কম্পিউটার

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

আপনি কখন লক্ষ্য করেছেন যে ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেছে৷ ? আপনি যদি মনোযোগ দিয়ে থাকেন, আপনি দেখতে পাবেন যে অ্যাপস/উইন্ডোজ/ডেস্কটপ স্যুইচ করার সময়, পূর্ণ স্ক্রীনের পরে, বা গুগল ক্রোম, মাইক্রোসফ্ট ওয়ার্ড, জুম ইত্যাদি অ্যাপ ব্যবহার করার সময় ম্যাক কার্সার জমে যায় বা অদৃশ্য হয়ে যায়। কিছু ক্ষেত্রে, ম্যাক স্টার্টআপে কোন কার্সার নেই।

আসুন জেনে নেওয়া যাক কেন এটি ঘটে এবং ম্যাকে মাউস অদৃশ্য হয়ে গেলে আপনার কী করা উচিত তা নিয়ে আলোচনা করুন .

'ম্যাকে মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়' সমস্যা সমাধানের নির্দেশিকা:

  • 1. ম্যাকে মাউস অদৃশ্য হয়ে গেলে কী করবেন (দ্রুত সমাধান)
  • 2. কেন আমার কার্সার Mac এ অদৃশ্য হয়ে যায়?
  • 3. আপনার কার্সার একটি Mac এ অদৃশ্য হয়ে গেলে কি করবেন?
  • 4. ম্যাক
  • তে কার্সার সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন অদৃশ্য হয়ে যায়

মাউস ম্যাকে অদৃশ্য হয়ে গেলে কী করবেন (দ্রুত সমাধান)

আপনি যদি ম্যাকে কার্সার কাজ না করে অনুভব করেন , কার্সার ফিরে পেতে এই টিপস অনুসরণ করুন:

  • আপনার মাউস ঝাঁকান
  • সিরিকে কার্সারের আকার বাড়াতে বলুন
  • ম্যাকে ডান-ক্লিক করুন
  • মাউস পয়েন্টারটিকে ডক, মেনু বার বা স্ক্রীন কোণায় নিয়ে যান
  • অ্যাক্সেস মিশন কন্ট্রোল
  • একটি ভিন্ন অ্যাপে স্যুইচ করুন
  • অ্যাপগুলি থেকে জোরপূর্বক প্রস্থান করুন
  • আপনার মাউস বা ট্র্যাকপ্যাড চার্জ করুন
  • আপনার MacBook মাউস বা ট্র্যাকপ্যাড পুনরায় সংযোগ করুন
  • জুম করার জন্য কীবোর্ড শর্টকাট নিষ্ক্রিয় করুন
  • আপনার Mac পুনরায় চালু করুন
  • একাধিক মনিটর পুনরায় সারিবদ্ধ করুন
  • শেক করতে মাউস পয়েন্টার বন্ধ করুন
  • কারসারের গতি কমিয়ে দিন
  • অন্য একটি মাউস/পয়েন্টিং ডিভাইস ব্যবহার করুন
  • macOS আপডেট করুন
  • অ্যাপ আপডেট করুন
  • থার্ড-পার্টি মাউস-এনহ্যান্সমেন্ট অ্যাপ্লিকেশন আপডেট বা আনইনস্টল করুন
  • তৃতীয় পক্ষের স্ক্রিনসেভার আনইনস্টল করুন
  • পছন্দের ফাইলগুলি মুছুন
  • NVRAM/SMC পুনরায় সেট করুন
  • নিরাপদ মোডে বুট করুন
  • অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করুন

কেন আমার কার্সার Mac এ অদৃশ্য হয়ে যায়?

কিছু ক্ষেত্রে, কার্সারটি দেখায় কিন্তু আলাদা করা যায় না কারণ এটির স্ক্রিনের মতো রঙ রয়েছে। আপনি ম্যাকে কার্সারের রঙ পরিবর্তন করতে পারেন। অন্যান্য ক্ষেত্রে, মাউস পয়েন্টার দেখা যাচ্ছে না, কিন্তু মাউস এখনও হাইলাইট করা আইকনগুলির সাথে কাজ করে। কিন্তু কেউ কেউ কম ভাগ্যবান কারণ অদৃশ্য হয়ে যাওয়া কার্সারটি আপনি কোথায় ক্লিক করছেন তার কোনো চিহ্ন রেখে যায় না। ম্যাকে কার্সার কাজ না করা হতাশাজনক, বিশেষ করে উৎপাদনশীলতার দৃষ্টিকোণ থেকে।

সমাধান খোঁজার তাগিদ ছাড়াও, আপনি হয়তো নিজেকে জিজ্ঞাসা করেছেন, "কেন আমার কার্সার Mac এ অদৃশ্য হয়ে যাচ্ছে? এখানে কিছু সম্ভাব্য উত্তর আছে:

আপনার ম্যাকের মেমরি কম। অদৃশ্য হওয়া পয়েন্টারটি সম্ভবত ঘটে যখন সমস্ত চলমান প্রক্রিয়াগুলি খুব বেশি মেমরি ব্যবহার করে। ম্যাকবুক এয়ারে আপনার মাউস কার্সার অদৃশ্য হওয়ার প্রাথমিক কারণ হতে পারে।

আপনি একাধিক মনিটর ব্যবহার করছেন। কখনও কখনও, যখন মনিটরগুলি ভুলভাবে সাজানো থাকে বা কার্সারটি অন্য স্ক্রিনে থাকে তখন Mac Mojave-এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়৷

পয়েন্টার লুকানো আছে বা কিছু অ্যাপ দ্বারা চেহারা পরিবর্তন হয়েছে। কিছু স্ট্রিমিং পরিষেবা এবং ইউটিউবের মতো অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম ফুল-স্ক্রিন ভিডিও চালানোর সময় স্বয়ংক্রিয়ভাবে কার্সার লুকিয়ে রাখে।

তৃতীয় পক্ষের অ্যাপের হস্তক্ষেপ রয়েছে। অদৃশ্য হয়ে যাওয়া কার্সার সফ্টওয়্যার ত্রুটির ফলে হতে পারে৷

ম্যাকে আপনার কার্সার কাজ না করার জন্য দায়ী যাই হোক না কেন, এটি ঠিক করার জন্য পড়তে থাকুন৷

আপনার কার্সার ম্যাক এ অদৃশ্য হয়ে গেলে কি করবেন?

আপনার মাউস ঝাঁকান

আপনি যদি ম্যাকে কার্সারটি খুঁজে না পান, আপনার আঙুল বা মাউসকে দ্রুত বাম এবং ডানে সরানোর চেষ্টা করুন। আপনি যদি যথেষ্ট দ্রুত হন, আপনি কার্সারটি আকারে বড় দেখতে পাবেন যতক্ষণ না আপনি কাঁপানো বন্ধ করবেন। কার্সার পুনরায় প্রদর্শিত হওয়ার আগে আপনাকে কয়েকবার চেষ্টা করতে হতে পারে।

সিরিকে কার্সারের আকার বাড়াতে বলুন

যদি আপনার কার্সার অদৃশ্য হয়ে যায়, তাহলে আপনার ম্যাকবুক এয়ার মাউসের কার্সারকে স্থায়ীভাবে বড় করা একটি ভাল ধারণা (পরিবর্তনযোগ্য)। সৌভাগ্যবশত, কার্সার অদৃশ্য হওয়া সত্ত্বেও সিরি সহজেই এটি করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল Command + Space টিপুন এবং কিছু বলুন যেমন, "আরে, সিরি, কার্সারটিকে বড় করুন।"

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

ম্যাকে ডান-ক্লিক করুন

ম্যাক কার্সার অদৃশ্য হয়ে গেলে একটি সহজ কিন্তু কার্যকরী জিনিস হল আপনার ম্যাকে ডান-ক্লিক করা। আশা করি, এটি ম্যাকবুক মাউস কার্সারকে এখনই দৃশ্যমান করে তোলে৷

মাউস পয়েন্টারটিকে ডক, মেনু বার বা স্ক্রীন কোণায় নিয়ে যান

কিছু ব্যবহারকারী কার্সারটিকে উপরের দিকে সরাতে দেখেছেন বা স্ক্রিনের নীচে অবিলম্বে ম্যাকের অদৃশ্য হয়ে যাওয়া কার্সারটিকে প্রকাশ করে। এছাড়াও, আপনি যদি হট কর্নার বৈশিষ্ট্যটি সক্ষম করে থাকেন তবে এটিকে একটি কোণে নিয়ে যাওয়ার চেষ্টা করুন৷ এটি সবার জন্য কাজ নাও করতে পারে তবে অবশ্যই চেষ্টা করার মতো।

অ্যাক্সেস মিশন কন্ট্রোল

ধরুন আপনি লক্ষ্য করেছেন যে ম্যাক কার্সার পূর্ণ স্ক্রীনের পরে অদৃশ্য হয়ে যায়, সম্ভবত একটি পূর্ণ-স্ক্রীন YouTube ভিডিও চালানোর সময় বা পূর্ণ পর্দায় একটি অ্যাপ চালানোর সময়। মিশন কন্ট্রোল অ্যাক্সেস করা আপনাকে অদৃশ্য কার্সার খুঁজে পেতে সাহায্য করতে পারে৷

ম্যাকে মিশন কন্ট্রোল অ্যাক্সেস করার তিনটি উপায়:

  • F3 কী এ আলতো চাপুন
  • Ctrl + তীর কী (উপরে) টিপুন
  • তিন বা চারটি আঙুল দিয়ে উপরে সোয়াইপ করুন

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

একটি ভিন্ন অ্যাপে স্যুইচ করুন

অ্যাপ স্যুইচ করার সময় যদি ম্যাক কার্সার অদৃশ্য হয়ে যায়, সম্ভবত, আপনাকে বর্তমান অ্যাপ থেকে বেরিয়ে আসতে হবে। সক্রিয় অ্যাপগুলির মধ্যে টগল করতে আপনি কমান্ড + ট্যাপ টিপুন। একটি ভিন্ন অ্যাপে স্যুইচ করার পরে যদি কার্সারটি দেখা যায়, আপনি জানেন যে আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তাতে কিছু ভুল আছে। পরের বার আপনি অ্যাপটি চালানোর সময় সমস্যাটি পুনরাবৃত্তি হলে আপনি এটি আনইনস্টল করতে পারেন।

অ্যাপগুলি থেকে জোরপূর্বক প্রস্থান করুন

একইভাবে, আপনি সন্দেহজনক অ্যাপটি ছেড়ে দিতে পারেন যা ম্যাকে সমস্যা সৃষ্টি করতে পারে। উদাহরণস্বরূপ, মাইক্রোসফ্ট ওয়ার্ড ব্যবহার করার সময় যদি ম্যাকে কার্সারটি অদৃশ্য হয়ে যায়, তাহলে আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে Command + S টিপুন। তারপর একই সাথে Command + Option + Escape ধরে রাখুন, Word সিলেক্ট করুন এবং Force Quit এ ক্লিক করুন।

কখনও কখনও, সহজভাবে ফোর্স কুইট ডায়ালগ আনলে লুকানো কার্সার ফিরে পেতে পারে। যদি এটি কাজ না করে, তাহলে আপনার Mac পুনরায় চালু করতে কমান্ড + কন্ট্রোল + পাওয়ার বোতাম টিপুন৷

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

আপনার মাউস বা ট্র্যাকপ্যাড চার্জ করুন

আপনি যদি MacBook Air-এর জন্য ট্র্যাকপ্যাড বা মাউস ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে এটি চালিত হয়েছে। আপনাকে এটিকে পাওয়ারে প্লাগ করার বা ব্যাটারি প্রতিস্থাপন করার পরামর্শ দেওয়া হচ্ছে, তারপরে আবার চেষ্টা করুন৷

আপনার MacBook মাউস বা ট্র্যাকপ্যাড পুনরায় সংযোগ করুন

যখন আপনি ম্যাকে কার্সার খুঁজে পাচ্ছেন না তখন আপনার মাউস বা ট্র্যাকপ্যাড পুনরায় সংযোগ করার চেষ্টা করুন৷ যদি এটি একটি তারযুক্ত মাউস হয়, এটিকে টেনে বের করুন, তারপর Mac পুনরায় চালু করার পরে এটিকে আবার প্লাগ ইন করুন৷ যদি এটি ম্যাজিক মাউস বা ম্যাজিক ট্র্যাকপ্যাডের মতো একটি ওয়্যারলেস ডিভাইস হয়, তাহলে আপনাকে এটি করতে হবে:

  1. অ্যাপল মেনু খুলুন> সিস্টেম পছন্দ> ব্লুটুথ৷
  2. আপনার ডিভাইসের পাশে X চিহ্নে ক্লিক করুন।
  3. রিমুভ এ ক্লিক করুন।
  4. ওয়্যারলেস মাউস বা ট্র্যাকপ্যাড বন্ধ করুন।
  5. ডিভাইসটি চালু করুন এবং এটিকে পুনরায় সংযোগ করতে সংযোগ নির্বাচন করুন৷

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

জুম করতে কীবোর্ড শর্টকাট নিষ্ক্রিয় করুন

কার্সার-সম্পর্কিত সমস্যা সৃষ্টিকারী অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলি এড়াতে একটি ভাল হ্যাক হল জুম-এ কীবোর্ড শর্টকাটগুলি বন্ধ করা। আপনাকে অ্যাপল মেনু> সিস্টেম পছন্দ> অ্যাক্সেসিবিলিটি> জুম এ নেভিগেট করতে হবে, তারপর নিশ্চিত করুন যে সমস্ত শর্টকাট চেক করা নেই।

আপনার ম্যাক রিস্টার্ট করুন

একটি সাধারণ রিবুট সমস্ত ধরণের ছোটখাটো সমস্যার সমাধান করতে পারে, যার মধ্যে কার্সার ম্যাকে কাজ করছে না। "ফিরে লগ ইন করার সময় উইন্ডোজ পুনরায় খুলুন" এর পাশের বক্সটি আনচেক করা নিশ্চিত করুন৷ আপনি যদি Apple মেনু থেকে পুনরায় আরম্ভ করতে না পারেন, তাহলে এই কীবোর্ড শর্টকাটগুলি ব্যবহার করুন:Control-Command-Power/Eject৷

একাধিক মনিটর পুনরায় সারিবদ্ধ করুন

আপনার যদি একাধিক মনিটর সংযুক্ত থাকে তবে নিশ্চিত করুন যে সেগুলি সঠিকভাবে সারিবদ্ধ হয়েছে। অন্যথায়, আপনার কার্সার খুঁজে পেতে একটি কঠিন সময় হতে পারে। আপনি কীভাবে প্রদর্শনগুলি সারিবদ্ধ করতে পারেন তা এখানে:

  1. অ্যাপল মেনু> সিস্টেম পছন্দসমূহ খুলুন।
  2. ডিসপ্লেতে ক্লিক করুন, তারপর ব্যবস্থা ট্যাবে।
  3. কাঙ্খিত অবস্থানে টাইলস টেনে আনুন।

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

শেক করতে মাউস পয়েন্টার বন্ধ করুন

মাউস কার্সার স্টার্টআপে অদৃশ্য হয়ে গেলে, কিছু ব্যবহারকারীর জন্য কাজ করে এমন একটি সমাধান হল শেক মাউস পয়েন্টার সনাক্ত করার জন্য একটি বৈশিষ্ট্য বন্ধ করা। অ্যাপল মেনু খুলুন, সিস্টেম পছন্দগুলি> অ্যাক্সেসিবিলিটি> প্রদর্শন> পয়েন্টার/কার্সার বেছে নিন, তারপরে "লাকেটে মাউস পয়েন্টার ঝাঁকান" এর পাশের বক্সটি আনচেক করুন।

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

কারসারের গতি কম করুন

মাউস পয়েন্টার খুব দ্রুত চলমান আরেকটি কারণ যা মাউসকে ভালোভাবে কাজ করা থেকে বিরত রাখতে পারে। আপনি যদি সম্পূর্ণরূপে আপনার কার্সারের ট্র্যাক না হারিয়ে থাকেন, তাহলে এই পদক্ষেপগুলি দিয়ে কার্সারের গতি কমিয়ে দিন:

  1. অ্যাপল মেনু> সিস্টেম পছন্দসমূহ খুলুন।
  2. কি ব্যবহার হচ্ছে তার উপর নির্ভর করে মাউস বা ট্র্যাকে ক্লিক করুন।
  3. পয়েন্ট এবং ক্লিক ট্যাবে ক্লিক করুন।
  4. বাম দিকে ট্র্যাকিং গতির অধীনে স্লাইডারটি সরান।

যদি কার্সারটি অদৃশ্য এবং ট্রেসলেস হয়, তাহলে সিরিকে এটি করার চেষ্টা করুন৷

ম্যাকে কার্সার অদৃশ্য হয়ে গেলে কেন এবং কী করবেন (2022)

অন্য একটি মাউস/পয়েন্টিং ডিভাইস ব্যবহার করুন

আপনি যে মাউসটি ব্যবহার করছেন সেটি একটি সমস্যা তৈরি করতে পারে, যার ফলে পয়েন্টারটি অদৃশ্য হয়ে যায়। সুতরাং, অন্য মাউস বা বিল্ট-ইন টাচপ্যাড ব্যবহার করে দেখুন যদি ম্যাক-এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়।

আপনি মাউস কীগুলি সক্রিয় করার পরে কার্সার সরানোর জন্য আপনার কীবোর্ড ব্যবহার করার চেষ্টা করতে পারেন। অ্যাক্সেসিবিলিটি শর্টকাট প্যানে অ্যাক্সেস করতে Command + option + F5 টিপুন, তারপর আপনি কীবোর্ড (U, J, K, L, O, 7, 8 এবং 9 কী) দিয়ে মাউস পয়েন্টার সরাতে পারেন এবং নিশ্চিতকরণের জন্য এন্টার কী ব্যবহার করতে পারেন।

macOS আপডেট করুন

যদি বর্তমান অপারেটিং সিস্টেমে সফ্টওয়্যার ত্রুটি থাকে, তাহলে আপনার মাউস ম্যাকের অদৃশ্য হওয়ার কারণ হতে পারে। আপনি যদি কিছু সময়ের জন্য এটি না করে থাকেন তবে বর্তমান macOSটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি করতে, অ্যাপল মেনু> সিস্টেম পছন্দ> সফ্টওয়্যার আপডেটে যান, তারপরে এখনই আপডেট করুন ক্লিক করুন৷

অ্যাপ আপডেট করুন

বগি অ্যাপগুলিও ম্যাকে কার্সার কাজ না করতে পারে। আপনি যদি লক্ষ্য করেন যে অ্যাপগুলি ব্যবহার করার সময় কার্সারটি অদৃশ্য হয়ে যাচ্ছে, অ্যাপ স্টোর খুলুন, নতুন সংস্করণ পেতে আপডেট ট্যাবে ক্লিক করুন বা সাহায্যের জন্য অ্যাপ বিকাশকারীর সাথে পরামর্শ করুন।

থার্ড-পার্টি মাউস-এনহ্যান্সমেন্ট অ্যাপ্লিকেশন আপডেট বা আনইনস্টল করুন

আপনার ম্যাকবুক এয়ার মাউসের কার্যকারিতা বাড়ানোর জন্য যদি আপনার তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ইনস্টল করা থাকে, তাহলে এটি ম্যাকে কাজ না করে কার্সারটিকে রেন্ডার করতে পারে। কার্সারটি পুনরায় প্রদর্শিত হয় কিনা তা দেখতে আপনার এটি আপডেট করা উচিত। যদি এটি ব্যর্থ হয়, এটি আনইনস্টল করুন৷

থার্ড-পার্টি স্ক্রিনসেভার আনইনস্টল করুন

যদি ম্যাকে মাউস পয়েন্টার অদৃশ্য হয়ে যায় এবং আপনার কাছে একটি তৃতীয় পক্ষের স্ক্রিনসেভার ইনস্টল থাকে, তাহলে অ্যাপটি নিষ্ক্রিয় বা আনইনস্টল করার চেষ্টা করুন৷

পছন্দের ফাইলগুলি মুছুন

মাউস বা ট্র্যাকপ্যাড কনফিগারেশন সংরক্ষণ করতে ব্যবহৃত plist ফাইলগুলির দুর্নীতির কারণে মাউস কার্সার অদৃশ্য হয়ে যেতে পারে। সুতরাং, দূষিত ফাইলগুলি মুছে ফেলা একটি ভাল ধারণা:

  1. ফাইন্ডার খুলুন, উপরের মেনু বার থেকে Go> ফোল্ডারে যান ক্লিক করুন।
  2. ~/Library/Preferences পেস্ট করুন, তারপর এন্টার টিপুন।
  3. এই ফাইলগুলিকে ট্র্যাশে সরান৷ তারপরে এই ফাইলগুলি পুনরায় তৈরি করতে ম্যাক পুনরায় চালু করুন।

com.apple.AppleMultitouchMouse.plist com.apple.driver.AppleHIDMouse.plist com.apple.driver.AppleBluetoothMultitouch.mouse.plist com.apple.preference.trackpad.plist com.apple.AppleMultitouchTrackpadlist

NVRAM/SMC পুনরায় সেট করুন

এনভিআরএএম এবং এসএমসি রিসেট করা আপনার ম্যাকের ডিফল্ট সেটিংস পুনরুদ্ধার করে বিভিন্ন সমস্যার সমাধান করতে পারে, যার মধ্যে ম্যাকে কার্সার কাজ করছে না। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি M1 Macs-এ SMC রিসেট করতে পারবেন না এবং করার প্রয়োজন নেই৷

  1. আপনার ম্যাক বন্ধ করুন।
  2. এটি চালু করতে পাওয়ার বোতাম টিপুন, তারপর অবিলম্বে Option + Command + P + R টিপুন এবং ধরে রাখুন।
  3. প্রায় 20 সেকেন্ডের পরে কীগুলি ছেড়ে দিন৷

যদি আপনার Mac একটি স্টার্টআপ সাউন্ড বাজায়, তাহলে দ্বিতীয় স্টার্টআপ সাউন্ড শোনার পর কীগুলি ছেড়ে দিন৷

যদি আপনার Mac-এ Apple T2 চিপ থাকে, তাহলে Apple লোগো প্রদর্শিত হওয়ার পরে এবং দ্বিতীয়বার অদৃশ্য হয়ে যাওয়ার পরে কীগুলি ছেড়ে দিন৷

নিরাপদ মোডে বুট করুন

নিরাপদ মোডে আপনার ম্যাক শুরু করা মাউস কার্সার না দেখানোর জন্য স্টার্টআপে লোড হওয়া সফ্টওয়্যারটি দায়ী কিনা তা নির্ধারণ করতে সহায়তা করে। যদি একটি নিরাপদ বুট আপনার কার্সার ফিরিয়ে আনে, তাহলে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে Apple মেনু থেকে আপনার Mac পুনরায় চালু করুন। আপনি যদি এখনও ম্যাকে কার্সার খুঁজে না পান, সমস্যা সৃষ্টিকারী অ্যাপ খুঁজে পেতে লগইন আইটেমগুলি একে একে মুছে দিন৷

অ্যাপল সাপোর্টের সাথে যোগাযোগ করুন

যদি এই সমাধানগুলির কোনোটিই Mac-এ মাউস কার্সারকে অদৃশ্য হওয়া থেকে আটকায় না, তাহলে অ্যাপল সাপোর্টকে কল করুন বা মেসেজ করুন তাদের কাছে অন্য কোনো সমাধান আছে কিনা তা আপনি চেষ্টা করেননি।

কার্সার সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন ম্যাকে অদৃশ্য হয়ে যায়

প্রশ্ন ১. কিভাবে ম্যাক এ কার্সার অদৃশ্য করতে? ক

ম্যাকে কার্সার অদৃশ্য করার তিনটি উপায় রয়েছে:ক) F8 বা Fn+F8 টিপুন; খ) বিকল্প + নিয়ন্ত্রণ + কে ব্যবহার করুন; গ) Cursorcerer এর মত একটি অ্যাপ ব্যবহার করুন।

প্রশ্ন ২. উইন্ডোজ স্যুইচ করার সময় ম্যাক কার্সার অদৃশ্য হয়ে যায় কি করবেন? ক

উইন্ডোজ/ডেস্কটপ স্যুইচ করার সময় যদি ম্যাক কার্সার অদৃশ্য হয়ে যায়, তাহলে NVRAM রিসেট করা একটি সম্ভাব্য সমাধান।
যদি এটি কৌশলটি না করে, আপনার ম্যাকটি বন্ধ করে দিন, তারপর কয়েক সেকেন্ড পরে এটিকে পাওয়ার আপ করুন।


  1. ম্যাক স্টোরেজে অন্য কী এবং কীভাবে এটি মুছবেন (2022)

  2. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  3. কেন আমার ম্যাক রিস্টার্ট করব না এবং কিভাবে ঠিক করব

  4. ফিক্স:ম্যাক ইস্যুতে মাউস কার্সার অদৃশ্য হয়ে গেছে (2022)