কম্পিউটার

কীভাবে সহজেই ম্যাকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি তৈরি করবেন

এটি কিভাবে ম্যাকে Windows 10 বুটেবল USB তৈরি করতে হয় তার একটি নিবন্ধ৷ . আপনার কম্পিউটারে উল্লেখযোগ্য সমস্যা হচ্ছে কিনা এবং উইন্ডোজ 10-এ সম্পূর্ণরূপে বুট করতে না পারলেও, আপনাকে কম্পিউটার সিস্টেমটি ঠিক করতে হবে বা সম্ভবত পুনরুদ্ধার করতে হবে যাতে সমস্ত কিছু ব্যাক আপ করার পাশাপাশি চলমান থাকে। আপনি এটির জন্য বুটযোগ্য উইন্ডোজ টেন ইউএসবি ড্রাইভ ব্যবহার করবেন, এবং প্রকৃতপক্ষে এর মধ্যে একটিকে ফ্রেশ থেকে তৈরি করার সবচেয়ে সহজ বিকল্প হল একই অন্য ডিভাইস ব্যবহার করা .

ম্যাকে উইন্ডোজ টেন বুটেবল স্ট্যান্ডার্ড ইউএসবি তৈরি করার জন্য সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলির মধ্যে একটি হ'ল ম্যানুয়ালি ফর্ম্যাট অন্য ফ্ল্যাশ ড্রাইভ কনফিগার করা এবং ম্যাকের পোর্টে এটি ব্যবহার করে প্রয়োজনীয় ডেটা রাখা। যেহেতু কর্মক্ষেত্রে একটি স্টোরেজ উপাদান রয়েছে, সামগ্রিক প্রক্রিয়াটি বরং জটিল হতে পারে। এখন, ম্যাকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি কীভাবে তৈরি করবেন সে সম্পর্কে কথা বলা যাক।

কীভাবে সহজেই ম্যাকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি তৈরি করবেন

পার্ট 1. ম্যাকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি তৈরি করার জন্য প্রয়োজনীয়তাগুলি কী কী

এখন কিভাবে Mac-এ Windows 10 বুটেবল ইউএসবি তৈরি করা যায় তা নিয়ে এগিয়ে যেতে, আপনার Mac-এ ইনস্টল করা Windows Ten-এর একটি ইনস্টল ISO কপি পাওয়া উচিত। এটি এমন একটি ডাটাবেস যা বুটযোগ্য ডিস্কে থাকা সবকিছু সংরক্ষণ করে উইন্ডোজ টেন ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ যা আপনি শেষ পর্যন্ত তৈরি করতে প্রস্তুত। মাইক্রোসফটের ডাউনলোডস উইন্ডোজ টেন ওয়েবপেজে যাওয়ার জন্য আপনি Safari বা সম্ভবত একটি তৃতীয় পক্ষের সার্চ ইঞ্জিন ব্যবহার করার পাশাপাশি Windows Ten-এর নতুন রিলিজ নিরাপদে ইনস্টল করতে পারেন।

তাই আপনাকে আপনার Mac-এ HomeBrew ডাউনলোড করতে হবে . এটি একটি সহজে অ্যাক্সেসযোগ্য কম্পিউটার প্রোগ্রাম অ্যাডমিনিস্ট্রেটর যা wimlib নামে একটি কন্ট্রোলার প্রোগ্রাম ইনস্টল করতে ব্যবহার করা উচিত . সাম্প্রতিক Windows Ten ISO ফাইলে “install.wim নামে একটি নথি অন্তর্ভুক্ত রয়েছে ” যা প্রায় 4 গিগাবাইট মোট আকার . "install.wim ভাগ করার সময় বা এমনকি হ্রাস করার সময় ব্যবহারকারীরা উইমলিব ব্যবহার করে সীমার মাধ্যমে পেতে পারে ” ফাইল।

অংশ 2. কিভাবে Mac-এ Windows 10 বুটেবল ইউএসবি তৈরি করবেন

এই নিবন্ধটি জুড়ে, আমরা ব্যবহারকারীদের শিখাব কিভাবে এটি একটি Mac এর মাধ্যমে করতে হয়৷

