কম্পিউটার

কোন এক্সিকিউটেবল Com.apple.rpmuxd? আপনার যা করা উচিত তা হল

সুতরাং, আপনি এইমাত্র আপনার ম্যাক বরখাস্ত করেছেন এবং আপনাকে ত্রুটির বার্তার দ্বারা স্বাগত জানানো হয়েছেকোন এক্সিকিউটেবল com.apple.rpmuxd . এটা কি? তোমার কি করা উচিত? পড়ুন কারণ com.apple.rpmuxd সম্বন্ধে আপনার যা জানা দরকার আমরা আপনার সাথে শেয়ার করব।

com.apple.rpmuxd কি?

Rpmuxd, যাকে রিমোট প্যাকেজ মাল্টিপ্লেক্সার ডেমনও বলা হয়, এটি Xcode IDE-এর একটি ডায়াগনস্টিক উপাদান যা ডিবাগিং প্রক্রিয়া চলাকালীন যেকোনো সংযুক্ত iOS ডিভাইসের নেটওয়ার্ক প্যাকেট ট্রেস সংগ্রহ করতে ব্যবহৃত হয়।

অ্যাপল এখনও ক্যাটালিনা এবং পরবর্তী ম্যাকওএস সংস্করণগুলির জন্য পরিষেবা আপডেট করেনি বলে মনে হচ্ছে, অনেক ম্যাক ব্যবহারকারীরা এতে সমস্যায় পড়েছেন। ফলস্বরূপ, তারা কোন এক্সিকিউটেবল com.apple.rpmuxd ত্রুটি বার্তা পাচ্ছে না।

কোন এক্সিকিউটেবল com.apple.rpmuxd ত্রুটি বার্তার সমস্যা সমাধানের উপায়

আপনি যদি কোন এক্সিকিউটেবল com.apple.rpmuxd ত্রুটি বার্তা দেখতে না পান তাহলে আপনার কি করা উচিত? আচ্ছা, আপনি সঠিক জায়গায় এসেছেন। নীচে, আমরা আপনাকে শিখিয়ে দেব কিভাবে আপনার Mac-এ প্যাকেজ ট্র্যাকিং সমস্যাগুলির সমস্যা সমাধান এবং মোকাবেলা করতে হয়৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

1. রিমোট ভার্চুয়াল ইন্টারফেস (RVI)

ব্যবহার করুন

আপনি যখন প্রথমবার এক্সকোড চালু করেন, ভার্চুয়াল ইন্টারফেস সরান বা RVI টুল স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যায়। এই টুলটি Xcode এর সাথে সম্পর্কিত যেকোন সমস্যা সমাধানে বেশ কার্যকর। যদি টার্মিনাল এই টুলটি খুঁজে না পায়, তাহলে আপনার যা করা উচিত তা এখানে:

  • নিশ্চিত হন যে আপনি Xcode-এর সর্বশেষ সংস্করণ চালাচ্ছেন৷
  • নিশ্চিত হন যে /usr/bin আপনার শেল অনুসন্ধানের পথে রয়েছে।

এখন, যদি RVI টুল লোড না হয় এবং bootstrap_look_up():1102 ত্রুটি পপ আপ হয়, নিশ্চিত হন যে com.apple.rpmuxd ডেমন ইনস্টল করা আছে এবং সঠিকভাবে লোড করা হয়েছে।

com.apple.rpmuxd ডেমন ইনস্টল করা আছে কিনা এই কমান্ডটি আপনাকে ধারণা দেবে:sudo launchctl list com.apple.rpmuxd

ডেমন সঠিকভাবে ইনস্টল করা থাকলে, আপনার এই আউটপুটটি দেখতে হবে:

$ sudo launchctl তালিকা com.apple.rpmuxd

“Label” =“com.apple.rpmuxd”;

};

অন্যথায়, আপনি এটি দেখতে পাবেন:

$ sudo launchctl তালিকা com.apple.rpmuxd

সিস্টেমের জন্য ডোমেনে “com.apple.rpmuxd” পরিষেবা খুঁজে পাওয়া যায়নি

আপনি যদি পরবর্তী বার্তাটি দেখতে পান তবে চিন্তা করবেন না। আপনি সর্বদা নীচের কমান্ডটি ব্যবহার করে এটিকে জোর করে লোড করতে পারেন:

sudo launchctl load -w /System/Library/LaunchDaemons/com.apple.rpmuxd.plist

2. একটি নেটওয়ার্ক ডিবাগিং টুল ব্যবহার করুন এবং বুঝুন এটি কিভাবে ট্র্যাফিকের সাথে ডিল করে

একটি নেটওয়ার্ক ডিবাগিং টুল স্থানীয় মেশিনে এবং থেকে ট্রাফিক মোকাবেলায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি একটি প্রদত্ত পরিস্থিতির জন্য সবচেয়ে ভাল কাজ করে এমন সমাধানগুলি নিয়ে আসার জন্যও দায়ী, যেমন .com.apple.rpmuxd ত্রুটির সাথে কাজ করার সময়। আপনি যদি নেটওয়ার্ক ডিবাগিং টুল কিভাবে কাজ করে এবং এর সীমাবদ্ধতা সম্পর্কে নিশ্চিত না হন, তাহলে এটির সাথে আসা ডকুমেন্টেশনগুলি পরীক্ষা করা ভাল৷

MacOS-এর জন্য কিছু জনপ্রিয় নেটওয়ার্ক ডিবাগিং টুল হল Ping, Tracert, IPConfig, Netstat, Wireshark, Nmap, এবং TCPDump।

উদাহরণস্বরূপ, আপনি যদি TCPDump ডেটা-নেটওয়ার্ক প্যাকেট বিশ্লেষক প্রোগ্রাম ব্যবহার করেন, এটি কখনও কখনও TCP চেকসাম অফলোডিংয়ের কারণে আপনার স্থানীয় মেশিন দ্বারা প্রেরিত প্যাকেটগুলির TCP চেকসামকে খারাপ হিসাবে পতাকাঙ্কিত করতে পারে৷

যদিও এটি একটি মারাত্মক সমস্যা নয়, যদি এটি আপনাকে বিরক্ত করে, আপনি টুলটিতে K বিকল্পটি পাস করে এই চেকটি বন্ধ করতে বেছে নিতে পারেন৷

আপনি আপনার পছন্দের নেটওয়ার্ক ডিবাগিং টুল দিয়ে অনেক কিছু করতে পারেন। আবার, শুধু ম্যানুয়াল চেক করুন।

3. প্যাকেট রেকর্ডিং বাফার সাইজ বাড়িয়ে ড্রপ করা প্যাকেটের পরিমাণ হ্রাস করুন

আপনি কি সবসময় পাঠানো প্রতিটি প্যাকেটের সমস্ত বাইট আকার রেকর্ড করেন? যদি হ্যাঁ, তাহলে এটা সম্ভব যে আপনি আপনার কার্নেলের প্যাকেট রেকর্ডিং বাফারটি অতিক্রম করেছেন। যদি এটি ঘটে থাকে, আপনার প্যাকেট ট্রেসিং টুল, যেমন রিমোট প্যাকেজ মাল্টিপ্লেক্সার ডেমন, কোন এক্সিকিউটেবল com.apple.rpmuxd এর মতো ত্রুটি বার্তা রিপোর্ট করবে।

এখানে কতগুলি প্যাকেট রেকর্ড করা, বাদ দেওয়া এবং ফিল্টার করা হয়েছে তার সারাংশের একটি উদাহরণ৷

$ sudo tcpdump -i en0 -w trace.pcap

tcpdump:en0 এ শোনা, লিঙ্ক-টাইপ EN10MB (ইথারনেট), ক্যাপচার সাইজ 65535 বাইট

^C

94 প্যাকেট ক্যাপচার করা হয়েছে

ফিল্টার দ্বারা প্রাপ্ত 177 প্যাকেট

0 প্যাকেট কার্নেল দ্বারা বাদ দেওয়া হয়েছে

যদি বাদ দেওয়া মানটি অ-শূন্য হয়, তাহলে আপনি প্যাকেট রেকর্ডিং বাফারের আকার বাড়ানো বেছে নিতে পারেন। -B বিকল্পটি পাস করে এটি করুন। আপনি কীভাবে এটি করতে পারেন তা জানতে, আপনার টুলের ম্যানুয়ালটি দেখুন।

4. প্রমিসকিউয়াস মোড সঠিকভাবে ব্যবহার করুন

আপনি যে যোগাযোগটি পরীক্ষা করছেন তার সাথে জড়িত প্রকৃত মেশিনে একটি প্যাকেট ট্রেসিং টুল চালানো উচিত। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার Mac-এ com.apple.rpmuxd ত্রুটি দেখতে পান, তাহলে আপনার পছন্দের প্যাকেট ট্রেসিং টুলটি আপনার ম্যাকেও চালু করা উচিত। এইভাবে, আপনি সহজেই সমস্যাটি সমাধান করতে পারেন।

কিন্তু তারপর আবার, কিছু ক্ষেত্রে, এটি ব্যবহারিক নয়। এইরকম সময়ে, আপনাকে একটি সম্পূর্ণ ভিন্ন মেশিনে টুলটি চালাতে হবে।

আপনি যদি তা করতে চান তবে নিশ্চিত করুন যে আপনি নিম্নলিখিত চ্যালেঞ্জগুলি সম্পর্কে সচেতন:

  • টার্গেট ইন্টারফেসটি প্রমিসকিউয়াস মোডকে সমর্থন করবে, যা সেই ইন্টারফেসের জন্য আবদ্ধ নয় এমন প্যাকেট রেকর্ড করার ক্ষমতা। আধুনিক ইথারনেট ইন্টারফেস ইতিমধ্যে এই মোড সমর্থন করে. নতুন ওয়াইফাই ইন্টারফেসের সাথে একই। যাইহোক, একটি নির্দিষ্ট নেটওয়ার্ক টপোলজিতে সেট করা বিধিনিষেধের কারণে এগুলি সবসময় উপযোগী হয় না।
  • নেটওয়ার্ক টপোলজি ইন্টারফেসকে প্যাকেটগুলি দেখার অনুমতি দেয়। তারপরে, আপনি আপনার সমস্ত মেশিনকে একটি হাবের সাথে সংযুক্ত করে এটি নিশ্চিত করতে পারেন। কিন্তু হাবগুলি ইতিমধ্যে অতীতের জিনিস। DSL গেটওয়ে এমনকি চার-পোর্ট হাব এমবেড করা দাবি করতে পারে, কিন্তু তারা শুধুমাত্র সুইচের কথা উল্লেখ করছে।
  • সকল পোর্টে ট্রাফিক ফরোয়ার্ড করার জন্য সুইচ ডিজাইন করা হয়নি। আপনি যদি একটি সাধারণ সুইচ ব্যবহার করেন তবে এটিকে ওভাররাইড করার কোন উপায় নেই। প্রমিসকিউস মোডটি কার্যকর হওয়ার জন্য, আপনাকে একটি উন্নত সুইচ ব্যবহার করতে হবে যা পোর্ট মিররিং বা স্থানীয় ট্র্যাফিককে একটি নির্দিষ্ট পোর্টে ফরোয়ার্ড করার ক্ষমতা সমর্থন করে৷
  • যদি আপনি একটি ওয়াইফাই নেটওয়ার্কে প্রমিসকুউস মোড ব্যবহার করার পরিকল্পনা করছেন, তাহলে জেনে রাখুন যে ওয়াইফাই অ্যাক্সেস পয়েন্টগুলি সুইচের মতো কাজ করে৷ এর মানে স্ট্যান্ডার্ড ট্র্যাফিক শুধুমাত্র জড়িত স্টেশনগুলি এবং সেইসাথে অ্যাক্সেস পয়েন্ট দ্বারা দেখা যায়। শুধুমাত্র নিম্ন-স্তরের ওয়াইফাই প্যাকেট ট্রেসিং প্রমিসকিউয়াস মোডের সুবিধা নিতে পারে।

5. আরও ভালো পারফরম্যান্সের জন্য আপনার ম্যাক অপ্টিমাইজ করুন

কখনও কখনও, আপনার Mac এ জমে থাকা জাঙ্ক এবং অপ্রয়োজনীয় ফাইলগুলির কারণে com.apple.rpmuxd ত্রুটির মতো সমস্যা দেখা দেয়। এই সমস্যাগুলি যাতে ঘটতে না পারে তার জন্য, আরও ভাল পারফরম্যান্সের জন্য আপনার Macকে অপ্টিমাইজ করার অভ্যাস করুন৷

এটি করার জন্য, আপনাকে একটি থার্ড-পার্টি ম্যাক মেরামতের টুল ব্যবহার করতে হতে পারে যা পুরানো iOS আপডেট, ভাঙা ডাউনলোড, ডায়াগনস্টিক রিপোর্ট, ব্রাউজার এবং অ্যাপ ক্যাশে এবং অপ্রয়োজনীয় লগ ফাইল সহ সমস্ত ধরণের জাঙ্কের জন্য আপনার Mac স্ক্যান করে। আপনার পছন্দের একটি ম্যাক মেরামত টুল ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন। এবং তারপরে, আপনার ম্যাক আপনার সিস্টেমের প্রক্রিয়াগুলির সাথে বিশৃঙ্খলা করে এমন কোনও জাঙ্ক ফাইল থেকে মুক্ত তা নিশ্চিত করতে নিয়মিত স্ক্যান চালান৷

র্যাপিং আপ

আপনি যদি ভবিষ্যতে com.apple.rpmuxd ত্রুটির সম্মুখীন হন, আপনি জানেন কি করতে হবে। শুধু এই নিবন্ধটি লোড করুন এবং আপনি আপনার জন্য একটি খুঁজে না পাওয়া পর্যন্ত আমাদের প্রস্তাবিত সংশোধনগুলি চালিয়ে যান। কিন্তু আপনি যদি প্রযুক্তি-সচেতন না হন, তাহলে আমরা আপনাকে পেশাদারদের সাহায্য নেওয়ার পরামর্শ দিই। আপনার ম্যাকটিকে নিকটস্থ অ্যাপল মেরামত কেন্দ্রে নিয়ে যান এবং এটি অনুমোদিত কর্মীদের দ্বারা চেক করুন৷

com.apple.rpmuxd ত্রুটি সম্পর্কে আপনার কি অন্য কোন প্রশ্ন আছে? মন্তব্যে আমাদের জিজ্ঞাসা করুন!


  1. আপনি যদি আপনার অ্যাপল টিভি রিমোট হারিয়ে ফেলেন তবে কী করবেন

  2. অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

  3. Magecart দ্বারা আক্রমণ? আপনার যা করা উচিত তা এখানে

  4. অ্যাপল কি আপনার আইফোন ফটো স্ক্যান করছে? এখানে আপনার যা জানা দরকার