কম্পিউটার

উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?

আপনি যদি কিছু সময়ের জন্য মাইক্রোসফ্ট টিম (ডেস্কটপ অ্যাপ্লিকেশন) ব্যবহার করে থাকেন, তাহলে অন্য সদস্যদের সাথে স্ক্রিন ভাগ করার সময় আপনি অবশ্যই কিছু স্ক্রিন ফ্লিকারের সম্মুখীন হয়েছেন। শুধুমাত্র স্ক্রিন ফ্লিকারিং আপনার কাছেই নয়, অন্য প্রান্তে সংযুক্ত লোকেদের কাছেও দৃশ্যমান। এটি র্যান্ডম ফ্লিকারিং বা সর্বত্র অবিরাম ঝাঁকুনি হতে পারে। এটি অ্যাপ্লিকেশন স্ক্রিনে এই সাদা প্যাচগুলির মতো দেখতে কিছুটা হতে পারে৷

উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?

লোকেরা উপস্থাপনা, স্লাইড, ছবি ইত্যাদির আকারে শ্রোতাদের কাছে মিডিয়া উপস্থাপন করার জন্য স্ক্রিন ভাগ করে। উপস্থাপনা করার সময়, পর্দার ঝিকিমিকি পর্দায় পছন্দসই সত্তার উপর ফোকাস করতে উপস্থাপকের পক্ষে একটি বিশাল সমস্যা হতে পারে। দৃষ্টিশক্তির সমস্যাযুক্ত ব্যবহারকারীরা এই সমস্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হন। একইভাবে, মিটিংয়ের অন্য প্রান্তে একইভাবে দর্শকরাও প্রভাবিত হয়।

মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় স্ক্রীন ফ্লিকারের কারণ কী?

ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষ সাবধানে এবং পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করার পরে, আমরা জানতে পেরেছি যে এই সমস্যাটি MS Teams-এর ডেস্কটপ অ্যাপ্লিকেশন দ্বারা তৈরি হয়েছে। ব্যবহারকারীরা পৃথক অ্যাপ্লিকেশন স্ক্রীন ভাগ করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি ঘটে। মূল কারণটি অজানা বলে মনে হচ্ছে কারণ স্ক্রিন ফ্লিকারিং হয় হার্ডওয়্যার ব্যর্থতার কারণে বা বেশিরভাগ সফ্টওয়্যার সংস্করণগুলি অমিলের কারণে তবে এটি এখানে নয়। এটা বলা ভুল হবে না যে এটি এমএস টিমের ডেস্কটপ অ্যাপ্লিকেশনে একটি বৈধ ত্রুটি যা সরকারী সহায়তা দল দ্বারা উপেক্ষা করা হয়েছে। যদিও বিরল ঘটনাগুলিতে, এই ত্রুটিটি পুরানো গ্রাফিক্স ড্রাইভার, সক্ষম হার্ডওয়্যার ত্বরণ, বা পুরানো মাইক্রোসফ্ট টিমের কারণে ঘটে৷

পদ্ধতি 1:সমগ্র ডেস্কটপ স্ক্রীন শেয়ার করুন

যদিও এটি একটি সঠিক সমাধান নয় তবে এটি সুপারিশ করা হয় যে আপনি ডেস্কটপ বিভাগের অধীনে আপনার স্ক্রীন ভাগ করুন (আপনার ডেস্কটপ স্ক্রীন ভাগ করুন)। এটি করার জন্য, আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. Microsoft Teams খুলুন অ্যাপ উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?
  2. এমএস টিমে যে কোনো মিটিংয়ে যোগ দিন বা তৈরি করুন যেখানে আপনি আপনার স্ক্রিন শেয়ার করতে চান।
  3. সামগ্রী শেয়ার করুন আইকনে ক্লিক করুন অথবা Ctrl + Shift + E টিপুন আপনার কীবোর্ডে একসাথে কীগুলি। এটি আপনার স্ক্রিনের নীচে বিভিন্ন বিকল্প পপ-আপ করবে। এই বিকল্পগুলি সমগ্র ডেস্কটপ বিকল্প ভাগ করা সহ আপনার পিসিতে বর্তমানে খোলা সমস্ত স্ক্রীন অন্তর্ভুক্ত করবে। উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?
  4. স্ক্রিন #1 নির্বাচন করুন ডেস্কটপ শিরোনামের অধীনে। এটি আপনাকে একবারে আপনার পুরো ডেস্কটপ স্ক্রীন শেয়ার করতে সক্ষম করবে। উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?
  5. ঝিকমিক সমস্যা এখন চলে যাওয়া উচিত। এই সমাধানটি অনলাইন সম্প্রদায়ের নব্বই শতাংশ ব্যবহারকারীকে সহায়তা করতে সক্ষম হয়েছিল। এই সমাধানের একমাত্র অসুবিধা হল নিরাপত্তার ক্ষেত্রে কারণ আপনার পিসির পুরো ডেস্কটপ স্ক্রীনটি মিটিংয়ে সংযুক্ত প্রত্যেকের কাছে দৃশ্যমান হবে। উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিমগুলিতে পৃথক স্ক্রিনগুলি ভাগ করার সময় কীভাবে স্ক্রিন ফ্লিকারিং ঠিক করবেন?

পদ্ধতি 2:অন্যান্য সমাধান সমাধান:(অ্যাপ স্ক্রিন শেয়ার)

নিরাপত্তার কারণে অনেক ব্যবহারকারী পুরো ডেস্কটপ স্ক্রিন শেয়ার করতে চান না। আপাতত, এমএস টিমস ডেস্কটপ অ্যাপ্লিকেশনের এই বিষয়ে কোনও সমাধান নেই তবে কিছু সমাধান রয়েছে যা নিম্নরূপ দেওয়া হল:

  1. এমএস টিমের মিটিংয়ে যোগ দিতে Google Chrome, Firefox, Microsoft Edge ইত্যাদির মতো ওয়েব ব্রাউজারে MS টিম ব্যবহার করুন। পৃথক স্ক্রীন শেয়ার করা ওয়েব মোডে ঝিকিমিকি সৃষ্টি করে না। এই ক্ষেত্রে একমাত্র ত্রুটি হবে সীমিত বৈশিষ্ট্য।
  2. আপনি মিটিং এর সাথে সংযুক্ত অন্যদের সাথে শেয়ার করতে চান এমন একটি অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে অ্যাপ্লিকেশনগুলি চালানোর মাধ্যমে আপনি ডেস্কটপ ক্লায়েন্টে পৃথক স্ক্রীনগুলি ভাগ করতে পারেন৷ প্রশাসক বিশেষাধিকার সহ প্রতিটি অ্যাপ্লিকেশন চালনা করা কঠিন হতে পারে তবে এটি কাজটি সম্পন্ন করে।

  1. মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে নিয়ন্ত্রণের অনুরোধ করবেন

  2. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ টিম ত্রুটি caa7000a ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন