কম্পিউটার

আইওএস 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন″?

iOS 15 এ একটি ব্যর্থ যাচাইকরণ ত্রুটি পাচ্ছেন? আপনাকে যা করতে হবে তা এখানে।

iOS 15 আইফোনের বিদ্যমান কার্যকারিতাতে বেশ কিছু বিস্ময়কর বৈশিষ্ট্য এবং উন্নতি কিনেছে। ফলস্বরূপ, ব্যবহারকারীরা এই সর্বশেষ বৈশিষ্ট্য এবং পরিষেবাগুলি পেতে অপেক্ষা করতে এবং দ্রুত iOS এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে অক্ষম৷ যদিও কিছু ব্যবহারকারী সফলভাবে iOS 15-এ আপগ্রেড করতে সক্ষম হয়েছেন, অন্যরা তাদের iPhone এ 'ব্যর্থ যাচাইকরণ' ত্রুটি পাচ্ছেন যা বলছে যে তারা বর্তমানে ইন্টারনেটের সাথে সংযুক্ত নেই।

আইওএস 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন″? এছাড়াও পড়ুন: [সমাধান] বিজ্ঞপ্তিগুলি iOS 15-এ iPhone-এ কাজ করছে না

যদি আপনি এমন একজন যিনি iOS 15 প্যাকেজ ডাউনলোড করার চেষ্টা করার সময়ও এই ত্রুটির সম্মুখীন হচ্ছেন, চিন্তা করবেন না। এই নিবন্ধে, আমরা কিছু কার্যকর সমাধান উপস্থাপন করেছি যা সফলভাবে iOS 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটির সমাধান করতে পারে যাতে আপনি iOS 15 আপডেটগুলি ডাউনলোড করা শুরু করতে পারেন৷

তাই আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক সমস্যা সমাধানের প্রক্রিয়া।

আপনার VPN-এ VPN নিষ্ক্রিয় করুন

যখনই আপনি আপনার আইফোনে একটি ব্যর্থ যাচাইকরণ ত্রুটি পান, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার VPN পরিষেবা অক্ষম করা৷ যদিও VPN আপনার দেশে উপলভ্য নয় এমন সামগ্রী ব্রাউজ করতে সহায়ক, আপনার আইফোনে iOS আপডেট ডাউনলোড করতে আপনার এটির প্রয়োজন নেই।
সুতরাং আপনি আপনার আইফোন আপগ্রেড করার সময় আপনার VPN পরিষেবাগুলি বন্ধ করুন এবং আপনি সফলভাবে iOS 15 এ আপগ্রেড করার পরে আপনি সর্বদা এটি আবার চালু করতে পারেন৷

আংশিকভাবে ডাউনলোড করা আপডেটটি সরান

আপনি যদি আগে থেকেই iOS 15 আপডেট ডাউনলোড করার চেষ্টা করে থাকেন এবং শুধুমাত্র অর্ধেক পথ চলে যান, তাহলে আপনি এই ত্রুটির সম্মুখীন হওয়ার আরেকটি কারণ হতে পারে।
আংশিকভাবে ডাউনলোড করা আপডেটটি আপনার iPhone এ উপস্থিত রয়েছে এবং আপডেটের নতুন কপি ডাউনলোডে হস্তক্ষেপ করে। তাই এই ত্রুটিটি ঠিক করার জন্য, আপনাকে এই সমস্যাটির জন্য আপডেটটি দেখতে হবে এবং এটিকে আপনার iPhone থেকে মুছে ফেলতে হবে। এটি কীভাবে অনুসন্ধান করবেন তা এখানে:

  • আপনার iPhone এর সেটিংস অ্যাপে যান।
  • এখন সাধারণ সেটিংস এবং তারপর স্টোরেজ বিভাগে যান।

আইওএস 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন″?

  • এখানে আপনি আপনার iPhone এ ইনস্টল করা সমস্ত অ্যাপের তালিকা দেখতে পাবেন। এখানে একটি অ্যাপ খুঁজুন যার নাম হবে আপডেট৷
  • এখন এই অ্যাপটি খুলতে আলতো চাপুন এবং এটির জন্য মুছুন বোতাম টিপুন।

এর পরে, আপনাকে সেটিংস অ্যাপে ফিরে যেতে হবে এবং তারপরে সাধারণ> সফ্টওয়্যার আপডেটে যেতে হবে।
এখন আর একবার আপডেট ডাউনলোড করার চেষ্টা করুন। আশা করি, ত্রুটি এখন সমাধান করা হবে।

আপনার Wi-Fi সংযোগের গতি পরীক্ষা করুন

এটি চেষ্টা করার সুস্পষ্ট কৌশলগুলির মধ্যে একটি হতে পারে এবং বিস্ময়কর কাজ করতে পারে। অনেক সময়, সমস্যাটি আমাদের Wi-Fi রাউটারের শেষে থাকে এবং আমরা সমস্যাটি সমাধান করতে আমাদের রাউটার চেক করতে ভুলে যাই।
যেহেতু iOS 15 আপডেটের আকার বেশ বড়, এটি ডাউনলোড করার জন্য একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ তাই আপনি যদি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকেন বা দুর্বল সিগন্যাল শক্তি থাকে, তাহলে অ্যাপলের আপডেট যাচাই করতে এবং ডাউনলোড প্রক্রিয়া শুরু করা কঠিন হবে।

সুতরাং আপনি iOS 15 আপডেট ডাউনলোড করার চেষ্টা করার আগে আপনার একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ আছে কিনা তা পরীক্ষা করা বুদ্ধিমানের কাজ।

আপনার iPhone রিবুট করুন

কখনও কখনও আপনি কিছু এলোমেলো ত্রুটি অনুভব করতে পারেন যখন আপনি আপনার আইফোনটিকে কোনও বিরতি না দিয়ে ক্রমাগত ব্যবহার করছেন। আপনি দীর্ঘ সময় ধরে এটি ব্যবহার করার পরেও যখন আপনার আইফোনটি পুনরায় বুট করবেন না, তখন এটি ত্রুটিযুক্ত হতে শুরু করে। রিবুট করার পর আইফোন ব্যাকগ্রাউন্ড অ্যাপস এবং ফার্মওয়্যার রিলোড করে। তাই এই মুহুর্তে আপনার iPhone পুনরায় চালু করা এবং সফ্টওয়্যার আপডেটে ফিরে যাওয়া এবং ত্রুটিটি চলে গেছে কিনা তা দেখতে বুদ্ধিমান৷

আইওএস 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন″?

আপনার আইফোনটি কীভাবে পুনরায় চালু করবেন তা এখানে:
ওয়েক বোতাম সহ ভলিউম ডাউন বোতামটি দীর্ঘক্ষণ টিপুন যতক্ষণ না আপনি স্ক্রিনে পাওয়ার অফ স্লাইডারটি দেখতে পাচ্ছেন। এখন স্লাইডারটিকে বাম দিকে টেনে আনুন যাতে আপনার আইফোন বন্ধ হয়ে যায়।

আপনার iPhone এর নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

iOS 15 আপডেট ডাউনলোড করার চেষ্টা করার সময় আপনি কেন এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তার আরেকটি কারণ হল আপনার নেটওয়ার্ক সংযোগ সেটিংস। নেটওয়ার্ক সেটিংস আপনার নেটওয়ার্ককে অস্থির করে তুলতে পারে তাই আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করা উচিত এবং iOS 15 আপডেট ডাউনলোড চালিয়ে যাওয়া উচিত। এটি সম্পর্কে কীভাবে যেতে হবে তা এখানে:

  • আপনার iPhone এর সেটিংস অ্যাপে যান

আইওএস 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন″?

  • এরপর, সাধারণ সেটিংসে যান এবং 'স্থানান্তর বা আইফোন রিসেট' বিকল্পে ট্যাপ করুন।
  • এখন 'রিসেট' বিকল্পটি বেছে নিন এবং তারপরে 'নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন।

উপসংহার

এই সমাধানগুলি হল আপনার "iOS 15-এ ব্যর্থ যাচাইকরণ ত্রুটি" সমস্যার সমাধান করার চেষ্টা করা উচিত। এটি একটি খুব সাধারণ ত্রুটি যা আপনি iOS 15 এ আপগ্রেড করার চেষ্টা করার সময় পান এবং আপনি উপরের সংশোধনগুলি ব্যবহার করে সহজেই এটি সমাধান করতে পারেন। আশা করি আমরা আপনাকে সমস্যাটি সমাধান করতে সাহায্য করতে পারি, যদি হ্যাঁ, অনুগ্রহ করে এই নির্দেশিকাটি অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না৷


  1. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. স্কাইপ 9502 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. আইফোন কল ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ দূরবর্তী পদ্ধতির ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন