কম্পিউটার

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

বিল এবং ম্যাগাজিন ব্যতীত আর কিছুই আজকাল শামুক ডাকে আসে না, আপনার সর্বদা উপচে পড়া ইমেল ইনবক্সের বিপরীতে।

কিন্তু কখনও কখনও ইলেকট্রনিক মেইলের জগৎ প্রায় ততটা দ্রুত হয় না যতটা আমরা আশা করে এসেছি - এবং এটি সমস্যা তৈরি করে যখন আপনি যা করতে চান তা হল সেই শেষ ইমেলটি আপনার বস বা অধ্যাপককে পাঠান যাতে আপনি এগিয়ে যেতে পারেন আপনার জীবন।

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

ম্যাক মেশিনে ধীর গতিতে চলা Apple মেল অ্যাপটি অপ্রত্যাশিত এবং অবাঞ্ছিত উভয়ই। সর্বোপরি, আপনি অ্যাপলের ফ্ল্যাগশিপ ল্যাপটপগুলিকে তাদের কাস্টম-বিল্ট অ্যাপ্লিকেশানগুলির সাথে ব্যবহার করতে সক্ষম হতে চান এমন একটি সেকেন্ডহ্যান্ড প্রোগ্রামের সাথে কাজ করার চেষ্টা করার চেয়ে যাতে আপনার অভ্যস্ত বৈশিষ্ট্যগুলি নেই৷

এই কারণেই আমরা এই নির্দেশিকাটি সংকলন করেছি, যা আপনাকে মেলটি যত তাড়াতাড়ি সম্ভব চালানোর সবচেয়ে সহজ উপায়গুলির দিকে নির্দেশ করবে। এগুলির সবগুলিই মোটামুটি সর্বজনীন, এবং যদি একটি কৌশলটি করতে না পারে, তাহলে আপনি সহজেই অন্যটি চেষ্টা করতে সক্ষম হবেন৷

1. জোর করে মেল ছাড়ুন

মৃত্যুর পিনহুইল কি আপনার পর্দায় উপস্থিত হয়েছে? এটি একটি ভাগ্য যা আমরা সবাই খুব ভালভাবে জানি — আপনি শুধু পাঠান টিপেন বা একটি অতিরিক্ত-দীর্ঘ বার্তা টাইপ করার পরে সুযোগ না পান, লোডিং চাকা সর্বদা সবচেয়ে অপ্রয়োজনীয় সময়ে প্রদর্শিত বলে মনে হয়। যদি এটির জন্য অপেক্ষা করা সম্ভব বলে মনে হয় না, তাহলে এই প্রযুক্তিগত অভিশাপ থেকে বাঁচার সময় এসেছে৷

প্রথমে, মেল অ্যাপ থেকে নেভিগেট করুন (ডকে ফাইন্ডারে ক্লিক করা একটি ভাল বাজি)। তারপরে আপনার স্ক্রিনের উপরের বাম কোণে অ্যাপল মেনুতে যান এবং 'ফোর্স প্রস্থান' বেছে নিন।

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

এটি আপনার সমস্ত খোলা অ্যাপ্লিকেশনের তালিকাভুক্ত একটি ছোট উইন্ডো খুলবে। আপনি মেল নির্বাচন করতে চাইবেন (এর পাশে লাল রঙে "(সাড়া দিচ্ছে না)" শব্দ থাকতে পারে, যা কেবলমাত্র একটি সূচক যে এটি ক্র্যাশ হয়েছে৷ একবার আপনি মেল নির্বাচন করলে, "জোর করে প্রস্থান করুন" বলে বোতামটি ক্লিক করুন আপনাকে আপনার কর্ম নিশ্চিত করতে বলা হতে পারে।

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

আপনি অ্যাপটি পুনরায় লঞ্চ করার আগে মেলটিকে বন্ধ করার জন্য কয়েক মুহূর্ত দিন৷ যাইহোক, একবার আপনি এটি পুনরায় খুললে সবকিছু কার্যকরী ক্রমে ফিরে আসা উচিত।

সবচেয়ে খারাপভাবে, আপনি যখন এটি বন্ধ করেছিলেন তখন আপনি যে বার্তাটিতে কাজ করেছিলেন তার খসড়াটি হারাবেন, তবে এর বাইরে, কার্যকারিতার উপর কোনও প্রভাব থাকা উচিত নয়। প্রকৃতপক্ষে, আপনার মেল অ্যাপটি আগের চেয়ে দ্রুত এবং আরও দক্ষতার সাথে চালানো উচিত।

2. বার্তা সূচক ডেটাবেস পুনর্নির্মাণ করুন

মেল কি এমন কাজগুলিতে পিছিয়ে আছে বলে মনে হচ্ছে যা মাত্র এক বা দুই সেকেন্ডের মধ্যে সম্পন্ন হত? বিশেষ করে যদি আপনার ঠিকানা বইতে আপনার অনেক পরিচিতি থাকে বা অনেক বার্তা সঞ্চয় করে থাকে, তাহলে আপনি মেসেজ ইনডেক্স ডেটাবেস পুনর্নির্মাণ করতে পারেন যাতে মেলকে তার পায়ে ফিরে যেতে সহায়তা করে। এটি কিছুটা সময় নেবে, তবে এটি অবশ্যই মূল্যবান হবে৷

ডাটাবেস পুনর্নির্মাণ অপরিহার্যভাবে আপনার সমস্ত বার্তা এবং পরিচিতির ক্যাটালগ পুনর্গঠন করে, যা অ্যাপটিকে আরও দক্ষতার সাথে সেগুলি অ্যাক্সেস করতে দেয় এবং এইভাবে লোডিং এবং অন্যান্য প্রক্রিয়ার সময় হ্রাস করে। সর্বোত্তম ফলাফলের জন্য, মেল এটির প্রয়োজনীয়তার লক্ষণ না দেখা পর্যন্ত অপেক্ষা না করে নিয়মিত এটি করার চেষ্টা করুন৷

প্রথমে মেইল ​​অ্যাপটি খুলুন। তারপর মেনু বারে মেলবক্সে নেভিগেট করুন> পুনঃনির্মাণ .

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

আপনি কোনো বার্তা বা অগ্রগতি হারানোর চিন্তা না করেই প্রক্রিয়ার মাঝখানে মেল ছেড়ে দিতে পারেন — মেল পুনরায় খোলা হলে পুনর্নির্মাণ প্রক্রিয়াটি যেখানে ছেড়ে গিয়েছিল সেখানেই শুরু হবে।

এছাড়াও, মনে রাখবেন এটি শুধুমাত্র বর্তমান মেলবক্স পুনর্নির্মাণ করে, তাই আপনি যদি একাধিক ব্যবহার করেন তবে আপনাকে তাদের প্রতিটিকে পৃথকভাবে পুনর্নির্মাণ করতে হবে।

3. এক ক্লিকে এই অ্যাপের মাধ্যমে মেলের গতি বাড়ান

CleanMyMac X একটি দুর্দান্ত ম্যাক ক্লিনার অ্যাপ যা আমরা এর আশ্চর্যজনক বহুমুখিতা এবং কার্যকারিতার কারণে অনেকবার উল্লেখ করেছি। এটি আবার একটি বেদনাদায়ক ধীর মেল অ্যাপের ক্ষেত্রে কাজে আসে৷

আপনাকে প্রথমে অ্যাপটির একটি কপি পেতে হবে। একবার এটি ইনস্টল এবং চলমান হলে, আপনি রক্ষণাবেক্ষণ এ নেভিগেট করতে চাইবেন ট্যাব একবার সেখানে গেলে, স্পিড আপ মেল বেছে নিন বাক্সটি চেক করে এবং তারপর পৃষ্ঠার নীচে "চালান" ক্লিক করে বিকল্প।

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

আপনি যদি প্রথমবার CleanMyMac ব্যবহার করেন, তাহলে মেলের গতি বাড়ান বৈশিষ্ট্যের জন্য আপনাকে অ্যাক্সেস দিতে হবে। শুধু "অ্যাক্সেস মঞ্জুর করুন" বোতাম টিপুন এবং তালিকায় CleanMyMac যোগ করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

আপনি প্রাসঙ্গিক চেকবক্সগুলিতে ক্লিক করে একই সময়ে জিনিসগুলিকে গতি বাড়ানোর জন্য আপনি যে কোনও অতিরিক্ত প্রক্রিয়া চালাতে চান তাও নির্বাচন করতে পারেন৷

প্রোগ্রামটি চালানোর জন্য খুব বেশি সময় নেওয়া উচিত নয় এবং আপনি অপেক্ষা করার সময় একটি সংক্ষিপ্ত লোডিং স্ক্রীন দেখতে পাবেন। একবার এটি শেষ হয়ে গেলে, আপনাকে একটি সমাপ্তি স্ক্রীন উপস্থাপন করা হবে যাতে আপনি জানেন যে সবকিছু হয়ে গেছে এবং মেল আবার ব্যবহারের জন্য প্রস্তুত৷

এটি নিশ্চিত করার একটি অতি কার্যকর এবং সহজ উপায় যে মেল এর আস্তিনে কোন কৌশল নেই এবং এটি কয়েক ডজন অন্যান্য সরঞ্জামের অতিরিক্ত সুবিধা নিয়ে আসে।

শুধুমাত্র আপনার ইমেল লোড হবে এবং দ্রুত পাঠাবে তাই নয়, আপনি সহজ অ্যাপ্লিকেশন আনইনস্টল করা থেকে শুরু করে দৈনন্দিন রক্ষণাবেক্ষণের কাজগুলি যা হাতে করা কঠিন, সবকিছুর মাধ্যমে আপনি আপনার সম্পূর্ণ ম্যাককে একটু দ্রুত কাজ করতে পারেন৷

4. মেল পূর্বরূপ বন্ধ করুন

মেল প্রিভিউ মেল অ্যাপকে ধীর করে দিতে পারে, বিশেষ করে যদি আপনার কাছে অনেক তথ্য সহ অনেক বার্তা থাকে। অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ইনবক্স থেকে বার্তাগুলির পূর্বরূপ দেখায়, আপনি যখন স্ক্যান করছেন তখন সুবিধাজনক কিন্তু সর্বদা প্রয়োজন হয় না – বিশেষ করে যদি এটি কিছু কর্মক্ষমতা সমস্যা সৃষ্টি করে।

মেল প্রিভিউ বন্ধ করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার কার্সারটিকে উল্লম্ব লাইনের কাছে রাখুন যা পূর্বরূপ উইন্ডো থেকে বার্তা তালিকাকে আলাদা করে। এটি স্ট্যান্ডার্ড অ্যারো থেকে স্লাইডার অ্যারোতে পরিবর্তিত হবে। তারপরে আপনি প্যানটিকে ক্লিক করে ডানদিকে টেনে আনতে পারেন এবং মেল পূর্বরূপ থেকে পরিত্রাণ পেতে পারেন।

5. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

যেকোন প্রযুক্তিগত সমস্যার সাথে প্রাথমিক বিষয়গুলি দিয়ে শুরু করা সর্বদা ভাল, তাই যদি আপনার মেল অ্যাপটি ধীর গতিতে চলতে থাকে, তাহলে আপনি সবসময় আপনার ইন্টারনেট সংযোগ দুবার পরীক্ষা করে দেখতে পারেন যে আপনার কাছে একটি ভাল সংকেত রয়েছে এবং অ্যাপের মধ্যেই সমস্যা হচ্ছে না। .

একটি সংযোগ পরীক্ষা করতে আপনার ফাইন্ডার উইন্ডোর উপরে থেকে ইন্টারনেট বা ওয়্যারলেস সিগন্যাল আইকনে ক্লিক করুন। আপনি উপলব্ধ নেটওয়ার্কগুলির একটি তালিকা দেখতে পাবেন এবং প্রতিটিতে সংকেত শক্তি প্রদর্শিত হবে।

নিশ্চিত করুন যে আপনি সঠিক নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন এবং এটিতে একটি সংকেত রয়েছে৷ অন্য নেটওয়ার্কে স্যুইচ করুন অথবা আপনার মডেম বা ওয়্যারলেস সোর্স চেক করুন যদি না হয়।

এছাড়াও পড়ুন:MacBook Pro

-এ Wi-Fi সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

6. আপনার ব্যবহারকারীকে সরান এবং এটি আবার যোগ করুন

আরেকটি সমাধান যা আপনি আপনার মেল অ্যাপের গতি বাড়ানোর চেষ্টা করতে পারেন তা হল আপনার ব্যবহারকারীর নাম মুছে ফেলা এবং তারপরে এটি আবার যোগ করা। এটি অ্যাপের মধ্যেই পুনঃসূচনা করার মতো এবং ধীর কর্মক্ষমতা উন্নত করতে পারে।

মেল অ্যাপ থেকে আপনার ব্যবহারকারীকে সরাতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. মেল অ্যাপ খুলুন
  2. মেইল এ ক্লিক করুন জানালার উপর থেকে
  3. পছন্দ-এ ক্লিক করুন
  4. অ্যাকাউন্টস-এ ক্লিক করুন
  5. আপনি যে অ্যাকাউন্টটি সরাতে চান সেটি নির্বাচন করুন এবং সরান ক্লিক করুন৷

আপনার ব্যবহারকারীকে মেল অ্যাপে যোগ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. মেল অ্যাপ খুলুন
  2. মেইল এ ক্লিক করুন জানালার উপর থেকে
  3. অ্যাকাউন্ট যোগ করুন এ ক্লিক করুন
  4. আপনার ইমেল প্রদানকারীর মাধ্যমে সংযোগ করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন

7. আপনার ম্যাক পুনরায় চালু করুন

আপনার ম্যাক রিস্টার্ট করা অনেক সাধারণ সমস্যার সমাধান এবং শুরু করার জন্য সর্বদা একটি ভাল জায়গা। একটি সাধারণ পুনঃসূচনা অনেক সমস্যা সমাধান করতে পারে যা অদ্ভুত বলে মনে হয় বা আপনি সম্পূর্ণরূপে বের করতে পারবেন না। এটিকে মেশিনে ভূত বলুন বা আপনি যা চান তা বলুন, তবে সন্দেহ হলে - কেবল পুনরায় চালু করুন।

আপনার Mac পুনরায় চালু করার সবচেয়ে সহজ উপায় হল Apple -এ ক্লিক করা আপনার স্ক্রিনের উপরের বাম দিকে আইকন এবং তারপরে পুনরায় শুরু করুন নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে। আপনার কম্পিউটারটি এক মিনিট বা তার কম সময়ের মধ্যে পুনরায় চালু করা উচিত, তবে আপনাকে এমন কোনও খোলা প্রোগ্রাম বন্ধ করতে হতে পারে যা এটিকে এটি করতে বাধা দিচ্ছে।

ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

যদি মেল অ্যাপটি ধীর হয় এবং অন্য কিছু কাজ না করে, তাহলে পুনরায় চালু করুন এবং দেখুন এটি এটি ঠিক করে কিনা৷

অন্তিম শব্দ

অ্যাপল মেল যখন আপনার ম্যাকে ধীর গতিতে চলে তখন কখনই মজা হয় না। আপনি আপনার বসকে একটি ইমেল খসড়া করছেন বা কেবল স্প্যাম এবং পুরানো বার্তাগুলির মাধ্যমে বাছাই করছেন না কেন, বাধা আপনার উত্পাদনশীলতায় হস্তক্ষেপ করে এবং আপনার কাজকে লাইনচ্যুত করতে পারে৷

উপরন্তু, বিজ্ঞাপন-সংবলিত ব্রাউজার উইন্ডোতে আপনার মেল চেক করার পরিবর্তে বা কম কার্যকর থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানের সাহায্যে অ্যাপল কম্পিউটারের জন্য অভিপ্রেত প্রোগ্রামগুলি ব্যবহার করতে সক্ষম হওয়া ভালো।

আমরা আশা করি যে এই নির্দেশিকায় অন্তর্ভুক্ত কৌশলগুলি ভবিষ্যতে এটিকে ঘটতে বাধা দিতে এবং বর্তমানে আপনার যে কোনও সমস্যা সমাধান করতে সহায়তা করবে৷

মেল ধীর হতে শুরু করলে গতি বাড়ানোর কি আপনার নিজস্ব উপায় আছে? নীচের মন্তব্যে এটি সম্পর্কে আমাদের বলতে দ্বিধা বোধ করুন!


  1. আপনার ম্যাক ক্যামেরা কাজ না করলে কী করবেন

  2. আপনি যখন ম্যাকে স্পিনিং হুইল দেখতে পান তখন কী করবেন?

  3. ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

  4. ম্যাক ভলিউম ফাংশন কী কাজ না করলে কী করবেন