কম্পিউটার

com.apple.photomoments কি?

Yosemite OS X 10.10.3 লঞ্চের সাথে, Apple তার নতুন ফটো অ্যাপের সাথে ফটোগুলি সংগঠিত করার একটি অত্যাশ্চর্য সৃজনশীল উপায় চালু করেছে৷ এই ফটো অ্যাপটি আইক্লাউড ফটোগুলির সাথে সিঙ্ক করা হয়েছে যাতে যখনই কোনও ব্যবহারকারী কোনও ডিভাইসে একটি ফটো তোলে, এটি স্বয়ংক্রিয়ভাবে ক্লাউডে উপলব্ধ থাকে এবং এইভাবে যে কোনও সময়ে যে কোনও iOS ডিভাইসে অ্যাক্সেস করা যায়৷ অনেকগুলি প্রক্রিয়ার মধ্যে একটি যা এটি সম্ভব করেছে তা হল com.apple.photomoments৷ এটি আইক্লাউডে iOS ডিভাইসে ফটো আপলোড করতে সাহায্য করে এবং ব্যবহারকারীদের খেয়াল না করেও ব্যাকগ্রাউন্ডে তা করে।

কিছু ক্ষেত্রে, যাইহোক, com.apple.photomoments প্রক্রিয়াটি সমস্যায় পড়তে পারে এবং একটি ম্যাক ক্র্যাশ করতে পারে- নিম্নলিখিত ত্রুটির কারণে একটি পরিস্থিতি "com.apple.photomoments অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়।"

ম্যাক ব্যবহারকারীরা যারা এই ত্রুটিটি অনুভব করেন তারা সত্যিই হতাশ হন কারণ এটি কীভাবে সমাধান করা যায় সে সম্পর্কে ইন্টারনেটে কোনও উপলব্ধ সংস্থান নেই। আশা করি, এই নিবন্ধটি এতে সাহায্য করবে।

"com.apple.photomoments অপ্রত্যাশিতভাবে প্রস্থান" ত্রুটির সমাধান

1. আউটবাইট macAries

"com.apple.photomoments অপ্রত্যাশিতভাবে প্রস্থান" ত্রুটি অনেক কিছু দ্বারা সৃষ্ট হতে পারে. এই কারণে, এটি সুপারিশ করা হয় যে প্রথম অগ্রাধিকার হিসাবে, আপনি ম্যাক মেরামতের সরঞ্জাম, যেমন ম্যাক মেরামত অ্যাপের মাধ্যমে যতটা সম্ভব সমস্যার সমাধান করুন৷ এই টুলটি ম্যালওয়্যার, জাঙ্ক ফাইল, দুর্নীতিগ্রস্ত সফ্টওয়্যার, অনুপস্থিত আপডেট, ভুল কনফিগার করা ড্রাইভার, নেটওয়ার্ক সমস্যা, রেজিস্ট্রি এন্ট্রি অনুপস্থিত সনাক্ত করার জন্য আপনার সিস্টেম স্ক্যান করবে এবং এই সমস্ত বিভিন্ন কর্মক্ষমতা প্রভাবিত সমস্যাগুলির প্রতিকার করতে পদক্ষেপ নেবে। সুতরাং, যদি তাদের মধ্যে কাউকে আপনার ম্যাকের অস্বাভাবিক আচরণের জন্য দায়ী করা হয়, তবে মেরামতের সরঞ্জামটি কাজ করার পরে সমস্যাটি একটি বিরক্তিকর হওয়া বন্ধ করবে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

2. অ্যাক্টিভিটি মনিটর চালু করুন

অ্যাক্টিভিটি মনিটর আপনার কম্পিউটারে চলমান প্রক্রিয়াগুলি দেখায়। এটি উইন্ডোজের টাস্ক ম্যানেজারের ম্যাক সমতুল্য। আপনি যখন আপনার Mac-এ অ্যাক্টিভিটি মনিটর খুলবেন, তখন সম্ভবত আপনি com.apple.photomoments প্রক্রিয়াটি দেখতে পাবেন এবং এখান থেকে আপনি এই প্রক্রিয়াটি ছেড়ে দিতে পারেন এবং এটি কার্যকরভাবে আপনার ম্যাককে ক্র্যাশ হওয়া এবং এর সাথে সম্পর্কিত যেকোন ত্রুটির প্রতিবেদন করা থেকে বিরত রাখবে। প্রক্রিয়া. আপনার Mac এ অ্যাক্টিভিটি মনিটর চালু করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি নিন:

  1. লঞ্চ করুন স্পটলাইট Cmd + Space টিপে অনুসন্ধান করুন
  2. অনুসন্ধান পদ হিসাবে "অ্যাক্টিভিটি মনিটর" টাইপ করুন।
  3. অ্যাপটি খুলতে এই অনুসন্ধানের প্রথম ফলাফলে ক্লিক করুন।

আপনি এই অ্যাপটিকে ডকে রাখা সুবিধাজনক মনে করবেন এবং এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অ্যাপ আইকনে ডান-ক্লিক করুন।
  2. বিকল্প> ডকে রাখুন। বেছে নিন

আপনার Mac এ কোন প্রক্রিয়া এবং অ্যাপ চলছে তা দেখতে অ্যাক্টিভিটি মনিটর ব্যবহার করা সহজ। যেহেতু প্রধান উইন্ডোটি প্রধান প্রসেস মনিটর দেখায়, আপনি এখনই এখান থেকে প্রক্রিয়াটি অনুসন্ধান করতে পারেন। বিকল্পভাবে, আপনি যে অ্যাপ বা প্রক্রিয়াটি খুঁজছেন সেটি অনুসন্ধান করতে আপনি ডান-কোণার অনুসন্ধান ফিল্টার ব্যবহার করতে পারেন। আপনি এটি খুঁজে পাওয়ার পরে, নির্দিষ্ট প্রক্রিয়াটি ছেড়ে দিতে বেছে নিন।

3. ফটো অ্যাপটিকে ইন্টারনেট অ্যাক্সেস করা থেকে সীমাবদ্ধ করুন

com.apple.photomoments হল এমন একটি প্রক্রিয়া যা ক্রমাগত একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ খোঁজে এবং Mojave বা Yosemite ফটো অ্যাপগুলিকে ইন্টারনেটে স্টাফ আপলোড করা থেকে সীমাবদ্ধ করে, আপনি সেই প্রক্রিয়াটিকে মেরে ফেলবেন যা আপনার Mac-এর অপ্রত্যাশিত ক্র্যাশের জন্য দায়ী৷ আপনার ম্যাকের যেকোনো অ্যাপে ইন্টারনেট অ্যাক্সেস সীমাবদ্ধ করতে, প্রথমে অ্যাপ্লিকেশন ফায়ারওয়াল সক্ষম করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি নিন:

  1. সিস্টেম পছন্দ বেছে নিন অ্যাপল মেনু থেকে।
  2. নিরাপত্তা ও গোপনীয়তা এ ক্লিক করুন
  3. ফায়ারওয়াল ক্লিক করুন ট্যাব।
  4. ফলকটি আনলক করুন। অনুরোধ করা হলে, আপনার প্রশাসকের শংসাপত্রগুলি লিখুন৷
  5. ক্লিক করুন ফায়ারওয়াল চালু করুন অথবা শুরু করুন . এটি ফায়ারওয়াল সক্রিয় করবে।
  6. উন্নত-এ ক্লিক করুন ফায়ারওয়াল কনফিগারেশন সক্রিয় করতে ট্যাব।

সমস্ত আগত সংযোগগুলি ব্লক করতে, "সমস্ত আগত সংযোগগুলি ব্লক করুন" বিকল্পটি নির্বাচন করুন৷ এটি শেয়ারিং পরিষেবাগুলিকে প্রতিরোধ করবে, যেমন ফাইল শেয়ারিং কোনো সংযোগ গ্রহণ করা থেকে। কিছু সিস্টেম পরিষেবা, যাইহোক, এখনও সংযোগ গ্রহণ করবে৷

সংযোগ গ্রহণ থেকে নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলিকে অনুমতি দিতে বা অস্বীকার করতে, আপনি ফায়ারওয়াল বিকল্পগুলি ব্যবহার করে সেগুলি যুক্ত করতে বা সরাতে পারেন:

  1. খুলুন সিস্টেম পছন্দগুলি৷
  2. নিরাপত্তা ও গোপনীয়তা এ ক্লিক করুন
  3. ফায়ারওয়াল নির্বাচন করুন ট্যাব।
  4. ফায়ারওয়াল বিকল্পে ক্লিক করুন বোতাম।
  5. ক্লিক করুন (+ ) একটি অ্যাপ্লিকেশন যোগ করতে যা আপনি নেটওয়ার্ক অ্যাক্সেস দিতে চান।
  6. আপনি নেটওয়ার্ক অ্যাক্সেসের সুবিধাগুলি অস্বীকার করতে চান এমন একটি অ্যাপ সরাতে, অ্যাপটিতে ক্লিক করুন ( ) বোতাম।

দ্রষ্টব্য:এই প্রক্রিয়াটি তখনই অর্জন করা যেতে পারে যখন ব্যবহারকারীর প্রশাসকের অধিকার থাকে৷

4. নেটওয়ার্ক সমস্যা সমাধান করুন

ফটো অ্যাপ নেটওয়ার্ক অ্যাক্সেস অস্বীকার করা একটি কঠোর পদক্ষেপ হতে পারে এবং এর পরিবর্তে কেউ প্রথমে নেটওয়ার্ক সমস্যাগুলি সমাধান করতে পারে এবং কী হয় তা দেখতে পারে। এটি নেটওয়ার্ক ডায়াগনস্টিকসের সাহায্যে করা যেতে পারে। আপনার Mac এ নেটওয়ার্ক ডায়াগনস্টিকস চালু করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি নিন:

  1. Apple খুলুন মেনু।
  2. নেটওয়ার্ক এ ক্লিক করুন
  3. আমাকে সহায়তা করুন ক্লিক করুন
  4. ডায়াগনস্টিকস এ ক্লিক করুন

নেটওয়ার্ক ডায়াগনস্টিক উইজার্ড আপনার পরবর্তী পদক্ষেপগুলিকে একাধিক প্রশ্ন এবং পরীক্ষার মাধ্যমে গাইড করবে যা আপনার ওয়াইফাই সংযোগ, নেটওয়ার্ক কনফিগারেশন এবং DNS সার্ভারগুলিতে স্পর্শ করবে। যেখানে সম্ভব, এটি এমনকি প্রয়োজনীয় মেরামতও করবে। এটি হাতে থাকা সমস্যা সম্পর্কে আরও বিশদ তথ্য সরবরাহ করবে এবং কীভাবে এটি সমাধান করা যায় সে সম্পর্কে পরামর্শ দেবে।

সংক্ষেপে, "com.apple.photomoments অপ্রত্যাশিতভাবে প্রস্থান" ত্রুটিটি আপনার ম্যাকের ফটো অ্যাপের সমস্যার কারণে ঘটে, এটি বেশিরভাগই আপনার নেটওয়ার্ক অ্যাক্সেসের সাথে সম্পর্কিত একটি সমস্যা এবং এটি সমাধান করার উপায় হল নেটওয়ার্ক সমস্যার সমস্যা সমাধান করা বা সীমাবদ্ধ করা সম্পূর্ণভাবে নেটওয়ার্ক খোলার জন্য অ্যাপের অ্যাক্সেস।


  1. কীভাবে ম্যাকে অ্যাপল নিউজ অ্যাপ কাস্টমাইজ করবেন

  2. ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

  3. Search.searchbenny.com কি?

  4. Ad.directrev.com কি?