কম্পিউটার

কিভাবে MacOS-এ ত্রুটি কোড 43 ঠিক করবেন?

মানুষ macOS পছন্দ করার অনেক কারণ আছে। কেউ কেউ এটি পছন্দ করে কারণ এটি একটি ইউনিক্স-ভিত্তিক ওএস, অন্যরা এটির ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের জন্য এটি পছন্দ করে। কিন্তু লিনাক্স এবং উইন্ডোজ উভয়ের চেয়ে সহজ অপারেটিং সিস্টেম হওয়ার খ্যাতির কারণে বেশিরভাগ লোকেরা এটি ব্যবহার করে। অপারেটিং সিস্টেমটি বেশিরভাগ ডিজাইনার, প্রোগ্রামার এবং ব্যবসায়ীদের দ্বারা ব্যবহৃত হয় কারণ এটির বিদ্যুতের গতি।

তবে অন্যান্য প্রযুক্তিগত পণ্যের মতো এটি ত্রুটি-মুক্ত নয়। ম্যাকের সাথে সাধারণ কিছু ত্রুটি কোড রয়েছে। কিছু ব্যবহারকারী ট্র্যাশ ক্যানে ফাইলগুলি সরানোর চেষ্টা করার সময় ম্যাকবুকে ত্রুটি কোড-43 পাওয়ার কথা জানিয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রে, ব্যবহারকারীরা এই ত্রুটি কোডের কারণ খুঁজে বের করতে পারেনি। তাই আসুন এই বাগ সম্পর্কে আরও জানুন। আমরা আপনাকে দেখাব কিভাবে MacOS-এ ত্রুটি কোড 43 ঠিক করতে হয়।

ম্যাকে ত্রুটি কোড 43 কি?

সাধারণত, যখন আপনি একটি USB ডিভাইস থেকে ফাইল স্থানান্তর করার চেষ্টা করেন, আপনার Mac-এ ফাইলগুলি মুছতে বা ফোল্ডারগুলির মধ্যে ফাইল স্থানান্তর করার চেষ্টা করেন তখন Mac ত্রুটি কোড 43 দেয়৷ যদি এই প্রক্রিয়াগুলির মধ্যে কোনো একটির সময় সমস্যা হয়, তাহলে আপনার Mac স্ক্রিনে সম্পূর্ণ ত্রুটি বার্তা প্রদর্শন করবে৷

মনে হচ্ছে যে ম্যাক ব্যবহারকারীরা OS El Capitan বা OS X 10.2 চালায় তারা ত্রুটি কোড 43 দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়৷ আশ্চর্যজনকভাবে, Windows এবং MacOS উভয়ই ত্রুটি কোড 43 ভাগ করে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

যদিও এই ত্রুটিটি এলোমেলোভাবে পপ আপ করতে পারে, সাধারণত একটি কারণ থাকে। সাধারণত, একাধিক কারণ ম্যাক-এ ত্রুটি কোড 43 ট্রিগার করতে পারে, সাধারণ থেকে আরও জটিল সমস্যাগুলির মধ্যে।

ম্যাকের ত্রুটি কোড 43 একটি অস্তিত্বহীন ফাইল শেয়ার পয়েন্ট, একটি হার্ড ডিস্ক সমস্যা, প্রয়োজনীয় ফাইল ব্যবহার করা, প্রয়োজনীয় নথির একটি আংশিক ডাউনলোড, একটি নির্দিষ্ট ফাইল লক করা, একটি পরিচালনা করার অনুমতির অভাবের কারণে প্রদর্শিত হতে পারে নির্দিষ্ট ফাইল, এবং অন্যান্য অনুরূপ জটিলতা। ফাইলের নামে অবৈধ অক্ষর থাকলে ত্রুটিও ঘটতে পারে। এখানে, অবৈধ অক্ষরগুলি হল এই চিহ্নগুলি:@ # ! %^$।

এই বাগ চেকটি ঠিক করতে, আপনাকে এটির কারণটি বুঝতে হবে। তাই কম সুস্পষ্ট কারণগুলি চেষ্টা করার আগে আপনার উপরের অপরাধীদের সাথে শুরু করা উচিত। যদি একটি আংশিক ডাউনলোড, উদাহরণস্বরূপ, দোষারোপ করা হয়, তাহলে আপনাকে প্রভাবিত ফাইলটি পুনরায় ডাউনলোড করতে হবে। একইভাবে, যদি ফাইলটি বর্তমানে ব্যবহার করা হয় তবে এটি ব্যবহার বন্ধ করুন। এটি বলার সাথে সাথে, হার্ড ডিস্কের সমস্যার কারণে ম্যাক ত্রুটি কোড 43 ঠিক করা সবসময় সোজা নয়। কখনও কখনও আপনাকে ডিস্ক ফর্ম্যাট করতে হতে পারে৷

ম্যাকওএস-এ ত্রুটি কোড 43 কীভাবে ঠিক করবেন?

যদি কোন সুস্পষ্ট অপরাধী না থাকে, তাহলে আপনি এই ত্রুটিটি সমাধান করতে নিম্নলিখিত পদ্ধতিগুলি চেষ্টা করতে পারেন৷

পদ্ধতি 1:ফোর্স কুইট ফাইন্ডার

ফাইন্ডার সম্ভবত একটি ত্রুটির সম্মুখীন হয়েছে যা এটিকে ফাইল মুছে ফেলা থেকে বাধা দেয়, তাই, ত্রুটি কোড 43 বার্তা প্রদর্শন করতে আপনার ম্যাককে ট্রিগার করে। তাই জোর করে ছেড়ে দেওয়া এবং ফাইন্ডার পুনরায় চালু করা সমস্যাটি সমাধান করতে সাহায্য করতে পারে। অনুগ্রহ করে ফাইন্ডার প্রস্থান করার জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Apple-এ ক্লিক করুন আপনার স্ক্রিনের উপরের-বাম অংশে মেনু এবং জোর করে প্রস্থান করুন নির্বাচন করুন৷ .
  • এখন নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি ফাইন্ডার খুঁজে পান , এটি নির্বাচন করুন এবং পুনরায় লঞ্চ করুন এ আলতো চাপুন৷ বিকল্প।
  • এই কৌশলটি সমস্যার সমাধান করবে।

পদ্ধতি 2:ডিস্ক ইউটিলিটি ব্যবহার করুন

ফাইন্ডারকে জোর করে ছেড়ে দেওয়ার পরেও যদি আপনার ম্যাক ত্রুটি কোড 43 দেয় তবে ফাইল স্টোরেজ সমস্যাগুলি পরীক্ষা করতে বিল্ট-ইন ডিস্ক ইউটিলিটি ব্যবহার করুন। ডিস্ক ইউটিলিটি আপনাকে ডিরেক্টরির দুর্নীতি বা অনুমতি সংক্রান্ত সমস্যাগুলি পরীক্ষা করতে সাহায্য করতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে:

  • অ্যাপল মেনু-এ আলতো চাপুন এবং পুনঃসূচনা নির্বাচন করুন .
  • আপনার কম্পিউটার পুনরায় চালু হওয়ার সময়, কমান্ড টিপুন এবং ধরে রাখুন এবং R অ্যাপল পর্যন্ত কী লোগো দেখা যাচ্ছে।
  • এখন ডিস্ক ইউটিলিটি বেছে নিন এবং চালিয়ে যান টিপুন .
  • সাইডবার খুঁজুন এবং আপনি কি মেরামত করতে চান তা বেছে নিন। এর পরে, প্রাথমিক চিকিৎসা-এ ক্লিক করুন৷ বোতাম।
  • ডিস্ক ইউটিলিটিকে অনুমতি দিন প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন, তারপর ফলাফল অনুযায়ী এগিয়ে যান।

এই ইউটিলিটি কি রিপোর্ট করতে পারে তার বিভিন্ন পরিস্থিতিতে আছে। যদি এটি ইঙ্গিত দেয় যে হার্ড ড্রাইভ ব্যর্থ হতে চলেছে, আপনার ফাইলগুলি ব্যাক আপ করুন এবং একটি নতুন ডিস্ক কিনুন কারণ আপনি এটি মেরামত করতে পারবেন না৷

যদি এটি 'ওভারল্যাপড এক্সটেনট অ্যালোকেশন' রিপোর্ট করে ত্রুটি, এর অর্থ হল আপনার ড্রাইভে দুই বা ততোধিক ফাইল একই স্থান দখল করে আছে, যা সুপারিশ করতে পারে যে তাদের মধ্যে একটি দূষিত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। দূষিত ফাইলটি মেরামত বা মুছে ফেলার সর্বোত্তম উপায় হল DamagedFiles-এর প্রতিটি ফাইলের মধ্য দিয়ে যাওয়া ফোল্ডার।

ডিস্ক ইউটিলিটি টুলটি রিপোর্ট করতে পারে যে আপনার ড্রাইভে কোন সমস্যা নেই বা একটি সমস্যা সমাধান করা হয়েছে। এই ধরনের ক্ষেত্রে, আপনি অবাধে ডিস্ক ইউটিলিটি থেকে প্রস্থান করতে পারেন। এবং যদি ডিস্ক ইউটিলিটি আকস্মিকভাবে শেষ হয়ে যায় এবং একটি অন্তর্নিহিত কাজ রিপোর্ট করা ব্যর্থতার রিপোর্ট করে, তবে পার্টিশনে অন্য ফার্স্ট এইড মেরামত চালান৷

পদ্ধতি 3:NVRAM বা PRAM পুনরায় সেট করার চেষ্টা করুন

আপনি যদি এখনও ম্যাকবুকে ত্রুটি কোড-43 পেয়ে থাকেন, তাহলে একটি PRAM বা NVRAM রিসেট করার চেষ্টা করুন। NVRAM (নন-ভোলাটাইল র্যান্ডম অ্যাক্সেস মেমরি) হল একটি ছোট পরিমাণ মেমরি যা আপনার কম্পিউটার সহজে অ্যাক্সেসের জন্য নির্দিষ্ট সেটিংস সংরক্ষণ করতে ব্যবহার করে। PRAM (প্যারামিটার র্যান্ডম অ্যাক্সেস) সিস্টেম সেটিংসও সংরক্ষণ করে। PRAM এবং NVRAM রিসেট করা সাধারণত বেশ কয়েকটি MacOS সমস্যা সমাধান করে এবং ত্রুটি কোড 43 তাদের মধ্যে একটি। এবং ভাল খবর হল যে রিসেট সম্পাদন করা সোজা:

  • আপনার ম্যাক বন্ধ করুন।
  • শাট ডাউন করার সময়, কমান্ড + অপশন + R + P টিপুন কীবোর্ডে সমন্বয়।
  • চাবিগুলো চেপে ধরে রাখুন যতক্ষণ না আপনি তিনবার স্টার্টআপ শব্দ শুনতে পাচ্ছেন।
  • এর পরে, কীগুলি ছেড়ে দিন এবং আপনার ম্যাক স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  • এখন দেখুন এরর কোড 43 এখনও আসছে কিনা।

পদ্ধতি 4:ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইলগুলি মেরামত করুন

যদি উপরের পদ্ধতিগুলির কোনওটিই সমস্যার সমাধান না করে, আমরা সংগ্রহস্থলগুলি স্ক্যান করতে এবং অনুপস্থিত বা দূষিত সিস্টেম ফাইলগুলি প্রতিস্থাপন করতে একটি ম্যাক মেরামতের সরঞ্জাম ব্যবহার করার পরামর্শ দিই৷ এই কাজের জন্য সেরা টুল ম্যাক মেরামত অ্যাপ্লিকেশন. সিস্টেম ফাইল মেরামত করার পাশাপাশি, Outbyte macAries সেরা পারফরম্যান্সের জন্য আপনার Macকেও অপ্টিমাইজ করবে৷

অতিরিক্ত টিপস

প্যাকেজ বিষয়বস্তু দেখান বিকল্পের ভিতরে একই নামের সেশন ফাইলগুলি মুছে ফেলা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। কিছু ম্যাক ব্যবহারকারী যারা একই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা এই সমাধানটিকে কার্যকর বলে মনে করেছেন। প্রক্রিয়াটি কীভাবে হয় তা এখানে:

  • আপনি আপনার Mac এ সেশন ফাইলটি কোথায় সংরক্ষণ করেছেন তা খুঁজে বের করুন, তারপরে এটিতে ডান-ক্লিক করুন এবং প্যাকেজ সামগ্রী দেখান নির্বাচন করুন বিকল্প।
  • এই বিকল্পের ভিতরে, আপনি তিনটি ফোল্ডার দেখতে পাবেন:সম্পদ, মিডিয়া, এবংবিকল্প . সম্পদ খুলুন এবংবিকল্প ফোল্ডার এবং DisplayState.plist নামের একটি ফাইল সন্ধান করুন
  • এর পরে, একই নামের সমস্ত ফাইল মুছে দিন। আপনি ব্যাকআপ কপি তৈরি করতে তাদের ডেস্কটপে টেনে আনতে পারেন, বিশেষ করে যদি আপনি ভয় পান যে কিছু ভুল হতে পারে।
  • যদি সমস্যাটি এখনই সমাধান হয়ে যায়, তাহলে আপনার ডেস্কটপের ব্যাকআপ কপিগুলি মুছে দিন৷

লক করা ফাইল মুছে ফেলা আরেকটি কার্যকর বিকল্প। এই পদ্ধতিটি সাধারণত কাজ করে যদি লক করা ফাইলগুলি সমস্যার কারণ হয়। লক করা ফাইল মুছে ফেলতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • অ্যাপ্লিকেশন এ যান , তারপর ইউটিলিটিস> টার্মিনাল নির্বাচন করুন .
  • টার্মিনালে , এই কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন :chflags -R nouchg৷
  • পরে, ট্র্যাশ খালি করুন। এই কাজটি সম্পন্ন করতে, ট্র্যাশ-এ ডাবল-ক্লিক করুন আইকন, তারপর কমান্ড + A টিপুন সমস্ত ফাইল হাইলাইট করার জন্য সমন্বয়। এখন আপনি ট্র্যাশ থেকে যে ফাইলগুলি মুছতে চান তা টেনে আনুন৷ টার্মিনাল-এ .
  • এটি করার মাধ্যমে, আপনি সমস্ত লক করা ফাইলগুলি মুছে ফেলেছেন যা ত্রুটি কোড 43 ট্রিগার করেছে৷

র্যাপ-আপ

যদিও ম্যাক কম্পিউটারগুলির দ্রুত এবং ব্যবহারকারী-বান্ধব হওয়ার জন্য একটি খ্যাতি রয়েছে, কিছু সময় ত্রুটি ঘটতে পারে। এটি বেশ হতাশাজনক যখন একটি ত্রুটি বার্তা আপনার স্বাভাবিক কম্পিউটার কার্যকলাপে হস্তক্ষেপ করে। সৌভাগ্যবশত, সাধারণ বাগগুলি, যেমন ম্যাকের ত্রুটি কোড 43, সহজ সমস্যা সমাধানের পদক্ষেপের মাধ্যমে সমাধান করা যেতে পারে৷

এই নাও. আমরা আশা করি এই নির্দেশিকা আপনাকে ম্যাকের ত্রুটি কোড 43 সমাধান করতে সাহায্য করেছে৷


  1. আইটিউনস ত্রুটি কোড 12 কিভাবে ঠিক করবেন

  2. আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন

  3. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  4. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?