কম্পিউটার

মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?

যারা কিছু সময়ের জন্য MS টিম ব্যবহার করছেন তারা জানেন যে তারা যখন অ্যাপটি চালু করেন, এটি প্রতিবার স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন করে। যাইহোক, এটা সবসময় হয় না. কখনও কখনও, এটি বলে যে আপনার কাছে ইন্টারনেট সংযোগ নেই যদিও অন্যান্য অ্যাপগুলি কোনও সমস্যা ছাড়াই কাজ করছে। অন্য সময়, এটি বলতে পারে যে লগ ইন করার চেষ্টা করার সময় একটি ত্রুটি ছিল এবং অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করতে বলুন৷ ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে অ্যাপ্লিকেশনটি প্রকৃত সমস্যা সনাক্ত করে না এবং নিম্নলিখিত বিজ্ঞপ্তিটি দেখায়:

মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?

কী কারণে মাইক্রোসফট টিম কাজ করা বন্ধ করে দিয়েছে?

মাইক্রোসফ্ট সবেমাত্র এমএস টিম তৈরি করেছে এবং এখনও এতে প্রচুর বাগ রয়েছে যা ব্যবহারকারীরা দিনের পর দিন সম্মুখীন হয়। ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষের বিশদ পর্যালোচনা করার পরে, আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে এই ত্রুটিটি নিম্নলিখিত যে কোনও কারণে হতে পারে:

  • দূষিত ক্যাশে: যখন MS টিম ইনস্টলেশনের কিছু সময় হয়েছে, তখন ক্যাশে মেমরিতে দূষিত ক্যাশে তৈরি হয় যা শেষ পর্যন্ত Microsoft টিমগুলিকে কাজ করা বন্ধ করে দেয়। কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার, পুরানো অ্যাপ্লিকেশন ফাইল ইত্যাদির কারণে এই দূষিত বিল্ড-আপ হতে পারে।
  • দূষিত কনফিগারেশন ফাইল:  অন্য যেকোনো সফ্টওয়্যার বা প্রোগ্রামের মতো, মাইক্রোসফ্ট টিমগুলি ব্যবহারকারীর পিসিতে ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলির সাথে সম্পর্কিত কনফিগারেশন ফাইলগুলিও তৈরি করে। এই কনফিগারেশন ফাইলগুলি বিবিধ কারণে নষ্ট হয়ে যেতে পারে যেমন পাওয়ার কেটে যাওয়া, এমএস টিমগুলির অনুপযুক্ত সমাপ্তি ইত্যাদি৷
  • দূষিত অ্যাপ্লিকেশন ফাইল: যেকোন উইন্ডোজ সফ্টওয়্যার বা প্রোগ্রাম কার্যকর করার আগে, প্রি-স্টার্ট প্রসেসগুলির একটি সেট রয়েছে যা ব্যাকগ্রাউন্ডে চলে। সফল সম্পাদন এই প্রাক-শুরু প্রক্রিয়ার উপর নির্ভর করে। যদি তারা ব্যর্থ হয়, সফ্টওয়্যার বা প্রোগ্রাম স্বয়ংক্রিয়ভাবে চলতে ব্যর্থ হয়. একইভাবে, এমএস টিমস দূষিত অ্যাপ্লিকেশন ফাইলগুলির ফলে প্রি-স্টার্ট প্রক্রিয়াগুলি ব্যর্থ হতে পারে, ফলে এমএস টিমগুলি সঠিকভাবে শুরু করা বন্ধ করে দেয়৷

সমাধান 1:MS টিম ক্যাশে সাফ করুন

কখনও কখনও MS Teams ক্যাশে ফাইলগুলি দূষিত হতে পারে এবং ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারে যেমন লগইন করতে না পারা বা ইন্টারনেট সংযোগের ত্রুটি নেই৷ এটি শেষ পর্যন্ত এমএস টিমগুলিকে কাজ করা বন্ধ করে দেয়। এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে এমএস টিম ক্যাশে সাফ করে এই সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে:

  1. টাস্কবারে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন তালিকা থেকে মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  2. Microsoft টিম খুঁজুন প্রসেস বিভাগে, ডান-ক্লিক করুন এবং এন্ড টাস্ক নির্বাচন করুন . এটি এমএস টিমের সাথে সম্পর্কিত সমস্ত পটভূমি চলমান প্রক্রিয়া বন্ধ করে দেবে। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  3. শুরু এ ক্লিক করুন , ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান করুন এবং এটি খুলুন। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  4. অ্যাড্রেস বারে নিম্নলিখিত অবস্থানের ঠিকানাটি কপি-পেস্ট করুন এবং এন্টার টিপুন . এটি আপনাকে ক্যাশে নামের একটি লুকানো ফোল্ডারে নিয়ে যাবে যেখানে MS টিমের জন্য ক্যাশে ফাইল রয়েছে৷
    %AppData%\Microsoft\teams\cache
    মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  5. CTRL + A টিপে সমস্ত ফাইল নির্বাচন করুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি এবং SHIFT + DEL টিপে ফোল্ডারের সমস্ত ফাইল স্থায়ীভাবে মুছে ফেলুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি৷
  6. হ্যাঁ নির্বাচন করুন মুছে ফেলার প্রক্রিয়া নিশ্চিত করতে। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  7. এখন নিম্নলিখিত অবস্থান ঠিকানাগুলির জন্য 3 থেকে 6 পর্যন্ত ধাপগুলি একের পর এক পুনরাবৃত্তি করুন:
    %AppData%\Microsoft\teams\blob_storage
    %AppData%\Microsoft\teams\databases
    %AppData%\Microsoft\teams\application cache\cache
    %AppData%\Microsoft\teams\gpucache
    %AppData%\Microsoft\teams\Indexeddb
    %AppData%\Microsoft\teams\Local Storage
    %AppData%\Microsoft\teams\tmp
    %LocalAppData%\Google\Chrome\User Data\Default\Cache
    %LocalAppData%\Google\Chrome\User Data\Default\Cookies
    %LocalAppData%\Google\Chrome\User Data\Default\Web Data
  8. একবার আপনি সমস্ত ফাইল মুছে ফেললে, MS টিম চালানোর চেষ্টা করুন। এটি আপনার সমস্যার সমাধান করা উচিত৷

সমাধান 2:পরিষ্কার আনইনস্টল এবং MS টিম পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সমাধানটি আপনার সমস্যার সমাধান না করে তবে এমএস টিমের সিস্টেম ফাইলগুলির কিছু দূষিত হওয়ার একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে। সহজ সমাধান হল এমএস টিম সম্পূর্ণরূপে আনইনস্টল করা এবং সর্বশেষ নতুন কপি পুনরায় ইনস্টল করা। এটি করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. MS টিম আইকনে ডান-ক্লিক করে MS টিম বন্ধ করুন টাস্কবারে এবং প্রস্থান করুন নির্বাচন করুন৷ . এটি এমএস টিম সম্পর্কিত সমস্ত ব্যাকগ্রাউন্ড চলমান প্রক্রিয়া বন্ধ করে দেবে।
  2. স্টার্ট-এ ডান-ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন এটা খুলতে মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  3. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন প্রোগ্রাম বিভাগের অধীনে। এটি আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলবে। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  4. Microsoft টিম নির্বাচন করুন ইনস্টল করা প্রোগ্রামের তালিকা থেকে এবং আনইন্সটল ক্লিক করুন . এটি MS টিম আনইনস্টল করা শুরু করবে। আনইনস্টল করার পদ্ধতিতে সময় লাগতে পারে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  5. Windows + R টিপুন চালান ডায়ালগ বক্স খুলতে আপনার কীবোর্ডের কীগুলি৷ . %appdata% টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি আপনাকে অ্যাপডেটা নামে একটি লুকানো ফোল্ডারে নিয়ে যাবে যেখানে উইন্ডোজ 10-এ ইনস্টল করা অ্যাপ্লিকেশন বা পরিষেবাগুলির জন্য ডেটা ফাইল রয়েছে। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  6. Microsoft ফোল্ডার খুলুন, টিম-এ ডান-ক্লিক করুন ফোল্ডার এবং মুছুন নির্বাচন করুন৷ . মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  7. সব উইন্ডো বন্ধ করে আবার Windows + R টিপুন চালান শুরু করতে আপনার কীবোর্ডের কীগুলি৷ . %Programdata% টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এটি আপনাকে প্রোগ্রামডেটা নামে একটি লুকানো ফোল্ডারে নিয়ে যাবে যেখানে আপনার পিসিতে ইনস্টল করা প্রোগ্রামগুলির সাথে সম্পর্কিত ডেটা ফাইল রয়েছে। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?
  8. ধাপ 6 পুনরাবৃত্তি করুন। এখন আপনি অবশেষে আপনার কম্পিউটার থেকে Microsoft টিম সম্পূর্ণরূপে আনইনস্টল করেছেন।
  9. অফিসিয়াল মাইক্রোসফট টিমস ডাউনলোড ওয়েবপেজ থেকে মাইক্রোসফট টিমস ডেস্কটপ সেটআপের একটি নতুন আপডেট কপি ডাউনলোড করুন এবং তারপরে ইনস্টল করুন এটা এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করা উচিত। মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?

  1. Microsoft Teams মাইক্রোফোন Windows 10 এ কাজ করছে না ঠিক করুন

  2. কিভাবে ঠিক করবেন আধুনিক সেটআপ হোস্ট উইন্ডোজ 10 পিসিতে কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. কিভাবে ঠিক করবেন .EXE উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করেছে?

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন