কম্পিউটার

কিভাবে ঠিক করবেন:এই আইটেমটি সাময়িকভাবে অনুপলব্ধ৷ অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন

আপনি যদি আপনার MacOS বা OS X ইনস্টল করার চেষ্টা করেন এবং একটি ত্রুটির বার্তা পান, আপনি প্রযুক্তিগত সহায়তার জন্য কল করার আগে প্রথমে একটি সমাধান করার চেষ্টা করতে চাইতে পারেন। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা নিম্নলিখিত বার্তা পেয়েছেন “এই আইটেমটি সাময়িকভাবে অনুপলব্ধ। অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন” তাদের নিজস্ব ম্যাক ডিভাইসে।

অনেক ব্যবহারকারী তাদের অ্যাপল আইডি প্রবেশ করার চেষ্টা করার পরে ত্রুটি দেখায়৷

আপনার যদি একই সমস্যা হয়, এবং আপনি নতুন macOS আপডেট বা OS X ইনস্টল করতে অক্ষম হন, তাহলে নিম্নলিখিতগুলি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে৷

ত্রুটি সংশোধনের পদক্ষেপ:"এই আইটেমটি সাময়িকভাবে উপলব্ধ।"

সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান না হওয়া পর্যন্ত প্রতিটি পদক্ষেপের মাধ্যমে শুরু করুন৷

1. মনে রাখবেন যে আপনি মূলভাবে আপনার macOS ইনস্টল করার সময় আপনাকে একই Apple ID ব্যবহার করতে হবে৷ অনুগ্রহ করে মনে রাখবেন যে ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হন কারণ তাদের Mac এ সাইন ইন করা একটি ভিন্ন Apple ID আছে। আপনি যেটিকে আসল অ্যাপল আইডি মনে করেন সেটিতে সাইন ইন করা পরিবর্তন করার চেষ্টা করুন। আপনি একটি সেকেন্ড-হ্যান্ড কম্পিউটার কেনার কারণে যদি আপনার আসল অ্যাক্সেস না থাকে, তাহলে অনুগ্রহ করে ধাপ 4 এ এগিয়ে যান।

2. কম্পিউটারে ভুল সময় এবং তারিখ ত্রুটির কারণ হতে পারে। আপনার কীবোর্ডের কমান্ড এবং আর বোতাম চেপে ধরে এটি ঠিক করা যেতে পারে। তারপরে আপনি ম্যাকওএস ইউটিলিটিস বলে একটি স্ক্রিন দেখতে পাবেন। মেনু থেকে ইউটিলিটি ট্যাবটি নির্বাচন করুন। স্ক্রিনের শীর্ষে, টার্মিনাল বিকল্পটি নির্বাচন করুন। "টার্মিনালে", আপনি একটি কমান্ড স্ট্রিং প্রবেশ করে ম্যানুয়ালি তারিখ এবং সময় সেট করতে পারেন।

কমান্ড স্ক্রিনে প্রবেশ করতে, আপনি একটি কমান্ড স্ট্রিং লিখতে পারেন যা দেখতে এইরকম:তারিখ:100710502018। এর মানে হল বর্তমান তারিখটি হল 07 অক্টোবর, 2018 সকাল 10:50। তারিখ এবং সময় সেট আপ করার পরে টার্মিনাল বন্ধ করুন। আপনার সফ্টওয়্যার আপডেট আবার ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন এটি কাজ করে কিনা৷

3. আপনার অ্যাপল আইডি কোনো ম্যাক অপারেটিং সিস্টেমের সাথে লিঙ্ক না থাকলে আপনি ত্রুটিটি অনুভব করতে পারেন। আপনি সহজেই অনলাইনে গিয়ে এই সমস্যার সমাধান করতে পারেন। "ইউটিলিটিস" ট্যাবে যান এবং অনলাইনে সাহায্য পান এ ক্লিক করুন। এটি আপনার কম্পিউটারে একটি ব্রাউজার এবং ওয়েব খুলবে। আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন। icloud.com এ যান। আপনার অ্যাপল আইডি এবং সঠিক পাসওয়ার্ড লিখুন। তারপরে, আপনার ইউটিলিটি উইন্ডোতে ইনস্টলেশন স্ক্রিনে ফিরে যান এবং আবার ইনস্টল করার চেষ্টা করুন।

4. অন্য সমস্যা হতে পারে যখন আপনার Mac একটি OS ইনস্টল করার চেষ্টা করছে যা আপনার কম্পিউটারে ইতিমধ্যেই ইনস্টল করা ছিল৷ তবে, ডাউনলোডটি সফলভাবে সম্পন্ন হয়নি। এটি ঘটতে পারে বিশেষ করে যদি আপনার একটি সেকেন্ড-হ্যান্ড কম্পিউটার থাকে।

আপনি এটি ঠিক করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন:আপনার ম্যাক কম্পিউটার বন্ধ করুন৷ আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ইন্টারনেট পুনরুদ্ধার মোড নির্বাচন করুন। এটি করার জন্য, আপনি কেবল নিম্নলিখিতগুলি করতে পারেন:আপনি স্টার্টআপ শব্দ শোনার পরে কমান্ড বোতাম, বিকল্প এবং R টিপুন এবং ধরে রাখুন।

আপনি যখন আপনার স্ক্রিনে একটি স্টারিং ইন্টারনেট রিকভারি গ্লোব আইকন দেখতে পান তখনই কেবল আপনার হাত চাবিগুলি থেকে সরিয়ে নিন। আপনি একটি বার্তাও দেখতে পাবেন যে "এটি কিছু সময় নিতে পারে।" উল্লিখিত হিসাবে, স্টার্টআপ পুনরুদ্ধার মোড কয়েক মিনিট সময় নিতে পারে। পরবর্তী ধাপ হল একটি ওয়্যারলেস ইন্টারনেট নেটওয়ার্কের সাথে সংযোগ করা। আপনার বাড়ির ভিতরে উপলব্ধ Wi-Fi সংযোগ চয়ন করুন৷

এর পরে, ম্যাক অ্যাপল সার্ভারের পুনরুদ্ধার সিস্টেম ইমেজ ডাউনলোড করবে। আপনার ম্যাক কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে। ইনস্টল MacOS বিকল্পটি নির্বাচন করুন। আপনি যে সংস্করণটি ইনস্টল করবেন সেটি ম্যাকের কেনার সময় প্রথম বা ফ্যাক্টরি প্রি-আপলোড করা অপারেটিং সিস্টেম। এটি করার পরে, আপনি আবার নতুন OS ইনস্টল করার চেষ্টা করতে পারেন৷

উপসংহার

MacOS এর সর্বশেষ সংস্করণ পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনার কাছে সর্বশেষ MacOS রিলিজ না থাকলে আপনি প্রোগ্রাম চালাতে পারবেন না। অন্য সব কিছু ব্যর্থ হলে, আপনি সবসময় আপনার জন্য সবকিছু ঠিক করার জন্য Apple থেকে একজন প্রযুক্তিবিদ পেতে পারেন।

এছাড়াও পড়ুন:

ম্যাক ব্ল্যাক স্ক্রীন ফিক্স

ম্যাক হোয়াইট স্ক্রীন ফিক্স


  1. কীভাবে ম্যাকে একটি দূষিত এসডি কার্ড ঠিক করবেন এবং এটি আবার ব্যবহার করবেন

  2. এই আইটেমটি সাময়িকভাবে অনুপলব্ধ ত্রুটি ঠিক করুন

  3. কিভাবে Apple AirPods ম্যাকের সাথে কানেক্ট হচ্ছে না তা ঠিক করবেন

  4. আপনার ম্যাকের সমস্যা ঠিক করতে ম্যাকে অ্যাপল ডায়াগনস্টিকস কীভাবে চালাবেন