কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করবেন

Microsoft অ্যাকাউন্ট দিয়ে সজ্জিত, আপনি একটি ল্যাপটপ, ডেস্কটপ ইত্যাদির মাধ্যমে আপনার সমস্ত সেটিংস সিঙ্ক করতে সক্ষম৷ কোনো প্রশ্ন ছাড়াই, Windows 10-এ কীভাবে Microsoft অ্যাকাউন্ট নিপুণভাবে পরিচালনা করতে হয় তা শিখতে আপনার জন্য এটি মূল্যবান কারণ আপনার অধিকাংশই MSN, Outlook অথবা Xbox ব্যবহারকারীরা, আপনি অনিবার্যভাবে Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করবেন।

সামগ্রী:

কিভাবে Windows 10 এ একটি Microsoft অ্যাকাউন্ট সেট আপ করবেন?

স্থানীয় অ্যাকাউন্ট থেকে Microsoft অ্যাকাউন্টে কীভাবে পরিবর্তন করবেন?

কিভাবে Windows 10 এ একটি Microsoft অ্যাকাউন্ট যোগ করবেন?

এই পোস্ট থেকে, আপনি সহজেই Windows 10-এ Microsoft অ্যাকাউন্ট কনফিগার করার সহজ উপায় পাবেন, যেমন Windows-এ Microsoft অ্যাকাউন্ট কীভাবে যোগ করবেন এবং কীভাবে Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করবেন এবং Windows 10-এ Microsoft অ্যাকাউন্ট কীভাবে পরিবর্তন করবেন। পি>

কিভাবে Windows 10 এ একটি Microsoft অ্যাকাউন্ট সেট আপ করবেন?

একেবারে শুরুতেই, Windows 10-এ কীভাবে একটি Microsoft অ্যাকাউন্ট সেট আপ করতে হয় তা আপনার সঠিকভাবে জানতে হবে, যেটিকে এই অ্যাকাউন্টটি সম্পূর্ণরূপে ব্যবহার করার প্রথম ধাপ বলা যেতে পারে।

সাধারণভাবে বলতে গেলে, যতক্ষণ না আপনি নিজের একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করেননি, আপনাকে মনে করিয়ে দেওয়া হবে এটিকে আপনার করুন পৃষ্ঠা যা আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি Microsoft অ্যাকাউন্ট দিয়ে Windows 10 এ প্রবেশ করতে চান কিনা। এইভাবে, আপনি আপনার নিজের Microsoft অ্যাকাউন্ট সেট আপ করতে এবং একই সাথে আপনার অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড চিন্তা করতে পারেন৷

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করবেন

কিন্তু আপনি যদি প্রথমবার Windows 10 সেট আপ করার সময় আপনার কোনো Microsoft অ্যাকাউন্ট না থাকে, তাহলে আপনি একটি উপায় নিতে পারেন। আপনি একটি তৈরি করুন ক্লিক করতে পারেন৷ এবং তারপর পরবর্তী ক্লিক করুন .

তারপর আপনি দেখতে পাবেন আসুন আপনার অ্যাকাউন্ট তৈরি করি অন্য স্ক্রিনে যার মানে আপনি এখানে আপনার Microsoft অ্যাকাউন্ট পেতে সক্ষম হয়েছেন।

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করবেন

Microsoft অ্যাকাউন্ট ছাড়াও, আপনি একটি অ্যাকাউন্ট পাসওয়ার্ড সেট আপ করতে পারেন এবং একটি নতুন ইমেল ঠিকানা পেতে পারেন৷

কোন সন্দেহ ছাড়াই, উপরের পরামর্শগুলি থেকে, আপনি উইন্ডোজ 10-এ একটি Microsoft অ্যাকাউন্ট সেট আপ বা নিবন্ধন করার পদ্ধতি সম্পর্কে ভালভাবে অবহিত। শুধুমাত্র যখন এটি ঘটে তখন আপনি Microsoft অ্যাকাউন্টের ব্যবহার সম্পর্কে আরও জানতে নিচে যেতে পারেন।

স্থানীয় অ্যাকাউন্ট থেকে Microsoft অ্যাকাউন্টে কীভাবে পরিবর্তন করবেন?

একবার আপনি Windows 10-এর জন্য আপনার Microsoft অ্যাকাউন্ট সেট আপ করলে, মৌলিক সেটিংস সিঙ্ক করা আপনার পক্ষে সম্ভব এবং এটা সুপরিচিত যে Windows ব্যবহারকারীরা Microsoft অ্যাকাউন্টের সাথে OneDrive, Skype, Xbox এবং Outlook-এ নিবন্ধন করতে পারেন। সেই অনুযায়ী, আপনি যখন স্থানীয় অ্যাকাউন্টে থাকবেন, তখন আপনাকে Microsoft অ্যাকাউন্টে যেতে হবে।

1. সেটিংস খুলুন৷ Windows 10 এর জন্য।

2. অ্যাকাউন্ট নির্বাচন করুন .

3. আপনার তথ্যের অধীনে, এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন ক্লিক করুন৷ .

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করবেন

পরে, আপনি স্পষ্টতই দেখতে পাবেন যে আপনি আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে Windows এ প্রবেশ করেছেন। অবশ্যই, এই ক্ষেত্রে, এটি আপনার জন্য স্থানীয় অ্যাকাউন্টে পরিবর্তন করার জন্য উপলব্ধ।

মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের জন্য আরও সেটআপ শিখতে আপনাকে যেতে হতে পারে।

কিভাবে Windows 10 এ একটি Microsoft অ্যাকাউন্ট যোগ করবেন?

অনিবার্যভাবে, কখনও কখনও আমাদের একটি কম্পিউটারে একাধিক Microsoft অ্যাকাউন্টের প্রয়োজন হয়। ফলস্বরূপ, আপনাকে বুঝতে হবে কিভাবে Windows 10 এ একটি নতুন Microsoft অ্যাকাউন্ট যোগ করতে হয়।

1. সেটিংস খুলুন৷ .

2. অ্যাকাউন্টে প্রবেশ করুন এবং ইমেল এবং অ্যাপ অ্যাকাউন্টে সরান ট্যাব।

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করবেন

3. ইমেল এবং অ্যাপ অ্যাকাউন্ট, -এর অধীনে একটি Microsoft অ্যাকাউন্ট যোগ করুন ক্লিক করুন .

তারপর আপনি পিসিতে যোগ করতে আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড লিখতে পারেন। এখানে আপনি একটি অ্যাকাউন্ট যোগ করুন ক্লিক করে স্থানীয় বা ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারেন।

এই পোস্টে, আপনি উইন্ডোজ 10-এ মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট কীভাবে সেট আপ এবং ব্যবহার বা পরিচালনা করবেন সে সম্পর্কে শিখতে পারেন। যতক্ষণ পর্যন্ত আপনি আন্তরিকতার সাথে পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন, আপনি মাইক্রোসফ্ট অ্যাকাউন্টকে বিভিন্ন Microsoft প্রোগ্রামে প্রবেশ করার জন্য একটি ভাল হাতিয়ার করে তুলতে পারেন। কিন্তু আপনি স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে পছন্দ করেন, আপনি কীভাবে Windows 10 এ একটি নতুন স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন উল্লেখ করতে পারেন .


  1. Windows 10 স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্ট:কোনটি ব্যবহার করবেন?

  2. কিভাবে Windows 8.1-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

  3. Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 11 সেট আপ করবেন