কম্পিউটার

Windows 10

-এ Microsoft টিমগুলিতে ওয়েবক্যাম হিসাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন

একটি ডেডিকেটেড ওয়েবক্যাম কোয়ারেন্টাইন এবং বৈশ্বিক মহামারীর সময় হোম সেটআপ থেকে কাজ করার জন্য অনেক কিছু করতে পারে। বেশিরভাগ ল্যাপটপের ওয়েবক্যামগুলিতে প্রায়শই উচ্চ মেগাপিক্সেল বা HD গুণমান থাকে না, এবং আপনার বাকি সহকর্মীদের তুলনায় ভিডিও কলে আপনাকে অস্পষ্ট এবং ফোকাসহীন দেখাতে পারে৷

আপনি সেই সমস্যার সমাধান করতে সাহায্য করার জন্য আমাজনে সস্তায় ওয়েবক্যামগুলি খুঁজে পেতে পারেন, কিন্তু আপনি কি জানেন যে আপনি আপনার অ্যান্ড্রয়েড সেল ফোনটি টিম-এ ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে পারেন? টিমগুলিতে আপনার ফোন দিয়ে কল শুরু করা স্পষ্টতই সহজ, (যেহেতু এই প্রক্রিয়াটির জন্য তৃতীয় পক্ষের অ্যাপ এবং সফ্টওয়্যার ব্যবহার করা প্রয়োজন) তবে এটি একটি সুন্দর সমাধান এবং একটি বিকল্প যদি আপনি একটি উচ্চ- অতিরিক্ত হার্ডওয়্যার না কিনেই কোয়ালিটি টিম বা জুম সরাসরি আপনার ডেস্কটপ বা ল্যাপটপে কল করুন।

পূর্বশর্ত

Windows 10

শুরু করার জন্য আমরা শুধু লক্ষ্য করতে চাই যে আমাদের গাইড একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার উপর ফোকাস করবে, কারণ এটি জিনিসগুলি করার সবচেয়ে সহজ এবং সহজ উপায়। আপনি যদি টিমের জন্য একটি ওয়েবক্যাম হিসাবে একটি আইফোন ব্যবহার করার পদক্ষেপগুলি খুঁজছেন তবে আমরা পরে একটি দ্বিতীয় নিবন্ধে অনুসরণ করব কারণ এটি সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়া৷

যাইহোক, Android এর দিক থেকে, আপনাকে DroidCam ডাউনলোড করতে হবে। এটি Windows 10-এর জন্য বিনামূল্যের সফ্টওয়্যার৷ আপনাকে এটি আপনার Android ফোনেও ডাউনলোড করতে হবে৷ অ্যাপ্লিকেশানটি Android 5 বা উচ্চতর সংস্করণে চলমান সমস্ত Android ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা 2021 সালে কোনও সমস্যা হবে না৷

Windows এবং Android এ DroidCam ডাউনলোড করুন

Windows 10

প্রথমে আপনার Windows 10 ল্যাপটপ বা ডেস্কটপে এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনেও DroidCam ডাউনলোড করুন। Windows 10-এ, নিশ্চিত করুন যে আপনি টিম বা এজ সহ আপনার সমস্ত চ্যাট অ্যাপ্লিকেশন ত্যাগ করেছেন। ইনস্টলারটিতে ডাবল ক্লিক করুন এবং স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং আপনার পিসি একই নেটওয়ার্কে (হয় ইথারনেট বা ওয়াইফাই।)

মনে রাখবেন যে একটি সতর্কতাও আছে। উইন্ডোজ ক্যামেরা অ্যাপ বা স্কাইপের স্টোর সংস্করণের মতো মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ্লিকেশনগুলি DroidCam সনাক্ত করবে না এবং এর পরিবর্তে আপনাকে প্রোগ্রামগুলির ডেস্কটপ সংস্করণগুলি পেতে হবে। এটি এখনও টিমের .exe সংস্করণগুলির সাথে ভাল কাজ করবে (যেহেতু টিমের কোনও উইন্ডোজ স্টোর অ্যাপ নেই) বা স্ল্যাকও।

মনে রাখবেন যে DroidCam বিনামূল্যে থাকাকালীন, আপনি Android অ্যাপে বিজ্ঞাপন দেখতে পাবেন। এগুলি আপনার অভিজ্ঞতার পথে আসবে না, তবে DroidCam এর কিছু বৈশিষ্ট্য রয়েছে যেগুলি উপভোগ করার জন্য আপনাকে DroidCamX (অ্যাপের অর্থপ্রদানের সংস্করণ) ডাউনলোড করতে হতে পারে। এতে কোন বিজ্ঞাপন নেই, এবং উচ্চতর ভিডিওর গুণমান এবং বৈসাদৃশ্য এবং তীক্ষ্ণতা সেটিংস। এটি একটি $5 ক্রয়, এখনও $50 এবং তার বেশি ওয়েবক্যামের চেয়ে সস্তা৷

Windows 10 Windows 10QR-CodeDroidCam ডাউনলোড করুন - PCD বিকাশকারীর জন্য ওয়েবক্যাম:Dev47Appsমূল্য:বিনামূল্যে Windows 10 Windows 10QR-CodeDroidCamX - PCD বিকাশকারীর জন্য HD ওয়েবক্যাম ডাউনলোড করুন:Dev47Appsমূল্য:$54।

অ্যাপগুলি চালু করুন

Windows 10

অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ 10 উভয় ক্ষেত্রেই ডাউনলোড করা অ্যাপগুলির সাথে, আপনি এখন শুরু করতে পারেন। Windows 10-এ DroidCam চালু করুন। তারপর, Android-এ আপনার লঞ্চার বা হোম স্ক্রীন থেকে DroidCam অ্যাপটি খুলুন। এখানে থেকে আপনি দুটি জিনিস করতে পারেন। আপনি আপনার ফোনটিকে একটি ওয়েবক্যাম হিসাবে WiFi এর মাধ্যমে বা USB তারের মাধ্যমে সংযুক্ত করতে পারেন৷

আমরা প্রথমে WiFi এর মাধ্যমে সংযোগ দিয়ে শুরু করব৷ ফোন এবং পিসি উভয়ই একই ওয়াইফাই নেটওয়ার্কে আছে কিনা তা দুবার চেক করুন। তারপরে, অ্যান্ড্রয়েডে DroidCam খুলুন। এটিকে অনুমতি দেওয়ার পরে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রিনে কিছু তথ্য দেখতে পাবেন। WiFi IP  উভয়ই নোট করুন৷ সেইসাথে DroidCam পোর্ট .

এখন, আপনার Windows 10 PC-এ ফিরে যান এবং Connect -এ সেই দুটি নম্বরই লিখুন খোলা জানালা। এটি ওপেন না হলে, অ্যাপটি আবার চালু করুন। একবার উভয়ই প্রবেশ করানো হলে, ভিডিও এবং অডিও উভয়ের জন্য বাক্সে চেক করুন। তারপর স্টার্ট ক্লিক করুন বোতাম আপনি ফিড শুরু করার আগে প্রয়োজনে সামনের এবং পিছনের ক্যামেরাগুলির মধ্যে স্যুইচ করতে অ্যান্ড্রয়েডে অ্যাপের উপরের ডানদিকে ক্যামেরা আইকনে ক্লিক করতে পারেন।

আপনার ফোন এখন একটি ওয়েবক্যাম ফিড দেখাতে শুরু করবে! আপনি যদি USB-এর মাধ্যমে কিছু করতে চান, তাহলে পরবর্তী ধাপে পড়ুন। অন্যথায়, এই বিভাগের শেষ অনুচ্ছেদে চলে যান।

আপনি যদি একটি USB সংযোগ ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে নির্দেশাবলী আপনার জন্য একটু ভিন্ন। মনে রাখবেন যে আপনাকে প্রথমে সেটিংস, সিস্টেম এবং সম্পর্কে গিয়ে আপনার Android ফোনে বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করতে হবে এবং তারপর বিল্ড নম্বর সাত ট্যাপগুলিতে ট্যাপ করুন। তারপরে, বিকাশকারী সেটিংসে ফিরে যান এবং USB ডিবাগিং সক্ষম করুন৷

Windows 10

এটি হয়ে গেলে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি আপনার পিসিতে প্লাগ করতে পারেন। তারপরে বিজ্ঞপ্তির ছায়া থেকে নিচে নামুন এবং আপনার অ্যান্ড্রয়েডকে ফাইল স্থানান্তর-এ স্যুইচ করুন মোড. তারপরে, আপনার পিসিতে আবার DroidCam খুলুন, এবং মাঝখানে আইকনটি বেছে নিন, যেটি একটি USB লোগো। পোর্ট নম্বরগুলি একই কিনা তা পরীক্ষা করুন, অডিও এবং ভিডিওর জন্য বাক্সটি চেক করুন এবং তারপর শুরু করুন ক্লিক করুন!

আপনি যে পথেই যান না কেন, এখন আপনার ফোন থেকে এবং Windows 10-এ DroidCam চলমান থাকা উচিত, আপনি এই DroidCam উইন্ডোটিকে ছোট করতে পারেন এবং আপনার পছন্দের ভিডিও কনফারেন্সিং অ্যাপটি খুলতে পারেন, এই ক্ষেত্রে, টিম। একটি কলে যোগ দিন, এবং তারপর আপনার ওয়েবক্যাম পরিবর্তন করতে ক্লিক করুন৷

স্ক্রিনের শীর্ষে তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং ডিভাইস সেটিংস চয়ন করুন৷ . তারপরে, যে উইন্ডোটি দেখায় সেখানে, ক্যামেরার অধীনে, DroidCam উৎস বেছে নিন . আপনি এখন টিমগুলিতে ওয়েবক্যাম হিসাবে আপনার ফোন ব্যবহার উপভোগ করতে পারেন! অন্য যেকোনো অ্যাপের জন্য, প্রক্রিয়াটি একই, শুধু আপনার উৎস হিসেবে DroidCam বেছে নিন।

Tweaking DroidCam সেটিংস এবং আরও অনেক কিছু!

আপনি DroidCam-এর মধ্যে খেলতে পারেন এমন অনেকগুলি ভিন্ন সেটিংস রয়েছে, বিশেষ করে যদি আপনি অ্যাপটির সম্পূর্ণ সংস্করণের জন্য অর্থ প্রদান করেন। আপনি চিত্রটি ঘোরাতে, উজ্জ্বলতা পরিবর্তন করতে এবং আরও অনেক কিছু করতে সক্ষম হবেন৷ অ্যাপটির সমস্ত সংস্করণ আপনাকে সিস্টেম ট্রেতে অ্যাপটি বন্ধ করার, প্রস্থান করার সময় প্রক্রিয়াটি বন্ধ করার বা ভিডিও সেটিংস পরিবর্তন করার ক্ষমতার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয় যাতে এটি আপনার ফোনের ক্যামেরার সর্বোচ্চ গুণমান তৈরি করে। মনে রাখবেন যে এই সেটিংগুলির বেশিরভাগের জন্য আপনাকে আপনার পিসি রিবুট করতে হবে।

আপনি প্রধান DroidCam উইন্ডোতে ক্লিক করে এবং স্টপ বেছে নিয়ে আপনার পিসিতে যেকোনো সময় DroidCam ছেড়ে যেতে পারেন। বেশিরভাগ সেটিংস বিকল্পগুলিও এই মেনুতে থাকবে, তাই এটি আপনার জন্য কীভাবে কাজ করে তা দেখতে অ্যাপটির সাথে খেলুন! এবং নীচের মন্তব্যে আপনার চিন্তা আমাদের জানান।


  1. Windows 10

  2. Windows 10

  3. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে আপনার অ্যান্ড্রয়েড ফোন ডিসপ্লে মিরর/কাস্ট করবেন