কম্পিউটার

[স্থির] আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে

আইটিউনস আমাদের আইফোন ব্যাকআপ করতে সাহায্য করে এবং প্রয়োজনে, ডেটা হারানোর সময় আমরা আইফোনে ব্যাকআপ ফিরিয়ে আনতে পারি। এছাড়াও, এটি পুরানো আইফোন থেকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার একটি কার্যকর উপায়। তবে, পুনরুদ্ধার যেমন অনুমিত হয় তেমনভাবে কাজ করে না। আপনি একটি বার্তা পাবেন যে আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারে না:

"iTunes আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে।"

"iTunes আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ পড়ার সময় একটি ত্রুটি ঘটেছে।"

"iTunes আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ আইফোনে লেখার সময় একটি ত্রুটি ঘটেছে।"

এটি আপনাকে ত্রুটি সম্পর্কে কোনও সূত্র দেয় না বা আপনি এটি ঠিক করতে পারেন এমন কোনও পরামর্শ দেয় না৷ ঠিক আছে, সাধারণত, যখন আইটিউনস এর কোন ভাল ব্যাখ্যা থাকে না, তখন আপনি "ত্রুটি ঘটেছে" বলে প্রম্পট পাবেন। তবে খুব বেশি চিন্তা করবেন না, এই নির্দেশিকাটিতে, আপনি জানতে পারবেন কোন পরিস্থিতিতে ত্রুটির কারণ হবে এবং এটি ঠিক করার সমাধান।

কেন আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি?

বিভিন্ন পরিস্থিতিতে "আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ আইফোনে পড়ার বা লেখার সময় একটি ত্রুটি ঘটেছে" সমস্যা হতে পারে। নিম্নলিখিত প্রধান কারণ:

1. আইফোন এবং কম্পিউটারের মধ্যে সংযোগ সমস্যা৷

2. ব্যাকআপে কিছু ভুল আছে হয়তো এটি নষ্ট হয়ে গেছে।

3. আইফোন বা কম্পিউটারে পর্যাপ্ত জায়গা নেই৷

4. আইটিউনস সংস্করণটি ব্যাকআপ করার জন্য খুব পুরানো৷

5. নিরাপত্তা সফ্টওয়্যার আইটিউনসের সাথে কম্পিউটারের সংযোগ বিঘ্নিত করেছে৷

আইটিউনস থেকে কীভাবে পরিত্রাণ পাবেন আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে বার্তা

নিম্নলিখিত সমস্ত সম্ভাব্য পদ্ধতিগুলি যা আপনি সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন যখন এটি বলে যে "আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে"।

যদিও আপনি এই সময়ে "আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে" সমস্যার সমাধান করতে পদক্ষেপ নিতে পারেন, আপনি একই সমস্যা বা অন্যান্য বিরক্তিকর সমস্যার সম্মুখীন হতে পারেন পরের বার. আইটিউনস সব ধরনের সমস্যা নিয়ে আসে। সহজে আপনার আইফোনের ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে, আপনি আইফোনের বিকল্প আইটিউনসে যেতে পারেন৷

সমাধান 1. আপনার কম্পিউটার এবং iPhone পুনরায় চালু করুন

কখনও কখনও একটি সাধারণ রিস্টার্ট সমস্যার সমাধান করতে পারে। তাই সমস্যাটি অদৃশ্য হয়ে যায় কিনা তা দেখতে প্রথমে আপনার কম্পিউটার এবং আইফোন পুনরায় চালু করুন। যদি না হয়, নীচের অন্যান্য পদ্ধতি চেষ্টা করুন.

