কম্পিউটার

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

Cortana এবং Microsoft Edge Windows 10-এ নতুন প্রকাশিত হয়েছে৷ Cortana ব্যবহারকারীদের পছন্দ এবং অভ্যাস বুঝতে পারে, ব্যবহারকারীদের সময়সূচী করতে এবং ব্যবহারকারীর প্রশ্নের উত্তর দিতে সাহায্য করতে পারে, ইত্যাদি৷ Microsoft Edge ব্যবহারকারীদের তাদের কাস্টমাইজ অনুসন্ধান ফলাফল সেট করতেও সাহায্য করতে পারে৷ সর্বোত্তম ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য, Microsoft এজ ব্রাউজার এবং কর্টানাকে একত্রিত করে।

যখন ব্যবহারকারীরা অনলাইনে ব্রাউজ করেন এবং আরও তথ্য অনুসন্ধান করতে চান, তখন তিনি কর্টানাকে সমস্ত সম্পর্কিত বিষয়বস্তু খুঁজে পেতে বলতে পারেন। অন্যথায়, যখন ব্যবহারকারীরা Cortana থেকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করে, উইন্ডোতে প্রাসঙ্গিক ওয়েবসাইট প্রশ্নের তালিকা থাকে, ব্যবহারকারীরা Microsoft Edge-এ ফলাফল দেখতে প্রশ্নটিতে ক্লিক করতে পারেন। তাহলে কিভাবে Microsoft Edge এ Cortana ব্যবহার করবেন?

সামগ্রী:

  • কিভাবে Microsoft Edge-এ Cortana চালু করবেন?
  • Microsoft Edge এ Cortana ব্যবহারের উপায়
  • কর্টানায় Microsoft Edge কিভাবে ব্যবহার করবেন?

কিভাবে Microsoft Edge-এ Cortana চালু করবেন?

আপনি যদি Microsoft Edge-এ Cortana ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে Microsoft Edge-এ Cortana ফাংশন চালু করতে হবে।

1. Microsoft Edge খোলার পরে, তারপর আরো> সেটিংস এ ক্লিক করুন৷ .

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

2. সেটিংসে, উন্নত সেটিংস দেখুন খুঁজতে নিচে স্ক্রোল করুন .

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

3. চালু করুন Microsoft Edge-এ Cortana সাহায্য করুন৷ .

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

এখন আপনি ইতিমধ্যেই Microsoft Edge-এ Cortana বৈশিষ্ট্য সক্রিয় করেছেন, Microsoft Edge-এ অনুসন্ধান করার সময় আপনি Cortana ব্যবহার করতে পারেন৷

Microsoft Edge-এ Cortana ব্যবহার করার উপায়

আপনি যখন একটি ওয়েব পৃষ্ঠা ব্রাউজ করেন কিন্তু কিছু শব্দ জানেন না বা আপনি এটি সম্পর্কে আরও জানতে চান, আপনি যে সমস্ত শব্দ অনুসন্ধান করতে চান তা নির্বাচন করতে পারেন, তারপর আস্ক কর্টানা বেছে নিতে এটিতে ডান-ক্লিক করতে পারেন। .

উদাহরণস্বরূপ, আপনি যদি Windows 10 আপডেট ডাউনলোড প্রক্রিয়া আটকে যাওয়ার সাধারণ সমস্যা সম্পর্কে আরও জানতে চান , আপনি সেগুলি নির্বাচন করতে পারেন এবং Ask Cortana-এর প্রথম বিকল্পটি বেছে নিতে ডান ক্লিক করতে পারেন৷ .

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

আপনি এটি নির্বাচন করার পরে, মাইক্রোসফ্ট এজ এর ডানদিকে একটি উইন্ডো পপ আপ হবে এবং আপনাকে সম্পর্কিত ফলাফল প্রদান করবে৷

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

ফলাফলগুলিতে, আপনি দেখতে পাবেন সমস্ত সম্পর্কিত শব্দ লাল হিসাবে চিহ্নিত করা হয়েছে, যাতে আপনি এটি সহজে পড়তে পারেন। এবং সমস্ত ফলাফল আপনার অবস্থান এবং পছন্দ অনুযায়ী।

এবং মাইক্রোসফ্ট এজ দিয়ে অনুসন্ধান করার সময় আপনি কর্টানাকে ট্রিগার করবেন এমন অন্যান্য উপায় রয়েছে। আপনি যখন কিছু ওয়েবসাইট খুলবেন, তখন অ্যাড্রেস বার Cortana আইকন এবং রিমাইন্ড তথ্য দেখাবে। আপনি Cortana এ ক্লিক করতে পারেন ওয়েবসাইট সম্পর্কে আরও তথ্য পেতে।

অবশ্যই, যদি আপনি কিছু বিশেষ শব্দ ইনপুট করেন যেখানে স্থান এবং আবহাওয়া রয়েছে, কর্টানা স্বয়ংক্রিয়ভাবে স্থানের আবহাওয়ার মতো সম্পর্কিত তথ্য দেখাবে।

এখন আপনি ইতিমধ্যেই জানেন কিভাবে Microsoft Edge-এ Cortana ব্যবহার করতে হয়, এবং Cortana-এ Microsoft Edge ব্রাউজার ব্যবহার করাও খুব সহজ৷

কর্টানায় Microsoft Edge কিভাবে ব্যবহার করবেন?

যখন আপনি কিছু শব্দ টাইপ করেন যেমন উইন্ডোজ আপডেট কর্টানা অনুসন্ধান বাক্সে। সমস্ত ফলাফলে, আপনি কিছু কম্পিউটার সেটিংস দেখতে পাবেন, এবং অনলাইন ফলাফল নীচের তালিকায় রয়েছে। আপনি আরও তথ্যের জন্য মাইক্রোসফ্ট এজ খুলতে এটিতে ক্লিক করতে পারেন।

মাইক্রোসফ্ট এজে কর্টানা কীভাবে ব্যবহার করবেন

এখন আপনি Microsoft Edge-এ Cortana ব্যবহার করতে এবং Cortana-এ Edge ব্রাউজার ব্যবহার করতে উপরের টিউটোরিয়ালগুলি অনুসরণ করতে পারেন৷


  1. Microsoft Edge Insider-এ সংগ্রহগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট এজ ইনসাইডারে পিন করা ট্যাবগুলি ব্যবহার করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ইমারসিভ রিডার ব্যবহার করবেন

  4. মাইক্রোসফ্ট সংগ্রহ:কীভাবে সক্ষম করবেন এবং প্রান্তে এটি ব্যবহার করবেন