কম্পিউটার

একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷

'একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷ ' ত্রুটি বার্তাটি প্রায়শই জেনারেটর প্লাগইন বা ফটোশপের সেটিংস এবং ইমেজ ফাইলের ফাইল এক্সটেনশনের কারণে ঘটে। আপনি যখন একটি PSD ফাইল খোলার চেষ্টা করছেন তখন ত্রুটি বার্তাটি উপস্থিত হয়। উল্লিখিত ত্রুটি বার্তা, বিরল পরিস্থিতিতে, সমাধান করা খুব কঠিন হতে পারে কারণ যখনই কিছু বা কিছু ভুল হয় তখন অ্যাপ্লিকেশনটি উল্লিখিত ত্রুটি বার্তাটি ফেলে দেয়। এটি অ্যাপ্লিকেশনের পছন্দগুলিকে নির্দেশ করতে পারে, বা এমনকি চিত্র ফাইলে কিছু দুর্নীতিও হতে পারে৷

একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷

কিছু পরিস্থিতিতে, ত্রুটি বার্তাটি শুধুমাত্র একটি নির্দিষ্ট চিত্র ফাইলের মধ্যে সীমাবদ্ধ করা যেতে পারে যখন অন্যান্য চিত্র ফাইলগুলি পুরোপুরি সূক্ষ্মভাবে লোড হয়। যাইহোক, আমরা নীচে বিশদভাবে উল্লিখিত ত্রুটি বার্তার বিভিন্ন কারণ নিয়ে আলোচনা করব। তাই আমাদের এটা পেতে দিন.

কী কারণে 'ফটোশপ একটি প্রোগ্রাম ত্রুটির কারণে আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি' ত্রুটি বার্তা?

যেহেতু ত্রুটি বার্তাটি নির্বিচারে, এটি প্রায়শই নিম্নলিখিত কারণগুলির কারণে হতে পারে: 

  • ফটোশপ পছন্দ: এটি ত্রুটি বার্তার সবচেয়ে সাধারণ কারণ। সমস্যাটি বেশিরভাগ ক্ষেত্রেই আপনার ফটোশপের পছন্দের কারণে ঘটে। এটি ঘটে যখন আপনি খোলার চেষ্টা করেন এমন প্রতিটি চিত্র ফাইলে ত্রুটি বার্তা উপস্থিত হয়।
  • ইমেজ ফাইল এক্সটেনশন: উল্লিখিত ত্রুটি বার্তার আরেকটি কারণ ইমেজ ফাইলের এক্সটেনশন হতে পারে। এটি সহজেই সনাক্ত করা যেতে পারে যখন ত্রুটি বার্তাটি একটি পৃথক চিত্র ফাইলে পপ আপ হয়। এই ধরনের ক্ষেত্রে, ইমেজ ফাইলের এক্সটেনশন .psd থেকে .jpeg বা .png তে পরিবর্তন করলে প্রায়ই সমস্যাটি সমাধান হয়ে যায়। অন্যথায়, ইমেজ ফাইল দূষিত হয়.
  • লক করা লাইব্রেরি ফোল্ডার: একটি লক করা লাইব্রেরি ফোল্ডারও উল্লিখিত ত্রুটি বার্তার ফলাফল হতে পারে। লাইব্রেরি ফোল্ডারটি আনলক করে এটি সহজেই সংশোধন করা যেতে পারে।
  • জেনারেটর প্লাগইন: কিছু ক্ষেত্রে, পছন্দ উইন্ডোতে পাওয়া জেনারেটর প্লাগইনটিও উল্লিখিত ত্রুটি বার্তার কারণ হতে পারে। এটি বন্ধ করা প্রায়ই সমস্যা সমাধান করতে পারে।

এখন যেহেতু আমরা এটি সম্পন্ন করেছি, আসুন আমরা সমাধানগুলিতে প্রবেশ করি এবং আপনার সমস্যার সমাধান করি।

সমাধান 1:চিত্র ফাইলের এক্সটেনশন পরিবর্তন করুন

আমরা আরও প্রযুক্তিগত বিষয়গুলিতে যাওয়ার আগে, আপনার প্রথম জিনিসটি চেষ্টা করা উচিত তা হল চিত্র ফাইলের এক্সটেনশন পরিবর্তন করা। এটি প্রস্তাবিত, যেমনটি আমরা আগে উল্লেখ করেছি যখন একটি নির্দিষ্ট চিত্র ফাইলে ত্রুটি বার্তা পপ আপ হয়। যদি অন্য সব ইমেজ ফাইল মসৃণভাবে লোড হয়, তাহলে আপনার কষ্টকর ইমেজ ফাইলের এক্সটেনশন .jpeg বা .png এ পরিবর্তন করার চেষ্টা করা উচিত। এই বিন্যাসগুলি বেশ জেনেরিক এবং সাধারণত, ছবিগুলি এই বিন্যাসে সংরক্ষণ করা হয়।

যদি ম্যানুয়ালি এক্সটেনশন পরিবর্তন করে সমস্যার সমাধান না হয়, আপনি রপ্তানি ব্যবহার করে দেখতে পারেন Adobe-এ বিকল্প ফটোশপ . সংরক্ষণে আঘাত করার আগে, নিশ্চিত করুন যে ফাইল ফর্ম্যাটটি হয় .jpeg অথবা .png, এবং তারপর সংরক্ষণ করুন টিপুন .

যদি ইমেজ ফরম্যাট পরিবর্তন করার পরেও সমস্যাটি থেকে যায়, তাহলে এর মানে হল ইমেজ ফাইলটি নষ্ট হয়ে গেছে এবং আপনাকে এটি ছেড়ে দিতে হবে বা গুরুত্বপূর্ণ হলে একটি ব্যাকআপ কপি ব্যবহার করতে হবে।

সমাধান 2:গ্রাফিক্স প্রসেসর বিকল্প নিষ্ক্রিয় করা

এই বিকল্পটি আপনার ফটোশপ তৈরি করতে পারে স্বাভাবিকের চেয়ে একটু ধীরগতিতে কাজ করুন এবং ফটো রেন্ডার করুন কারণ আপনি মূলত হার্ডওয়্যার ত্বরণ অক্ষম করছেন ফটোশপের জন্য তবে বেশিরভাগ লোকেরা রিপোর্ট করেছেন যে এটি এই সমস্যার সমাধান করতে পারে।

    1. Adobe Photoshop খুলুন .
    2. একবার Adobe Photoshop খোলা হয়, পছন্দগুলি খুলতে "কন্ট্রোল + কে" কী একসাথে টিপুন।
    3. “পারফরমেন্স”-এ যান বিভাগ এবং আনটিক বিকল্প "গ্রাফিক্স প্রসেসর ব্যবহার করুন" একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷
    4. এখন আপনার Adobe Photoshop পুনরায় চালু করুন এবং আপনি যেতে ভাল হতে হবে. যদি সমস্যাটি এখনও অব্যাহত থাকে তবে অন্যান্য সমাধানগুলি দেখুন৷

সমাধান 3:জেনারেটর অক্ষম করুন 

সমস্যা সমাধানের পরবর্তী পদক্ষেপটি জেনারেটর প্লাগইন নিষ্ক্রিয় করা হবে যা পছন্দ উইন্ডোতে পাওয়া যায়। এটি কয়েকটি ব্যবহারকারীর জন্য সমস্যাটি সমাধান করেছে বলে জানা গেছে। এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে: 

  1. ওপেন আপ Adobe Photoshop .
  2. সম্পাদনা-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু এবং তারপরে পছন্দগুলি বেছে নিন .
  3. প্লাগে স্যুইচ করুন –ইনস ট্যাব এবং 'সক্ষম করুন আনচেক করুন জেনারেটর ' চেকবক্স। একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷
  4. আপনি এটি করার পরে, ঠিক আছে ক্লিক করুন .
  5. ফটোশপ রিস্টার্ট করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

