কম্পিউটার

ম্যাকে অ্যাপল টিভি কীভাবে দেখবেন

তিনটি অ্যাপল টিভি রয়েছে:অ্যাপল টিভি, অ্যাপল টিভি অ্যাপ এবং অ্যাপল টিভি+ স্ট্রিমিং পরিষেবা। আপনি কোনটি সম্পর্কে জানতে চেষ্টা করছেন, আমরা নীচে আপনার প্রশ্নগুলি সমাধান করার চেষ্টা করব৷ আপনি যদি আপনার ম্যাকে টিভি অ্যাপ চালাতে চান, তাহলে আমরা আপনাকে বলব কিভাবে; আপনি যদি আপনার Mac এ Apple TV+ স্ট্রিমিং শো পেতে চান তাহলে আর তাকাবেন না; এবং আপনি যদি আপনার Mac-এ আপনার Apple TV প্লাগ করার উপায় খুঁজছেন, আমরা সেটাও আলোচনা করব। এমনকি আমরা আপনার iPhone এ বিষয়বস্তু স্ট্রিম করার একটি উপায় নিয়ে আলোচনা করি, যেমন ফটো, আপনার ম্যাকের স্ক্রিনে। তাই আমরা আশা করি আপনাদের সকলকে কভার করেছি!

অ্যাপল টিভি এবং ম্যাক

যখন আমরা প্রথম এই গল্পটি লিখেছিলাম তখন Apple TV ছিল একটি গ্যাজেট ছিল আপনার iPad, iPhone বা Mac থেকে একটি টিভি স্ক্রিনে ফটো এবং ভিডিও স্ট্রিম করার জন্য। নেটফ্লিক্স, আইপ্লেয়ার এবং আরও অনেক কিছু সহ Apple TV স্টোরে আপনি পেতে পারেন এমন বিভিন্ন অ্যাপের মাধ্যমে আপনার টিভিতে স্ট্রিমিং পরিষেবাগুলি দেখতেও এটি ব্যবহার করা যেতে পারে। তারপরে অ্যাপল অ্যাপল টিভি, আইফোন এবং আইপ্যাডে টিভি অ্যাপ চালু করেছে এবং সেই অ্যাপল পণ্যগুলিতে দেখার জন্য কিছু খুঁজে পাওয়া আরও সহজ হয়ে গেছে, কারণ আপনি কেবল একটি শো অনুসন্ধান করতে পারেন এবং খুঁজে পেতে পারেন আপনার বিভিন্ন সাবস্ক্রিপশন পরিষেবাগুলির মধ্যে কোনটি এবং চাহিদার চ্যানেলে এটি রয়েছে। .

কিছুক্ষণের জন্য ম্যাক টিভি অ্যাপে মিস করেছে। এটি বিশেষভাবে বিদ্রূপাত্মক ছিল যে অনেক বছর আগে ফ্রন্ট রো নামে একটি ম্যাক অ্যাপ মূলত টিভি অ্যাপটি এখন যা করে তা করেছে:আপনার ম্যাকে আপনার সমস্ত চলচ্চিত্র, টিভি শো এবং সঙ্গীত প্রদর্শন করেছে। এটি অদ্ভুত ছিল যে অ্যাপল মনে করেনি যে লোকেরা ম্যাকের আশ্চর্যজনক রেটিনা ডিসপ্লে স্ক্রিনে এই ধরণের মিডিয়া দেখতে চাইবে। অন্যরা মিডিয়া সেন্টার হিসাবে ব্যবহার করার জন্য একটি ম্যাক মিনি পাওয়ার কথা বিবেচনা করতে পারে - যা সামনের সারির দিনগুলিতে সেই ম্যাকের জন্য একটি জনপ্রিয় ব্যবহার ছিল৷

তাই মানুষ এই গল্প পড়তেন। তারা তাদের ম্যাকে অ্যাপল টিভি অ্যাপ পেতে বা একই কারণে তাদের অ্যাপল টিভিকে তাদের ম্যাকের সাথে সংযোগ করার উপায় খুঁজে বের করতে চেয়েছিল। কিন্তু সব বদলে গেছে দুটি কারণে। প্রথম:অ্যাপল ম্যাকের কাছে টিভি অ্যাপ কিনেছে। এবং দ্বিতীয়:Apple-এর নতুন স্ট্রিমিং পরিষেবার আগমনের সাথে, Apple TV+-এ আগের চেয়ে অনেক বেশি লোক রয়েছে যে তারা কীভাবে Mac-এ Apple TV দেখতে পারে তা খুঁজে বের করার চেষ্টা করছে৷

এখনও লোকেরা তাদের Mac এ একটি iPhone বা iPad যুক্ত করার উপায় খুঁজছে যাতে তারা iOS ডিভাইস থেকে Mac-এ স্ট্রিম করতে পারে, তাই আমরা সেটিও দেখব।

ম্যাকে অ্যাপল টিভি কীভাবে দেখবেন

টিভি অ্যাপ, এবং Mac-এ Apple TV+ কীভাবে পাবেন

অক্টোবর 2019 এ Apple অবশেষে MacOS Catalina এর আগমনের সাথে Mac-এ টিভি অ্যাপ চালু করেছে। আপনি ক্যাটালিনা ইনস্টল করলে আপনি টিভি অ্যাপটি পাবেন এবং এটির সাথে 1 নভেম্বর 2019 তারিখে চালু হওয়া নতুন TV+ স্ট্রিমিং পরিষেবাতে অ্যাক্সেস পাবেন।

আপনি যদি আপনার ম্যাকে টিভি অ্যাপ পেতে চান তবে আপনাকে ক্যাটালিনা সমর্থন করে এমন একটি ম্যাকে ক্যাটালিনা ইনস্টল করতে হবে। আমরা এখানে ক্যাটালিনা কিভাবে ইনস্টল করতে হয় তা কভার করি।

এই ম্যাকগুলি ক্যাটালিনা সমর্থন করে:

  • ম্যাকবুক মডেলগুলি 2015 সালের প্রথম দিকে বা তার পরে
  • ম্যাকবুক এয়ার মডেল 2012 সালের মাঝামাঝি বা তার পরে
  • ম্যাকবুক প্রো মডেল 2012 সালের মাঝামাঝি বা তার পরে
  • ম্যাক মিনি মডেলগুলি 2012 সালের শেষের দিকে বা তার পরে
  • 2012 সালের শেষের দিকে বা তার পরে থেকে iMac মডেলগুলি
  • iMac Pro (সমস্ত মডেল)
  • 2013 সালের শেষের দিকের ম্যাক প্রো মডেলগুলি

Apple TV+ পরিষেবার জন্য অ্যাপল যে শোগুলি তৈরি করছে সেগুলি আপনার Apple TV-তে কীভাবে দেখবেন এবং কীভাবে আপনার iPhone বা iPad-এ টিভি অ্যাপ ব্যবহার করবেন সে সম্পর্কে আপনি এখানে পড়তে পারেন৷

আপনি যদি Apple TV+ সাবস্ক্রিপশন পরিষেবার জন্য সাইন আপ করতে চান তাহলে আপনি টিভি অ্যাপের মধ্যে তা করতে পারবেন, যার মধ্যে প্রথম 7 দিন বিনামূল্যে ট্রায়াল পাওয়া যাবে। এছাড়াও, আপনি যদি সম্প্রতি একটি নতুন Mac, iPhone বা iPad কিনে থাকেন তাহলে আপনি বিনামূল্যে পুরো এক বছরের TV+ পাওয়ার যোগ্যতা অর্জন করতে পারেন! অন্যথায়, এটি প্রতি মাসে £4.99/$4.99৷

ম্যাকে টিভি অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

আপনার ম্যাকে অ্যাপল টিভি অ্যাপটি কীভাবে পাবেন তা হল, পরবর্তীতে আমরা কীভাবে এটি ম্যাকে ব্যবহার করব তা দেখব৷