  1. Windows Ten ISO ডিস্ক পান৷৷ আপনি উইন্ডোজের মধ্যে সরাসরি ISO ডিস্ক পেতে পারেন। আমরা এখন যা করতে শুরু করেছি তা সম্পূর্ণ আইনি এবং ইতিমধ্যেই Microsoft দ্বারা অনুমোদিত হয়েছে৷ আপনার যদি একটি নতুন মেশিন থাকে তবে আপনার সর্বশেষ সংস্করণগুলি পাওয়া উচিত। সত্যিই নিরাপদ হতে, শুধুমাত্র 32-বিট সংস্করণ ব্যবহার করুন যদি না আপনি অনিশ্চিত হন।
  2. আপনার USB ফ্ল্যাশ ড্রাইভকে Mac এ প্লাগ করুন . আপনার ম্যাকে ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান। পরে, বন্দর চালু করুন। আপনি এই ক্লিক করার মাধ্যমে MacOS স্পটলাইটে এটি সম্পন্ন করতে পারেন সেইসাথে স্পেস কী, সেখান থেকে "টার্মিনাল লিখুন " সেইসাথে ট্যাব এন্টার ক্লিক করুন। এর কমান্ড প্রম্পট থেকে ভয় পাবেন না।
  3. এই USB স্টিকটি কোন ডিস্কে রাখা হয়েছে তা খুঁজে বের করতে, শুধু diskutil টুল ব্যবহার করুন৷ Mac স্পটলাইট চালু করতে, তারপর ব্যবহার করুন৷ প্লাস স্পেস ট্যাব কী . এর পরে ইনপুট করুন "টার্মিনাল " তারপর ড্রপডাউন মেনুতে প্রথমে টার্মিনাল বেছে নিন। কপি করুন তারপর প্রতিটি কমান্ড প্রম্পট টার্মিনালে পেস্ট করুন, তারপর এন্টার টিপুন:diskutil এর তালিকা।
  4. ফ্ল্যাশ ড্রাইভ ফরম্যাট করুন যাতে এটি উইন্ডোজে কাজ করে৷৷ এর পরে, ফ্ল্যাশ ড্রাইভটিকে উইন্ডোজ FAT32 এ ফর্ম্যাট করুন। এটি আসলেই একটি ফর্ম্যাট যা উইন্ডোজ টেন বোঝে। প্রস্তাবিত কমান্ডটি কার্যকর করতে ফ্ল্যাশ ড্রাইভ থেকে উপযুক্ত ডিস্কের আকার ব্যবহার করুন। এর পরে, আপনি একটি প্রম্পট প্রদর্শন লক্ষ্য করবেন। এই ধরনের একটি আধুনিক কম্পিউটারে এটি প্রায় 20 সেকেন্ড সময় নিতে হবে, কিন্তু এই ধরনের একটি পুরানো মেশিনে এটি আরো সময় নিতে পারে। এটি লক্ষ করা উচিত কারণ, কিছু ডিভাইসের জন্য, আপনি GPT এর পরিবর্তে MBR স্ট্যান্ডার্ড ব্যবহার করে ফাংশনটি ব্যবহার করতে পারেন।
  5. Hdiutil-এর সাথে সেই Windows Ten ডিরেক্টরিটি সংযুক্ত করুন এবং সেই সাথে স্থানান্তর করার জন্য এটি সমস্ত প্রস্তুত করা শুরু করুন৷ এখন আমরা USB ডিভাইসে অনুলিপি করার জন্য ডাউনলোড করা ISO ডিস্ক প্রস্তুত করব। আপনাকে অবশ্যই উইন্ডোজ টেন আইএসও ডিস্কটি সনাক্ত করতে হবে এবং ব্যবহার করতে হবে যা আপনি এখনই পেয়েছেন৷
  6. Windows Ten ISO-কে USB ফ্ল্যাশ ড্রাইভে স্থানান্তর করুন৷৷ এর পরে, প্রস্তাবিত কমান্ডটি ব্যবহার করুন এবং সেই ডিরেক্টরিটি ব্যতীত অন্য কিছু স্থানান্তর করুন। তারপরে কমান্ডটি চালান যা হোমব্রু ইনস্টল করবে। এর পরে, প্রম্পট কমান্ড হিসাবে "brew install wimlib , "হোমব্রু ব্যবহার করার সাথে সাথে উইমলিব পরিচিত একটি সিস্টেম ইনস্টল করতে পারে। এখন এগিয়ে যান এবং ফোল্ডারটি তৈরি করুন যেখানে আপনি ডেটা অনুলিপি করবেন। তারপরে নির্দিষ্ট নির্দেশনাটি কার্যকর করুন। এর পরে, আপনি ম্যাক ব্যবহার করে আপনার USB ড্রাইভটি আলাদা করতে পারেন। ফাইন্ডার। এটা লক্ষণীয় যে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সেই ফোল্ডারগুলিকে পরবর্তীতে ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন পুনরায় সংযোগ করবে।
  7. ম্যাকে আপনার ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান এবং উইন্ডোজ ইনস্টল করা শুরু করুন৷৷ ম্যাক সিস্টেমকে এখন ইউএসবি ডিভাইস থেকে অবিলম্বে বুট করতে হবে। যখন এটি না হয়, তখন সম্ভবত আপনার বর্তমান ম্যাক সিস্টেমের BIOS-এ যেতে হবে এবং এমনকি বুট কনফিগারেশন পরিবর্তন করতে হবে এবং আপনার USB ডিভাইসের মাধ্যমে রিবুট করতে হবে। উইন্ডোজ একটি প্রদর্শন প্রদর্শন করবে এবং সম্ভবত ইনস্টলেশন পদ্ধতি শুরু করবে। আপনার লেটেস্ট ম্যাক সিস্টেম এবং উইন্ডোজের সদ্য ইনস্টল করা সংস্করণ ব্যবহার করুন।

কীভাবে সহজেই ম্যাকে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি তৈরি করবেন


  1. লিনাক্সে কীভাবে বুটযোগ্য উইন্ডোজ 10 ইউএসবি তৈরি করবেন

  2. উইন্ডোজ ইনস্টল করার জন্য কীভাবে একটি বুটেবল ইউএসবি তৈরি করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 ইউএসবি বুটেবল ড্রাইভ তৈরি করবেন

  4. কিভাবে একটি বুটযোগ্য উইন্ডোজ 11 ইউএসবি ড্রাইভ তৈরি করবেন