কম্পিউটার

আপনি যখন আপনার প্রথম ম্যাক ল্যাপটপ কিনবেন তখন কী করবেন?

তো, আপনি কি আপনার প্রথম ম্যাক পেয়েছেন? অভিনন্দন! আপনার কাছে একটি সহজ-ব্যবহারযোগ্য ডিভাইস রয়েছে যা সহজ কিন্তু অবিশ্বাস্যভাবে শক্তিশালী। হ্যাঁ, আমরা জানি আপনি ইতিমধ্যেই এটি আনবক্স করতে আগ্রহী৷ কিন্তু, আমরা আপনাকে এটি ঠিক সেখানে ধরে রাখার পরামর্শ দিই। আপনি যাওয়ার আগে এটির অফার করা প্রতিটি বৈশিষ্ট্য পরীক্ষা করে দেখুন, আমাদের নিশ্চিত করতে হবে যে আপনি আপনার বিনিয়োগ থেকে সর্বাধিক সুবিধা পান। আমরা আপনাকে একটি পাওয়ার ম্যাক ব্যবহারকারী হওয়ার জন্য সঠিক পথে থাকা নিশ্চিত করতে আমাদের নীচের টিপসগুলি চেক করার পরামর্শ দিচ্ছি:

1. প্রাথমিক সেটআপ সম্পাদন করুন৷

একটি নতুন ম্যাক সেট আপ করা পাই হিসাবে সহজ হওয়া উচিত। ম্যাকগুলিকে প্রথম জনসাধারণের কাছে পরিচয় করিয়ে দেওয়ার পর থেকেই সেগুলিকে এভাবেই ডিজাইন করা হয়েছে৷

  1. ইন্টারনেটের সাথে সংযোগ করুন। সেটআপ প্রক্রিয়ার সাথে জড়িত কিছু ধাপে এটির প্রয়োজন হবে।
  2. যেকোন গুরুত্বপূর্ণ ডিভাইসে প্লাগ ইন করুন। যদি আপনার ম্যাকের জন্য একটি বাহ্যিক ট্র্যাকপ্যাড বা কীবোর্ডের প্রয়োজন হয়, তাহলে নিশ্চিত করুন যে এটি প্লাগ করা আছে৷
  3. আপনার কম্পিউটার চালু করুন। যদিও বেশিরভাগ ম্যাক পাওয়ার উত্সের সাথে সংযুক্ত হওয়ার সাথে সাথেই স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যায়, অন্যদের পাওয়ার বোতাম টিপতে হবে।
  4. আপনার ডিভাইস চালু হয়ে গেলে, সেটআপের ধাপগুলি অনুসরণ করুন এবং আপনার দেশ এবং অ্যাপল আইডির মতো প্রয়োজনীয় বিশদ বিবরণ দিন।
  5. এই মুহুর্তে, আপনি আপনার Mac ব্যবহার করতে সক্ষম হবেন৷ কিন্তু নিরাপত্তা ব্যবস্থা হিসেবে, অ্যাপ স্টোর, -এ যান যা আপনি ডকে সুবিধামত অ্যাক্সেস করতে পারেন। এবং তারপর, আপডেট -এ ক্লিক করুন আপনার ম্যাক আপ-টু-ডেট কিনা তা নিশ্চিত করতে যেকোনো সফ্টওয়্যার আপডেট চেক করুন এবং ইনস্টল করুন।

2. iCloud এর সাথে সংযোগ করুন৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

আপনি যদি প্রথমবারের জন্য একটি ম্যাক ল্যাপটপ বা ডেস্কটপ পেয়ে থাকেন তবে আপনার কাছে ইতিমধ্যেই একটি অ্যাপল ডিভাইস রয়েছে এমন একটি খুব ভাল সুযোগ রয়েছে। ঠিক আপনার অ্যাপল ডিভাইসের মতো, আপনার ম্যাকের একটি অ্যাপল আইডি এবং অ্যাপল আইডি পাসওয়ার্ড প্রয়োজন। অতএব, প্রাথমিক সেটআপের সময় বা iCloud সিস্টেম পছন্দের মাধ্যমে, যা আপনি সেটআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করার পরে অ্যাক্সেস করতে পারেন, আপনার Mac এ iCloud সংযোগ করুন। একবার আপনি আপনার Apple ডিভাইসে iCloud কানেক্ট করলে, আপনি সহজেই পরিচিতি, ক্যালেন্ডার, ফাইল এবং ফটো শেয়ার করতে পারবেন, এমনকি তাদের প্রত্যেককে শারীরিকভাবে সংযুক্ত না করেও।

3. অ্যাপল মেনুর সাথে নিজেকে পরিচিত করুন।

অ্যাপল মেনুটি আপনার ম্যাকের স্ক্রিনের উপরের বাম কোণায় অবস্থিত। এটিতে ক্লিক করে, আপনি অ্যাপ স্টোর এবং সিস্টেম পছন্দগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এমনকি আপনি এখানে আপনার ম্যাক রিবুট, শাটডাউন বা পুনরায় চালু করতে পারেন।

4. স্পটলাইট অন্বেষণ করুন৷

স্পটলাইট হল একটি দরকারী বৈশিষ্ট্য যা সরাসরি OS X-এ তৈরি করা হয়েছে৷ এটি আপনাকে আপনার Mac-এ ফাইল বা অন্যান্য জিনিসগুলি সন্ধান করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে:অ্যাপস, নথি, পরিচিতি এবং ছবি৷ কিন্তু, এর উদ্দেশ্য সেখানেই শেষ নয়। আপনি যদি উইকিপিডিয়ার মতো জায়গাগুলি অনুসন্ধান করতে চান বা আপনাকে ফুটে ইঞ্চি রূপান্তর করতে সহায়তা করতে চান তবে এটি আপনাকে ইন্টারনেটের সাথে সংযুক্ত করে!

স্পটলাইট অ্যাক্সেস করতে, মেনু বারে ম্যাগনিফাইং গ্লাসের মতো দেখতে আইকনে ক্লিক করুন। একটি অনুসন্ধান ক্ষেত্র তারপর পপ আপ করা উচিত. সেখান থেকে, আপনি যেকোনো কিছু টাইপ করতে পারেন এবং স্পটলাইটকে তার কাজ করতে দিতে পারেন৷

5. আপনার Mac সুরক্ষিত রাখুন৷

ব্র্যান্ড আনুগত্য বাদ দিয়ে, আমরা মনে করি যে আপনার ম্যাককে রক্ষা করার জন্য এই ধরনের উদ্দেশ্যে ডিজাইন করা একটি সফ্টওয়্যার টুল ইনস্টল করার চেয়ে ভাল উপায় আর নেই। Outbyte macAries একটি. MacOS-এর জন্য তৈরি, macAries আপনার Mac-এর কর্মক্ষমতা উন্নত করতে মূল্যবান স্থান পরিষ্কার করে। এটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করে, ট্র্যাশ খালি করে এবং আপনার ম্যাককে দ্রুত কাজ করতে যেকোনও অবাঞ্ছিত ফাইল থেকে মুক্তি দেয়৷

আপনার নতুন ম্যাক ল্যাপটপ উপভোগ করুন!

এই মুহুর্তে, আপনার নতুন ম্যাক ল্যাপটপ বা ডেস্কটপ সব সেট করা উচিত। আশা করি, আমরা যে টিপস প্রদান করেছি তা আপনাকে আপনার নতুন কম্পিউটার জানতে সাহায্য করার জন্য যথেষ্ট। শুধু নিশ্চিত করুন যে আপনি তার চেহারা দেখে ভয় পাবেন না। আপনার ম্যাক ব্যবহার করার জন্য এবং প্রদর্শনের জন্য নয়। আপনি এটি উপভোগ করতে ভুলবেন না!


  1. ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

  2. আপনার ম্যাক ক্যামেরা কাজ না করলে কী করবেন

  3. আপনি আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড ভুলে গেলে কী করবেন

  4. আপনার ল্যাপটপ ক্রমাগত হ্যাং হলে কী করবেন