টিভি অ্যাপ, নতুন মিউজিক অ্যাপের সাথে যা ক্যাটালিনায়ও এসেছে, আপনার ম্যাকের আইটিউনস প্রতিস্থাপন করে। এটিতে আইটিউনস স্টোর থেকে আগে কেনা সমস্ত মুভি এবং প্রোগ্রাম রয়েছে, আপনার পছন্দ হতে পারে এমন শো এবং মুভিগুলির লিঙ্কগুলি বিভিন্ন বিভিন্ন অ্যাপ এবং স্ট্রিমিং পরিষেবাগুলিতে (শুধু অ্যাপলের নয়) এবং চ্যানেলগুলিতে অ্যাক্সেস করা যেতে পারে, যেগুলি তৃতীয় পক্ষের স্ট্রিমিং পরিষেবা। টিভি অ্যাপের মধ্যে সাইন আপ করতে পারেন।

আমরা মনে করি যে TV অ্যাপটি Mac এ iPhone, iPad এবং Apple TV এর তুলনায় একটু বেশি সীমিত কারণ এর মধ্যে সামগ্রী দেখার জন্য কম ম্যাক অ্যাপ রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি যদি iPhone TV অ্যাপে Peppa Pig অনুসন্ধান করেন আপনি My 5, Netflix, আইটিউনস থেকে কিনুন, প্রাইম ভিডিও সহ হাউ টু ওয়াচের অধীনে অনেকগুলি বিকল্প দেখতে পাবেন। কিন্তু ম্যাকের টিভি অ্যাপে একমাত্র বিকল্প হল Apple থেকে ঋতু কেনা৷

তৃতীয় পক্ষের স্ট্রিমিং পরিষেবাগুলি ম্যাকের জন্য অ্যাপ তৈরি করলে এটি পরিবর্তন হতে পারে। এটি অ্যাপলের একটি দ্বি-পণ্য হতে পারে যা আইপ্যাড অ্যাপগুলিকে ম্যাকে রূপান্তর করা সহজ করে তোলে। আমরা আমাদের আঙ্গুল ক্রস রাখা হবে.

ম্যাকের নতুন টিভি অ্যাপের মধ্যে iTunes স্টোর থেকে কেনা এবং ভাড়া নেওয়া সহজ। যদিও এটি সর্বদাই ছিল - আপনি আগে iTunes অ্যাপের মাধ্যমে মুভি এবং এর মতো কিনতে এবং ভাড়া নিতে iTunes স্টোর অ্যাক্সেস করতে পারতেন।

ম্যাকে টিভি অ্যাপ খুলতে, আপনার ডকের টিভি লোগোতে ক্লিক করুন বা Command + Space টিপুন এবং TV টাইপ করা শুরু করুন৷

উপরে বিভিন্ন ট্যাব আছে:এখন দেখুন, সিনেমা, টিভি শো, বাচ্চারা এবং লাইব্রেরি।

আপনি যদি পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করেন তবে আপনি পরবর্তী দেখতে পাবেন, যেখানে আপনি যে শোগুলি দেখছেন তা খুঁজে পেতে পারেন; TV+ যা অ্যাপল শো এবং চলচ্চিত্র প্রদর্শন করে; ভিডিওর একটি বিভাগ আপনাকে দেখায় কিভাবে অ্যাপটি ব্যবহার করতে হয়; একটি ডিসকাউন্ট দেওয়া হচ্ছে সিনেমা জন্য একটি প্রচার; নতুন সিনেমা; টিভি আমরা ভালোবাসি; নতুন এবং উল্লেখযোগ্য; Buzzowthy টিভি; অ্যাপল টিভি চ্যানেল; অন্বেষণ করার জন্য আরো; ইত্যাদি।

জিনিসটি হল ম্যাকে এইগুলি আপনাকে আইটিউনস স্টোরে উপলব্ধ সামগ্রী দেখানোর বিভিন্ন উপায়। Apple TV সেট-টপ-বক্স, iPhone এবং iPad-এ আপনি এখানে প্রদর্শিত তৃতীয় পক্ষের অন্যান্য সামগ্রী দেখতে পাবেন৷

