কম্পিউটার

বিষয়গুলিকে গতি বাড়ানোর জন্য 14 সেরা ম্যাক কীবোর্ড শর্টকাট

ম্যাকগুলি কম্পিউটার ব্যবহারকারীদের জন্য জিনিসগুলির গতি বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু কদাচিৎ মানুষ এর প্রকৃত শক্তি এবং বিভিন্ন প্রক্রিয়ার ক্ষেত্রে এর জটিলতা সম্পর্কে অভিযোগ জানতে পারে।

আমরা 14টি ম্যাক শর্টকাট তালিকাভুক্ত করেছি যা আপনি এই নিবন্ধটি পড়ার আগে জানতে চান। প্রকৃতপক্ষে, আপনি অবাক হবেন যে এই ম্যাক কীবোর্ড শর্টকাটগুলি স্ন্যাপ টাইমে জটিল প্রক্রিয়াগুলি কত দ্রুত চালাতে পারে। এই শর্টকাটগুলির সাথে আপনার উত্পাদনশীলতা বাড়ানোর জন্য প্রস্তুত? পড়া চালিয়ে যান।

বিষয়গুলিকে গতি বাড়ানোর জন্য 14 সেরা ম্যাক কীবোর্ড শর্টকাট

উৎপাদনশীলতা বাড়াতে শীর্ষ ম্যাক কীবোর্ড শর্টকাট:–

1. Cmd+Opt+পাওয়ার বোতাম বা Cmd+Opt+ Media Eject – ঘুমাতে যান Mac

আপনি কি নিজেকে তাড়াহুড়ার মধ্যে খুঁজে পেয়েছেন এবং আপনার কম্পিউটারকে দ্রুত ঘুমাতে হবে। এই আপনার শর্টকাট. এই ম্যাক শর্টকাট দিয়ে আপনি আপনার কম্পিউটারকে অবিলম্বে ঘুমাতে রাখতে পারেন, কোন সতর্কতা/ডায়ালগ বক্স ছাড়াই। এখন যদি শুধুমাত্র আপনার শরীর এই ভাবে কাজ করে, হাহা.

২. Cmd+Ctrl+Opt+ Media Eject – এটি বন্ধ করুন, এখনই

সত্যিই "আমার ম্যাককে ঘুমোতে দিন" ধরণের লোক বা মেয়ে নয়, চমৎকার...আপনার জন্য এখনও একটি দুর্দান্ত শর্টকাট রয়েছে৷ আপনার Mac অবিলম্বে বন্ধ করতে Cmd+Ctrl+Opt+ Media Eject ব্যবহার করুন। আবার, এই ম্যাক কীবোর্ড শর্টকাট কোনো ডায়ালগ বক্স বা সতর্কতা দেয় না।

3. F11 - আপনার ডেস্কটপ খুঁজুন

আপনার ম্যাকে অনেকগুলি অ্যাপ্লিকেশন খোলা আছে এবং আপনি চাইলে ডেস্কটপটি খুঁজে পাচ্ছেন না। এটি আপনার ম্যাকের জন্য কোনও সমস্যা নয়, কেবল F11 টিপুন এবং আপনার ডেস্কটপ জাদুকরীভাবে প্রদর্শিত হবে (আসলেই যাদুকরী নয়, তবে আপনি আমার ড্রিফ্ট পাবেন)। এগিয়ে যান, চেষ্টা করে দেখুন!

4. F9 – প্রকাশ করুন

আপনি কি সেগুলি দেখতে আপনার উইন্ডোগুলিকে ছোট এবং বড় করে দেখতে পাচ্ছেন? আপনার যখন এক্সপোজ আছে কেন? শুধু F9 টিপুন যে কোনো সময় আপনি আপনার খোলা সমস্ত জানালা দেখতে চান, আমাকে বিশ্বাস করুন, এটি অনেক দ্রুত।

5. Cmd+Opt+H – উইন্ডোজ ছোট করুন

আপনার উইন্ডো মিনিমাইজ করার কথা বললে, একটি ম্যাক শর্টকাট দিয়ে আপনি আপনার সমস্ত উইন্ডো (সক্রিয় উইন্ডো ব্যতীত) একবারে ছোট করতে পারেন। শুধু Cmd+Opt+H ব্যবহার করুন এবং আপনার উইন্ডো মিনিমাইজ করা হবে।

6. Ctrl+Shift+ মিডিয়া ইজেক্ট – ডিসপ্লে অফ

সুতরাং, আপনার নোটবুকে সামান্য ব্যাটারি শক্তি বা আপনার ডেস্কটপে সামান্য শক্তি সঞ্চয় করতে চান... Ctrl+Shift+Eject ব্যবহার করুন। এটি অবিলম্বে আপনার প্রদর্শন বন্ধ করবে. এগিয়ে যান, এটি পরীক্ষা করুন৷

7. Cmd+Shift+Del – খালি ট্র্যাশ

আপনি কি শুধু টন ফাইল মুছে ফেলেছেন? Cmd+Shift+Del ব্যবহার করে এক স্পর্শে সেগুলি মুছুন।

8. Cmd + Y বা স্পেস বার – কুইকলুক

একটি ফাইল সম্পর্কে আরও তথ্যের প্রয়োজন বা আইফোনে দ্রুত একটি ফটো যোগ করার প্রয়োজন Cmd + Y বা ফাইন্ডারে একটি ফাইলের উপর স্পেসবার ব্যবহার করুন৷

9. Cmd + Tab – অ্যাপ খুলুন

একাধিক খোলা অ্যাপ আছে, দ্রুত অন্য অ্যাপ অ্যাক্সেস করতে হবে। আপনার অ্যাপ্লিকেশানগুলির মাধ্যমে সাইকেল করতে 'Cmd+Tab' ম্যাক শর্টকাট ব্যবহার করুন৷

10. Esc – টেনে আনুন এবং ফেলে দিন বাতিল করুন

সুতরাং আপনার গুরুত্বপূর্ণ প্রতিবেদনটি ট্র্যাশে টেনে আনার অর্থ এই নয়, এটি নিয়ে চিন্তা করবেন না, এটি সেখানে ফেলার আগে এটি বাতিল করুন। আপনি ড্র্যাগ এবং ড্রপ সম্পূর্ণ করার আগে কেবল "Esc" টিপুন এবং এখন আপনাকে আপনার বস বা শিক্ষকের সাথে বিশেষ ফোন কল করতে হবে না৷

11. Cmd+Ctrl+ মিডিয়া ইজেক্ট

এটি সমস্ত অ্যাপ্লিকেশন প্রস্থান করে এবং তারপরে আপনার ম্যাক পুনরায় বুট করে। যদি, আপনি কোনো নথি সংরক্ষণ করতে ভুলে গেছেন, আপনি একটি পপ-আপ পাবেন যা আপনাকে সেগুলি সংরক্ষণ করতে বলবে৷

12. লগ আউট করতে চান? “Shift+Cmd+Q” টিপুন

Shift+Cmd+Q আপনাকে আপনার Mac ব্যবহারকারী অ্যাকাউন্ট থেকে দ্রুত লগ আউট করে। এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি লগ আউট করতে চান কি না। সরাসরি লগ আউট করতে, “Option+Cmd+Shift+Q টিপুন ”।

13. Cmd+ কন্ট্রোল+পাওয়ার বোতাম

আপনি যদি macOS জোর করে রিবুট করতে চান, তাহলে “Cmd+ কন্ট্রোল+পাওয়ার বোতাম টিপুন ” এটি আপনাকে কোনো অসংরক্ষিত নথি সংরক্ষণ করতে বলবে না৷

14. কন্ট্রোল+পাওয়ার বোতাম* বা কন্ট্রোল+মিডিয়া ইজেক্ট

এটি একটি ডায়ালগ বক্স প্রদর্শন করবে যেটি ঘুম, রিস্টার্ট বা শাট ডাউন কিনা তা জিজ্ঞাসা করে৷

এগুলি হল কিছু ম্যাক কীবোর্ড শর্টকাট যা আপনাকে আপনার ম্যাক কম্পিউটারে ছোট ধাপগুলি কাটাতে এবং প্রক্রিয়াগুলিকে সহজ করতে সাহায্য করতে পারে৷ আমরা আশা করি যে আপনি এই কমান্ডগুলি আপনার Mac থেকে সেরাটি পেতে ব্যবহার করবেন৷ আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করে এই ধরনের আরো নিবন্ধের জন্য আমাদের সাথে সংযোগ করুন।


  1. কীবোর্ড শর্টকাট সহ ম্যাক ওএসে স্ক্রিনশটগুলি কীভাবে নেওয়া যায়

  2. শেখার জন্য সেরা ম্যাক কীবোর্ড শর্টকাট

  3. আপনার ম্যাক জমে যাওয়ার জন্য ম্যাক কীবোর্ড শর্টকাট

  4. 10 হ্যান্ডি ম্যাক OS X কীবোর্ড শর্টকাট