কম্পিউটার

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার আইফোন 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? আসুন একসাথে এটি ঠিক করি।

সিম হল যেকোনো স্মার্টফোনের প্রাণ এবং আপনার iPhone 13 এর ব্যতিক্রম নয়। একটি কার্যকরী সিম ছাড়া, আপনি কল করতে পারবেন না, বা সেলুলার ডেটা ব্যবহার করে ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন না যদি না আপনার Wi-Fi-এ অ্যাক্সেস থাকে৷ তাই আপনি যদি সম্প্রতি Apple এর স্টোর বা যেকোনো অনলাইন স্টোর থেকে iPhone 13 এর চারটি মডেলের একটি কিনে থাকেন, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে সিম কার্ডগুলি এটির সাথে কাজ করে। যাইহোক, অনেক ব্যবহারকারী যারা সম্প্রতি একটি iPhone 13 কিনেছেন তারা অভিযোগ করছেন যে এটি আপনার সিম কার্ড সনাক্ত করতে অক্ষম। তাদের নতুন কেনাকাটায় সিম কার্ড সেট আপ করতে সমস্যা হচ্ছে৷

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনি এখানে থাকলে, আপনার iPhone 13 সিম কার্ড সনাক্ত না করার সম্ভাবনা রয়েছে। চিন্তা করবেন না, আপনি সঠিক জায়গায় আছেন। আসুন সম্ভাব্য সমাধানগুলি দেখে নেওয়া যাক যা 'iPhone 13 সিম কার্ডের সমস্যা সনাক্ত করছে না' ঠিক করতে পারে।

আপনার iPhone 13 এ একটি অ্যাক্টিভেশন ত্রুটির জন্য দেখুন

আপনি যখনই iPhone 13-এ আপনার সিম ব্যবহার করার চেষ্টা করেন তখন কি আপনি একটি অ্যাক্টিভেশন ত্রুটি পাচ্ছেন? যদি হ্যাঁ, তাহলে এর মানে হল আপনার নেটওয়ার্ক প্রদানকারী আপনার সিম সক্রিয় করতে দেরি করছে। আজকাল স্মার্টফোনের উচ্চ চাহিদা রয়েছে, আসুন আমরা ভুলে যাই না যে আইফোন 13 মার্কিন যুক্তরাষ্ট্রে কতটা জনপ্রিয়। সম্ভবত এই কারণেই আপনার নেটওয়ার্ক প্রদানকারী আপনার সিম সক্রিয় করার সময়সূচী থেকে পিছিয়ে যাচ্ছে।

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনি যদি একটি অ্যাক্টিভেশন ত্রুটি পান, তাহলে আপনি কিছুই করতে পারবেন না যেহেতু এটি আপনার নেটওয়ার্ক প্রদানকারীর উপর নির্ভরশীল। আপনার সিম সক্রিয় করার জন্য আপনাকে ধৈর্য ধরে এক বা দুই দিন অপেক্ষা করতে হবে। যদি আপনার সিমটি তার চেয়ে বেশি সময় নেয়, আপনি আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করতে পারেন এবং তারা সিম সক্রিয়করণে বিলম্বের কারণ জানাতে পারে৷

ক্যারিয়ার সেটিংস আপডেট করা নিশ্চিত করুন

যখনই একটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করা হয়, আপনার ক্যারিয়ারগুলিকে সেই নির্দিষ্ট স্মার্টফোনের জন্য নেটওয়ার্ক সেটিংস প্রকাশ করতে হবে। আপনার আইফোন 13 এবং সিম কার্ডের সাথে অসঙ্গতি সমস্যাগুলি এড়াতে এটি করা হয়। আপনি যদি এই আপডেটগুলি ইনস্টল না করেন, তাহলে আপনি 'অবৈধ সিম কার্ড' বা 'নো সিম' ত্রুটির মতো ত্রুটির সম্মুখীন হবেন৷ তাই আপনার আইফোন 13-এ আপনার সিম কার্ডের উদ্দেশ্য অনুযায়ী কাজ করবে না। এটি না ঘটতে এড়াতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার iPhone 13-এ কোনো আপডেট মুলতুবি নেই তা নিশ্চিত করা। আসুন দেখি কিভাবে:

  • আপনার iPhone 13-এ সেটিংস অ্যাপে যান।
  • এখন সাধারণ বিভাগে যান> সম্পর্কে৷

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • যদি এখানে কোনো আপডেট পাওয়া যায়, শুধু ইনস্টল বোতামে ট্যাপ করুন।

'শেষ লাইন আর উপলব্ধ নেই' আইফোন 13 এ ত্রুটি

আপনি কি আপনার iPhone 13 এ 'শেষ লাইন আর উপলব্ধ নেই' ত্রুটি পাচ্ছেন? আপনি যখন প্রথমবার একটি সক্রিয় সিম ব্যবহার করার চেষ্টা করেন তখন এটি ঘটে। আপনি যদি পুরানো সিমের পরিবর্তে একটি ই-সিম ব্যবহার করেন তবে এই ত্রুটিটি একটি সাধারণ দৃশ্য।
শেষ লাইন আর উপলভ্য নয় ত্রুটি দেখা দেয় যখন আপনি পুরানো সিম কার্ড থেকে সম্প্রতি ডায়াল করা যেকোনো নম্বরে কল করার চেষ্টা করেন।

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

এই ত্রুটি থেকে পরিত্রাণ পেতে, আপনি সাম্প্রতিক কল লগগুলি সাফ করতে পারেন এবং বিমান মোড সক্ষম এবং নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন৷ যদি ত্রুটিটি এখনও থাকে তবে আপনি এই সমস্যাটি সমাধান করতে আপনার iPhone পুনরায় চালু করতে বাধ্য করতে পারেন৷

iPhone 13-এ আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

যদি এয়ারপ্লেন মোড সক্ষম করা এবং আপনার আইফোন 13 পুনরায় চালু করা আপনার পক্ষে কোনও সাহায্য না করে, তবে পরবর্তী জিনিসটি আপনার চেষ্টা করা উচিত 'নেটওয়ার্ক সেটিংস রিসেট করা। এটি নিশ্চিত করবে যে পুরানো নেটওয়ার্ক সেটিংস মুছে ফেলা হয়েছে এবং নতুন নেটওয়ার্ক সেটিংস আপনার iPhone 13-এ প্রাধান্য পাবে। আপনি যদি আপনার iPhone-এ নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে না জানেন, তাহলে আপনি এটি কীভাবে করতে পারেন:

  • আপনার iPhone এ সেটিংস অ্যাপ খুলুন।
  • এখানে সাধারণ সেটিংস বেছে নিন।
  • সাধারণ সেটিংস উইন্ডোতে, রিসেট বিকল্পে আলতো চাপুন।
  • এরপর, ‘রিসেট নেটওয়ার্ক সেটিংস বিকল্পটি বেছে নিন।

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • প্রোমিত হলে আপনার পাসকোড লিখুন এবং আপনার কাজ নিশ্চিত করুন।

নেটওয়ার্ক রিসেট হওয়ার পর, আপনার iPhone 13 রিস্টার্ট করা উচিত।

সিম কার্ড পুনরায় ঢোকান

অনেক সময়, সিম কার্ড স্লটে সঠিকভাবে ঢোকানো না হলে সিম কার্ডটি অকেজো হয়ে যায়। যেমন পরিস্থিতিতে, আপনি কল করতে পারবেন না, আপনার সিম কার্ড সনাক্ত নাও হতে পারে এবং এমনকি আপনি অ্যাক্টিভেশন ত্রুটিও পেতে পারেন।

আপনি যদি সমস্যাটি বের করতে না পারেন, তাহলে আপনার স্লট থেকে সিম কার্ডটি সরাতে একটি সিম ইজেক্টর টুল ব্যবহার করা উচিত। এখন একটি শুকনো কাপড় দিয়ে সিম কার্ডটি মুছুন এবং নিশ্চিত করুন যে কোনও বাধা যাতে সিম কার্ডটি পুরোপুরি ফিট না হয়।
আপনি নিশ্চিত হওয়ার পরে যে সবকিছু ঠিক আছে, সিম কার্ডটি আবার স্লটে ঢুকিয়ে দিন।

iPhone 13 কি সিম কার্ড সনাক্ত করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

সিম কার্ডটি ত্রুটিপূর্ণ কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি এখনও লড়াই করে থাকেন তবে নিশ্চিত করুন যে আপনি একটি ভাল নেটওয়ার্ক সংযোগ সহ একটি অবস্থানে আছেন৷
আপনি যদি নতুন আইফোন 13-এ একটি পুরানো সিম ব্যবহার করেন তবে আপনার আরও একটি জিনিস করা উচিত। অন্য যেকোনো স্মার্টফোনে, সম্ভবত অন্য আইফোনে আপনার পুরানো সিম কার্ড ঢোকানোর চেষ্টা করুন। আপনি যদি অন্য স্মার্টফোনেও অব্যক্ত নেটওয়ার্ক ত্রুটির কারণে বোমাবর্ষণ করেন, তাহলে এর মানে হল, আপনার নতুন আইফোন 13 নয়, সিমে কিছু সমস্যা আছে।

উপসংহার

আপনি যদি আইফোন 13 সিম কার্ডের সমস্যাটি সনাক্ত করতে না পারেন তা সমাধানে সফল না হন তবে এই বিষয়ে পেশাদার সহায়তা পেতে আপনার নেটওয়ার্ক প্রদানকারী বা অ্যাপল সহায়তার সাথে সংযোগ করা ভাল। এর কারণ হল একটি পুরানো সিমের সাথে যুক্ত একটি নতুন আইফোনে কিছু জটিলতা থাকতে পারে যা শুধুমাত্র বিশেষজ্ঞদের দ্বারা সমাধান করা উচিত। এই দৃশ্যে আপনার জন্য কি কাজ করেছে? নীচের মতামত আমাদের জানতে দিন।


  1. স্ক্রিনশটগুলি ম্যাকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. আইফোন ইয়ার স্পিকার কাজ করছে না? এই 11টি সংশোধন করে দেখুন

  3. আইফোন চার্জ হচ্ছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

  4. আইফোনে ওয়াই-ফাই কলিং কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন