কম্পিউটার

হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন

আপনি সম্ভবত এল ক্যাপিটান থেকে ম্যাকওএস সিয়েরাতে পরিবর্তিত হয়ে থাকতে পারেন পাশাপাশি লক্ষ্য করেছেন যে আপনার ম্যাক আসলেই উদ্দেশ্য অনুযায়ী কাজ করছে না। আপনার মেলগুলি কাজ করবে না, অ্যাপ্লিকেশনগুলি উত্তর নাও দিতে পারে, সম্ভবত আপনার ব্যাটারি দ্রুত ফুরিয়ে যেতে পারে।

এগুলি এল ক্যাপিটানের আগে একটি ডাউনগ্রেড প্রয়োজন। এটি খুব চ্যালেঞ্জিং হতে পারে, বিশেষ করে যখন আপনি সত্যিই উপলব্ধি করবেন না যে হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন . এখানে নীচে একটি নির্দেশিকা রয়েছে৷

পার্ট 1. উচ্চ সিয়েরা থেকে এল ক্যাপিটানে প্রকৃত অবনমনের পূর্বে অনুস্মারকগুলি

  • যখনই আপনি এল ক্যাপিটানে ডাউনগ্রেড করবেন, নিশ্চিত করুন যে আপনি প্রতিটি ফাইলের ব্যাকআপ নিয়েছেন আপনি হার্ড ড্রাইভে হাই সিয়েরাতে আমদানি করেছেন।
  • শুধু টাইম মেশিন ব্যবহার করবেন না আপনার ডেটা ব্যাক আপ করতে।
  • সত্যিই হাই সিয়েরার অধীনে এল ক্যাপিটান ইনস্টলার চালাবেন না যদিও এটি হাই সিয়েরা সবচেয়ে সাম্প্রতিক সংস্করণটি বেছে নেবে। ফলস্বরূপ, এল ক্যাপিটান পরিচালনা করার আগে, আপনাকে অবশ্যই প্রথমে হাই সিয়েরা মুছে ফেলতে হবে .
  • ব্যবহারকারীদের Wi-Fi এর মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযুক্ত করা হয়েছে৷ অথবা অন্যথায় ব্রডব্যান্ড।

হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন

ব্যবহারকারীরা এখন সেই পদ্ধতিগুলি নিয়ে এগিয়ে যেতে পারে যার জন্য আপনাকে হাই সিয়েরা মুছে ফেলতে হবে এবং তারপরে এল ক্যাপিটান পুনরায় ইনস্টল করতে হবে। হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন তা জানতে স্ক্রলিং চালিয়ে যান।

অংশ 2। হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন

পদক্ষেপ 1. macOS হাই সিয়েরাতে মুছুন

  1. হাই সিয়েরা মুছে ফেলা শুরু করতে, আপনাকে প্রথমে "পুনরায় চালু করুন বিকল্পটি বেছে নিতে হবে " যা আপনার ম্যাক ডিভাইসের মধ্যে Apple মেনুতে অবস্থিত ছিল৷
  2. এর পরে, আপনাকে এখন "Command + R কী টিপুতে হবে৷ " যতক্ষণ না আপনার ম্যাকের সিস্টেম রিস্টার্ট হতে শুরু করে৷
  3. এখন, আপনাকে অবশ্যই ম্যাক ইউটিলিটিস-এ যেতে হবে বিভাগ, সেখান থেকে আপনাকে "ডিস্ক ইউটিলিটি নির্বাচন করতে হবে ", এবং তারপরে "চালিয়ে যান" নির্বাচন করুন।
  4. তার পরে, আপনাকে অবশ্যই "মুছে ফেলুন বিকল্পটি টিপুন৷ " অপশনটি খোলার সময় "স্টার্টআপ ডিস্ক "।
  5. এর পরে, এখন আপনার কাছে নথিটির নাম আছে যা মুছে ফেলার প্রক্রিয়ার জন্য প্রয়োজন ছিল, তারপরে আপনাকে অবশ্যই একটি ফাইল বিন্যাস নির্বাচন করতে হবে "ম্যাক এক্সটেন্ডেড যা জার্নাল করা হয়েছে "। এবং সেখান থেকে, আপনি এখন ডিস্ক ইউটিলিটি থেকে প্রস্থান করতে পারেন এবং তারপরে, আরও একবার ওএস এক্স ইউটিলিটিতে যেতে পারেন৷

হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন

ধাপ 2। পুনরায় ইনস্টল করুন এবং OS X El Capitan প্রাপ্ত করুন

  1. হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন তা বের করতে, আপনাকে অবশ্যই "OS পুনরায় ইনস্টল করুন বিকল্পটি বেছে নিতে হবে " সেখান থেকে OS X ইউটিলিটি-এ বিভাগ।
  2. সেখান থেকে, আপনার এখন শুধু "চালিয়ে যান" বিকল্পে চাপ দিয়ে macOS El Capitan ইনস্টলারগুলি পুনরায় ইনস্টল করা উচিত৷
  3. তার পরে, আপনাকে এখন লাইসেন্সের শর্তাবলী এবং শর্তাবলীর তালিকা মেনে চলতে হবে যাতে আপনি সত্যিই আপনার ম্যাকের মধ্যে এল ক্যাপিটান পুনরায় ইনস্টল করতে পারেন।
  4. অবশেষে, এখন আপনি সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টলেশন সম্পন্ন করেছেন, আপনার এখন করা উচিত ছিল আপনার ম্যাক সিস্টেম পুনরায় বুট করা . এবং এর পরে, আপনি অবশেষে আপনার ম্যাক সিস্টেমে টাইম মেশিনের মাধ্যমে আপনার ব্যাকআপগুলি পুনরুদ্ধার করতে পারেন৷

হাই সিয়েরা থেকে এল ক্যাপিটানে কীভাবে ডাউনগ্রেড করবেন


  1. উইন্ডোজ 11 থেকে উইন্ডোজ 10 এ কীভাবে ডাউনগ্রেড করবেন

  2. কিভাবে উইন্ডোজ 8 প্রো থেকে উইন্ডোজ 7 ফ্রিতে ডাউনগ্রেড করবেন

  3. মোজাভে থেকে হাই সিয়েরাতে কীভাবে ফিরে যাবেন?

  4. কিভাবে iOS 15 থেকে iOS 14 এ ডাউনগ্রেড করবেন