কম্পিউটার

KB4100347 উইন্ডোজ বুট আপ সমস্যা সৃষ্টি করে:কীভাবে সমস্যা সমাধান করবেন

কিছু মাস আগে, মাইক্রোসফ্ট ইন্টেল মাইক্রোকোড আপডেটের একটি সিরিজ পুনরায় প্রকাশ করেছে, যার মধ্যে KB4100347 অন্তর্ভুক্ত রয়েছে। এই নিরাপত্তা আপডেটটি বিশেষ করে Windows 10/11 এপ্রিল 2018 আপডেট বা সংস্করণ 1803 এর লক্ষ্যে।

যদিও অনেকগুলি উইন্ডোজ ব্যবহারকারী, ইনস্টলেশনের পরে সমস্যাগুলি জুড়ে ছুটে গেছে। তারা তাদের কম্পিউটারে Windows 10/11 সঠিকভাবে বুট করতে পারছে না বা সর্বশেষ KB4100347 নিরাপত্তা আপডেট ইনস্টল করার পর কর্মক্ষমতা সমস্যায় ভুগছে।

আসুন এই KB4100347 সমস্যাগুলির গভীরে খনন করি এবং কীভাবে সেগুলিকে সঠিকভাবে সমাধান করা যায়৷

KB4100347 সিস্টেম বুটে সমস্যা

21 অগাস্ট, 2018-এ, Microsoft Windows 10/11 এবং Windows Server 2016-এর জন্য মে KB4100347 নিরাপত্তা আপডেটে একটি আপডেট প্রকাশ করেছে৷ এতে একটি Intel CPU মাইক্রোকোড আপডেট রয়েছে, যা স্পেক্টার দুর্বলতার প্রভাবকে কমাতে চায়৷ u> .

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ, এবং নিরাপত্তার হুমকি থেকে পরিত্রাণ পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশান টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

স্পেকটার হুমকির খবর 2018 সালে প্রযুক্তি শিল্পে ঝাঁকুনি দিয়েছিল। স্পেকটার হল ঐতিহ্যবাহী CPU-তে ডিজাইনের একটি ত্রুটি, যা প্রোগ্রামগুলিকে সীমাবদ্ধতা বাইপাস করতে এবং অন্যান্য প্রোগ্রামের জন্য সংরক্ষিত মেমরি স্পেসগুলিকে গ্রাস করতে দেয়। ত্রুটিটি আবিষ্কার করার সাথে সাথে, Microsoft Windows 10/11-এর জন্য একটি গতির উন্নতি শুরু করেছে, যেকোনও স্পেকটার আক্রমণকে ব্লক করার লক্ষ্যে৷

উইন্ডোজ আপডেট KB4100347, যাইহোক, উইন্ডোজ ব্যবহারকারীদের কাছে তার নিজস্ব সমস্যাগুলি উপস্থাপন করে। বেশ কিছু ব্যবহারকারী Windows 10/11 সঠিকভাবে বুট করতে ব্যর্থ হওয়ার বা মে KB4100347 আপডেটের সর্বশেষ মাইক্রোসফ্ট সংস্করণ ইনস্টল করার পরে পারফরম্যান্সের সমস্যাগুলির উত্থানের কথা জানিয়েছেন৷

এটির চিত্র:ব্যবহারকারী উইন্ডোজ লগইন স্ক্রিনে না আসা পর্যন্ত আপডেটটি সফলভাবে ইনস্টল করা হয়েছে বলে মনে হচ্ছে। তিনি একটি সাদা পর্দা পান যাতে একটি স্ক্রোল বাক্স এবং কিছু অদ্ভুত, এমনকি বিকৃত পাঠ্য রয়েছে। তিনি আটকে আছেন, কারণ এটি স্বাভাবিক টাস্কবার এবং আইকনগুলির সাথে প্রত্যাশিত ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড নয়। জিনিসগুলি আরও খারাপ করার জন্য, এটি প্রথমবার নয় যে সে একটি বড় উইন্ডোজ আপডেটের পরে একটি ত্রুটি পেয়েছে৷

কিছু সমস্যাটিকে আরও জটিল করে তোলে। ইন্টেল সিপিইউ আপডেটটিও, এএমডি প্রসেসর ব্যবহারকারীদের কাছে চাপ দেওয়া হচ্ছে। এর মানে হল যদিও আপডেটটি Intel প্রসেসরের জন্য ডিজাইন করা হয়েছে, Windows Update এটিকে AMD প্রসেসর ব্যবহার করে কম্পিউটারেও ইনস্টল করে।

KB4100347 সমস্যাটি নতুন কিছু নয়, যদি আমরা চিন্তা করি যে কীভাবে একটি আপডেটের পরে উইন্ডোজ 10/11 মেশিনের রিপোর্টগুলি দেখায় যে তারা:

  • সঠিকভাবে বুট করতে অক্ষম এবং প্রত্যাশা অনুযায়ী
  • একটি অসীম স্বয়ংক্রিয় মেরামতের লুপে আটকে থাকুন
  • মিউজিক বাজানো এবং অন্যান্য অ্যাপ ব্যবহার করার মতো রুটিন কাজের সময় পারফরম্যান্স সমস্যা বজায় রাখুন

কিভাবে উইন্ডোজ আপডেট KB4100347 বুট আপ সমস্যা ঠিক করবেন

সম্পূর্ণ স্বচ্ছতার নামে, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই নির্দিষ্ট সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া বেশ কঠিন হতে পারে। আপনি উইন্ডোজ পুনঃপ্রয়োগ না করে এবং আপডেট ব্লক না করে বুট আপ সমস্যা সমাধানের আশা করতে পারবেন না।

একটি সহজ সমাধান খুঁজে বের করার জন্য আমাদের অনুসন্ধানে, আমরা এই সমাধানের সুযোগ পেয়েছি:এমন একটি সিস্টেমে উইন্ডোজ রিকভারি এনভায়রনমেন্ট ব্যবহার করতে যা শুরু করতে বা পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. F9 টিপে WinRE এ বুট করুন Windows এর আগে শুরু হয়।
  2. উন্নত বিকল্প বেছে নিন . তারপরে, কমান্ড লাইন বিকল্পে যান।
  3. এর পরে উইন্ডোজ পার্টিশনটি কোন অক্ষর পেয়েছে তা খুঁজে বের করতে হবে। ডিস্কপার্ট শুরু করুন এবং লিস্ট ডিস্ক টাইপ করুন .
  4. আপনার OS ড্রাইভের সাথে মেলে এমন একটি বেছে নিন। তালিকা ভলিউম টাইপ করুন , যা তারপর একটি তালিকা দেখাবে। সবচেয়ে বড় একটি উইন্ডোজ হওয়া উচিত. অন্যদিকে, প্রায় 500MB এর দুটি ছোটকে উপেক্ষা করুন যা সেখানেও থাকা উচিত।
  5. exit টাইপ করে ডিস্কপার্ট বন্ধ করুন .
  6. এই মুহুর্তে, টাইপ করুন dism /image: /get-packages . এটি প্যাকেজের একটি তালিকা প্রদান করবে।
  7. খুঁজুন KB4100347 . যদিও এর নামটি বেশ লম্বা, আপনি এটি নির্বাচন করতে এবং অনুলিপি করতে ডান-ক্লিক করতে পারেন।
  8. এর পরে, dism /image: /remove-package /PackageName: লিখুন .
  9. অবশেষে, dism টাইপ করুন /ছবি:<ড্রাইভলেটার এখানে> /ক্লিনআপ-ইমেজ /রিভার্টপেন্ডিং অ্যাকশনস ত্রুটিটি বিপরীত করার জন্য।

আপনি যদি সফলভাবে উইন্ডোজে বুট করতে পারেন এবং শুধুমাত্র কর্মক্ষমতা সংক্রান্ত সমস্যার অভিযোগ করতে পারেন, তাহলে আপনি কেবল আপডেটটি আনইনস্টল করতে পারেন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে পারেন৷

আপনার কম্পিউটারের প্রাথমিক পরীক্ষা করতে ভুলবেন না এবং একটি নির্ভরযোগ্য পিসি মেরামতের টুল ব্যবহার করার অভ্যাস করুন। . এটি নিশ্চিত করতে সাহায্য করবে যে কোনও জাঙ্ক ফাইল এবং অন্যান্য অবাঞ্ছিত জিনিস আপনার মেশিনের স্বাভাবিক ক্রিয়াকলাপের পথে বাধাগ্রস্ত হচ্ছে না৷

সারাংশে

উইন্ডোজ নিরাপত্তা আপডেট KB4100347 ইন্টেল মাইক্রোকোড আপডেটের সিরিজের মধ্যে যা মাইক্রোসফট কয়েক মাস আগে প্রকাশ করেছে। এতে স্পেকটার-সম্পর্কিত সমস্যার জন্য ইন্টেল মাইক্রোকোড রয়েছে।

এই প্যাচটি ইনস্টল করার পরে, যদিও, আপনি লক্ষ্য করতে পারেন যে আপনার সিস্টেমটি বুট করা যায় না এবং হঠাৎ করে কার্যকারিতা সমস্যায় ধাঁধাঁ হয়ে গেছে। এটি বেশ মাথাব্যথা হতে পারে, এবং সমাধান করা কঠিন। যদি এটি হয়, উপরের ধাপে বিস্তারিত WinRE ফিক্স চেষ্টা করুন।

আপনি কি খারাপ KB4100347 সমস্যার সম্মুখীন হয়েছেন? নীচে আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন!


  1. Windows 10-এ উইন্ডোজ আপডেট সমস্যা – উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার

  2. Windows 10 এ ডাইরেক্টএক্স কিভাবে আপডেট করবেন

  3. Windows 10 এ কোন সাউন্ড প্রবলেম কিভাবে সমাধান করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন