কম্পিউটার

উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?

Google ক্যালেন্ডার হল Google দ্বারা প্রদত্ত একটি অনলাইন সময়সূচী পরিষেবা৷ ব্যবহারকারীরা Google ক্যালেন্ডারে তাদের যোগ করা সমস্ত ইভেন্ট দেখতে একক অ্যাকাউন্টে একাধিক ডিভাইস ব্যবহার করতে পারে। ক্যালেন্ডারে একটি একক পরিবর্তন একই অ্যাকাউন্ট Google ক্যালেন্ডার ব্যবহার করা সমস্ত ডিভাইসে পরিবর্তনটিকে সিঙ্ক করবে৷ যাইহোক, বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী সহজে অ্যাক্সেসের জন্য ডেস্কটপে গুগল ক্যালেন্ডার রাখার উপায় খুঁজছেন। এই নিবন্ধে, আমরা ডেস্কটপে Google ক্যালেন্ডারে দ্রুত অ্যাক্সেস করার জন্য কিছু পদ্ধতি শেয়ার করব।

উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?

পদ্ধতি 1:Chrome এর মাধ্যমে একটি Google ক্যালেন্ডার শর্টকাট তৈরি করা

Google এছাড়াও ক্রোম প্রদান করে, তাই Google ক্যালেন্ডার শর্টকাট তৈরি করার জন্য ক্রোম ব্যবহার করা সহজ। Google Chrome আপনার ডেস্কটপের জন্য যেকোনো পৃষ্ঠার একটি শর্টকাট তৈরি করার জন্য একটি বিকল্প প্রদান করে। আপনি ক্রোমের মাধ্যমে বা অন্য একটি উইন্ডোতে শর্টকাট খুলতে পারেন। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে একটি Google ক্যালেন্ডার শর্টকাট তৈরি করতে পারেন:

  1. Google Chrome খুলুন শর্টকাট-এ ডাবল ক্লিক করে ডেস্কটপে অথবা সার্চ ফাংশনের মাধ্যমে অনুসন্ধান করা।
  2. আপনার Google ক্যালেন্ডারে যান আপনার অ্যাকাউন্টের সাথে লগ ইন করা পৃষ্ঠা।
  3. মেনু বোতামে ক্লিক করুন chrome-এ, আরো টুল, বেছে নিন এবং শর্টকাট তৈরি করুন নির্বাচন করুন বিকল্প উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  4. উইন্ডো হিসাবে খুলুন চিহ্নিত করুন একটি শর্টকাট তৈরি করার সময় বিকল্প। উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  5. আপনি একটি Google ক্যালেন্ডার পাবেন৷ ডেস্কটপে শর্টকাট। ডাবল-ক্লিক করুন ক্রোম ব্যবহার করে শর্টকাট এবং Google ক্যালেন্ডার তার উইন্ডোতে খুলবে৷
    নোট :এছাড়াও আপনি টাস্কবারে শর্টকাট পিন করতে পারেন এবং শর্টকাটটিতে ডান-ক্লিক করে এবং টাস্কবারে পিন বেছে নিয়ে মেনু শুরু করতে পারেন। অথবা শুরু করতে পিন করুন বিকল্প।

    উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?

পদ্ধতি 2:উইন্ডোজ আউটলুক ক্যালেন্ডারে Google ক্যালেন্ডার যোগ করা

উইন্ডোজের ক্যালেন্ডার অ্যাপ্লিকেশনটি ইতিমধ্যে সিস্টেমে উপলব্ধ রয়েছে। আপনি টাস্কবারের ডান কোণে তারিখ এবং সময় দেখতে পারেন। Windows 10-এর ডিফল্ট ক্যালেন্ডার Outlook, Exchange, Google, এবং iCloud অ্যাকাউন্টগুলিকে সমর্থন করে। আপনি আপনার Google ক্যালেন্ডার এবং এর ইভেন্টগুলি সিঙ্ক করতে ডিফল্ট ক্যালেন্ডারে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন৷ আপনি আপনার Google অ্যাকাউন্ট যোগ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন চালান খুলতে বাক্স টাইপ করুন “outlookcal: ” এবং এন্টার করুন Windows ক্যালেন্ডার অ্যাপ খুলতে . উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  2. সেটিংস আইকনে ক্লিক করুন এবং অ্যাকাউন্ট পরিচালনা করুন নির্বাচন করুন বিকল্প উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  3. অ্যাকাউন্ট যোগ করুন বোতামে ক্লিক করুন এবং একটি নতুন উইন্ডো পপ আপ হবে। একটি Google অ্যাকাউন্ট চয়ন করুন৷ নতুন উইন্ডোতে বিকল্প। উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  4. এখন সাইন ইন করুন৷ আপনার Google অ্যাকাউন্টে একটি ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড প্রদান করে। সাইন ইন করার পরে, অনুমতি দিন ক্লিক করুন৷ উইন্ডোজ বিশ্বাস করার জন্য বোতাম। উইন্ডোজ 10-এ ডেস্কটপে গুগল ক্যালেন্ডার কীভাবে রাখবেন?
  5. অবশেষে, আপনার Google ক্যালেন্ডার ইভেন্ট এবং সময়সূচী আপনার Windows ক্যালেন্ডারে সিঙ্ক করা হবে। আপনি টাস্কবারে সাধারণ ক্যালেন্ডার এবং সময় ক্লিক করে বা ক্যালেন্ডার অ্যাপ খুলে এটি দেখতে পারেন।

  1. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ আইকন পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে মিনিমালিস্ট ডেস্কটপ তৈরি করবেন

  3. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন

  4. Windows 11 এর জন্য Google Maps কিভাবে ডাউনলোড করবেন