সমাধান 2. USB সংযোগ পরীক্ষা করুন

USB এর অনুপযুক্ত কার্যকারিতা হতে পারে আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে। এখানে কিছু পরামর্শ রয়েছে:

- অন্যান্য সস্তার পরিবর্তে অ্যাপল-প্রত্যয়িত USB কেবল ব্যবহার করুন।

- পোর্টের সাথে সমস্যা কিনা তা দেখতে অন্যান্য USB পোর্ট ব্যবহার করে দেখুন৷

- কম্পিউটারের সাথে সংযুক্ত অন্যান্য USB ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন করুন৷

- কম্পিউটারের USB পোর্টের সাথে সরাসরি আপনার iPhone সংযোগ করুন। সংযুক্ত কীবোর্ড বা USB হাবে নয়৷

সমাধান 3. দুর্নীতিগ্রস্ত ব্যাকআপ মুছুন

আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারে না যখন ব্যাকআপ দূষিত হয় তখন ত্রুটি ঘটবে। আপনি দূষিত ব্যাকআপ ফাইলগুলি মুছে ফেলতে পারেন এবং আবার চেষ্টা করতে পারেন৷

△ যেখানে আপনি ব্যাকআপ ফাইলগুলি খুঁজে পেতে পারেন:

পিসির জন্য: \Users\(ব্যবহারকারীর নাম)\AppData\Roaming\Apple Computer\MobileSync\Backup\

ম্যাকের জন্য: ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/মোবাইলসিঙ্ক/ব্যাকআপ/

সমাধান 4. স্থান খালি করুন

পুনরুদ্ধারের জন্য পর্যাপ্ত সঞ্চয়স্থান প্রয়োজন। আপনার ব্যাকআপ 7GB হলে, আপনার ডিস্কে 8GB ফাঁকা জায়গা থাকা উচিত। অন্যথায়, আপনার দেখা হতে পারে আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে।

কম্পিউটারের স্টোরেজ স্পেস খালি করতে, আপনি পুরানো আইটিউনস ব্যাকআপটিকে একটি বাহ্যিক হার্ড ড্রাইভে সরাতে পারেন বা আপনি যদি নিশ্চিত হন যে ভবিষ্যতে আপনার কখনই সেগুলির প্রয়োজন হবে না তবে সেগুলি মুছে ফেলতে পারেন৷

সমাধান 5. সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করুন

আইটিউনস এর পুরানো সংস্করণ অনেক সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং আপনি আরও ভাল নিশ্চিত করবেন যে আইটিউনস সংস্করণটি সর্বশেষ। iTunes আপডেট করতে:সহায়তা এ ক্লিক করুন Windows PC-এর মেনু বারে অথবা iTunes-এ ক্লিক করুন Mac এ> আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন এটি তৈরি করতে।

সমাধান 6. নিরাপত্তা সফ্টওয়্যার চেক করুন

আপনার কম্পিউটারে নিরাপত্তা সফ্টওয়্যার ইনস্টল করা থাকলে, আইটিউনস-এর সাথে আপনার কম্পিউটারের সংযোগ বিঘ্নিত করবে এমন কিছু ফাংশন আছে কিনা তা পরীক্ষা করতে যান৷ ফাংশনটি নিষ্ক্রিয় করুন বা প্রয়োজনে সুরক্ষা সফ্টওয়্যারটি আনইনস্টল করুন৷

বোনাস টিপ:আইফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার করার আরেকটি সহজ উপায়

উপরের থেকে, আমরা "আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে" সমস্যাটি ঠিক করার পদ্ধতি সম্পর্কে কথা বলেছি। আপনি যদি ভাগ্যবান হন তবে উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি আপনাকে সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করতে পারে। যাইহোক, যদিও আপনি এইবার সমস্যাটি সমাধান করেছেন, আপনি পরবর্তী সময়ে অন্যান্য ত্রুটিগুলি পূরণ করতে পারেন। তাহলে কেন আইফোন ব্যাকআপ করার আরেকটি সহজ উপায় চেষ্টা করবেন না?

AOMEI MBackupper-এর অসামান্য বৈশিষ্ট্য:
✓ ফাইলগুলির পূর্বরূপ৷৷ এটি পুনরুদ্ধার বা ব্যাকআপ হোক না কেন, আপনার যা প্রয়োজন তা পেতে আপনি ফাইলগুলির পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে পারেন৷
✓ কাস্টমাইজড প্ল্যান৷ আপনাকে সমস্ত আইফোন ডেটা বা শুধুমাত্র নির্বাচিত ফাইলগুলির ব্যাকআপ নেওয়ার বিকল্প দেওয়া হবে৷
✓ ডেটা ক্ষতি করবেন৷ কাস্টম পুনরুদ্ধারের সময় AOMEI MBackupper কোনো বিদ্যমান ডেটা মুছে ফেলবে না।
✓ ব্যাপকভাবে সামঞ্জস্যপূর্ণ। এটি সর্বশেষ iPhone 13 সহ সমস্ত iPhone সমর্থন করে৷ এছাড়াও iPad এবং iPod টাচ সমর্থন করে৷

আইফোনের জন্য আইটিউনস বিকল্প পেতে ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং এটি কীভাবে ব্যবহার করবেন তা দেখুন৷

উদাহরণ:কম্পিউটার/এক্সটার্নাল হার্ড ড্রাইভ/ইউএসবি-তে আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

1. AOMEI MBackupper চালু করুন এবং আপনার iPhone প্লাগ ইন করুন৷

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷ . আপনি যদি সমস্ত সামগ্রী এবং সেটিংস ব্যাকআপ করতে চান তবে অনুগ্রহ করে সম্পূর্ণ ব্যাকআপ চয়ন করুন৷ এটি করার বিকল্প।

3. আপনি যে ফাইলগুলি ব্যাকআপ করতে চান তা নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন৷ চালিয়ে যেতে।

4. একটি স্টোরেজ পাথ নির্বাচন করুন (স্থানীয় ড্রাইভ, বাহ্যিক হার্ড ড্রাইভ বা USB ফ্ল্যাশ ড্রাইভ)> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন নীচের-ডান কোণে। আপনার কাজ সেকেন্ডের মধ্যে সম্পন্ন হবে।

ব্যাকআপ সম্পূর্ণ হলে, আপনি ব্যাকআপ ম্যানেজমেন্টে আপনার ব্যাকআপ কাজগুলি পরিচালনা করতে পারেন। এখানে আপনি ব্যাকআপ ফাইলগুলি দেখতে পারেন, একটি ক্রমবর্ধমান ব্যাকআপ তৈরি করতে পারেন, ডিভাইসে ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন বা ব্যাকআপ মুছতে পারেন৷

উপসংহার

"আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে" সমস্যাটি কীভাবে ঠিক করবেন তার জন্যই এটি। এই উত্তরণ আপনার সমস্যার সমাধান? যদি তাই হয়, আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন।

এই ধরনের iTunes সমস্যা এড়াতে, আপনি AOMEI MBackupper দিয়ে আইফোনের ব্যাকআপ নিতে পারেন। আইটিউনসের তুলনায়, এটি আরও নমনীয়। এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস প্রত্যেকের পক্ষে পরিচালনা করা সম্ভব করে তোলে। উপরন্তু, এটি আইফোন এবং কম্পিউটারের মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে। এখন এটির জন্য যান এবং নিজের দ্বারা আরও আবিষ্কার করুন!


  1. ফিক্স:নির্দিষ্ট মডিউল খুঁজে পাওয়া যায়নি

  2. ঠিক করুন:আইটিউনস আইফোনের সাথে সংযোগ করতে পারেনি কারণ ডিভাইস থেকে একটি অবৈধ প্রতিক্রিয়া পাওয়া গেছে

  3. [স্থির] Chrome-এ মিডিয়া লোড করা যায়নি ত্রুটি

  4. কিভাবে ঠিক করবেন “iTunes Could not connect to this iPhone. মান অনুপস্থিত” ত্রুটি