৷

দ্রষ্টব্য: মনে রাখবেন যে স্থানীয় গ্রুপ পলিসি এডিটর (GPO) যেটি স্ক্রিপ্টটি চালানোর জন্য প্রয়োজন তা Windows 10 হোম সংস্করণে উপলব্ধ নয় এবং যে স্ক্রিপ্টটি কিছু PC কনফিগারেশনেও কাজ নাও করতে পারে।

ধাপ 2. Bing দৈনিক ছবি ডাউনলোড প্রক্রিয়া স্বয়ংক্রিয় করুন

আপনার টিম আপলোড ফোল্ডারে স্বয়ংক্রিয়ভাবে দৈনিক Bing ছবি পেতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Run কমান্ড বক্স খুলতে Windows কী + R টিপুন, gpedit.msc টাইপ করুন লোকাল গ্রুপ পলিসি এডিটর (GPO) খুলতে এবং এন্টার টিপুন।
  2. এখন, ব্যবহারকারীর কনফিগারেশন> উইন্ডোজ সেটিংস> স্ক্রিপ্ট (লগন/লগঅফ) এ নেভিগেট করুন, যেমনটি নীচে দেখানো হয়েছে, এবং লগঅন-এ দুবার ক্লিক করুন। ডান ফলকে বিকল্প।
  3. লগঅন বৈশিষ্ট্য উইন্ডোতে, পাওয়ারশেল স্ক্রিপ্ট নির্বাচন করুন ট্যাব, এবং ফাইলগুলি দেখান ক্লিক করুন৷ বোতাম।
  4. ফাইল পাথ C:WINDOWSSystem32GroupPolicyUserScriptsLogon সহ Windows Explorer আপনার স্ক্রিনে খুলবে। ডাউনলোড করা স্ক্রিপ্টটি কপি করুন GetDailyBingPicture.ps1 লগঅন ফোল্ডারে।
    মাইক্রোসফ্ট টিমগুলিতে কাস্টম ব্যাকগ্রাউন্ড হিসাবে Bing দৈনিক চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন
  5. তারপর লগইন বৈশিষ্ট্য উইন্ডোতে ফিরে যান, যোগ করুন ক্লিক করুন , GetDailyBingPicture.ps1 ফাইলটি নির্বাচন করুন৷ , এবং অবশেষে ঠিক আছে ক্লিক করুন বোতাম।

মাইক্রোসফ্ট টিমগুলিতে কাস্টম ব্যাকগ্রাউন্ড হিসাবে Bing দৈনিক চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন

দ্রষ্টব্য: আপনাকে অবশ্যই PowerShell এক্সিকিউশন নীতি সীমাবদ্ধ থেকে রিমোট সাইনড সেট করতে হবে পাওয়ারশেল স্ক্রিপ্ট চালানোর অনুমতি দিতে। এটি করার জন্য, Win+X কী টিপুন, প্রশাসক হিসাবে PowerShell নির্বাচন করুন এবং তারপর নিম্নলিখিত কমান্ড চালান:

লোকাল গ্রুপ পলিসি এডিটর (GPO) কনফিগারেশন সম্পূর্ণ হলে, পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার পিসি লগ অফ/রিবুট করুন৷

ধাপ 3:টিম সিস্টেম সাবফোল্ডারে নেভিগেট করুন

পরবর্তীতে, ফাইল এক্সপ্লোরার খুলুন, এবং শুধু এই ঠিকানাটি কপি করে উপরের বারে পেস্ট করুন:

আপলোড ফোল্ডারে, স্ক্রিনশটে দেখানো ছবির শিরোনাম/তারিখ সহ একটি ফরম্যাট করা ফাইলের নাম সহ আপনার দৈনিক Bing ছবি দেখতে হবে এবং আপনার কাস্টম ব্যাকগ্রাউন্ড এখন আপনার পরবর্তী টিম মিটিং-এ ব্যবহার করার জন্য প্রস্তুত।

মাইক্রোসফ্ট টিমগুলিতে কাস্টম ব্যাকগ্রাউন্ড হিসাবে Bing দৈনিক চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন

ধাপ 4. নতুন Bing কাস্টম ব্যাকগ্রাউন্ড ব্যবহার করতে টিম চালু করুন

এখন আপনার কাছে আপনার পছন্দসই ফাইল আছে, আপনার Microsoft টিমস ডেস্কটপ অ্যাপ খুলুন, আপনার মিটিংয়ে যোগ দিন এবং ব্যাকগ্রাউন্ড ইফেক্ট নির্বাচন করুন মাইক সুইচের পাশে টগল বোতাম। আপনার নতুন Bing ব্যাকগ্রাউন্ড এখন আপনার স্ক্রিনের ডানদিকে প্রদর্শিত হবে। সবশেষে, ব্যাকগ্রাউন্ডটি কেমন দেখায় তা দেখতে নির্বাচন করুন এবং পূর্বরূপ দেখুন এবং তারপর প্রয়োগ বোতামটি টিপুন।

মাইক্রোসফ্ট টিমগুলিতে কাস্টম ব্যাকগ্রাউন্ড হিসাবে Bing দৈনিক চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন

Microsoft টিমগুলিতে প্রচুর কাস্টম ব্যাকগ্রাউন্ডের সাথে মজা করুন!

এই কৌশলটির সাহায্যে, আপনার কাছে এখন মাইক্রোসফ্ট টিমগুলিতে বহিরাগত কাস্টম ব্যাকগ্রাউন্ডের অফুরন্ত সম্ভাবনা রয়েছে। যাইহোক, আপনি যদি আপনার আপলোড ফোল্ডারে শত শত ছবি পূরণ করতে না চান, তাহলে আপনাকে কিছুক্ষণ পরে সেই ফোল্ডার থেকে সমস্ত পুরানো ছবি ম্যানুয়ালি মুছে ফেলতে হবে। আপনি যদি চান, একই ফাইলের নাম ব্যবহার করার জন্য PowerShell স্ক্রিপ্টটি টুইক করতে নির্দ্বিধায়, এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য দৈনিক Bing চিত্রটি ওভাররাইট করুন৷

আপনি "Bing.com API ব্যবহার করুন" বিভাগের অধীনে বিভিন্ন কাস্টমাইজেশন বিকল্পগুলি অন্বেষণ করতে স্ক্রিপ্টে বিভিন্ন পরামিতি নিয়েও খেলতে পারেন:

  • আইডিএক্স প্যারামিটার দিন নির্ধারণ করে:0 হল বর্তমান দিন, 1 হল আগের দিন, ইত্যাদি। এটি সর্বাধিকের জন্য ফিরে যায়। ৭ দিন।
  • n প্যারামিটার নির্ধারণ করে আপনি কতগুলি ছবি লোড করতে চান৷ সাধারণত, শুধুমাত্র সাম্প্রতিক ছবি (আজকের) পেতে n=1।
  • mkt প্যারামিটার সংস্কৃতিকে সংজ্ঞায়িত করে, যেমন en-US, de-DE, ইত্যাদি।

আপনি যদি আরও কাস্টম ব্যাকগ্রাউন্ড বিকল্প খুঁজছেন, আমরা আপনাকে আমাদের ডেডিকেটেড টিম ব্যাকগ্রাউন্ড হাব চেক করার জন্য আমন্ত্রণ জানাই যেখানে আমরা বেছে নেওয়ার জন্য প্রচুর দুর্দান্ত ব্যাকগ্রাউন্ড ইমেজ সরবরাহ করি।


  1. Windows 10

  2. Windows 10

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

  4. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন