কম্পিউটার

ম্যাক যখন ফাইলগুলি অনুলিপি করতে ধীর হয় তখন কী করবেন

আপনার ম্যাক থেকে আপনার USB ফ্ল্যাশ ড্রাইভ বা বাহ্যিক ফাইলগুলি অনুলিপি করতে আপনার কি দীর্ঘ সময় লাগছে? আপনার SD কার্ড থেকে আপনার Mac এ ফটো অনুলিপি করতে আপনার সমস্যা হচ্ছে? অথবা আপনি কি লক্ষ্য করেছেন যে ফাইল কপি করার সময় বিগ সুর বা মন্টেরি আপনার ম্যাকের গতি কমিয়ে দিয়েছে?

সাধারণত, আপনার Mac এ ফাইল কপি করা একটি হাওয়া হওয়া উচিত। ফাইন্ডার ফাইল স্থানান্তর যতটা সম্ভব মসৃণ এবং নির্বিঘ্ন করতে ডিজাইন করা হয়েছে। আপনাকে যা করতে হবে তা হল যে ফাইলগুলিকে গন্তব্য ফোল্ডারে অনুলিপি করতে হবে তা টেনে আনতে হবে এবং ফাইন্ডার বাকি কাজ করবে। নিয়মিত ফাইল স্থানান্তর কয়েক সেকেন্ডের মধ্যে সম্পন্ন করা যেতে পারে, যখন বড় ফাইলগুলি এক বা দুই মিনিট সময় নিতে পারে।

যখন ফাইল স্থানান্তর আপনার সময়ের 10 মিনিটের বেশি সময় নেয়, তখন কোথাও কিছু ভুল আছে। ফাইল অনুলিপি করা আপনার ম্যাকের সাধারণ কর্মক্ষমতা প্রভাবিত করবে না। ফাইল অনুলিপি করা একটি বেশ সহজবোধ্য প্রক্রিয়া এবং এটি কদাচিৎ macOS এর সাথে সমস্যা সৃষ্টি করে।

যাইহোক, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে মন্টেরিতে ফাইলগুলি অনুলিপি করার সময় ম্যাক ধীর হয়। সাম্প্রতিক macOS-এ আপগ্রেড করা ব্যবহারকারীদের জন্য এটি সত্য। এমনও অভিযোগ রয়েছে যে মন্টেরি ফাইল কপি করার সময় ম্যাককে ধীর করে দিয়েছিল, যদিও পটভূমিতে অন্য কোনও অ্যাপ বা প্রক্রিয়া চলছে না।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

এই মুহূর্তে বেশিরভাগ রিপোর্টে মন্টেরি ব্যবহারকারীরা জড়িত, কিন্তু এর মানে এই নয় যে সমস্যাটি macOS 12-এর জন্য অনন্য। আসলে, ম্যাকের অপারেটিং সিস্টেমের পূর্ববর্তী সংস্করণগুলিতে এই সমস্যাটি লক্ষ্য করা গেছে। বেশিরভাগ সময়, অনুলিপি করার প্রক্রিয়াটি এক ঘন্টারও বেশি সময় নেয়, যা মাত্র কয়েক মিনিট সময় নেয়। এমন উদাহরণও রয়েছে যখন অনুলিপি আটকে যায় এবং ম্যাকোস জমে যায়।

এই সমস্যাটি ঘটে যখন ব্যবহারকারী বিভিন্ন আকারের যেকোনো ধরনের ফাইল কপি করার চেষ্টা করছেন। আমরা একটি বহিরাগত ড্রাইভ বা USB থেকে আপনার Mac-এ ফাইল স্থানান্তর করার সময় এই সমস্যাটির রিপোর্ট শুনেছি৷ এই ধীরগতির কারণ কী এবং আপনি এটিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কী করতে পারেন?

মন্টেরিতে ফাইল কপি করার সময় কেন ম্যাক ধীর হয়

এটি বিরক্তিকর হয় যখন আপনি দেখতে পান যে আপনার USB ড্রাইভ ধীর গতিতে স্থানান্তরিত হচ্ছে। পরিস্থিতি কাটিয়ে উঠার একটি ভাল উপায় হ'ল স্থানান্তর অগ্রগতি উন্নত করার জন্য একটি কার্যকর পদ্ধতি বেছে নেওয়া। যাইহোক, এটি সত্যিই সমস্যার সমাধান করে না। ভবিষ্যতে একই সমস্যা যাতে না ঘটে তার জন্য আপনাকে সমস্যার মূল খুঁজে বের করতে হবে এবং এর মোকাবিলা করতে হবে।

মন্টেরিতে ফাইল কপি করার সময় ম্যাক ধীর হওয়ার কিছু সাধারণ কারণ এখানে রয়েছে:

  • সেকেলে macOS – আপনি কি Apple থেকে সর্বশেষ আপডেট ইনস্টল করেছেন? যদি না হয়, তাহলে আপনি সম্ভবত গুরুত্বপূর্ণ ফাইন্ডার আপডেটগুলি মিস করছেন যা Mac-এ ফাইল স্থানান্তর প্রক্রিয়াকে প্রভাবিত করে৷
  • দূষিত ফাইল - আপনি যেগুলি কপি করছেন তার মধ্যে যদি দূষিত ফাইল থাকে, তাহলে মন্থরতা আপনার সমস্যাগুলির মধ্যে সবচেয়ে কম। যদি অনুলিপি প্রক্রিয়া মাঝখানে ব্যর্থ হয় বা আপনি যাই করুন না কেন সম্পূর্ণ না হয়, তাহলে আপনাকে পরীক্ষা করতে হবে কোন ফাইলগুলি দূষিত হয়েছে।
  • থার্মাল থ্রটলিং - যখন ডেটা স্থানান্তর করা হয়, তখন প্রচুর তাপ উৎপন্ন হয়। ফলস্বরূপ, একটি বর্ধিত সময়ের জন্য আপনার ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করে এটিকে এমন বিন্দু পর্যন্ত গরম করবে যেখানে কন্ট্রোলারকে অবশ্যই একটি শীতল প্রক্রিয়া সরবরাহ করতে হবে। এটি একটি নিরাপদ অপারেটিং তাপমাত্রায় ড্রাইভ রাখার জন্য গুরুত্বপূর্ণ। যাইহোক, ঠান্ডা করার জন্য, কন্ট্রোলারকে অবশ্যই ডেটা স্থানান্তর কমাতে হবে। এটি থার্মাল থ্রটল বা থার্মাল এক্সিলারেটর নামে পরিচিত।
  • অলস স্টোরেজ ফরম্যাট – USB যেভাবে ফরম্যাট করা হয়েছে তার কারণে এটি ধীর হতে পারে। ক্রুক বিক্রেতারা প্রায়শই তাদের ড্রাইভ ফরম্যাট করে, স্টোরেজ ফরম্যাটকে ধীর করে দেয় এবং ব্যবহারকারীদের কিছু সময়ে একটি নতুন ক্রয় করতে বাধ্য করে। উদাহরণস্বরূপ, FAT32 এবং exFAT ফর্ম্যাট সহ ফ্ল্যাশ ড্রাইভগুলি সাধারণত ধীর হয়। বড় ফাইল কপি করার সময় এটি সবচেয়ে বেশি লক্ষণীয়।
  • স্লো হার্ড ড্রাইভ – হার্ড ড্রাইভ থেকে আপনার ফ্ল্যাশ ড্রাইভে একটি ফাইল কপি করার সময়, হার্ড ড্রাইভের গতি হ্রাস পেতে পারে। এটি ঘটতে পারে যদি এটি ফ্ল্যাশ ড্রাইভের গতি পরিচালনা করতে না পারে। ফলস্বরূপ, ফাইলে অ্যাক্সেস ধীর হয়ে যাচ্ছে।
  • বড় ফাইল - যখন আপনি 1-2 GB-এর থেকে বড় একাধিক ফাইল স্থানান্তর করেন, তখন ক্যাশে ভরে যায়, যার ফলে ধীরগতি হয়। যখন আপনি ফাইল স্থানান্তর করেন, ক্যাশে হল সেই ডেটা যা অস্থায়ীভাবে ড্রাইভের মধ্যে সংরক্ষণ করা হয়। ফ্ল্যাশ ড্রাইভ কন্ট্রোলার অতিরিক্ত লোড পরিচালনা করতে পারে না, এবং আপনি লক্ষ্য করবেন ফাইলের গতি MBps থেকে KBps-এ নেমে যাচ্ছে।
  • স্পটলাইট ইন্ডেক্সিং – যখন আপনি একটি SD কার্ড বা একটি বাহ্যিক ড্রাইভে প্লাগ ইন করেন, তখন স্পটলাইট অবিলম্বে কাজ করে এবং আপনার প্লাগ ইন করা বাহ্যিক স্টোরেজের বিষয়বস্তুগুলিকে ইন্ডেক্স করে৷ যেহেতু আপনি ফাইলগুলি অনুলিপি করার সময় স্পটলাইট কাজ করছে, এটি হতে পারে ফাইল স্থানান্তর একটি ক্রল বা জমাট ধীর হয়ে যায়।
  • ম্যালওয়্যার – যদি macOS আপনার বাহ্যিক সঞ্চয়স্থানে ম্যালওয়্যারের একটি ইঙ্গিতও শনাক্ত করে, তাহলে ফাইল স্থানান্তর সহজভাবে হবে না এবং সিস্টেম ফাইলগুলিকে প্রত্যাখ্যান করবে৷

ফাইল কপি করার সময় স্লো ম্যাক কিভাবে ঠিক করবেন

আপনার Mac এ ফাইল অনুলিপি করার সময় কোনো ত্রুটি বা সমস্যা প্রতিরোধ করতে, ম্যাক মেরামত অ্যাপ্লিকেশন দিয়ে প্রথমে আপনার সিস্টেম অপ্টিমাইজ করুন। এটি শুধুমাত্র সম্ভাব্য সমস্যার সমাধান করে না, কিন্তু এই টুলটি আপনার নতুন ফাইলগুলির জন্য কিছু মূল্যবান স্টোরেজ স্পেস খালি করতেও সাহায্য করে৷

মন্টেরিতে ফাইল কপি করার সময় আপনি যদি ত্রুটির সম্মুখীন হন তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে।

পদ্ধতি 1:অ্যাডাপ্টারটিকে একটি USB 3.0 সামঞ্জস্যপূর্ণ অ্যাডাপ্টারে পরিবর্তন করুন৷

Mac এ USB ধীর কপি করার গতি USB ড্রাইভে ডেটা স্থানান্তর করতে উল্লেখযোগ্য বিলম্ব ঘটায়। কারণগুলির মধ্যে একটি হতে পারে কারণ আপনি একটি USB ড্রাইভ ব্যবহার করছেন যা USB 2.0৷ এর মানে হল যে USB ড্রাইভের সর্বোচ্চ পড়ার ক্ষমতা প্রতি সেকেন্ডে 35Mb। সুতরাং আপনি যদি আপনার ম্যাকের একটি USB 3.0 পোর্টের সাথে সংযুক্ত থাকেন, তবুও এই কারণে স্থানান্তর গতি ধীর হবে। আপনি গতি বাড়ানোর একমাত্র উপায় হল USB ড্রাইভ পরিবর্তন করে।

পদ্ধতি 2:USB ফ্ল্যাশ ড্রাইভের জন্য স্পটলাইটিং বন্ধ করুন।

ম্যাকবুক ইউএসবি স্লো ট্রান্সফারের পিছনে অন্য কারণটি স্পটলাইটের কার্যকলাপের কারণে। স্পটলাইট হল একটি ইন্ডেক্সিং টুল যা ম্যাকোসকে একটি সংগঠিত পদ্ধতিতে তথ্য অনুসন্ধান করতে সক্ষম করে। এটি সবকিছু কোথায় আছে তা খুঁজে বের করে এবং আপনাকে সহজেই যেকোনো ফাইল খুঁজে পেতে সক্ষম করে।

আপনি স্পটলাইট অক্ষম করে আপনার USB ড্রাইভে ফাইল স্থানান্তর গতি বাড়াতে পারেন৷ এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সিস্টেম পছন্দগুলি খুলুন এবং স্পটলাইট নির্বাচন করুন .
  2. উইন্ডো থেকে, গোপনীয়তা-এ ক্লিক করুন
  3. ক্লিক করুন + আপনার USB ড্রাইভ যোগ করতে নীচের দিকে বোতাম৷
  4. পরের বার যখন আপনি আপনার USB ড্রাইভ প্লাগ করবেন, স্পটলাইট স্টোরেজ ডিভাইসটিকে উপেক্ষা করবে এবং আপনি স্বাভাবিকভাবে ফাইল স্থানান্তর করতে পারবেন।

পদ্ধতি 3:USB ফাইল সিস্টেমকে FAT32 থেকে APFS-এ রূপান্তর করুন৷

কখনও কখনও ধীর ফাইল স্থানান্তর একটি ভুল ফাইল সিস্টেমের জন্য দায়ী করা যেতে পারে। Apple File System (APFS) দীর্ঘদিন ধরে HFS+ সংস্করণ প্রতিস্থাপন করেছে। এটি এখন SSD, ফ্ল্যাশ ড্রাইভ এবং এনক্রিপশনে পছন্দের ফরম্যাট। আপনার ড্রাইভকে APFS-এ ফরম্যাট করার কারণ হল এটি ফাইল সিস্টেম যা ম্যাক অপারেটিং সিস্টেমের সাথে সবচেয়ে ভাল কাজ করে। এর মানে হল যে আপনার USB ড্রাইভটি আপনার Mac-এর সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ নয় যদি আপনি এটিকে Windows এর মতো একটি ভিন্ন OS-এ চলমান কম্পিউটারেও ব্যবহার করতে পারেন৷

এখানে ধাপগুলি রয়েছে যা আপনাকে APFS-এ ড্রাইভ ফর্ম্যাট করতে সাহায্য করবে:

  1. আপনার Mac এ, ডিস্ক ইউটিলিটি খুলুন . আপনার USB ড্রাইভ সংযোগ করুন৷
  2. ক্লিক করুন সমস্ত ডিভাইস দেখান দেখুন এর অধীনে
  3. উইন্ডোর বাম ফলক থেকে, আপনার USB ড্রাইভ চয়ন করুন, তারপর পার্টিশন ক্লিক করুন .
  4. সেটি স্কিম চেক করুন GUID পার্টিশন ম্যাপে সেট করা আছে .
  5. এখন, ম্যাক ওএস এক্সটেন্ডেড (জার্নাল্ড) বেছে নিন বিন্যাস বিভাগের অধীনে বিকল্প।
  6. প্রয়োগ করুন ক্লিক করুন
  7. এরপর, পার্টিশন-এ ক্লিক করুন বোতাম, এবং USB ড্রাইভ নির্বাচন করুন।
  8. এতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত ড্রপডাউন মেনু থেকে, APFS-এ রূপান্তর করুন বেছে নিন .
  9. রূপান্তর সম্পূর্ণ হওয়ার পর আপনি একটি সম্পূর্ণ বার্তা দেখতে পাবেন।
  10. সম্পন্ন ক্লিক করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য বোতাম।

আপনার USB ড্রাইভকে রূপান্তর করার আরেকটি উপায় হল টার্মিনাল ব্যবহার করা। এখানে আপনার অনুসরণ করা পদক্ষেপগুলি রয়েছে:

  1. ইউটিলিটি-এ যান ফোল্ডার এবং লঞ্চ করুন টার্মিনাল .
  2. কমান্ড diskutil তালিকা টাইপ করুন টার্মিনাল উইন্ডোতে। এই কমান্ডটি ম্যাকের সাথে সংযুক্ত সমস্ত ডিস্ক প্রদান করবে।
  3. তালিকা থেকে APFS ফাইল সিস্টেম সহ ড্রাইভটি বেছে নিন। ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করার সময় সতর্ক থাকুন৷
  4. কমান্ডে টাইপ করুন:diskutil apfs createContainer/dev/ . (শনাক্তকারী হল ফ্ল্যাশ ড্রাইভে নির্ধারিত অক্ষর)। কমান্ডটি প্রক্রিয়া শুরু করবে এবং ফাইল সিস্টেমে ডিস্ক পরিবর্তনের সাথে সাথে আপনাকে অবহিত করবে।
  5. আপনাকে অবশ্যই নতুন ডিস্কে ভলিউম যোগ করতে হবে। কমান্ডটি লিখুন:diskutil apfs ভলিউম যোগ করুন APFS . এটি একটি নতুন APFS কন্টেইনার দিয়ে শনাক্তকারীকে প্রতিস্থাপন করবে।

সমাপ্তির পরে, আপনি ড্রাইভের পরিবর্তিত বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে পারেন৷

পদ্ধতি 4:সমস্যাযুক্ত ফাইন্ডার পছন্দ ফাইল মুছুন।

কিছু ক্ষেত্রে, ফাইন্ডার অ্যাপের সাথে যুক্ত পছন্দের ফাইলগুলি দূষিত বা ভাঙা হতে পারে, যার ফলে ফাইল স্থানান্তর ধীর হয়। এটি ঠিক করার জন্য, সেরা উপায় হল ফাইন্ডার পছন্দগুলি মুছে ফেলা৷

এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ~/লাইব্রেরি/পছন্দ/ অনুসন্ধান করুন স্পটলাইটে বার, এবং পছন্দগুলি খুলতে উপরের ফলাফলে ক্লিক করুন
  2. নতুন উইন্ডোতে, এই ফাইলটি apple.finder.plist খুঁজুন .
  3. ডান-ক্লিক করুন এবং ট্র্যাশে সরান৷ নির্বাচন করুন৷
  4. এখন ফোল্ডারটি বন্ধ করুন এবং আপনার Mac পুনরায় চালু করুন৷

দ্রষ্টব্য:একটি .plist ফাইল মুছে ফেলা ক্ষতিকারক নয় কারণ রিবুট করার পরে, আপনার Mac মুছে ফেলা পছন্দ ফাইলটি নিজেই পুনরায় তৈরি করবে৷

পদ্ধতি 5:USB ফ্ল্যাশ ড্রাইভ ফর্ম্যাট করুন৷

চূড়ান্ত পণ্য প্রকাশ করার আগে, অ্যাপল ব্যবহারকারীদের তাদের ডেটা মুছে না দিয়ে HFS+ থেকে APFS-এ রূপান্তর করার অনুমতি দেয়। যাইহোক, আপনি যদি শীঘ্রই এটি পরীক্ষা করতে চান তবে আপনি ফ্ল্যাশ ড্রাইভ ফর্ম্যাট করে তা করতে পারেন। আপনি APFS ফাইল সিস্টেমের সাথে একটি SD কার্ড, USB ড্রাইভ, বা বাহ্যিক স্টোরেজ ডিভাইস ফর্ম্যাট করতে পারেন। যাইহোক, আপনি সমস্ত সামগ্রী হারাবেন, তাই, আপনি যে ড্রাইভ ফর্ম্যাট করতে চান তার বিষয়বস্তুর ব্যাকআপ সম্পূর্ণ করার পরে প্রক্রিয়াটি শুরু করা বাঞ্ছনীয়৷

এমনকি APFS ফাইল সিস্টেমে আপগ্রেড করার পরেও, আপনি আপনার MacBook Pro-এ USB স্থানান্তর হার কম অনুভব করতে পারেন। এটি উচ্চ সিয়েরাতে প্রশংসনীয়ভাবে পারফর্ম করে কিন্তু তার পূর্বসূরীদের মধ্যে নয়। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে ফ্ল্যাশ ড্রাইভ ফর্ম্যাট করতে পারেন:

  1. লঞ্চ করুন "টার্মিনাল" “ইউটিলিটিস” থেকে উইন্ডোতে, "diskutil তালিকা।" কমান্ডটি লিখুন এটি ম্যাকের সাথে সংযুক্ত সমস্ত ডিস্ক দেখাবে৷
  2. তালিকা থেকে, APFS ফাইল সিস্টেমের সাথে ডিস্ক নির্বাচন করুন।
  3. লিখুন “diskutil apfs createContainer /dev/” আদেশ হিসাবে। (ফ্ল্যাশ ড্রাইভের শনাক্তকারী হ'ল এটিতে নির্ধারিত অক্ষর৷) কমান্ডটি প্রক্রিয়াটি শুরু করবে এবং ডিস্কের ফাইল সিস্টেম পরিবর্তন হওয়ার সাথে সাথে আপনাকে অবহিত করবে৷
  4. নতুন ডিস্কে ভলিউম যোগ করতে হবে। “diskutil apfs addVolume APFS” লিখুন কমান্ড লাইনে। এটি শনাক্তকারীর জন্য একটি নতুন APFS কন্টেইনার প্রতিস্থাপন করবে।

ফাইল ট্রান্সফার কিভাবে পজ করবেন

প্রচুর সংখ্যক ফাইল কপি এবং পেস্ট করা শেষ করার জন্য আপনাকে কি আপনার ম্যাকের জন্য ঘন্টার জন্য অপেক্ষা করতে হয়েছে? যেহেতু এটি এত কঠোর পরিশ্রম করছে, এই প্রক্রিয়া চলাকালীন আপনার ম্যাকটি ধীর হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, আপনি কাজ চালিয়ে যাওয়ার আগে আপনাকে বসতে এবং অপেক্ষা করতে বাধ্য করে৷ কিন্তু আর নয়।

অ্যাপল ম্যাকওএস মন্টেরির প্রকাশের সাথে আপনার অগ্রগতি না হারিয়ে কপি-অ্যান্ড-পেস্ট প্রক্রিয়াটিকে বিরতি দেওয়ার ক্ষমতা যুক্ত করেছে। এর মানে হল আপনি যথারীতি আপনার ম্যাক ব্যবহার চালিয়ে যেতে পারেন এবং পরে কপি-অ্যান্ড-পেস্ট শেষ করতে পারেন। এটি এইভাবে কাজ করে।

কপি-এবং-পেস্ট প্রক্রিয়া থামাতে কেবল কপি এবং পেস্ট করুন। তারপর, অগ্রগতি উইন্ডো থেকে, যা প্রদর্শন করে কত ডেটা স্থানান্তর করা হচ্ছে এবং কত সময় বাকি আছে, কেবল বন্ধ (X)-এ ক্লিক করুন বোতাম চিন্তা করবেন না, আপনি যদি macOS Monterey বা তার পরে চালান, তাহলে আপনার কপির অগ্রগতি এখনও হারিয়ে যাবে না।

বন্ধ ক্লিক করার পরে, ফাইল বা ফোল্ডারের একটি স্বচ্ছ সংস্করণ গন্তব্য অবস্থানে প্রদর্শিত হবে। আপনি যখন অনুলিপি পুনরায় শুরু করতে প্রস্তুত হন তখন কেবল এটিতে ক্লিক করুন। তারপরে আপনাকে কপি করা শেষ করার বিকল্প দেওয়া হবে আইটেম বা পুনঃসূচনাযোগ্য অনুলিপি সংরক্ষণ করুন ৷ এবং পরে এটি অনুলিপি করা শেষ করুন।

macOS Monterey-এর আগে, কপি-এবং-পেস্ট প্রক্রিয়ায় আকস্মিকভাবে থেমে যাওয়া সমস্ত কিছু সম্পূর্ণ স্থানান্তরকে নষ্ট করে দেয়, যার জন্য আপনাকে আবার শুরু করতে হবে। আপনি এখন এটিকে অনির্দিষ্টকালের জন্য বিরতি দিতে পারেন যতক্ষণ না আপনি আপনার ফাইলগুলি স্থানান্তর করার জন্য একটি আদর্শ অবস্থানে না থাকেন৷

আপনি যখন ফাইল কপি করা বন্ধ করেন, অতীতের মতন, আপনাকে শুরু থেকে কপি করা পুনরায় আরম্ভ করতে হবে না। আপনি এখন এটি বাতিল করতে পারেন এবং আপনি যেখানে ছেড়েছিলেন সেখান থেকে আবার শুরু করতে পারেন৷

আপনি যখন ক্ষমতা হারাতে চলেছেন বা একাধিক ফাইল অনুলিপি করছেন এবং আপনার সংস্থানগুলি আরও ভালভাবে বরাদ্দ করতে চান, তখন কপি-এবং-পেস্ট প্রক্রিয়াটিকে পরবর্তী সময় পর্যন্ত বিরতি দেওয়া কার্যকর হতে পারে।

সারাংশ

মন্টেরিতে ধীরগতির অনুলিপি করার সমস্যাটি খুব বিরক্তিকর হতে পারে কারণ আমরা ম্যাকে দ্রুত ফাইল স্থানান্তর করতে অভ্যস্ত। কিন্তু সমস্যাটি এখন এবং তারপরে ঘটে, বিশেষ করে যখন আপনি আপনার ম্যাককে একটি নতুন macOS সংস্করণে আপগ্রেড করেছেন। উপরের সমাধানগুলি আপনাকে সমস্যার সমাধান করতে এবং ফাইন্ডারকে আবার স্বাভাবিকভাবে কাজ করতে সহায়তা করবে৷


  1. ফাইল কপি করার সময় এবং নথি মুছে দেওয়ার সময় ত্রুটি কোড 43 কীভাবে ঠিক করবেন

  2. ম্যাকের অন্যান্য স্টোরেজ কী এবং কীভাবে এটি পরিষ্কার করা যায়

  3. কিভাবে দেখুন ম্যাক-এ কী স্থান নিচ্ছে

  4. ফাইল কপি করার সময় উইন্ডোজ 10 পিসি জমে যায়, কি করবেন?