কম্পিউটার

ম্যাকের মেলে অফিসের বাইরের বার্তা কীভাবে সেট আপ করবেন

আপনার যদি কর্মক্ষেত্রে একটি কর্পোরেট ইমেল অ্যাকাউন্ট থাকে, তাহলে সম্ভাবনা রয়েছে যে আপনার কাছে এমন কিছু সেটিং থাকবে যা আপনাকে লোকেদের জানাতে সক্ষম করে যখন আপনি ছুটিতে থাকেন বা ব্যবসার জন্য অফিসে বাইরে থাকেন। কিন্তু আপনি যদি না করেন? অথবা বাড়িতে বসেই আপনার Mac এ একটি ইমেল স্বয়ংক্রিয় উত্তর সেট আপ করতে চান?

আপনি যদি মেল ব্যবহার করেন, তাহলে আপনি এটা জেনে অবাক হতে পারেন যে এমন কোনো সেটিংস বা পছন্দ নেই যা আপনাকে একটি কর্পোরেট ইমেল সিস্টেমের মতো একটি স্বতঃ-উত্তর সেটআপ করতে সক্ষম করে। এবং আইক্লাউডে এর জন্য কোন পছন্দ নেই (ইঙ্গিত ইঙ্গিত, অ্যাপল)। এই সমস্যাটি পেতে আপনি যা করতে পারেন তা হল মেলে একটি স্বয়ংক্রিয় উত্তরের নিয়ম সেটআপ করা। এবং এটিই আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে করতে হবে।

  1. মেল খুলুন এবং উপরের মেনু বার থেকে মেল> পছন্দগুলি নির্বাচন করুন
  2. টুলবার থেকে নিয়ম নির্বাচন করুন (এটি একেবারে ডানদিকে)।
  3. আপনি নিয়ম যোগ, সম্পাদনা, সদৃশ এবং সরানোর বিকল্প দেখতে পাবেন। ডিফল্টরূপে আপনার কাছে ইতিমধ্যেই Apple নিয়ম সেটআপের একটি সংবাদ থাকতে পারে। Add Rule বাটনে ক্লিক করুন। ম্যাকের মেলে অফিসের বাইরের বার্তা কীভাবে সেট আপ করবেন
  4. আপনি এখন একটি ড্রপ-ডাউন শীট দেখতে পাবেন যা আপনাকে একটি নিয়ম তৈরি করতে সক্ষম করে যা আপনি মেলে আপনার আগত এবং বহির্গামী ইমেলগুলিতে প্রয়োগ করতে পারেন৷ আপনি আপনার পছন্দ মতো বিভিন্ন নিয়ম তৈরি এবং প্রয়োগ করতে পারেন।
  5. এখানে প্রথমে যা করতে হবে তা হল একটি অনন্য নিয়মের নাম তৈরি করা এবং এটি বর্ণনা ক্ষেত্রে যোগ করা। আপনি নিয়মটিকে আপনার পছন্দের যেকোনো কিছু বলতে পারেন, তবে 'অটো রিপ্লাই'-এর মতো সাধারণ কিছু বলাটা বোধগম্য হয় - যাতে আপনি একই নিয়ম বারবার ব্যবহার করতে পারেন - অথবা এটি একটি বন্ধ হলে নির্দিষ্ট কিছুর নাম দিন।
  6. এখন আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে আপনার স্বয়ংক্রিয় উত্তরের নিয়ম কাদের জন্য প্রযোজ্য হবে৷ আপনি দূরে থাকাকালীন আপনাকে ইমেল পাঠাতে পারে এমন প্রত্যেকেই হতে পারে বা আপনি নির্দিষ্ট লোকেদের মধ্যে নিয়ম ভেঙে দিতে পারেন। আপনি বন্ধু এবং পরিবারের জন্য একটি নিয়ম এবং কাজের সহকর্মীদের জন্য অন্য একটি নিয়ম পাঠাতে পারেন, উদাহরণস্বরূপ, বা এমনকি বিভিন্ন ইমেল অ্যাকাউন্টের জন্য বিভিন্ন নিয়ম সেট আপ করতে পারেন৷ এটা আপনার উপর নির্ভর করে।
  7. এই টিউটোরিয়ালের জন্য আমরা এটিকে সহজ রাখতে যাচ্ছি। তাই নিচে যেখানে লেখা আছে "যদি নিচের কোন শর্ত পূরণ করা হয়"। "থেকে" থেকে "থেকে" পরিবর্তন করুন।
  8. এটি যেমন আছে "ধারণ" ছেড়ে দিন।
  9. এবং তারপর ডানদিকে খালি বাক্সে আপনার ইমেল ঠিকানা যোগ করুন। ম্যাকের মেলে অফিসের বাইরের বার্তা কীভাবে সেট আপ করবেন
  10. "নিম্নলিখিত ক্রিয়াগুলি সম্পাদন করুন" এর অধীনে
  11. "Move Message"-এ ক্লিক করুন এবং প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে "Reply to Message" বেছে নিন।
  12. তারপর রিপ্লাই মেসেজ টেক্সটে ক্লিক করুন...
  13. এখন একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হবে যা আপনার অফিসের বাইরে বার্তা লিখতে সক্ষম করে৷ আপনি ফলাফলের সাথে খুশি হলে, "ঠিক আছে" ক্লিক করুন এবং পপ-আপ উইন্ডোটি এখন অদৃশ্য হয়ে যাবে। ম্যাকের মেলে অফিসের বাইরের বার্তা কীভাবে সেট আপ করবেন
  14. আপনি যদি নিয়মটিকে লাইভ করতে প্রস্তুত হন, তাহলে এখনই এটি ঘটানোর সময়৷ নিয়ম উইন্ডোতে আবার "ঠিক আছে" ক্লিক করুন।
  15. আপনার স্বয়ংক্রিয় উত্তর / অফিসের বাইরে নিয়ম এখন লাইভ। আপনি নিজের কাছে একটি পরীক্ষার ইমেল পাঠিয়ে এটি কাজ করে কিনা তা দেখতে পারেন৷
  16. যখন আপনি আপনার ছুটি থেকে ফিরে আসেন বা যাই হোক না কেন, নিশ্চিত করুন যে আপনি আপনার স্বয়ংক্রিয় উত্তর বন্ধ করার কথা মনে রাখবেন অন্যথায় লোকেরা মনে করবে আপনি এখনও দূরে আছেন।
  17. এটি করার জন্য, কেবল মেইল ​​> পছন্দ> নিয়মে যান এবং আপনি পূর্বে তৈরি করা স্বয়ংক্রিয়-উত্তর নিয়মটি আনচেক করুন। ম্যাকের মেলে অফিসের বাইরের বার্তা কীভাবে সেট আপ করবেন

ম্যাক, আইফোন এবং আইপ্যাডে ইমেল সেট আপ করার জন্য আমাদের গাইড এখানে পড়ুন। এছাড়াও কিভাবে আইফোনে মেলে ইমেল সংযুক্তি পাঠাবেন।


  1. ম্যাকের মেল অ্যাপে কীভাবে ইমেলগুলি নির্ধারণ করবেন

  2. জিমেইলে অফিসের বাইরে কীভাবে সেট আপ করবেন

  3. কিভাবে দলে অফিস থেকে সেট আউট

  4. কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন