কম্পিউটার

স্লো ম্যাকের গতি বাড়ানোর জন্য 5টি সেরা ম্যাক ক্লিনার

MacOS তার সরলতা এবং দক্ষতার জন্য পরিচিত। যাইহোক, আপনি যত বেশি সময় আপনার ম্যাক ব্যবহার করবেন, আপনার ডাউনলোড করা সমস্ত ফাইল এবং অ্যাপের ট্র্যাক হারানো সহজ হবে। এই ধরনের ফাইল জমা হওয়ার সাথে সাথে কম্পিউটারের গতি ধীর হয়ে যাওয়া অনিবার্য। এই ধরনের ক্ষেত্রে, আপনি স্থান খালি করতে একটি ম্যাক ক্লিনিং টুল ব্যবহার করতে পারেন এবং ম্যানুয়ালি সমস্ত ফাইল খুঁজে বের করার এবং মুছে ফেলার পরিবর্তে আপনার ম্যাকের গতি বাড়াতে পারেন। শত শত থার্ড-পার্টি ম্যাক ক্লিনিং টুলের মধ্যে, আমরা টপ 5 বাছাই করেছি এবং রেট করেছি যাতে বাছাই প্রক্রিয়া সহজ হয়।

(4.8/5.0)

ক্লিনার ওয়ান প্রো হল একটি অল-ইন-ওয়ান ডিস্ক ক্লিনিং ম্যানেজার। এটিতে একটি দ্রুত অপ্টিমাইজার রয়েছে, যাতে আপনাকে লাইভ সিপিইউ এবং নেটওয়ার্ক ব্যবহার মনিটর দেখতে বা জাঙ্ক ফাইল এবং মেমরি ব্যবহার পরিষ্কার করতে অ্যাপটি খুলতে হবে না।



আপনি যখন প্রধান ইন্টারফেস খুলবেন, তবে, স্মার্ট স্ক্যান, বিগ ফাইল এবং অনুরূপ ফটোর মতো আরও অনেক ফাংশন রয়েছে। আপনি অ্যাপ ম্যানেজার বৈশিষ্ট্য সহ অ্যাপগুলি মুছে ফেলতে পারেন এবং স্টার্টআপ ম্যানেজারের সাথে বুট সময়ের গতি বাড়াতে স্টার্টআপ সেটিংস পরিচালনা করতে পারেন। এই বৈশিষ্ট্যগুলির জন্য নামগুলি সমস্তই বেশ স্ব-ব্যাখ্যামূলক। আমরা ইন্টারফেসটি কতটা সহজ এবং সহজবোধ্য তাও পছন্দ করি। সাধারণভাবে, এটি অত্যন্ত শক্তিশালী এবং ব্যবহার করা সহজ।



বিনামূল্যে সংস্করণ উপলব্ধ৷
মূল্য:1টি ডিভাইসের জন্য 14.99/বছর বা 5টি ডিভাইসের জন্য $29.99/বছর

ক্লিনার (4.5/5.0)




এর Windows সংস্করণের জন্য সর্বাধিক পরিচিত, Mac এর জন্য CCleaner হল একটি ক্লিনিং অ্যাপ যেটি শুধুমাত্র আপনার Mac এ প্রায় 10MB জায়গা নেয়৷ যদিও এটিতে ফাইল ক্লিনার, ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার এবং স্টার্টআপ ম্যানেজমেন্টের মতো ফাংশন রয়েছে, সেখানে কোনও লাইভ মনিটর উপলব্ধ নেই এবং ইন্টারফেসটি কিছুটা তারিখযুক্ত দেখতে পারে। জাঙ্ক ফাইল মনিটর এবং স্বয়ংক্রিয় ইতিহাস ক্লিনারের মতো বৈশিষ্ট্যগুলি পেতে আপনাকে পেশাদার সংস্করণে আপগ্রেড করতে হবে৷

বিনামূল্যে সংস্করণ উপলব্ধ৷
মূল্য:$19.95/বছর

ডেইসিডিস্ক (4.4/5.0)

স্বাধীন ডেভেলপারদের একটি গ্রুপ দ্বারা তৈরি, Daisydisk হল একটি ছোট আকারের টুল যা আপনার ডিস্কের স্টোরেজ স্থিতি কল্পনা করতে পারে। এটির একটি সুন্দর ইন্টারফেস রয়েছে যা আপনাকে প্রতিটি শাখায় ক্লিক করতে এবং সেই ফোল্ডারে ফাইলগুলি পরিচালনা করতে দেয়। ছোট আকারের কারণে, অন্যান্য ক্লিনিং অ্যাপ থেকে ফাংশনটি একটু সীমিত। যাইহোক, আপনি যদি আপনার ডিস্কের স্থান পরিষ্কারভাবে কল্পনা করার জন্য একটি টুল খুঁজছেন, তাহলে এটি হল একটি।



বিনামূল্যে সংস্করণ উপলব্ধ৷
মূল্য:$9.99

OnX (4.5/5.0)




OnyX হল একটি ফ্রেঞ্চ ইউটিলিটি অ্যাপ যা একটি ফ্রেঞ্চ কোম্পানি ডেভেলপ করেছে। ইন্টারফেসটি macOS এর নিজস্ব সিস্টেম অ্যাপের কাছাকাছি। এটির তুলনামূলকভাবে ছোট আকারের সাথে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে, তবে কিছু শর্তাবলী এবং ক্রিয়াকলাপগুলি গড় ব্যবহারকারীদের জন্য খুব পেশাদার হতে পারে। অন্যদিকে, যদিও, আপনি যদি একজন প্রযুক্তিবিদ হন, তাহলে এই অ্যাপটি যে সম্ভাবনাগুলি অফার করতে পারে তা আপনি অবশ্যই পছন্দ করবেন৷

মূল্য:বিনামূল্যে

Cleanmymac (4.6/5.0)




ক্লিনমাইম্যাক সম্ভবত সবচেয়ে সুপরিচিত ম্যাক ক্লিনিং অ্যাপ। একটি কম্পিউটার ক্লিনার হিসাবে, এটি অবশ্যই গভীর পরিষ্কার এবং ম্যালওয়্যার অপসারণ সহ সমস্ত কাজ সম্পন্ন করতে পারে। ইন্টারফেস পরিষ্কার এবং সহজ. যাইহোক, 50MB এর বেশি আকারের সাথে, অ্যাপটি নিজেই কিছু ব্যবহারকারীদের জন্য খুব ভারী হতে পারে যাদের ইতিমধ্যে স্থান ফুরিয়েছে। এটি একই বিভাগের অন্যান্য অ্যাপের তুলনায় উল্লেখযোগ্যভাবে দামী।

বিনামূল্যে সংস্করণ উপলব্ধ৷
মূল্য:$39.95


  1. 7 সেরা ম্যাক ক্লিনার সফ্টওয়্যার সরঞ্জামগুলি আপনার ব্যবহার করা উচিত

  2. মাইনক্রাফ্ট ধীর গতিতে চলছে? কিভাবে আপনার ম্যাক

  3. বিষয়গুলিকে গতি বাড়ানোর জন্য 14 সেরা ম্যাক কীবোর্ড শর্টকাট

  4. ম্যাকের জন্য সেরা ফ্রি ফাইল রিনাম সফ্টওয়্যার