কম্পিউটার

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

মেইল হল মাইক্রোসফটের একটি বিনামূল্যের ইমেল অ্যাপ যা Windows-এর সমস্ত সাম্প্রতিক সংস্করণে উপলব্ধ - সরাসরি Windows Vista থেকে। অ্যাপটি বিনামূল্যে পাওয়া যায় এবং আগে থেকেই আপনার অপারেটিং সিস্টেমে ইনস্টল হয়ে যায়।

মেল ক্লায়েন্ট একটি স্থানের একক পয়েন্ট হিসাবে কাজ করে যা আপনাকে একক স্থান থেকে আপনার সমস্ত ইমেল এবং ফাইল অ্যাক্সেস করতে দেয়। ন্যূনতম ইন্টারফেস এবং অ্যাক্সেসিবিলিটি মাইক্রোসফ্ট ব্যবহারকারী বেস জুড়ে ভক্ত রয়েছে। এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে আপনি সফল ব্যবহারের জন্য আপনার মেল অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন। তো চলুন শুরু করা যাক।

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

Microsoft চেষ্টা করেছে—এবং আমরা বিশ্বাস করি এটি সফল হয়েছে—Windows Mail-এর UI যতটা সম্ভব সহজ করে তোলার এবং ব্যবহারকারীদের বিভিন্ন জনসংখ্যার দ্বারা ব্যবহারের জন্য এটি উপলব্ধ করা। আপনার ডিফল্ট ইমেল ক্লায়েন্ট হিসাবে Windows Mail ব্যবহার করে, আপনি আপনার সমস্ত ইমেল চিঠিপত্র সহজ করতে পারেন৷

সুতরাং, উইন্ডো মেইলের সাথে শুরু করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'মেইল' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন। আপনি একটি স্বাগত ডায়ালগ বক্স দেখতে পাবেন যদি আপনি প্রথমবার মেল অ্যাপটি খুলেন।
  2. মেল অ্যাপের সাথে শুরু করতে, অ্যাকাউন্ট যোগ করুন নির্বাচন করুন .
  3. যদি আপনি ইতিমধ্যেই মেল ব্যবহার করে থাকেন, তবে সেটিংস> অ্যাকাউন্ট পরিচালনা করুন এ ক্লিক করুন .
  4. অবশেষে, অ্যাকাউন্ট যোগ করুন নির্বাচন করুন .

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

উপলব্ধ ইমেল পরিষেবাগুলি থেকে চয়ন করুন এবং সম্পন্ন এ ক্লিক করুন৷ . এখন, আপনার ডিভাইসে লগ ইন করতে প্রাসঙ্গিক ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন। আপনার কাজ শেষ হওয়ার সাথে সাথে, লগ ইন এ ক্লিক করুন৷ .

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

আপনার ইমেল অ্যাকাউন্ট শীঘ্রই Windows Mail এর সাথে সিঙ্ক করা হবে৷

একাধিক অ্যাকাউন্ট যোগ করুন

মেল অ্যাপের সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি একই সাথে একাধিক অ্যাকাউন্ট চালানোর ক্ষমতা। আপনি একটি একক মিনিমালিস্ট ইমেল ক্লায়েন্ট থেকে আপনার সমস্ত ইমেল ক্লায়েন্ট দেখতে এবং পরিচালনা করতে পারেন। আপনি কীভাবে এটি দিয়ে শুরু করতে পারেন তা এখানে:

  • মেল অ্যাপ খুলুন।
  • সেটিংস নির্বাচন করুন বিকল্প।
  • তারপর অ্যাকাউন্ট পরিচালনা করুন-এ ক্লিক করুন .
  • অ্যাকাউন্ট যোগ করুন নির্বাচন করুন .
  • এখন আপনি যে ইমেল পরিষেবাটি যোগ করতে চান সেটি নির্বাচন করুন৷
  • ইউজারনেম এবং পাসওয়ার্ড দিন এবং তারপর এগিয়ে যান।

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

একটি অতিরিক্ত ইমেল অ্যাকাউন্ট অবিলম্বে আপনার মেল অ্যাকাউন্টে যোগ করা হবে, যাতে আপনি সহজেই আপনার বিভিন্ন ইমেল অ্যাকাউন্টগুলির মধ্যে সুইচ করতে পারেন৷

ইনবক্স লিঙ্ক করুন

লিংক ইনবক্স উইন্ডোজ মেইলের একটি অতি সহজ বৈশিষ্ট্য। নাম অনুসারে, এটি আপনাকে আপনার মেল অ্যাপে চলমান বিভিন্ন ইমেল অ্যাকাউন্টের ইনবক্সগুলিকে একটি একক ইনবক্সে লিঙ্ক করতে দেয়৷

লিঙ্ক ইনবক্সের সাথে শুরু করতে, নীচে থেকে সেটিংস আইকনে আবার ক্লিক করুন এবং অ্যাকাউন্ট পরিচালনা করুন নির্বাচন করুন . সেখান থেকে, ইনবক্স লিঙ্ক করুন বেছে নিন .

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

এখন আপনার নতুন একত্রিত ইনবক্সে একটি নাম দিন এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ . আপনি এটি করার সাথে সাথে একটি নতুন সাধারণ ইনবক্স তৈরি হবে৷

একটি অ্যাকাউন্ট সরানো হচ্ছে

ভবিষ্যতে যখন আপনি একটি ইমেল অ্যাকাউন্ট থেকে মুক্তি পেতে চান, আপনাকে যা করতে হবে তা হল অ্যাকাউন্ট পরিচালনা করুন থেকে সেই ইমেলে ক্লিক করুন আবার বিভাগ। সেখান থেকে, অ্যাকাউন্ট মুছুন নির্বাচন করুন৷ এই ডিভাইস থেকে।

আপনি একটি নতুন ডায়ালগ বক্সে অ্যাকাউন্টটি মুছতে চান কিনা তা নিশ্চিত করতে একটি নতুন ডায়ালগ বক্স পপ আপ হবে। মুছুন এ ক্লিক করুন৷ আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার চূড়ান্ত করতে।

কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

উইন্ডোজ মেল সেট আপ করা হচ্ছে

উইন্ডোজ মেল এখন কিছু সময়ের জন্য ব্যবহার করা হয়েছে এবং মাইক্রোসফ্ট ব্যবহারকারী এবং উত্সাহীদের দ্বারা বিশ্বব্যাপী ব্যবহার করা অব্যাহত রয়েছে। আপনি যদি উপরের ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনি কোনো ঝামেলা ছাড়াই Windows Mail-এ আপনার সেটিংস সেট আপ করতে সক্ষম হবেন৷


  1. Windows 11 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন

  2. Windows 11 এ Snap কিভাবে সেট আপ করবেন

  3. Windows 10 Mail এ কিভাবে লিঙ্ক করা অ্যাকাউন্ট সেট আপ করবেন

  4. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?