সমাধান 4:লাইব্রেরি ফোল্ডার আনলক করুন

একটি লক করা লাইব্রেরি ফোল্ডারও ত্রুটি বার্তা প্রদর্শিত হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে লাইব্রেরি ফোল্ডারটি আনলক করতে হবে। এটি বেশ সহজে করা যায়। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ফাইন্ডার খুলুন৷ এবং তারপর আপনার ব্যবহারকারী ডিরেক্টরিতে নেভিগেট করুন। আপনি ~/লাইব্রেরি/ অনুসন্ধান করে এটি করতে পারেন৷ অনুসন্ধান বাক্সে৷
  2. একবার আপনি লাইব্রেরি দেখতে পাবেন ফোল্ডার, এটিতে ডান-ক্লিক করুন বা শুধু Ctrl ধরে রাখুন ড্রপ-ডাউন মেনু দেখানোর জন্য ফোল্ডারে ক্লিক করার সময় কী।
  3. তথ্য পান-এ ক্লিক করুন বিকল্প।
  4. লকড আনচেক করুন ফোল্ডারের বিবরণের অধীনে ' বিকল্প। একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷
  5. দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷

সমাধান 5:ফটোশপ পছন্দগুলি পুনরায় সেট করুন

যদি উপরের সমাধানগুলি আপনার জন্য কাজ না করে, তাহলে, আপনাকে চূড়ান্ত অবলম্বন হিসাবে ফটোশপ অ্যাপ্লিকেশনটির পছন্দগুলি পুনরায় সেট করতে হবে। পছন্দগুলি রিসেট করা সাধারণত অ্যাপ্লিকেশনটির সাথে অদ্ভুত সমস্যাগুলি ঠিক করে তাই এটি আপনার জন্যও সমস্যাটি সমাধান করার খুব সম্ভবত। এটি ম্যানুয়ালি করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ এটি আপনার রঙ এবং ওয়ার্কস্পেস সেটিংসকে প্রভাবিত করে না। যাইহোক, যদি আপনি কীস্ট্রোক পদ্ধতি ব্যবহার করে পছন্দগুলি রিসেট করেন, তবে এটি আরও কয়েকটির সাথে রঙ এবং ওয়ার্কস্পেস সেটিংস রিসেট করবে।

অতএব, ম্যানুয়াল উপায় যেতে হয়. এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে: 

আপনি যদি macOS ব্যবহার করেন , এটি বেশ সহজ: 

  1. শুধু ~/Library/Preferences/Adobe Photoshop CSx সেটিংসে নেভিগেট করুন/ ডিরেক্টরি
  2. আপনি সেখানে গেলে, CS6 Prefs.psp সরান আপনার ডেস্কটপে ফাইল করুন। এখানে, CS6 সংস্করণ তাই এটি আপনার ক্ষেত্রে ভিন্ন হতে পারে কিন্তু আপনি ধারণা পান। একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷
  3. এটাই।

Windows-এর জন্য ব্যবহারকারীরা, নিম্নলিখিতগুলি করুন:

  1. উইন্ডোজ টিপুন কী + R রান খুলতে ডায়ালগ বক্স।
  2. %AppData% টাইপ করুন এবং Enter চাপুন . এটি আপনাকে AppData-এ নিয়ে যাবে ডিরেক্টরি।
  3. সেখানে, Roaming/Adobe/Adobe Photoshop CSx/Adobe Photoshop সেটিংস/-এ নেভিগেট করুন ডিরেক্টরি।
  4. আপনি একবার সেখানে গেলে, Adobe Photoshop CS6 Prefs.psp উভয়ই সরান এবং Adobe Photoshop CS6 X64 Prefs.psp আপনার ডেস্কটপে ফাইল . একটি প্রোগ্রাম ত্রুটির কারণে ফটোশপ আপনার অনুরোধটি সম্পূর্ণ করতে পারেনি৷

একবার আপনি এটি সম্পন্ন করলে, আবার Adobe Photoshop চালান এবং দেখুন আপনার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা।


  1. ঠিক করুন:2149842967 ত্রুটির কারণে উইন্ডোজ আপডেট ইনস্টল করা যায়নি

  2. ঠিক করুন:JPEG ডেটা পার্স করার সমস্যার কারণে আপনার অনুরোধটি সম্পূর্ণ করা যায়নি

  3. ফটোশপ আপনার অনুরোধ ত্রুটি সম্পূর্ণ করতে পারেনি ঠিক করুন

  4. Google ভয়েস ঠিক করুন আমরা আপনার কল সম্পূর্ণ করতে পারিনি