মার্কিন যুক্তরাষ্ট্রে আপনি এখানে শোগুলি দেখতেও সক্ষম হতে পারেন যেগুলি অন্যান্য স্ট্রিমিং পরিষেবাগুলিতে উপলব্ধ রয়েছে যেগুলির জন্য আপনি সাইন আপ করেছেন, ধরে নিচ্ছি যে আপনি টিভি অ্যাপের মধ্যে থেকে সেগুলিতে সাইন আপ করেছেন৷ কিন্তু না, অন্তত UK-তে, চ্যানেল হিসেবে সাইন আপ করা খুব কম পরিষেবা আছে যে বিষয়বস্তু অ্যাপলের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে হয়।

ধরে নিচ্ছি যে আপনি শুধু আইটিউনস স্টোর থেকে কিনেছেন এমন কিছু দেখতে চান, শুধু লাইব্রেরিতে ক্লিক করুন আপনাকে আপনার অ্যাপল অ্যাকাউন্টে সাইন ইন করতে আমন্ত্রণ জানানো হবে। এটি করার পরে, আপনি আপনার সমস্ত শো এবং চলচ্চিত্রগুলি দেখতে পাবেন যা আপনি পূর্বে iTunes এ কিনেছেন৷

ম্যাকে Apple TV+ পান

যদিও এটি বিরক্তিকর যে ম্যাকের টিভি অ্যাপটিতে আইফোন, আইপ্যাড এবং অ্যাপল টিভি সংস্করণের সমস্ত বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত নয়, এটি অন্তত অ্যাপল টিভি + স্ট্রিমিং পরিষেবার মাধ্যমে অ্যাপল দ্বারা বিতরণ করা নতুন শোগুলি অফার করে।

Mac-এ Apple TV+ স্ট্রিমিং পরিষেবায় সাইন আপ করা সহজ।

  1. শুধু TV+ বিভাগে স্ক্রোল করুন এবং ট্রাই ইট ফ্রিতে ক্লিক করুন।
  2. অফারে থাকাদের থেকে আপনার শো বেছে নিন (দ্য মর্নিং শো, সি, ডিকিনসন, ইত্যাদি)
  3. প্লে এপিসোডে ক্লিক করুন।
  4. আপনি স্ট্রিমিং শুরু করার সাথে সাথেই আপনার ট্রায়াল শুরু হবে৷
  5. ট্রায়াল শেষ হওয়ার পরে আপনাকে বছরে £4.99/$4.99 এর সাবস্ক্রিপশন প্যাকেজে সাইন আপ করা হবে৷

আপনি যদি সাবস্ক্রাইব করতে আগ্রহী না হন তবে পড়ুন:কীভাবে অ্যাপল টিভি+ বিনামূল্যে পাবেন।

ম্যাকে অ্যাপল টিভি কীভাবে দেখবেন

কিভাবে একটি ম্যাকের সাথে একটি Apple TV সংযুক্ত করবেন

ম্যাকের সাথে একটি Apple TV ব্যবহার করার ক্ষেত্রে, আপনি যখন আপনার Apple TV এর মাধ্যমে আপনার Mac থেকে আপনার টিভি স্ক্রিনে সামগ্রী স্ট্রিম করতে পারেন, তখন আপনি আপনার Apple TV থেকে আপনার Mac-এ সামগ্রী স্ট্রিম করতে পারবেন না৷

যেমনটি আমরা উপরে বলেছি, যদি আপনার কাছে একটি HDMI পোর্ট আছে এমন একটি কম্পিউটার ডিসপ্লে থাকে তাহলে আপনি সেটিকে আপনার Apple TV এর সাথে কানেক্ট করতে পারেন এবং আপনার টিভি স্ক্রীনের মতোই ব্যবহার করতে পারেন, যেমনটি আমরা নিচে দিয়েছি।

ম্যাকে অ্যাপল টিভি কীভাবে দেখবেন


  1. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  2. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

  3. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  4. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন